Hand Sanitizer  

(Search results - 24)
  • <p><strong>বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, একেবারে ছোটদের তুলনায় বড় শিশু বা কিশোরদের সংক্রমণ ছড়ানোর ক্ষমতা অনেক বেশি।&nbsp;</strong></p>

    CoronavirusMay 27, 2021, 4:34 PM IST

    চোখে ঝাপসা দেখছেন, অতিরিক্ত স্যানিটাইজারে হারাতে পারেন দৃষ্টিশক্তি, সতর্ক হোন এখনই

    স্যানিটাইজারের ক্ষতিকর উপাদান ভয়ঙ্কর প্রভাব ফেলছে শরীরে । করোনায় স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া মাস্ট। স্যানিটাইজার থেকেই অন্ধত্ব চলে আসতে পারে। অতিরিক্ত স্যানিটাইজার ব্যবহারে কোমায় পর্যন্ত চলে যেতে পারেন।

  • undefined

    CoronavirusApr 27, 2021, 4:13 PM IST

    জানেন কি, এই খাবারগুলি পাতে রাখলেই কাছে ঘেষবে না করোনা ভাইরাস, দেখে নিন তালিকা

    করোনা ভাইরাস নামটা শুনলেই প্রত্যেকেই যেন আতঙ্কিত।  একের পর এক শহরে মুহূর্তের মধ্যে প্রবেশ করছে এই ভাইরাস।  একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই মারণ ভাইরাস।  মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু। মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার তো রয়েছে এর পাশাপাশি এমন কিছু খাবার রয়েছে, যা করোনা ভাইরাস প্রতিরোধ করে। দেখে নিন সেই তালিকা।
     

  • <p>&nbsp;</p>

<p>ഹാന്‍ഡ് സാനിറ്റൈസറിന്റെ ആവശ്യകതയെ കുറിച്ച് ഏറെയൊന്നും ഇനി പറയേണ്ടതില്ല. എവിടെ പോയാലും, എവിടെ- എന്തില്‍ സ്പര്‍ശിച്ചാലുമെല്ലാം നമുക്ക് സ്വയരക്ഷയ്ക്ക് വേണ്ടി എപ്പോഴും ഒരു ബോട്ടില്‍ സാനിറ്റൈസര്‍ ബാഗില്‍ കരുതുക.<br />
&nbsp;</p>

<p>&nbsp;</p>

    Life StyleApr 26, 2021, 3:20 PM IST

    সুনামির আকার ধারণ করোনার, বাজার চলতি স্যানিটাইজার আর নয়, জানুন হোমমেড পদ্ধতি

    ইতিমধ্যেই করোনা দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে গোটা বিশ্বে। মাস্কের পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজারই ভরসা সকলের। বাজার চলতি পকেট স্যানিটাইজারও দেদার বিকোচ্ছে মার্কেটে। মারণ রোগের হাত থেকে বাঁচাতে বাড়িতেই বানিয়ে নিতে পারেন স্যানিটাইজার।

  • <p><strong>ಆರೋಗ್ಯಕರ ಬ್ಯಾಕ್ಟೀರಿಯಾ ನಾಶ ಮಾಡುತ್ತದೆ :&nbsp;</strong>ಚರ್ಮದ ಮೇಲಿನ ಬ್ಯಾಕ್ಟೀರಿಯಾ ಮತ್ತು ಸೂಕ್ಷ್ಮಜೀವಿಗಳನ್ನು ಕೊಲ್ಲಲು ಸ್ಯಾನಿಟೈಸರ್ ಸಹಾಯ ಮಾಡುತ್ತದೆ. ಇದು ಸಂಪೂರ್ಣ ಆರೋಗ್ಯಕರ ಬ್ಯಾಕ್ಟೀರಿಯಾದ ಕಾರ್ಯಕ್ಕೆ ಅಡ್ಡಿಪಡಿಸಬಹುದು. ಆದ್ದರಿಂದ, ನಿಮಗೆ ಸೋಪ್,ನೀರು &nbsp;ಇಲ್ಲದಿದ್ದಾಗ ಮಾತ್ರ ಅದನ್ನು ಬಳಸಿ. ಹೆಚ್ಚು ಹೆಚ್ಚು ಇದನ್ನು ಬಳಕೆ ಮಾಡಬೇಡಿ</p>

