Fight Against Coronavirus  

(Search results - 132)
  • India 22, Jun 2020, 4:39 PM

    'অটোটেম্প' তৈরি করে তাক লাগাল কেরলের ছাত্র, করোনা লড়াই সহজ হবে বলেই দাবি

    করোনা লড়াই অস্ত্র তৈরি করছে কেরলের ছাত্র। ছবি তোলা থার্মাল স্ক্যানারের নাম অটোটেম্প। সংশ্লিষ্ট ব্যক্তিকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করবে । তৈরি করতে খরচ হয়েছে ৪ হাজার টাকা । 

  • <p>mask</p>

    India 10, Jun 2020, 4:32 PM

    মাস্কের ভুল ব্যবহারে করোনা বিপদ বাড়তে পারে, যে সাধারণ ভুলগুলি হয়ে থাকে শুধরেনিন

    করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে অন্যতম হাতিয়ার মাস্ক। কিন্তু মাস্কেও আসতে পারে বিপদ। ভুল মাস্কের ব্যবহারে সমস্যা বাড়াতে পারে । যে সাধারণ ভুলগুলি শুধরে নিন। 

  • <p><strong>2- 47D11 वैक्सीन- नीदरलैंड्स को मिली सफलता</strong><br />
नीदरलैंड्स में वैज्ञानिकों को बड़ी सफलता मिली है। बताया जा रहा है कि यहां वैज्ञानिकों द्वारा एंटीबॉडी की खोज कर ली गई है, यह कोरोना वायरस के संक्रमण को रोकती है। खास बात यह है कि एंडीबॉडी कोरोना वायरस के स्पाइक प्रोटीन पर प्रहार करती है। यह उसे ब्लॉक करती है। इससे कोरोना शरीर में संक्रमण नहीं फैला पाता।</p>

    USA19, May 2020, 11:17 AM

    ভ্যাকসিনের প্রথম ধাপে সফল মার্কিন ওষুধ সংস্থা 'মডার্না', আমেরিকায় কমতে শুরু করেছে মৃত্যু হার

    ফের হাজারের নিচে আমেরিকায় একদিনে মৃত্যু, এরমধ্যেই সুখবর শোনাল এক মার্কিন সংস্থা, করোনা ভ্যাকসিনের প্রথম ধাপ সফল হয়েছে, ভ্যাকসিন পরীক্ষার জন্য খরচ হয়েছে সাড়ে তিন হাজার কোটি টাকা।
     

  • India 14, May 2020, 3:02 PM

    করোনা মোকিবালায় কি পথ দেখাবে আয়ুর্বেদ, সেই দিকেই ইঙ্গিত করছে আয়ুষ মন্ত্রক

    করোনাভাইরাস মোকাবিলায় এখনও কোনও প্রতিশেধক আবিষ্কার হয়নি। পাওয়া যায়নি কোনও ওষুধও। এই অবস্থায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে এইডসসহ একাধিক রোগের মত করোনাভাইরাসও নির্মূল হবে না। কিন্তু তারপরেও আশাবাদী দেশের আযুষ মন্ত্রক। 
     

  • कोरोना वायरस का संक्रमण फैलने के बाद न्यूयॉर्क सिटी में खाली पड़ा ब्रुकलिन ब्रिज।

    USA11, May 2020, 8:19 PM

    মৃত্যুপুরী আমেরিকায় জীবনের গল্প শোনালেন দুজন, একজন মৃত আর অন্যজন লড়ছেন করোনার সঙ্গে

    করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে মার্কিন যুক্তরাষ্ট্রে।  সোমবারের হিসেব অনুযায়ী আক্রান্তের সংখ্যা ১৩, ৬৮,৯৪৩। মৃত্যু হয়েছে ৮০ হাজারেরও বেশি মানুষেরষ করোনা আক্রান্ত দেশের তালিকায় শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। মৃতের সংখ্যায় অনেকটাই পিছনে ফেলে দিয়েছে চিন, ইতালি, ব্রিটেনকে। পাশাপাশি গোটা দেশ জুড়ে তৈরি হয়েছে প্রবল মন্দা। কাজ হারিয়েছেন অনেক মানুষই। পাল্লা দিয়ে বাড়ছে হতাশা। সেখানে জীবনের গল্প বলে বেঁচে থাকার আলোই দেখাচ্ছেন লুবেকা-জোনাথনরা। 

  • <p>করোনা মোকাবিলায় ক্যারেবিয়ান দ্বীপে মানুষের পাশে শাহরুখ খানের দল<br />
 </p>

    Cricket10, May 2020, 10:33 PM

    করোনা মোকাবিলায় ক্যারেবিয়ান দ্বীপে মানুষের পাশে শাহরুখ খানের দল

    করোনা মোকাবিলায় দুঃস্থদের পাশে দাঁড়াল ত্রিনিবাগো নাইট রাইডার্স। ক্যারেবিয়ান দ্বীপপুঞ্জে মানুষদের হাতে তুলে দেওয়া হল খাদ্য সামগ্রি। দলের ক্রিকেটারদের এই উদ্যোগে খুশি অন্যতম মালিক শাহরুখ খান। আগামী দিনেও মানুষের পাশে থাকার আশ্বাস দিয়েছে সিপিএলের দলটি।
     

  • <p>করোনা যুদ্ধে নিজের ৮৬ বিশ্বকাপের জার্সি দান করলেন মারাদোনা</p>

    Football10, May 2020, 11:07 AM

    করোনা যুদ্ধে নিজের ৮৬ বিশ্বকাপের জার্সি দান করলেন মারাদোনা

    করোনা যুদ্ধে এগিয়ে এলেন কিংবদন্তী ফুটবলার দিয়াগো মারাদোনা। ১৯৮৬ বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সি দান করলেন ফুটবলের রাজপুত্র। আর্জেন্টিনার বুয়েনস আইরেসে করোনা আক্রান্তদের সাহায্যের জন্য এই উদ্যোগ। মারাদোনার উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বিশ্ব জুড়ে তার অনুগামীরা।
     

  • <p>ये मामला ब्राजील से सामने आया , जहां रहने वाले एक 38 साल के शख्स के शरीर में तीन किडनी होने की बात सामने आई है। </p>

    USA8, May 2020, 5:47 PM

    মৃত্যুপুরী আমেরিকায় করোনা প্রাণ কাড়ল চিকিৎসক বাবা ও মেয়ে, জন্মসূত্রে তাঁরা ভারতীয়

    অন্যকে বাঁচাতে হবে। সুস্থ করে বাড়ি ফেরাতে হবে করোনা আক্রান্ত রোগীদের। এই আদর্শকে সামনে রেখেই এগিয়ে চলেছিলেন বাবা। আর বাবার পদাঙ্ক অনুসরণ করে সেই লড়াইয়ে সামিল হয়েছিলেন মেয়েও। বহু মানুষকে সুস্থ করে বাড়িও ফিরিয়েছিলেন। কিন্তু নিজেরা হাসপাতাল থেকে ফিরলেন কফিন বন্দি হয়ে। মর্মান্তিক এই ঘটনার সাক্ষী রইল মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সি। ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক বাবা ও মেয়ের মৃত্যুর পর শোক প্রকাশ করেছেন নিউ জার্সির গভর্নর। 

  • <p style="text-align: justify;"><strong>दुनिया में कोरोना का हाल </strong><br />
दुनिया में कोरोना से संक्रमित मरीजों की संख्या 34 लाख 84 हजार 176 हो गई है। जबकि अब तक 2 लाख 44 हजार लोगों की मौत हो चुकी है। हालांकि राहत की बात है कि कोरोना संक्रमण के शिकार 11 लाख 21 हजार 534 लोग ठीक भी हो चुके हैं। </p>

