Good Luck  

(Search results - 81)
  • <p>মৃত্যুর স্বপ্ন দেখছেন বারবার, এর আসল রহস্য জানলে অবাক হবেন</p>

     Astrology5, Aug 2020, 10:06 AM

    মৃত্যুর স্বপ্ন দেখছেন বারবার, এর আসল রহস্য জানলে অবাক হবেন

    স্বপ্ন সম্বন্ধে অনেক দর্শন, বিজ্ঞান, কাহিনী ইত্যাদি আছে। মজার বিষয় হল, পেটে কোনও সমস্যা থাকলে বা উল্টো পাল্টা বেশি কিছু খেয়ে নিলেও স্বপ্নের মাত্রা বাড়তে পারে বলে ধারণা গবেষকদের। মানুষ অনেক স্বপ্ন দেখে, তবে সব স্বপ্ন মনে রাখতে পারে না। স্বপ্নের অর্থ সম্পর্কে ভিন্ন ভিন্ন লোক ভিন্ন ভিন্ন মতামত পোষণ করেছে। মনোবিদদের মতে, আমাদের অবচেতনের ভাবনা-চিন্তা, ভয় বা ইচ্ছার প্রতিফলন হল এই স্বপ্ন। তবে এই স্পপ্ন সম্পর্কে অন্যান্য বিশ্বাসও রয়েছে। প্রচলিত বিশ্বাস আর জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, প্রত্যেক স্বপ্নের মধ্যেই কোনও না কোনও অর্থ লুকিয়ে রয়েছে। স্বপ্নে মানুষ অনেক কিছুই দেখে যার সঙ্গে বাস্তবের কোনও মিল থাকে না বলেই আপাতভাবে মনে হয়।

  • <p>feng shui 5 coins</p>

     Astrology4, Aug 2020, 11:04 AM

    এই ৫ মুদ্রা বাড়িতে থাকলেই মিলবে সাফল্য, রয়েছে আরও নানান উপকারিতা

    বাস্তুমতে, বাড়ির মূল দরজায় এই বস্তুটি ঝুলিয়ে রাখলে ঘরে সুখ এবং সমৃদ্ধি বৃদ্ধি পায়। এই ৩ এবং ৫টি মুদ্রাগুলি তাদের চারপাশের ইতিবাচক শক্তি এবং তাদের সঙ্গে যুক্ত উপাদানগুলির ভারসাম্য বজায় রাখার জন্য কাজ করে। পিতলের তৈরি এই মুদ্রাগুলি একটি লাল ফিতা দিয়ে গিঁট দেওয়া থাকে। কোথাও তিন এবং পাঁচটি মুদ্রা রাখা গুরুত্বপূর্ণ।  চাইনিজ বাস্তু অর্থাৎ ফেং শুই মতে, লাল বা হলুদ সুতোতে বাঁধা ৫ টি মুদ্রা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।

  • <p>শ্রাবণ মাসে সূর্যাস্তের পরে ঠাকুর ঘরের কোনও বস্তু বা পুজোয় ব্যবহৃত হয় এমন কোনও বস্তু দান করা উচিত নয়। </p>

     Astrology23, Jul 2020, 10:15 AM

    শ্রাবণের বৃহস্পতিবারে এই নিয়ম, সংসার ভরিয়ে তুলবে সুখ ও সমৃদ্ধিতে

    পশ্চিমে, জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করার জন্য ব্যবহৃত হত। অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। ভারতীয়, চীনা ও মায়া সভ্যতার অধিবাসীগণ মহাকাশ পর্যবেক্ষণের মাধ্যমে পার্থিব ঘটনাগুলির ভবিষ্যদ্বাণী করার জন্য এই বিষয়ের চর্চা এবং উন্নয়ন সাধন করেছিলেন।

  • <p><strong>6.</strong> शिवलिंग की पूजा करते समय मुंह दक्षिण दिशा में नहीं होना चाहिए।<br />
 </p>

