Gemstone  

(Search results - 36)
  • Know about lucky Gems on Bengali New Year 2021 BDD

     AstrologyApr 13, 2021, 12:11 PM IST

    বাংলার নববর্ষে কোন রত্ন হবে আপনার জন্য শুভ, জেনে নিন রাশি অনুযায়ী

    • প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে
    • জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন
    • সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করা উচিত
    • জেনে নিন কোন রাশির জন্য কোন রত্ন উপযুক্ত
  • Corals help in increasing wealth and gaining real estate BDD

     AstrologyMar 30, 2021, 11:24 AM IST

    সম্পদ বৃদ্ধিতে ও ভূসম্পত্তি লাভে সাহায্য করে এই রত্ন, জেনে নিন এর বিশেষত্ব

    প্রবাল হল অ্যান্থজোয়া শ্রেনীভূক্ত এক প্রকার জলজ উদ্ভিদ। প্রবালকে হিন্দিতে মুংগা, সংস্কৃতে বিদ্রুম ভৌমরত্ন, অঙ্গারক মণি, রক্তাংগ, অম্বুধিবল্লভ ইত্যাদি বিভিন্ন নামে ডাকা হয়। রত্নটি অস্বচ্ছ কঠিন ও বিভিন্ন রং-এর হয়।  রত্নটি ভূমধ্যসাগরে, লোহিত সাগরে, জাপান, অস্ট্রেলিয়া, স্পেন, মরিশাস, মালায়েশিয়া এবং ইটালির নেপলস অঞ্চলে পাওয়া যায়। তবে জ্যোতিষীদের মতে, গাঢ় লালবর্ণ যুক্ত প্রবাল বিশেষ ফলপ্রদান করে থাকে। 

  • These precautions should be taken before wearing any gemstone BDD

     AstrologyFeb 18, 2021, 10:15 AM IST

    যে কোনও রত্ন-পাথর ধারণের আগে এই সতর্কতাগুলি অবলম্বন করা উচিত, জেনে নিন সেগুলি

    জ্যোতিষশাস্ত্রে নয়টি গ্রহের প্রতিকারের জন্য নয়টি রত্ন এবং বিভিন্ন উপসর্গের বর্ণনা রয়েছে। তাদের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ রত্ন হীরা, রুবি, পোখরাজ নীলকান্তমণি এবং পান্না। মঙ্গলের রত্নটি প্রবালীয় শৈল থেকে তৈরি। চাঁদের জন্য পরিহিত মুক্তোটি সাগরে পাওয়া ঝিনুকগুলিতে পাওয়া যায়। ঝিনুকের বায়োস্ট্রাকচারের কারণে এটি গঠিত হয়। আংশিক ত্রুটি থাকলেও প্রবাল এবং মুক্তো গ্রহণযোগ্য বলে মনে করা হয়। তবে এই ধরণের রত্নগুলি ধারণের মেনে চলা উচিৎ কিছু নিয়ম নয়তো কাজ হতে পারে উল্টো। জেনে নিন সেই নিয়মগুলি কি কি-

  • Increasing wealth to marital happiness Emerald can solve these problems BDD

     AstrologyFeb 17, 2021, 1:19 PM IST

    দাম্পত্য সুখ থেকে সম্পদ বৃদ্ধি, এই রত্নেই রয়েছে সকল সমস্যার সমাধান

    রাশিচক্রে বুধের অবস্থান খারাপ হলে পান্না ধারণ পরামর্শ দেন জ্যোতিষ। পান্না নবরত্নের অন্যতম একটি রত্ন। জ্যোতিষশাস্ত্র মতে খাঁটি পান্না ধারণ করতে পারলে ভাগ্য বদলে দিতে পারে। ব্যবসায়িক কাজ হোক বা আর্থিক সমস্যা, যে কোনও সমস্যার সমাধানে সাহায্য করে এই পান্না। এছাড়া মনে করা হয় দাম্পত্য সুখ ও সম্পর্কের বাঁধন ঠিক রাখতেও কাজ করে পান্না। জেনে নেওয়া এই রত্ন ধারণের নিয়ম ও তার গুরুত্ব

  • Stay safe in 2021 know these special rules of wearing gemstone BDD

     AstrologyJan 7, 2021, 11:18 AM IST

    ২০২১-এ থাকুন বিপদমুক্ত,জেনে নিন রত্ন ধরণের এই বিশেষ নিয়মগুলি

    আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। আমাদের জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন। জ্যোতিষশাস্ত্র বলছে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের বিষয়ে নির্দিষ্ট কিছু সময় এবং নিয়ম মেনে চলা জরুরি। না হলে রত্ন ধারণের উপযুক্ত ফল পাওয়া যায় না। কোন রত্ন কোন আঙুলে ধারণ করলে উপযুক্ত ফল পাওয়া যাবে, জ্যোতিষশাস্ত্রে এ বিষয়ে নির্দিষ্ট কিছু নিয়মাবলী রয়েছে। জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি-
     

  • Red Coral is very important for 2 zodiac signs in 2021 Know its infinite power BDD