    Britain4, May 2020, 7:27 PM

    প্রোটিন দিয়েই করোনাকে কাবু করার চেষ্টা বিলেতের বিজ্ঞানীদের, জুনে পাওয়া যাবে ফল

    করোনাভাইরাস সংক্রমণ রুখতে একটি নতুন ওষুধের আবিষ্কারের দিকেই এগিয়ে গেছে ইংল্যান্ডের এক দল চিকিৎসক। সাউথাম্পটন বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে ইতিমধ্যেই  পরীক্ষামূলকভাবে এই ওষুধ প্রয়োগ করা হয়েছে করোনা আক্রান্ত রোগীদের মধ্যে।আগামী জুন মাসের মধ্যেই প্রাথমিক ফলাফল পাওয়া যাবে বলে মনে করছেন সংশ্লিষ্ট বিজ্ঞানীরা।

  • <p><strong>उत्तर प्रदेश में ये हैं रेड जोन: </strong><br />
आगरा, लखनऊ, सहारनपुर, कानपुर नगर, मुरादाबाद ,फिरोजाबाद, गौतमबुद्धनगर, बुलंदशहर, मेरठ, रायबरेली, वाराणसी, बिजनौर, अमरोहा, संत कबीर नगर, अलीगढ़, मुजफ्फरनगर, रामपुर, मथुरा, बरेली।</p>

    India 4, May 2020, 5:40 PM

    লকডাউনের ৪০ দিন পরেও সামাজিক দূরত্বে জোর, স্বাস্থ্য় মন্ত্রকের তালিকায় দ্বিতীয় স্থানে গুজরাত

    লকডাউনের তৃতীয় পর্যায়ে এসে কেন্দ্রীয় সরকার কিছু কিছু নিময় শিথিল করেছে। অনুমতি সাপেক্ষে এক স্থান থেকে অন্যত্র যাওয়ার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। কিছু ক্ষেত্রে দোকান বাজার খোলা রাখার কথাও বলা হয়েছে। কিন্তু এই পর্বে দাঁড়িয়েও স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে এখনও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। না হলে যেকোনও মুহূর্তেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে পারে।  দীর্ঘ পর্যবেক্ষণের পরে দেখা গেছে যেসব জায়গায় নিরাপদ দূরত্বকে গুরুত্ব দেওয়া হয়নি সেই সব এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়েছে অনেক দ্রুত। তাই এখনও সোশ্যাল ডিসট্যান্স মেনেই চলাফেরা করতে হবে বলেও জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। 

  • <p>डार्कनेट इंटरनेट की वो दुनिया है, जिसपर अवैध तरीके से चीजें बेचीं जाती हैं। सबसे हैरत की बात तो ये है कि इन सामनों को खुद ठीक हुए मरीज या डॉक्टर्स बेच रहे हैं। </p>

    Kolkata3, May 2020, 5:58 PM

    আগামী ২ সপ্তাহের মধ্যে রাজ্যেও শুরু হতে পারে প্লাজমা থেরাপি , তৈরি রয়েছে মেডিক্যাল কলেজ

    প্লাজমা থেরাপির বিষয়ে আমরা কথা বলেছিলাম কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্লাড ট্রান্সমিশন ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান অধ্যাপক ও চিকিৎসক প্রসূন ভট্টাচার্যের সঙ্গে। 
     

  • <p>লকডাউনে খান ডাল-ভাত-চোখা,মোবাইল সিনেমার মাধ্যমে বার্তা বাংলার ক্রিকেটারদের<br />
 </p>