     Astrology16, Jul 2020, 10:56 AM

    শ্রাবণ মাসে মেনে চলুন এই নিয়ম, সংসারের উপর বজায় থাকবে ঈশ্বরের কৃপাদৃষ্টি

    বাংলার ১২ মাসের মধ্যে শ্রাবণ মাস বিষ্ণু ও শিব ভক্তদের অনুকূল বলে মনে করা হয়।  ঠিক এই কারনেই বিষ্ণু ও শিবের মন্দিরে হাজার হাজার ভক্তদের সমাগম হয়ে থাকে। শ্রাবণ মাসে, কর্ণাটক ও অন্ধ্র প্রদেশের বহু ভক্ত শ্রাবণ সোমবার ব্রত পালন করে থাকেন। এই মাসে পূর্ণিমাতে শ্রবণ নক্ষত্রটি চাঁদের সহচার্য্যে থাকে বলে এই মাসের নাম শ্রাবণ। তাই এই মাসে নিষ্ঠা সহকারে কয়েকটি বিশেষ নিয়ম পালন করে দেবাদিদেব মহাদেব ও মাতা গৌরী তুষ্ট হন সহজেই। তাই পুরো শ্রাবণ মাস জুড়ে মেনে চলুন এই সাধারণ নিয়মগুলি তাহলেই ঈশ্বরের কৃপাদৃষ্টি বজায় থাকবে আপনার সংসারের উপর। জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি-

  • <p>water</p>

     Astrology15, Jul 2020, 12:19 PM

    জল ব্যবহার করেই বদলে ফেলুন ভাগ্য, কাটিয়ে উঠুন যাবতীয় সমস্যা

    কোনও ব্যক্তির কুণ্ডলীতে গ্রহদোষ থাকে, তার ভাগ্য তার সঙ্গ দিতে চায় না। বিভিন্ন সময় আমরা যে সমস্ত সমস্যার সম্মুখীন হই তার প্রধাণ কারণগুলি হল গ্রহের প্রভাব। আর্থিক ও পারিবারি বিষয় ছাড়া শারীরিক দিকেও প্রভাব বিস্তার করে এই ৯ টি গ্রহ। গ্রহের অশুভ প্রভাব থাকা মানে যে কোনও কাজেই তাকে ব্যর্থ হতে হয়। কিন্তু জানলে অবাক হবেন একমাত্র সহজ উপাদান জল ব্যবহার করেই আপনি নিজের ভাগ্য ফেরাতে পারেন। শাস্ত্র মতে, জেনে নিন কীভাবে সহজ পদ্ধতিতে ফেরাবেন নিজের ভাগ্য।

  •  Astrology9, Jul 2020, 11:16 AM

    শ্রাবণ মাসে বাড়িতে স্থাপন করুন শ্রীযন্ত্রম, জেনে নিন এর সুফলগুলি

    বাস্তুশাস্ত্র মতে, শ্রাবণ মাসে বাড়িতে শ্রীযন্ত্রম স্থাপন লক্ষ্মীলাভ বা ধনলাভের প্রধান উৎস বলে মনে করা হয়। সকল যন্ত্রের শ্রেষ্ট যন্ত্র হল এই শ্রীযন্ত্রম। এর আরেক নাম যন্ত্ররাজ। তবে এই যন্ত্র যে শুধু লক্ষ্মীলাভের সহায়ক এমনটাই নয়, এই যন্ত্রের সাহায্যে বিদ্যার স্থানকে বিশেষভাবে উন্নত করবে বলে মনে করা হয়। তাই মনে করা হয় পড়ার ঘরে এই যন্ত্র রাখলে তা বিদ্যার্থীর মনসংযোগ বৃদ্ধিতে সাহায্য করে।  

  • <p><strong>4.</strong> न‌ियम‌ित तुलसी के पौधे को जल दें और शाम के समय दीपक जलाएं। इससे घर पर हमेशा लक्ष्मी की कृपा बनी रहती है।<br />
 </p>

     Astrology7, Jul 2020, 12:47 PM

    আষাঢ় মাসের মঙ্গলবারে মেনে চলুন এই নিয়মগুলি, বাধা কাটিয়ে মিলবে সৌভাগ্য

    জ্যোতিষশাস্ত্র এমন একটি বিজ্ঞান যা নভোমণ্ডলে বিভিন্ন জ্যোতিষ্ক অর্থাৎ গ্রহ-নক্ষত্রের অবস্থান বিবেচনা করে মানুষের ভাগ্যগণনা তথা ভাগ্য নিরূপণ করে। জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। এই জ্যোতিষশাস্ত্র মতে, প্রত্যেকটি দিনের রয়েছে কিছু বিশেষ তাৎপর্য। সপ্তাহের সাতটি দিনের মধ্যে মঙ্গলবার দিনটি খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। 

  • কোন কোন স্বপ্ন দেখলে ফিরতে পারে ভাগ্য, দেখে নিন

     Astrology30, Jun 2020, 10:30 AM

    ভাগ্য ফেরাতে মূল্যবান রত্ন নয়, সৌভাগ্য ফিরে পান ঘরোয়া উপাদান ব্যবহারে

    জ্যোতিষশাস্ত্র মতে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের জন্য প্রয়োজন প্রচুর অর্থ যা সবার পক্ষে সব সময় খরচ করা সম্ভব হয় না। তাই জীবনের জটিল থেকে জটিলতর সমস্যা কাটাতে বা গ্রহ প্রতিকারের জন্য রত্ন ধারণ ছাড়াও এমন কিছু নিয়ম আছে যাতে সহজেই আপনি ঘরোয়া কিছু উপকরণ দিয়েই চাল ও ডালের ব্যবহার করেই সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন। 

