God Grace  

(Search results - 8)
  • Holi 2021 Purnima tithi Worship Gopal will increase the prosperity and good luck BDD

     AstrologyMar 25, 2021, 11:33 AM IST

    পূর্ণিমার এই তিথি অত্যন্ত পবিত্র, এদিনে গোপালের পুজো করলে বৃদ্ধি পাবে সংসারের সমৃদ্ধি

    দোল পূর্ণিমা বা ফাল্গুনি পূর্ণিমা অত্যন্ত শুভ তিথি বলে মনে করা হয়। হিন্দু পঞ্জিকা অনুসারে, প্রতি বছর ফাগুন পূর্ণিমা রাতে ন্যাড়া পোড়া হয়। তবে এই বছর দোল পূর্ণিমা বাংলার ১৪ চৈত্র ১৪২৭, ইংরেজির ২৮ মার্চ ২০২১ রবিবার। দোলযাত্রার পরদিন অর্থাৎ ২৯ তারিখ সোমবার পালিত হবে হোলি উৎসব। হোলি উৎসবে মেতে উঠে সারা দেশ। তার মধ্যে বৃন্দাবনও। সমগ্র ব্রজভূমিতে বিভিন্ন উপায়ে পালিত হয় হোলি। শাস্ত্র মতে ফাল্গুন পূর্ণিমার এই তিথি অত্যন্ত পবিত্র একটি তিথি। এই উৎসবের অপর নাম বসন্তোৎসব। বৈষ্ণব বিশ্বাস অনুযায়ী, এই পূর্ণিমা তিথিতে বা দোলপূর্ণিমার দিন বৃন্দাবনে শ্রীকৃষ্ণ আবির ও রং নিয়ে রাধিকা ও অন্যান্য গোপীগণের সঙ্গে রং খেলায় মেতে ছিলেন। সেই ঘটনা থেকেই দোল খেলার উৎপত্তি হয়। 

  • Maintain these rules in the Aghrayan month to increase prosperity BDD

     AstrologyNov 19, 2020, 1:08 PM IST

    শ্রীকৃষ্ণের প্রিয় মাস, এই নিয়মগুলি মেনে অগ্রহায়ণে বজায় রাখুন সংসারের সমৃদ্ধি

    প্রাচীন বাংলা ভাষায় এই মাসটিকে আঘন নামে চিহ্নিত করা হত। মৃগশিরা নামক তারা থেকে 'মার্গশীর্ষ' নাম এসেছে।  এক সময় অগ্রহায়ণ ছিল বছরের প্রথম মাস। 'অগ্র' শব্দের অর্থ 'আগে' আর 'হায়ণ' শব্দের অর্থ 'বছর'। বছরের আগে বা শুরুতে ছিল বলেই এই মাসের নাম 'অগ্রহায়ণ'। এটি হেমন্ত ঋতুর দ্বিতীয় মাস। অগ্রহায়ণ বা অঘ্রান বাংলা মাসের অষ্টম এবং শকাব্দের নবম মাস। এই মাসের আরেক নাম মার্গশীর্ষ।  "অগ্রহায়ণ" শব্দের অভিধানিক অর্থ বছরের যে সময় শ্রেষ্ঠ ধান উৎপন্ন হয়। প্রাচীণকালে এই সময় প্রচুর ধান উৎপাদিত হত বলে এই মাসটিকেই বছরের প্রথম মাস হিসেবে ধরা হত।

  • To get god grace in Durga puja install Mangal Ghat to follow these rules BDD

     AstrologyOct 19, 2020, 11:48 AM IST

    দুর্গাপুজোয় সার্বিক উন্নতি পেতে, দেবীপক্ষে নিয়ম মেনে বাড়িতে করুন মঙ্গল ঘট স্থাপন

    দুর্গা পুজো-সহ সমস্ত পুজোতেই পূর্ণঘটের পুজোর মাধ্যমে মা কে আহ্বান করা হয়। ঘট কে ঈশ্বরের নিরাকার অবস্থার প্রতীক হিসেবে গন্য করা হয়। সেই কারনেই ঘট স্থাপন প্রতি পুজোতে আবশ্যক নিয়ম হিসেবেই পালন করা হয়। দেবীপক্ষের সূচনার অমাবস্যা হল মহালয়া; এই দিন হিন্দুরা তর্পণ করে তাঁদের পূর্বপুরুষদের প্রতি শ্রদ্ধানিবেদন করে। দেবীপক্ষের শেষ দিনটি হল কোজাগরী পূর্ণিমা। এই দিন হিন্দু দেবী লক্ষ্মীর পূজা করা হয়। কোথাও কোথাও পনেরো দিন ধরে দুর্গাপূজা পালিত হয়। 

