Finger  

(Search results - 56)
  • undefined

    InternationalJan 1, 2021, 11:06 PM IST

    আঙুলের ডগায় নেই কোনও দাগ, পড়ে না 'টিপছাপ' - ৪ প্রজন্ম ধরে বিরল সমস্যায় বাংলাদেশি পরিবার

    আর ৫ জনের মতো আঙুলের ডগায় নেই কোনও দাগ। তাই নেওয়া যায় না টিপছাপ। এদিকে সরকারি নথির জন্য আবশ্যিক টিপছাপ। দারুণ সমস্যায় বাংলাদেশি পরিবার।

  • <p>তৃতীয় বিয়ে ভাঙার গুঞ্জনের মধ্যেই সবার চোখ এখন শ্রাবন্তীর উপরে। &nbsp;একের পর এক ঝড় বয়ে চলেছে টলি অভিনেত্রী শ্রাবন্তী জীবনে। এর মধ্যেই রোশনের এই পোস্টে আশার আলো খুঁজছেন সাইবারবাসী।</p>

    Bengali CinemaDec 24, 2020, 6:22 PM IST

    ঠোঁটে আঙুল দিয়ে কাকে চুপ থাকার ইশারা দিচ্ছেন শ্রাবন্তী, কটাক্ষের নীরব প্রতিবাদের ঝড় নেটদুনিয়ায়

    গতকাল রাতে একটি ইঙ্গিতপূর্ণ পোস্ট শেয়ার করেন অভিনেত্রী শ্রাবন্তী। নিজের ঠোঁটে আঙুল চেপে চুপ থাকার ইশারা করছেন শ্রাবন্তী। তবে কি দীর্ঘদিন ধরে রোশনের যাবতীয় কটাক্ষের জবাব নীরবেই দিলেন শ্রাবন্তী। দুরন্ত গতিতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে অভিনেত্রীর এই পোস্ট।

  • <p>আইপিএলের পরই বাগদান সারলেন নিকোলাস পুরান, জানুন পুরান ও তার হট অ্যান্ড সেক্সি বান্ধবীর প্রেম কাহিনি<br />
&nbsp;</p>

    CricketNov 18, 2020, 6:27 PM IST

    আইপিএলের পরই বাগদান সারলেন নিকোলাস পুরান, জানুন পুরান ও তার হট অ্যান্ড সেক্সি বান্ধবীর প্রেম কাহিনি

    আইপিএল ২০২০-তে কিংস ইলেভেন পঞ্জাব দলের হয়ে  বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন ক্যারেবিয়ান তারকা নিকোলাস পুরান। এবারের আইপিএলে সব থেকে বড় ছয়ের রেকর্ডটা রয়েছে পুরানের ঝুলিতেই। গোটা আইপিএল পর্বে তার সঙ্গে ছিলেন বান্ধবী ক্যাথরিনা মিগুয়েল। আর আইপিএল শেষেই দীর্ঘ দিনের বান্ধবীর সঙ্গে বাগদানটা সেরে ফেললেন নিকোলাস পুরান। তাও আবার ফিল্মি কায়দায়। যেই রোমান্টিক ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ারের পর শুভেচ্ছার জোয়ারে ভাসলেন পুরান ও তার বান্ধবী।

  • <p>ভাগ্য রেখা রাহু স্থান থেকে শুরু করে একজন ব্যক্তিকে জীবনে হঠাৎ সুবিধা দেয়। এই জাতীয় ব্যক্তিরা হঠাৎই জীবনে সম্পদ অর্জন করে।</p>