     AstrologyDec 20, 2020, 12:43 PM IST

    আগামী বছরে এই ২ রাশির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রত্ন, জেনে নিন এর অপরিসীম ক্ষমতা

    জ্যোতিষীদের কথা মেনে আমরা অনেকেই রত্ন ধারণ করে থাকি। অথচ অনেক ক্ষেত্রেই দেখা যায় সঠিক রত্ন ধারন করলেও কোনও কার্যসিদ্ধি হয় না। তখন আমরা জ্যোতিষী বা জ্যোতিষশাস্ত্রকেই অবিশ্বাস করতে শুরু করি। জ্যোতিষশাস্ত্র মতে, মঙ্গল গ্রহের সমস্যা থাকলে এই পাথর ধারণ করার পরামর্শ দেন জ্যোতিষীরা। রাশি অনুযায়ী মেশ, কর্কট এবং বৃশ্চিক রাশির জন্য প্রধান রত্ন হল এই রক্ত প্রবাল। 

  • Overcome all obstacles in 2021 follow these rules to get rid of this problems BDD

     AstrologyDec 12, 2020, 12:06 PM IST

    ২০২১ সালে কাটিয়ে উঠুন সমস্ত বাধা, প্রতিকার পেতে জ্যোতিষশাস্ত্র মতে মেনে চলুন এই নিয়মগুলি

    আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন। তবে রত্ন ধারণে সমস্যা কাটিয়ে ওঠা গেলেও অনেকের পক্ষেই সব সময় রত্ন ধারণ সম্ভব হয় না। একইসঙ্গে গ্রহ প্রতিকারের জন্য প্রয়োজন প্রচুর পরিমান অর্থের, যা সকলের পক্ষে ব্যবস্থা করা সম্ভব হয়ে ওঠে না। এই সমস্ত কিছু ছাড়া এমন কিছু নিয়ম আছে যাতে সহজেই আপনি ঘরোয়া কিছু উপকরণ দিয়েই নতুন বছরে সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন। তাই আগামী বছরকে সমস্যা মুক্ত রাখতে এখন থেকেই কাজে লাগান বাস্তুর এই টোটকা, জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি-

  • On 2021 New Year lucky Gemstones according to the zodiac Sign BDD

    Yearly HoroscopeNov 23, 2020, 10:03 AM IST

    ২০২১ সালে কোন রত্ন হবে আপনার জন্য শুভ, জেনে নিন রাশি অনুযায়ী

    আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। আমাদের জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন। জ্যোতিষশাস্ত্র বলছে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের বিষয়ে নির্দিষ্ট কিছু নিয়ম মেনে চলা জরুরি। না হলে রত্ন ধারণের উপযুক্ত ফল পাওয়া যায় না। জ্যোতিষশাস্ত্র মতে জেনে নিন কোন রাশির জন্য কোন রত্ন উপযুক্ত। অর্থাৎ আগামী বছরে রাশি অনুযায়ী কোন রত্ন ধারণ করলে আপনার ভাগ্য পরিবর্তন হতে পারে।

  • Lucky Gemstones on Durga Puja2020 according to the zodiac Sign BDD

     AstrologyOct 11, 2020, 3:47 AM IST

    দেবীপক্ষে কোন রত্ন বদলাতে পারে আপনার ভাগ্য, জেনে নিন রাশি অনুযায়ী

    জ্যোতিষশাস্ত্র বলছে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের বিষয়ে নির্দিষ্ট কিছু নিয়ম মেনে চলা জরুরি। না হলে রত্ন ধারণের উপযুক্ত ফল পাওয়া যায় না। আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। আমাদের জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন।  জ্যোতিষশাস্ত্র মতে জেনে নিন কোন রাশির জন্য কোন রত্ন উপযুক্ত। অর্থাৎ দুর্গা পুজোর সময়ে রাশি অনুযায়ী কোন রত্ন ধারণ করলে আপনার ভাগ্য পরিবর্তন হতে পারে।

  • Real Emerald most powerful gemstone can change your fortune BDD

     AstrologyJul 22, 2020, 11:10 AM IST

    ব্যবসায় সাফল্য থেকে সম্পদ বৃদ্ধি, একটি রত্নই ঘুরিয়ে দিতে পারে ভাগ্যের চাকা

    রাশিচক্রে বুধের অবস্থান খারাপ হলে পান্না ধারণ পরামর্শ দেন জ্যোতিষ। পান্না নবরত্নের অন্যতম একটি রত্ন। জ্যোতিষশাস্ত্র মতে খাঁটি পান্না ধারণ করতে পারলে ভাগ্য বদলে দিতে পারে। পান্না মধ্যম থেকে গাঢ় সবুজ রঙের সুন্দর রত্ন পাথর। ষড়ভূজাকৃতির কেলাস আকারে এটি পাওয়া যায়। রঙ ও ঔজ্জল্যের ভিড়ে আসল আর নকল রত্ন যাচাই করা খুব সমস্যার ব্যাপার। পান্না সাধারণত কলম্বিয়া এবং ব্রাজিলে পাওয়া যায়। কলম্বিয়া যে পান্না পাওয়া যায় তা সর্বশ্রেষ্ঠ। 