    HealthApr 14, 2021, 11:28 AM IST

    অতিরিক্ত স্যানিটাইজেশনের ফলে ক্ষতিগ্রস্থ হতে পারে ত্বক, স্যানিটাইজার ব্যবহারের আগে মনে রাখুন এই বিষয়গুলি

    করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে অন্যতম হাতিয়ার বার বার হাত ধোয়া বা স্যানিটাইজ করা, মাস্ক পরা ও সামাজিক দূরত্ব মেনে চলা। তাই বর্তমান সময়ে, ঘন ঘন হাতে স্যানিটাইজার ব্যবহার করা অন্যতম গুরুত্বপূর্ণ একটি পরিবর্তন। স্যানিটাইজারের অতিরিক্ত ব্যবহারের ফলে ত্বকে ক্ষতিগ্রস্থ হতে পারে। তবে স্যানিটাইজার ত্বকের ক্ষতি করলেও এই মহামারী আবহে এটি সুরক্ষার অন্যতম অস্ত্র। তাই স্যানিটাইজার ব্যবহারের ক্ষেত্রে এই বিষয়গুলি জেনে রাখা প্রয়োজন। বাজারে পাওয়া সাধারণ হ্যান্ড স্যানিটাইজারগুলিতে উচ্চ মাত্রায় ইথাইল অ্যালকোহল এবং আইসোপ্রোপাইল অ্যালকোহল এছাড়া এতে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান ট্রাইক্লোসানও থাকে। এই তিনটি উপাদন ভাইরাসকে হত্যা করতে কার্যকর। তবে এটি পাশাপাশি ত্বকেও বিরূপ প্রভাব ফেলতে পারে। 

  • <p><br />
হংকং যাচ্ছেন দেবী দুর্গা। কলকাতার কালীঘাটের কুমোর পাড়া থেকে জাহাজে চড়ে ভিন দেশে পাড়ি দিচ্ছে কলকাতার শিল্পীর তৈরি দেবী মূর্তি।<br />
&nbsp;</p>

    KolkataSep 24, 2020, 7:55 PM IST

    মাস্ক পরেই ঠাকুর দেখতে হবে, করোনা-কালে দুর্গা পুজোর নিয়মবিধি ঘোষণা মুখ্যমন্ত্রীর

    মহালয়া হয়ে গিয়েছে। পায়ে পায়ে এগিয়ে আসছে বাঙালি শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। অন্যন্য বছরগুলির তুলনায় এবার কিছুটা দেরিতেই হচ্ছে পুজো। কিন্তু  করোনাভাইরাসের এই অতিমারির কারণে কতটা উৎসব মুখর হবে বাঙালি তা নিয়ে এখনও প্রশ্ন রয়েই গেছে। কারণ এখনও পর্যন্ত রাজ্যের অধিকাংশ মানুষই গৃহবন্দি। গড়িয়াহাট থেকে নিউমার্কেট, এমনকি হাতিবাগান বা শ্যামবাজার কোথাও এখনও তেমন ভিড় লক্ষ্য করা যায়নি। এই অবস্থায় দাঁড়িয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় পুজোর নিয়ম নীতি ঘোষণা করেছে। তিনি জানিয়েছে ঠাকুর দেখা যাবে তৃতীয়া থেকেই। প্রসাদ বিতরণ, অঞ্জলি আর সিদুঁর খেলার সময় যাতে সংক্রমণ না ছড়ায় সেদিকে বিশেষ নজর দিতে হবে। 
     

  • <p>বল পালিশে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার, নির্বাসিত অস্ট্রেলিয়ার পেস বোলার<br />
&nbsp;</p>