     AstrologyNov 5, 2020, 12:09 PM IST

    অবিশ্বাস্য, হাতের আঙ্গুলের বিশেষ এই গড়ন দেখেই জানা সম্ভব কেমন মানুষ আপনি

     হাতের রেখা দেখে যেমন জ্যোতিষশাস্ত্র কোনও ব্যক্তির ভবিষ্যৎ সম্বন্ধে অনুমান করতে পারে। ঠিক একই রকম ভাবে মানুষের হাতের আঙ্গুলের ফাঁক দেখে ধারনা করা যায় কোন মানুষ কেমন। জ্য়োতিষশাস্ত্র মতে, হাতের আঙ্গুলের মাঝের ফাঁক দেখেই সেই ব্যক্তি সম্বন্ধে ধারনা করা সম্ভব। জেনে নিন কীভাবে। এর জন্য প্রথমেই আপনাকে জানতে হবে কোন আঙ্গুলে কোন গ্রহের প্রভাব থাকে। কনিষ্ঠ বা কড়ে আঙ্গুলে থাকে বুধের প্রভাব। অনামিকা বা রিং ফিঙ্গারে থাকে সূর্যের প্রভাব। মধ্যমায় থাকে শনির প্রভাব। তর্জনীতে থাকে গুরুর প্রভাব। এতো গেল আঙ্গুলে গ্রহের প্রভাব এবার জেনে নেব কীভাবে আঙ্গুলে ফাঁক দেখে ব্যক্তির সম্বন্ধে জানা যায়।

  • <p>নীল-তৃণার রুফটপ রোম্যান্স, প্রেমের বাতাসে নেটদুনিয়ায় ভাইরাল ঘনিষ্ঠ ভিডিও</p>

    Bengali CinemaNov 3, 2020, 5:02 PM IST

    সর্বনাশ কান্ড, মজা করতে গিয়েই নীলের আঙুলে সটান কামড় বসালেন তৃণা, Viral ভিডিও

    একেই বলে টিট ফর ট্যাট। নিজের ইন্সটা-তে একটি ভিডিও শেয়ার করেছেন তৃণা সাহা।  খোঁচা মারতে মারতেই হঠাৎ করেই নীলের আঙুলে কামড় বসালেন তৃণা। মজার ভিডিও পোস্ট করেই শোরগোল ফেলে দিয়েছেন অভিনেত্রী।

  • <p>Panggong Tso</p>

    India Oct 30, 2020, 4:10 PM IST

    সত্যিই কি ভারতের আরও ভিতরে ঢুকে এল চিন সেনা, 'দ্য হিন্দু'র প্রতিবেদনে পড়ল শোরগোল


    ভারতের আরও ভিতরে ঢুকে এসেছে চিন সেনা। প্যাংগং হ্রদের উত্তর তীরে ফিঙ্গার টু এবং ফিঙ্গার থ্রি এখন চিনের দখলে। এমনই দাবি করা হয়েছে এক সর্বভারতীয় সংবাদপত্রে। কী জানালো ভারত সরকার ও সেনাবাহিনী?

  • undefined

     AstrologyOct 14, 2020, 12:05 PM IST

    কড়ে আঙ্গুলে এই একটি আংটি, বদলে দিতে পারে আপনার ভাগ্যের চাকা

    যত দামই হোক ডিজাইন করা রূপোর আংটির বদলে সোনার আংটিই বেশি আকর্ষণীয়। তবে জানলে অবাক হবেন জ্যোতিষশাস্ত্র মতে, একটি মাত্র সাধারণ রূপোর আংটি আপনার জীবন বদলে দিতে পারে। বৈদিক শাস্ত্র মতে, রূপা হল সোনার থেকেও দামী ধাতু। জীবনের সমস্ত বাধা, বিপদ কাটিয়ে জীবনে আনতে পারে অবিশ্বাস্য পরিবর্তন। জেনে নিন কড়ে আঙ্গুলে এই আংটি ধারণের সুফলগুলি-

  • <p>Fake Oximeter apps may steal fingerprint and other data</p>

    India Sep 23, 2020, 5:21 PM IST

    অক্সিমিটার অ্যাপে সাইবার হামলার ঝুঁকি, আঙুলের ছাপ-সহ সংবেদনশীল তথ্য কি যাচ্ছে চিনে

    কোভিড-১৯ মহামারির সময়ে রক্তে অক্সিজেনের ঘনত্বের শতকরা হার বা সহজ কথায় 'অক্সিজেন স্যাচুরেশন' কথাটা বেশ চর্চায় রয়েছে। চিকিৎসকরাও পরামর্শ দিচ্ছেন আক্রান্ত হোন বা না হোন, রক্তে অক্রিজেনের মাত্রাটা নিয়মিত নজরে রাখার। এই অবস্তায় অনেকেই বাড়িতে পাল্স-অক্সিমিটার যন্ত্র কিনছেন। অনেকে আবহার ভরসা রাখছেন স্মার্টফোনের বিভিন্ন অ্যাপের উপর। আর সেখানেই শুরু হচ্ছে গন্ডগোল। অক্সিজেনের মাত্রা মাপতে গিয়ে অজান্তেই ফাঁস হযে যাচ্ছে একান্ত ব্যক্তিগত বিভিন্ন তথ্য। কীভাবে? আসুন জেনে নেওয়া যাক -