  • Astrology 202028, Jun 2020, 12:28 PM

    জীবনের জটিল পরিস্থিতি কাটিয়ে উঠুন, জেনে নিন রাশি অনুযায়ী কোন দেবতার পুজোয় মিলবে সৌভাগ্য

    হিন্দু ধর্ম অনুযায়ী জ্যোতিষশাস্ত্রও এক ধরণের বিজ্ঞান। এই শাস্ত্রের মাধ্যমেই বিচার করা যায় মানুষের প্রকৃতি। হিন্দুদের মধ্যেই রয়েছে ৩৩ কোটি দেব-দেবী। কিন্তু এরা প্রত্যেকেই হলেন মহাদেব, বিষ্ণু, ও শক্তির অবতার। আর এই দেব-দেবীদের মধ্যে বেছে নিয়ে আমরা আমাদের নিজেদের পছন্দমতো পুজো করি। অগ্নি পূরাণ অনুযায়ী প্রত্যেকেরই রাশিচক্রের উপর নির্ভর করে আলাদা আলাদা করে দেব-দেবীদের বেছে নিতে হয়। একেক রাশির জন্য একেক দেবতার প্রভাব বেশি থাকে। জেনে নিন, রাশি অনুযায়ী কোন দেবতার পুজো করলে ভাল ফল পাবেন আপনি।

  • <p>আষাঢ় মাসের শনিবারে কাজে লাগান এই টোটকা, হাতে আসবে অনেক টাকা</p>

     Astrology20, Jun 2020, 11:37 AM

    আষাঢ় মাসের শনিবারে কাজে লাগান এই টোটকা, হাতে আসবে অনেক টাকা

    সবার জীবনেই কম-বেশি আর্থিক সমস্যা দেখা দেয়। জীবনে সাফল্য পেতে বহু বাধা বিপত্তি অতিক্রম করতে হয়। নানান সমস্য়া ও প্রতিকূলতা কাটিয়ে উঠে তবে একজন ব্যক্তি সাফল্যের মুখ দেখেন। বহু ব্যক্তি আছেন যাঁরা প্রতিনিয়ত বাধা বিপত্তি সম্মুখিন হয়েও জীবনে সফল হতে পারছেন না। জ্যোতিষশাস্ত্র মতে, কোনও পরিবারেই আর্থিক সমৃদ্ধি নিজে থেকে আসেনা, তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। তাই আপনিও যদি আর্থিক সমস্যায় ভুগে থাকেন, তবে মেনে চলুন এই নিয়মগুলি। জেনে নেওয়া যাক আষাঢ় মাসে কোন নিয়মগুলি মেনে চললে সহজেই কাটিয়ে উঠতে পারবেন দারিদ্রতা ও খারাপ সময়ের যোগ।

  • <p>স্বপ্নে ঘোড়া দেখা, আপনার পক্ষে মঙ্গলজনক না অশুভ</p>

     Astrology9, Jun 2020, 1:20 PM

    স্বপ্নে ঘোড়া দেখা, আপনার পক্ষে মঙ্গলজনক না অশুভ

    ঘুমের মধ্যে স্বপ্ন আমরা প্রত্যেকেই দেখে থাকি। তবে অনেকে স্বপ্নে ভুলে যায় এবং অনেকের আবার মনে থাকে অনেক দিন অবধি। স্বপ্নের দুনিয়ার সঙ্গে বাস্তবের দুনিয়ার মিল রয়েছে অনেক। এমনটাই মনে করছেন মনস্তত্ত্বের জনক, অস্ট্রিয়ান স্নায়ু চিকিৎসক সিগমুন্ড ফ্রয়েড। আসলে স্বপ্ন নিয়ে যারা গবেষণা করেন, তাদের মতে স্বপ্ন নানাভাবে আমাদের জীবনের দিশা দেখিয়ে থাকে। অনেক সময় স্বপ্ন যেমন খারাপ ইঙ্গিত বা বার্তা বহন করে আবার এমন অনেক স্বপ্ন আছে যা সৌভাগ্যের বার্তাও বহন করে। 