    CricketSep 6, 2020, 4:07 PM IST

    বল পালিশে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার, নির্বাসিত অস্ট্রেলিয়ার পেস বোলার

    বল পালিশে থুতুর ব্যবহারে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। অন্য কোনও কৃত্রিম পদার্থ ব্যবহারও করা যাবে না । কিন্তু বল পালিসে স্যানিটাইজার ব্যবহার করলেন অজি পেসার। যার কারণে নির্বাসিত হতে হল অস্ট্রেলিয়ার অভিজ্ঞ পেসারকে।
     

  • <p>একটানা স্যানিটাইজার বেশি ব্যবহারের ফলে এটি নখের চারপাশে ত্বকে ফোলাভাব এবং জ্বালা সৃষ্টি করতে পারে। এটি আপনার ত্বকের রঙ পরিবর্তন করতে পারে যার কারণে আপনার হাত নোংরা এবং খারাপ দেখাতে লাগবে।&nbsp;</p>

    Life StyleSep 2, 2020, 12:22 PM IST

    স্যানিটাইজারে কি মিথানল রয়েছে, লুকিয়ে রয়েছে মারাত্মক বিপদ

    হ্যান্ড স্যানিটাইজারেই লুকিয়ে রয়েছে মারাত্মক বিপদ। স্যানিটাইজার থেকেই অন্ধত্ব চলে আসতে পারে। বেশিরভাগ স্যানিটাইজারে ৪ শতাংশ হারে পাওয়া গেছে এই মিথানল। মিথানল দিয়ে তৈরি স্যানিটাইজার ব্যবহারে কোমায় পর্যন্ত চলে যেতে পারেন।

  • <p>ಅವರ ಉತ್ಪನ್ನಕ್ಕೆ ಯುಕೆಯಲ್ಲಿ ಹೆಚ್ಚಿನ ಬೇಡಿಕೆಯಿದ್ದು ಈಗ &nbsp;ಸ್ಯಾನಿಟೈಜರ್ ದೇಶದ ಅನೇಕ ಭಾಗಗಳಿಗೆ ಸರಬರಾಜು ಮಾಡಲಾಗುತ್ತಿದೆ.</p>

    Life StyleAug 8, 2020, 1:50 PM IST

    অতিরিক্ত স্যানিটাইজারের ব্যবহারে ক্ষতি হয় ত্বকের, স্যানিটাইজার ব্যবহারের ক্ষেত্রে মাথায় রাখুন এই বিষয়গুলি

    করোনাভাইরাস সংক্রমণ সমগ্র বিশ্বের মানুষকে  শারীরিক ও মানসিকভাবে দুর্বল করে তুলেছে। আজকের সময়ে, অনেকেই ভয় এবং উদ্বেগের মধ্যে বাস করছেন। এই মহামারি মানুষকে কেবল পরিষ্কার-পরিচ্ছন্নতার বিধি মেনে চলতে শিখিয়েছে তা নয়, আজকের সময়ে জীবনযাত্রার পরিবর্তনও করেছে। বর্তমান সময়ে, ঘন ঘন হাতে স্যানিটাইজার ব্যবহার করা এবং বারবার হাত ধোয়া বর্তমানে জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি পরিবর্তন। তবে হাতের ত্বকের কোনও ক্ষতি না করে কীভাবে স্যানিটাইজার ব্যবহার করা উচিত তা জেনে রাখা প্রয়োজন।