  • undefined

    India Sep 10, 2020, 8:26 PM IST

    চিনের সঙ্গে বৈঠকের আগেই ভয় ধরাল উপগ্রহ চিত্র, ড্রাগনের নজর এবার প্যাংগং-এর উত্তরে

    ফিঙগার ৪ থেকে সরে গিয়ে ফিঙ্গার ৫ এলাকায় নতুন করে আরও বেশ কয়েকরটি তাঁবু তৈরি হয়েছে। যা গতবারে প্রকাশিত উপগ্রহ চিত্রে দেখতে পাওয়া যায়নি। সেনা সূত্রে খবর ৫ নম্বর ফিঙ্গার এলাকায় নতুন করে নির্মাণকাজ শুরু করেছে চিনারা। আর তাতেই প্রমান হয় খুব তাড়াতাড়ি পাততাড়ি গোটাতে রাজি নয় লাল ফৌজ। দীর্ঘদিনের জন্যই এই এলাকায় মোতায়েন থাকার পরিকল্পনা করেই তারা প্যাংগং-এর উত্তর প্রান্তে ঘাঁটি তৈরি করেছে।
     

  • <p>এর আগেও প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর ভারত ও চিনের সেনার মধ্যে এই ধরণের অচলাবস্থা তৈরি হয়েছে। বছর তিনেক আগে ডোকালামেও প্রায় একই রকম পরিস্থিতি তৈরি হয়েছিল। কিন্তু গালওয়ানের ঘটনায় চার দশকেরও বেশি সময় পর ভারত ও চিন রক্তাক্ত সংঘর্ষে জড়ায়।</p>

<p>&nbsp;</p>

    India Sep 10, 2020, 10:20 AM IST

    'ফিঙ্গার ফোর' কার দখলে, পাহাড় চূড়ায় পরস্পরের চোখে চোখ রেখে দাঁড়িয়ে দুই দেশের বাহিনী

    লাদাখে প্রবল সংঘাতের আবহে ক্রমাগত চিন ও ভারত দুই শিবিরের মধ্যে পারদ চড়তে শুরু করে দিয়েছে। চিনের লিবারেশন আর্মি ২৯-৩০ আগস্ট পিছু হঠতে শুরু করলেও এখনও লাদাখ ঘিরে তাদের রণহুঙ্কার কমেনি। এরমধ্যেই ভারতীয় সেনারা এখন ফিঙ্গার-৪ এ আধিপত্য বিস্তার করেছে। যা প্যাংগং হ্রদের উত্তর তীরে অবস্থিত। ফলে এখন দুসেনার মধ্যে "আইবল-টু-আইবল কন্টাক্ট" রয়েছে।

  • <p>আঙুলে চোট ইয়ন মর্গ্যানের, চিন্তায় কেকেআর শিবির<br />
&nbsp;</p>

    CricketSep 8, 2020, 9:24 PM IST

    আঙুলে চোট ইয়ন মর্গ্যানের, চিন্তায় কেকেআর শিবির

    আইপিএল শুরুর বাকি কয়েকটা দিন। তার আগে চিন্তা বাড়ল নাইট শিবিরে। আঙুলে চোট পেয়েছেন ইয়ন মর্গ্যান। ফলে তাকে নিয়ে তৈরি হয়েছে সংশয়।

  • <p>Egg Fingers</p>

    FoodSep 5, 2020, 5:26 PM IST

    ফিশ ফিঙ্গার নয় এবার চেখে দেখুন মুখরোচক এগ ফিঙ্গার, রইল বানানোর সহজ রেসিপি

    করোনা আতঙ্কের জেরে বেশ কয়েকমাস ধরে সম্পূর্ণ লকডাউন চলছিল। এমন অবস্থায় ঘরে থেকে হাঁপিয়ে উঠেছেন অনেকেই। বন্ধুদের সঙ্গে হোক বা খুব কাছের আত্মীয়দের সঙ্গে আবার একটু একটু করে স্বাভাবিক হচ্ছে যোগাযোগ। এমন অবস্থায় পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। তবে বর্তমাবে এমন পরিস্থিতিতে বাইরের কেনা খাবারের থেকে বাড়ির খাবার খাওয়াই উচিত। 