  • The mysterious Cats Eye ability to eliminate evil faults of ketu is immense BDD

     AstrologyJul 12, 2020, 10:25 AM IST

    কেতুর অশুভ দোষ কাটাতে এই রত্নের ক্ষমতা অপরিসীম, জেনে নিন এর কার্যকারীতা

     অনেক ক্ষেত্রে বহু অর্থ ব্যয় করে রত্ন ধারন করার পরেও কোনও কাজ দেয় না। তখন আমরা হয় জ্যোতিষী বা জ্যোতিষশাস্ত্র-কেই ভুল বলে গালমন্দ করে থাকি। তাই রত্ন ধারণ করার অন্যতম এবং একমাত্র বিষয় হল রত্নটি খাঁটি কি না সেই বিষয়ে অবশ্যই সতর্ক থাকুন। প্রয়োজনে রত্ন বিশারদের থেকে পরামর্শ নিন।কেতুর দোষ কাটাতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ক্যাটসআই। রত্ন ধারনের ক্ষেত্রে এ কথা অবশ্যই মনে রাখতে হবে শুধু রত্ন ধারণ করলেই হবে না। আপনার সার্টিফায়েড খাঁটি রত্ন ধারন করতে হবে। তবেই সকল সমস্যা কাটিয়ে উঠতে পারবেন।

  • Get rid of the complexities of life without gems learn these things according to Astrology

     AstrologyJun 15, 2020, 2:04 PM IST

    জীবনের জটিলতর সমস্যাগুলি কাটিয়ে ফেলুন রত্ন ধারন ছাড়াই, জেনে নিন এই বিষয়গুলি

    জ্যোতিষশাস্ত্র বলছে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷  আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। আমাদের জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন। তবে এই রত্ন ধারণের বিষয়ে নির্দিষ্ট কিছু সময় এবং নিয়ম মেনে চলল জরুরি।

  • Wearing Shani precious gemstone Blue Diamond can bring you Rajyoga

     AstrologyMay 27, 2020, 1:41 PM IST

    শনির দোষ প্রতিকারের মূল্যবান রত্ন 'নীলকান্তমণি', আপনাকে এনে দিতে পারে রাজযোগ

    জ্যোতিষশাস্ত্র মতে, 'শনির দৃষ্টি' শব্দবন্ধটি মানব জীবনে দুর্ভাগ্যের ইঙ্গিত বয়ে আনে। পুরান মতে শনি দেবতা সবার উপর রুষ্ট হন না কেবলমাত্র অলস ব্যক্তির উপর রুষ্ট হন। শনির প্রকোপ থেকে বাঁচার অন্যতম উপায় হল নীলকান্তমণি বা নীলা রত্ন ধারণ করা। নীলাকে হিন্দিতে নীলম, ফারসীতে কবুদ সংস্কৃতে নীলাশ্ম, ইন্দ্রনীল, নীলোৎপল ইত্যাদি বিভিন্ন নামে অভিহিত করা হয়। রত্নটি অ্যালুমিনিয়াম অক্সাইড স্যাফায়ারের উপাদানে তৈরি।

  • Follow these rules according to astrology overcome all obstacles in life in the new year

    Astrology 2020Apr 26, 2020, 12:01 PM IST

    জ্যোতিষশাস্ত্র মতে মেনে চলুন এই নিয়মগুলি, নতুন বছরে কাটিয়ে উঠুন জীবনের সমস্ত বাধা

    আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন। তবে রত্ন ধারণে সমস্যা কাটিয়ে ওঠা গেলেও অনেকের পক্ষেই সব সময় রত্ন ধারণ সম্ভব হয় না। জ্যোতিষশাস্ত্র মতে, সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের বিষয়ে নির্দিষ্ট কিছু সময় এবং নিয়ম মেনে চলা জরুরি।  একইসঙ্গে গ্রহ প্রতিকারের জন্য প্রয়োজন প্রচুর পরিমান অর্থের, যা সকলের পক্ষে ব্যবস্থা করা সম্ভব হয়ে ওঠে না। এই সমস্ত কিছু ছাড়া এমন কিছু নিয়ম আছে যাতে সহজেই আপনি ঘরোয়া কিছু উপকরণ দিয়েই নতুন বছরে সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন। জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি-

  • On Bengali New Year wear lucky Gemstones according to the zodiac Sign

    Astrology 2020Apr 1, 2020, 4:33 PM IST

    বাংলার নববর্ষে কোন রত্ন হবে আপনার জন্য শুভ, জেনে নিন রাশি অনুযায়ী

    আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। আমাদের জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন। জ্যোতিষশাস্ত্র বলছে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের বিষয়ে নির্দিষ্ট কিছু নিয়ম মেনে চলা জরুরি। না হলে রত্ন ধারণের উপযুক্ত ফল পাওয়া যায় না। জ্যোতিষশাস্ত্র মতে জেনে নিন কোন রাশির জন্য কোন রত্ন উপযুক্ত। অর্থাৎ বাংলার নতুন বছরে রাশি অনুযায়ী কোন রত্ন ধারণ করলে আপনার ভাগ্য পরিবর্তন হতে পারে।