Asianet News BanglaAsianet News Bangla
2 results for "

Ficci Survey

"
Indian economy to grow more then Nine percent in Financial Year 2022, says FICCI survey bpsbIndian economy to grow more then Nine percent in Financial Year 2022, says FICCI survey bpsb

২০২২ অর্থবর্ষে ভারতীয় অর্থনীতি ৯.১ শতাংশ হারে বৃদ্ধি পাবে: ফিকির সমীক্ষা

ফিকি ২০২২ অর্থবর্ষে ভারতীয় অর্থনীতির বৃদ্ধির পূর্বাভাস ৯ শতাংশ থেকে বাড়িয়ে ৯.১ শতাংশে রেখেছে। ফিকির দাবি দেশের শিল্প ও সেবা খাতে যথাক্রমে ১২.৯ শতাংশ এবং ৮.৬ শতাংশ প্রবৃদ্ধির সম্ভাবনা রয়েছে। ফিকি আরও জানিয়েছে, সাম্প্রতিককালে করোনার প্রকোপ কম হওয়ায় দেশের অভ্যন্তরীণ বাজারেই চাহিদা বেড়েছে, যার প্রত্যক্ষ প্রভাব পড়েছে অর্থনীতির বৃদ্ধিতে।

India Oct 8, 2021, 5:16 PM IST

Coronavirus and lockdown hit restaurants and reality sectorCoronavirus and lockdown hit restaurants and reality sector

করোনার কালো ছায়া রেস্তোরাঁয়, লকডাউনের ধাক্কা কাটাতে লেগে যেতে পারে ২ বছর

লকাডাউন আর করোনাভাইরাসের জোড়া  ধাক্কায় রীতিমত স্তব্ধ ভারতের জনজীবন। আর সেই কারণে রীতিমত স্লথ হয়েগেছে ভারতের অর্থনীতির উন্নয়েনের গতিও । যা সরাসরি আঘাত করছে ভারতের রেস্তোরাঁ আর রিয়েল এস্টেট শিল্পকে। বর্তমানে প্রায় থেমে গেছে এই দুটি ক্ষেত্রের কাজ। লকডাউনের কিছু আগে থেকেই করোনাভাইসরাসের সংক্রমণের কারণে কিছুটা হলেও প্রভাব পড়তে শুরু করেছিল রেস্তোরাঁগুলিতে। আর এখন তো কথাই নেই।  বন্ধে দেশের ছোটবড় প্রায় সকল রেস্তোরাঁ। একই অবস্থা রিয়েল এস্টেট শিল্পেও। সেখানেও কাজ বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে নতুন বুকিংও। 

Coronavirus India Apr 9, 2020, 5:02 PM IST