  • <p><br />
<strong>লাদাখ সীমান্তে বেড়েই চলেছে উত্তেজনার পারদ। এরই মাঝে এবার ভারতীয় গোয়েন্দাদের নজরে চিনের সঙ্গে জড়িত সংস্থাগুলি। আর এর পরিপ্রেক্ষিতেই ভিসা আইন কড়াকড়ির সিদ্ধান্ত নিল কেন্দ্র। গোয়েন্দারা ইতিমধ্যেই &nbsp;চিনা নাগরিকদের একটা তালিকা তৈরি করেছেন যারা সন্দেহের আওতায় রয়েছে।</strong></p>

    India Sep 3, 2020, 6:23 PM IST

    প্যাংগং-এ শক্তি বাড়াচ্ছে ভারত, দেখেনিন কোথায় কোথায় আবস্থান করছে ভারতীয় সেনা

    প্যাংগং লেক নিয়ে এখনও বিবাদমান ভারতীয় ও চিনা সেনা জওয়ানরা। প্যাংগং লেক রক্ষায় রীতিমত কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে ভারতীয় সেনা জাওয়ানরা। উত্তর ও দক্ষিণ তীরে শক্ত ঘাঁটি তৈরি করে অবস্থান করছে। কিন্তু তারপরেও চিনের পিপিলস লিবারেশন আর্মির জওয়ানদের সরিয়ে দিতে সক্ষম হয়নি চার নম্বর ফিঙ্গার এলাকা থেকে। প্যাংগংএর এই এলাকায় দীর্ঘদিন ধরেই শক্তপোক্ত ঘাঁটি তৈরি করে অবস্থান করে রয়েছে চিনা সেনা। আর চিনের এই একগুঁয়ে মনোভাবের জন্যই সীমান্ত উত্তেজনা কিছুতেই হ্রাস পাচ্ছে না। কারণ প্যাংগং এলাকায় প্রায় বন্ধ রয়েছে সেনা সরোনার কাজ। 
     

  • <p><strong>প্যাংগং&nbsp;লেকের উত্তরের একটা বড় অংশ, গালওয়ান নদী উপত্যকা, দেপসাং সমতলভূমি, গোগরা, হট স্প্রিং সহ প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর বেশ কিছু এলাকায় চিনের লাল ফৌজের তৎপরতা এখনও রয়েছে। বিশেষত দুই দেশের সেনা কম্যান্ডার পর্যায়ের বৈঠকের পরেও গালওয়ান নদী উপত্যকা থেকে সামরিক পরিকাঠামো এখনও সরায়নি চিনের বাহিনী। এর মধ্যেই তিব্বত এবং আকসাই চিনে নতুন করে সেনা মোতায়েন শুরু করেছে চিন। তৈরি হচ্ছে হেলিপ্যাড, সামরিক কাঠামো। ভারতের উপগ্রহচিত্রে এমনই ছবি ধরা পড়েছে।</strong></p>

    India Aug 21, 2020, 12:00 PM IST

    গোগরা হটস্প্রিং থেকে সরতে নারাজ ড্রাগনরা, কূটনৈতিক বৈঠকের পরেও সীমান্ত উত্তাপ প্রসমনে 'কাঁটা' প্যাংগং

    প্যাংগং লেক নিয়ে চিন এখনও পর্যন্ত নিজেদের অবস্থানে অনড় রয়েছে। চিনা সেনারা এখনও পর্যন্ত ৪ নম্বর ফিঙ্গারের রিজলাইনটি দখল করে রেখেছে বলেই অভিযোগ ছিল ভারত। অন্যদিকে সামরিক ও কূটনৈতিক বৈঠকের পরেও গোগরা-হটস্প্রিং এলাকা থেকে সেনা সরানোর কাজ স্থগিত রাখা হয়েছে। 

  • undefined

    Bengali CinemaAug 15, 2020, 9:43 AM IST

    'মনের দিক থেকে চিন্তা-ভাবনারা এখনও পরাধীন ', ৭৪ তম স্বাধীনতা দিবসে 'স্বাধীন' ভাবনার ডাক মিমির

    আজ ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসে স্বাধীন ভাবনারই ডাক দিলেন মিমি। স্বাধীনতার আসল অর্থ তিনি সকলকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন। ছোট্ট ভিডিওতে  আমাদের মানসিকতার চিত্রটি এঁকে দিয়েছেন সাংসদ অভিনেত্রী।