  • <p>ತಮ್ಮ ಯಶಸ್ಸಿನ ಬಗ್ಗೆ ಜನರಿಗೆ ತಿಳಿಸಿದ ಕಪಲ್, ವ್ಯವಹಾರದಲ್ಲಿ ಹಲವು ಸಮಸ್ಯೆಗಳಿವೆ ಎಂದು ಹೇಳಿದರು. ಪ್ಲಾಸ್ಟಿಕ್ ಬಾಟಲಿಗಳಿಗಾಗಿ ಬ್ರಿಟನ್ ಚೀನಾವನ್ನು ಹೆಚ್ಚು ಅವಲಂಬಿಸಿತ್ತು. ಆದರೆ ನಂತರ ಅವರು ಸ್ಥಳೀಯ ಮಾರುಕಟ್ಟೆಯನ್ನು ಸಂಪರ್ಕಿಸುವ ಮೂಲಕ ಮರುಬಳಕೆ ಮಾಡಬಹುದಾದ ಬಾಟಲಿಗಳನ್ನು ಆರಿಸಿಕೊಂಡರು.</p>

    HealthJul 26, 2020, 1:24 PM IST

    কি করে বুঝবেন আপনার ব্যবহারের হ্যান্ড স্যানিটাইজারটি খাঁটি, পরখ করুন এই ৩ উপায়ে

    করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে অতি প্রয়োজনীয় ফেস মাস্ক এবং অ্যালকোহল বেসড হ্যান্ড স্যানিটাইজার। মহামারির শুরুর সময় থেকেই বাজারে ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কালো বাজারি চলছিল। যার জেরে প্রায় নাস্তানাবুদ পরিস্থিতির সম্মুখীন হতে হয় সাধারণ মানুষকে। আর এবার দাম বৃদ্ধির পরেও শুরু হয়েছে নকল হ্যান্ড স্যানিটাইজারের ব্যবসা। বাজারে ছেয়ে গিয়েছে এই নকল হ্যান্ড স্যানিটাইজার। 

  • undefined

    Life StyleJul 25, 2020, 5:12 PM IST

    স্যানিটাইজারই কেড়ে নিতে পারে আপনার দৃষ্টিশক্তি, এমনকী রয়েছে কোমা-র সম্ভাবনাও

    করোনার থেকে নিজেকে বাঁচাতে স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া মাস্ট। স্যানিটাইজারে ক্ষতিকর অ্যালকোহল থেকেই বিভিন্ন সমস্যার সৃষ্টি হতে পারে। কিন্তু এই স্যানিটাইজার থেকেই অন্ধত্ব চলে আসতে পারে। মিথানল দিয়ে তৈরি স্যানিটাইজার ব্যবহারে কোমায় পর্যন্ত চলে যেতে পারেন।

  • <p>ತಮ್ಮ ಯಶಸ್ಸಿನ ಬಗ್ಗೆ ಜನರಿಗೆ ತಿಳಿಸಿದ ಕಪಲ್, ವ್ಯವಹಾರದಲ್ಲಿ ಹಲವು ಸಮಸ್ಯೆಗಳಿವೆ ಎಂದು ಹೇಳಿದರು. ಪ್ಲಾಸ್ಟಿಕ್ ಬಾಟಲಿಗಳಿಗಾಗಿ ಬ್ರಿಟನ್ ಚೀನಾವನ್ನು ಹೆಚ್ಚು ಅವಲಂಬಿಸಿತ್ತು. ಆದರೆ ನಂತರ ಅವರು ಸ್ಥಳೀಯ ಮಾರುಕಟ್ಟೆಯನ್ನು ಸಂಪರ್ಕಿಸುವ ಮೂಲಕ ಮರುಬಳಕೆ ಮಾಡಬಹುದಾದ ಬಾಟಲಿಗಳನ್ನು ಆರಿಸಿಕೊಂಡರು.</p>

    HealthJul 16, 2020, 3:09 PM IST

    করোনা পরিস্থিতিতে আরও দামী হতে চলেছে হ্যান্ড স্যানিটাইজার, চাপান হল ১৮ শতাংশ জিএসটি

    করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে অতি প্রয়োজনীয় ফেস মাস্ক এবং অ্যালকোহল বেসড হ্যান্ড স্যানিটাইজার। স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে বারবার এই পরামর্শই দেওয়া হয়েছে। এর মধ্যে অ্যালকোহল বেসড হ্যান্ড স্যানিটাইজারের উপর চাপানো হল ১৮ শতাংশের জিএসটি। এর ফলে মাত্রাতিরিক্ত মূল্য বৃদ্ধি হতে চলেছে এই সুরক্ষা কবচের। মহামারির শুরুর সময় থেকেই বাজারে ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কালো বাজারি চলছিল। যার জেরে প্রায় নাস্তানাবুদ পরিস্থিতির সম্মুখীন হতে হয় সাধারণ মানুষকে। আর এবারে এই জিএসটি এর ফলে কয়েকগুণ বাড়তে চলেছে হ্যান্ড স্যানিটাইজারের দাম। ফলে সাধারণ মানুষ কীভাবে হ্যান্ড স্যানিটাইজার কিনবেন, তা চিন্তা বিষয়।

  • undefined

    Life StyleJun 15, 2020, 3:48 PM IST

    করোনা যুদ্ধে লড়াই করতে কলকাতা পুলিশকে সাহায্য, সুরক্ষা সরঞ্জাম দান করল কলতাকার এই স্বর্ণ ব্যবসায়ী সংস্থা

    কোবিড -১৯ মহামারীর সঙ্গে প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করছে পুলিশ বাহিনী। কলকাতা পুলিশও এই বিষয়ে অগ্রণী ভূমিকা পালন করেছে। যাতে সাধারণত নাগরিক সুস্থ থাকে তাঁরা বাইরে থেকে এই মহামারির মুখোমুখি হয়ে লড়াই চালিয়ে যাচ্ছে। এই কাজে তাঁদের সুরক্ষার কথা মাথায় রেখে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে শহরের স্বনামধণ্য এক স্বর্ণ ব্যবসায়ী সংস্থা। 

  • <p>Fact check hand sanitizer</p>

    India May 30, 2020, 6:40 PM IST

    দিল্লিতে পুড়ে গেলেন চালক, গরমে হ্যান্ড স্যানিটাইজার থেকে সত্যিই কি ঘটে অগ্নিকাণ্ড


    প্রচণ্ড গরমেও যে করোনাভাইরাস-এর মৃত্যু হয় না। কিন্তু হ্যান্ডস্যানিটাইজার কি হয়ে উঠতে পারে প্রাণগাতি? দিল্লিতে এক গাড়ি চালকের মৃত্য়ুর পর তৈরি হয়েছে বিভ্রান্তি। সত্যি টা আসলে কী?

  • হৃতিক রোশনের ছবি

    BollywoodMay 9, 2020, 11:33 AM IST

    পুলিশের পাশে দাঁড়ালেন হৃত্বিক, করোনা আতঙ্কে কুর্নিশ বলিউডের গ্রিক গড-কে

    মুম্বইয়ের পুলিশ কর্মীদের পাশে দাঁড়ালেন বলিউডের সুপারস্টার হৃত্বিক রোশন। মুম্বই পুলিশের জন্য হ্যান্ড স্যানিটাজার পাঠিয়েছেন হৃত্বিক রোশন। পুলিশ কর্মীরাও যাতে সুস্থ থাকে তারই চেষ্টা করলেন অভিনেতা। পুলিশের কাছে উপহার পৌঁছতেই সোশ্যাল মিডিয়ায় ধন্যবাদ জানানো হয়েছে হৃত্বিককে।

  • undefined

    India Apr 20, 2020, 10:12 PM IST

    'অতিরিক্ত ধান' থেকে তৈরি করা হবে হ্যান্ড স্যানিটাইজার, করোনা রুখতে সিদ্ধান্ত মোদীর

    কেন্দ্রীয় গুদামে মজুত আছে অতিরিক্ত ধান। তার থেকে তৈরি করা হবে হ্যান্ড স্যানিটাইজার। সেইসঙ্গে তৈরি হবে কম দূষণের জ্বালানি-ও। বিরোধীরা এই ধান লকডাউনে অনাহারে থাকা মানুষের মধ্যে  বিলির দাবি জানিয়েছিল।