  • Follow these rituals for in Devi Paksha to get God grace BDD

     AstrologyOct 11, 2020, 1:55 AM IST

    দেবীপক্ষে এই কাজ করলে সোনা দানের থেকেও বেশি পুণ্যলাভ হয়, জেনে নিন সেই টোটকা

    শুধু বাংলা বা বাঙালিরা নয় পূর্ব ভারতের অসম, বিহার, উড়িষ্যা, ঝাড়খণ্ডে দুর্গাপূজা বহুলভাবে উদযাপন করা হয়। উত্তর ভারতে এটি নবরাত্রি হিসাবে পালন করা হয়। ভারতীয় উপমহাদেশের একাধিক রাষ্ট্র দুর্গাপূজা পালন করে এবং বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুরাও দুর্গাপূজা পালন করে। সাধারণত আশ্বিন মাসের শুক্লপক্ষের ষষ্ঠ দিন তথা ষষ্ঠীর থেকে আরম্ভ করে দশমী পর্যন্ত হয়ে থাকে এই দুর্গোৎসব। এই পাঁচ দিন যথাক্রমে দুর্গা ষষ্ঠী, মহাসপ্তমী, মহাষ্টমী, মহানবমী ও বিজয়া দশমী নামে পরিচিত। এই পক্ষটিকে দেবীপক্ষ নামে পরিচিত। এই সময়ে সামান্য এই কাজে সোনা দানের থেকেও বেশি পুণ্যলাভ হয়। জেনে নিন সেই কাজ

  • To get good luck and god grace Worship Gopal in janmastami BDD

     AstrologyAug 11, 2020, 1:24 PM IST

    জন্মাষ্টমীতে এই নিয়মে করুন গোপালের পুজো, সংসারের ফিরিয়ে আনুন সমৃদ্ধি

    আজ জন্মাষ্টমী। আজকের এই তিথি বিশ্বব্যাপী কৃষ্ণপ্রেমীরা উৎযাপন করছেন। এই বছর জন্মাষ্টমী পালিত হবে দুই দিন ব্যাপী। বিশেষ করে বৃন্দাবন-সহ পুরও ব্রজভূমিতে নানা রীতি নীতির মধ্যে দিয়ে প্রতি বছর পালিত হয় এই উৎসব। শাস্ত্র মতে, জন্মাষ্টমী উত্সব ভদ্রপদ মাসের অষ্টমী তিথিতে নন্দদুলাল শ্রী কৃষ্ণের জন্ম তিথি পালিত হয়। এই উৎসবের অপর নাম কৃষ্ণাষ্টমী, গোকুলাষ্টমী, অষ্টমী রোহিণী, শ্রীকৃষ্ণজয়ন্তী ইত্যাদি। 
     

  • Maintain this rule in the month of Shravan God grace will remain on your family BDD

     AstrologyJul 16, 2020, 10:56 AM IST

    শ্রাবণ মাসে মেনে চলুন এই নিয়ম, সংসারের উপর বজায় থাকবে ঈশ্বরের কৃপাদৃষ্টি

    বাংলার ১২ মাসের মধ্যে শ্রাবণ মাস বিষ্ণু ও শিব ভক্তদের অনুকূল বলে মনে করা হয়।  ঠিক এই কারনেই বিষ্ণু ও শিবের মন্দিরে হাজার হাজার ভক্তদের সমাগম হয়ে থাকে। শ্রাবণ মাসে, কর্ণাটক ও অন্ধ্র প্রদেশের বহু ভক্ত শ্রাবণ সোমবার ব্রত পালন করে থাকেন। এই মাসে পূর্ণিমাতে শ্রবণ নক্ষত্রটি চাঁদের সহচার্য্যে থাকে বলে এই মাসের নাম শ্রাবণ। তাই এই মাসে নিষ্ঠা সহকারে কয়েকটি বিশেষ নিয়ম পালন করে দেবাদিদেব মহাদেব ও মাতা গৌরী তুষ্ট হন সহজেই। তাই পুরো শ্রাবণ মাস জুড়ে মেনে চলুন এই সাধারণ নিয়মগুলি তাহলেই ঈশ্বরের কৃপাদৃষ্টি বজায় থাকবে আপনার সংসারের উপর। জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি-

  • Worship Gopal in Dol Purnima to get god grace and good luck

    Astrology 2020Mar 9, 2020, 12:21 AM IST

    দোল পূর্ণিমায় করুন গোপালের পুজো, ফিরিয়ে আনুন সংসারের সমৃদ্ধি

    মনে করা হয় এই তিথিতে বিশেষ কিছু নিয়ম পালন করলে সংসারের সার্বিক সমৃদ্ধি ফিরিয়ে আনা সম্ভব। এই দিনে বিশেষ কিছু নিয়ম পেলে গোপালের পুজো করলে ঈশ্বরের কৃপাদৃষ্টি বজায় থাকে। 

  • Maintain this in Aghrahayan month and get god grace and good luck

    Astrology 2019Nov 17, 2019, 12:25 PM IST

    ভগবান শ্রীকৃষ্ণের প্রিয় মাস, এই নিয়মগুলি মেনে বজায় রাখুন সংসারের সমৃদ্ধি

    এই মাসের আরেক নাম মার্গশীর্ষ। প্রাচীন বাংলা ভাষায় এই মাসটিকে আঘন নামে চিহ্নিত করা হত। এক সময় অগ্রহায়ণ ছিল বছরের প্রথম মাস। এই মাসে কিছু নিয়ম মেনে চললে ঈশ্বরের কৃপা দৃষ্টি বজায় থাকে ও বৃদ্ধি পাবে সংসারের সমৃদ্ধি