Hanuman Jayanti  

(Search results - 4)
  • undefined

     AstrologyApr 27, 2021, 1:12 PM IST

    জীবনের সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে আরাধনা করুন বজরঙ্গবলির

    হিন্দু পুরাণ মতে হনুমানের জন্ম হয় ভগবান শিবের বরে, হনুমান এর মাতা অঞ্জনা হলেন ভগবান শিবের পরম ভক্ত, স্বয়ং ভগবান শিব অঞ্জনার ভক্তিতে তুষ্ট হয়ে তাকে বীর সন্তানের জননীর বর প্রদান করে ৷ হনুমানকে বিশেষ স্থান দেয়া হয়েছে পূরাণ কাহিনিতে। রামায়ণ বর্ণিত হনুমান পবননন্দন হিসেবে হিন্দুদের নিকট পূজনীয়। রামায়ণের মূল চরিত্র রাম যাকে হিন্দুরা ভগবান বিষ্ণুর অবতার হিসেবে দাবি করে তার অনুগত চরিত্র হিসেবে পাওয়া যায় এই হনুমানকে। তিনি বায়ুদেবতার পুত্র। হিন্দুদের কাছে হনুমান রামভক্ত হিসেবে পরিচিত।

  • <p style="text-align: justify;">মঙ্গলবার হনুমান মন্দিরে নারকেল দান করুন।&nbsp;</p>

     AstrologyApr 8, 2021, 11:14 AM IST

    হনুমান জয়ন্তী ২০২১, এই দিনে তৈরি হচ্ছে বিশেষ যোগ যা বদলে দিতে পারে আপনার জীবন

    শাস্ত্র অনুসারে অঞ্জানির পুত্র হনুমান চৈত্র মাসের শুক্লপক্ষের চতুর্দশী তিথিতে জন্মগ্রহণ করেছিলেন। সুতরাং, প্রতি বছর এই তিথিতেই হনুমান জয়ন্তী উদযাপিত হয়। এই বছর, এই তারিখটি ২৭ এপ্রিল মঙ্গলবার পড়ছে। হনুমান জয়ন্তীর দিন বিধি অনুসারে ভগবান হনুমানের উপাসনা করলে তিনি তাঁর আশীর্বাদ লাভ করেন। বিশ্বাস করা হয় যে সঙ্কটমোচন হনুমানের অনুগ্রহে ভক্তদের সমস্ত সমস্যা দূর হয় এবং ভক্তদের সকল প্রকারের ইচ্ছা পূরণ হয়।

  • জীবনের সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে আরাধনা করুন বজরঙ্গবলির

    Astrology 2020Apr 8, 2020, 10:11 AM IST

    জীবনের সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে এই ভাবে পুজো করুন বজরঙ্গবলির

    হিন্দু পুরাণ মতে হনুমানের জন্ম হয় ভগবান শিবের বরে, হনুমান এর মাতা অঞ্জনা হলেন ভগবান শিবের পরম ভক্ত, স্বয়ং ভগবান শিব অঞ্জনার ভক্তিতে তুষ্ট হয়ে তাকে বীর সন্তানের জননীর বর প্রদান করে ৷ হনুমানকে বিশেষ স্থান দেয়া হয়েছে পূরাণ কাহিনিতে। রামায়ণ বর্ণিত হনুমান পবননন্দন হিসেবে হিন্দুদের নিকট পূজনীয়। রামায়ণের মূল চরিত্র রাম যাকে হিন্দুরা ভগবান বিষ্ণুর অবতার হিসেবে দাবি করে তার অনুগত চরিত্র হিসেবে পাওয়া যায় এই হনুমানকে। 

  • সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে স্মরণ করুন বজরঙ্গবলীকে, রইল হনুমান জয়ন্তীর নির্ঘন্ট

    Astrology 2020Apr 7, 2020, 11:51 AM IST

    সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে স্মরণ করুন বজরঙ্গবলীকে, রইল হনুমান জয়ন্তীর নির্ঘন্ট

    হিন্দু শাস্ত্র ও পুরাণ মতে জীবনের সকল বাধা বিপত্তি কাটিয়ে উঠতে সংকোটমোচন হনুমানজীর স্মরণ করা উচিত। আগামীকাল চৈত্র মাসের পূর্ণিমাতে সারা দেশে পালিত হবে হনুমান জয়ন্তী। এটি হিন্দুধর্মাবলম্বীদের একটি অন্যতম উৎসব। আগামী ৮ এপ্রিল বুধবার পালিত হবে হনুমান জয়ন্তী। মনে করা হয় এই দিনেই মাতা অঞ্জনার কোলে রামনবমীর পরেই জন্মগ্রহণ করেন পবনপুত্র হনুমান।