  • <p>Rituals</p>

    Astrology 20207, Jun 2020, 11:13 AM

    ৮ জুন সোমবার রয়েছে শঙ্খষ্টি চতুর্থী, এই নিয়ম মেনে লাভ করুন সৌভাগ্য ও সমৃদ্ধি

    শঙ্খষ্টি চতুর্থী ব্রত প্রতি মাসের কৃষ্ণপক্ষের চতুর্থ দিনে পালন করা হয়। এবার এই ব্রত পালন করা হচ্ছে সোমবার, ২ জুন। ভগবান গণেশ সমস্ত সমস্যাকেই দূর করেন, এ কারণেই তাঁদের সঙ্কটমোচনও বলা হয়। সমস্ত ধরণের সংকট থেকে মুক্তি পেতে গণেশ কে শঙ্খষ্টি চতুর্থীতে পুজো করা হয়। এর পাশাপাশি রাতে চাঁদ উপাসনা ও দেখার পরে ব্রত খোলা হয়। পুরাণ অনুসারে, শঙ্খষ্টি চতুর্থীর উপাসনা এবং উপবাস সমস্ত ধরণের দুর্ভোগ দূর করে। গণেশ পুরাণ অনুসারে, এই উপবাসের প্রভাবগুলি সৌভাগ্য, সমৃদ্ধি এবং সন্তানের সুখ নিয়ে আসে।

  • <p>feng shui</p>

     Astrology31, May 2020, 9:45 AM

    লাল ফিতা দিয়ে বাঁধা কয়েনগুলি সৌভাগ্য বহন করে, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    ভারতে বাস্তু যেমন প্রচলিত, তেমনই ফেং শুই চিনেও প্রচলিত। ফেং শুই ইতিবাচক এবং নেতিবাচক শক্তির উপর ভিত্তি করে। ঘরে যদি ইতিবাচক শক্তি থাকে তবে মন সুখী থাকে এবং চিন্তায় ইতিবাচকতা বিরাজ করে। নেতিবাচক শক্তি মানসিক উত্তেজনা বাড়ায় এবং বাড়িতে সৌভাগ্য বহন করে আনে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, ঘরে শুভেচ্ছার পরিমাণ বাড়ানোর জন্য আপনি ঘরে ফেং শুয়ের লাকি কয়েনও রাখতে পারেন।

  • <p>বাড়িতেই পান গঙ্গা স্নানের পূণ্য, শাস্ত্র মতে জেনে নিন নিয়ম</p>

     Astrology30, May 2020, 12:47 PM

    বাড়িতেই পান গঙ্গা স্নানের পূণ্য, শাস্ত্র মতে জেনে নিন নিয়ম

    গঙ্গার জন্ম কাহিনি বিষয়ে হিন্দু ধর্মগ্রন্থগুলির মধ্যে মত বিরোধ রয়ছে। একটি কাহিনি অনুযায়ী ব্রহ্মার কমণ্ডলু এক নারীমূর্তির স্বরূপ প্রাপ্ত হয়, ইনিই গঙ্গা। বৈষ্ণব মতানুসারে, ব্রহ্মা তার কমণ্ডলুর জল নিয়ে সশ্রদ্ধ চিত্তে বিষ্ণুর পদ ধৌত করেছিলেন। সেই থেকেই গঙ্গার জন্ম। তৃতীয় একটি মত অনুযায়ী, গঙ্গা পর্বতরাজ হিমালয় ও তার পত্নী মেনকার কন্যা এবং পার্বতীর ভগিনী। তবে প্রতিটি মতেই একথা স্বীকৃত যে ব্রহ্মা গঙ্গাকে পবিত্র করে তাকে স্বর্গে উত্তীর্ণ করেন।

  • <p>জীবনের জটিল পরিস্থিতি কাটিয়ে উঠতে, মঙ্গলবার মেনে চলুন এই নিয়মগুলি</p>

     Astrology26, May 2020, 1:48 PM

    জীবনের জটিল পরিস্থিতি কাটিয়ে উঠতে, মঙ্গলবার মেনে চলুন এই নিয়মগুলি

    জ্যোতিষশাস্ত্র মতে, প্রত্যেকটি দিনের রয়েছে কিছু বিশেষ তাৎপর্য। সপ্তাহের সাতটি দিনের মধ্যে মঙ্গলবার দিনটি খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এই জ্যোতিষশাস্ত্র এমন একটি বিজ্ঞান যা নভোমণ্ডলে বিভিন্ন জ্যোতিষ্ক অর্থাৎ গ্রহ-নক্ষত্রের অবস্থান বিবেচনা করে মানুষের ভাগ্যগণনা তথা ভাগ্য নিরূপণ করে। জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়।