    Cricket2, May 2020, 11:47 AM

    লকডাউনে খান ডাল-ভাত-চোখা,মোবাইল সিনেমার মাধ্যমে বার্তা বাংলার ক্রিকেটারদের

    করোনার বিরুদ্ধে সচেতনতা বাড়াতে বাংলার ক্রিকেটারদের উদ্যোগ। স্বল্প দৈর্ঘ্যের সিনেমা তৈরি করে সকলকে ঘরের থাকার বার্তা। লকডাউনে ঘরে থেকে ডাল-ভাত-চোখা খাওয়ার পরামর্শ। সকলে মিলে একসঙ্গে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের ডাক।
     

  • <p style="text-align: center;"><u><strong>तेलंगाना<strong><u> की इ</u></strong>न जगहों में 3 मई के बाद भी लॉकडाउन जारी रह सकता है</strong></u><br />
तेलंगाना हॉटस्पॉट (रेड जोन)<br />
हैदराबाद, निजामाबाद, वारंगल शहरी, रंगा रेड्डी, जोगुलंबागडवाल, मेडचल मल्कजगिरी, करीमनगर, निर्मल</p>

    India 30, Apr 2020, 7:06 PM

    করোনা মোকাবিলার পর এবার নতুন রেকর্ড কেরলের, পাশে রয়েছে গুরুগ্রামও


    করোনাভাইরাস সংক্রমণ রুখতে লকডাউনের পথে হেঁটেছে ভারত। দু-দফায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রায় ৪০ দিনের জন্য লকডাউনের কথা ঘোষণা করেছেন। লকডাউনের পর কেটে গেছে প্রায় ৩৭ দিন। এখনও পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণে প্রায় ৩৩ হাজার মানুষ সংক্রমিত হয়েছে। মৃতের সংখ্যাও হাজার ছাড়িয়েছে। করোনা মোকাবিলায় নজীর তৈরি করেছে কেরলা। আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে রেখে সাফল্য কুড়িয়েছে দেশ বিদেশের। এই অবস্থায় দাঁড়িয়ে কেরলের এরাও একটা তথ্য সামনে এসেছ। যা রীতিমতই স্বস্তি জনক। 

  • India 26, Apr 2020, 6:12 PM

    লকডাউনের ১ মাস পরেও নমুনা পরীক্ষা থেকে অভিবাসী শ্রমিক সমস্যা অধরা , উদ্বেগ প্রকাশ রাহুল গান্ধির

    অভিবাসী শ্রমিক ইস্যুতে এখনও পর্যন্ত যথেষ্ট উদ্বিগ্ন কংগ্রেস। দলের শীর্ষ নেতৃত্বের বৈঠকে আবারও সেকথাই স্পষ্ট হয়ে গেল। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম ও রাহুল গান্ধি উপস্থিতিতে বৈঠকে বসেছিলেন কংগ্রেস নেতত্ব। সেই বৈঠকেই অভিবাসী শ্রমিকদের সমস্যার পাশাপাশি রীতিমত গুরুত্ব পেয়েছে করোনা মোকাবিলায় নমুনা পরীক্ষা। 

  • India 26, Apr 2020, 1:37 PM

    করোনার থেকে শিক্ষা নিয়েছে ভারতের সেনাবাহিনী, আগামীর পরিকল্পনা নিয়ে মুখ খুললেন বিপিন রাওয়াত

    করোনাভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে নেমে অনেক শিক্ষা নিয়েছে ভারত। আর সেই শিক্ষা থেকেই আগামী দিনে সেনা বাহিনীর প্রয়োজনী গুলি বোমা তৈরির কথা ভাবছেন চিফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। তাঁর কথায় করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয় করতে নেমে অসম্ভব উদ্ভাবনী শক্তির পরিচয় দিয়েছে ভারত। দেশের বিজ্ঞানী ও চিকিৎসা বিশেষজ্ঞরা দেখিয়েছেন দেশের মানুষই পারে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সরঞ্জাম তৈরি করতে। তাহলে কেন সেনাবাহিনীর প্রয়োজনী গুলি বারুদ আমদানি করা হবে, বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার করে সেগুলিতো দেশের মাটিতেই তৈরি করা যাবে।