Health  

(Search results - 3538)
  • <p>doctor corona patient</p>

    Coronavirus West BengalMay 7, 2021, 8:34 AM IST

    কোভিডে একদিনে রাজ্যে ১১৭ জনের মৃত্যু, মিউটেশনকে হাতিয়ার করে আসছে তৃতীয় ঢেউ, মত কেন্দ্রের

    রাজ্য কোভিডে ভয়াবহ অবস্থা। কোভিডে  গত ২৪ ঘন্টায়  রেকর্ড মৃত্যু পশ্চিমবঙ্গে। এদিকে এই ভয়াবহ পরিস্থিতি মধ্য়েই মিউটেশনকে হাতিয়ার করে আসছেই তৃতীয় ঢেউ, জানিয়েছে কেন্দ্র। তাই এই পরিস্থিতি কোভিডকে রুখতে অন্যতম অস্ত্র ভ্যাকসিন। দেশবাসীকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া নিয়ে কী ভাবনা, কেন্দ্রের কাছে জানতে চাইল কলকাতা হাইকোর্ট।  বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১১৭ জন এবং সংক্রমণ ১৮ হাজার ৪৩১ জন। এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।

     

  • palak muchhal

    Coronavirus IndiaMay 7, 2021, 7:55 AM IST

    দরিদ্র মানুষের পাশে গায়িকা পলক, নিজের উদ্যোগে তৈরি করছেন কোভিড হাসপাতাল

    করোনার প্রথম ঢেউয়ের থেকে বহুগুণে ভয়ানকভাবে ছড়াচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ। এই পরিস্থিতিতে একের পর এক রাজ্যে সংক্রমণের মাত্রা যে হারে বেড়ে চলেছে তাতে চিকিৎসা চালিয়ে নিয়ে যাওয়া সাধারণের পক্ষে অসম্ভব হয়ে দাঁড়াচ্ছে।

  • <p>বাজারে আসছে স্পুটনিক লাইট, যে কোনও করোনা টিকার ২টি ডোজের থেকেও বেশি কার্যকর</p>

    InternationalMay 6, 2021, 8:02 PM IST

    বাজারে আসছে স্পুটনিক লাইট, যে কোনও করোনা টিকার ২টি ডোজের থেকেও বেশি কার্যকর

    করোনা বিরুদ্ধে লড়াইয়ে সাফল্য। বাজারে আসছে নতুন ভ্যাকসিন। রাশিয়া অনুমোদন দিল স্পুটনিক লাইটের। সব ভ্যাকসিনের ডবল ডোজের থেকে বেশি কার্যকর।
     

  • <p>vaccine supreme court</p>

    CoronavirusMay 6, 2021, 7:14 PM IST

    করোনা মহামারির তৃতীয় তরঙ্গ অনিবার্য, কোভিড মোকাবিলায় কেন্দ্রীয় সরকারকে প্রস্তুত হতে নির্দেশ সুপ্রিম কোর্টের

    বিশেষজ্ঞদের মত কোভিড মহামারির তৃতীয় তরঙ্গ অনিবার্য।  বিশেষজ্ঞদের এই মন্তব্য কে সামনে রেখে কেন্দ্রীয় সরকারকে তৃতীয় তরঙ্গ থেকে বাঁচার জন্য সবরকম প্রয়োজনীয় প্রস্তুতিত নিতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি এমআর শাহর ডিভিশন বেঞ্চ ১৮ উর্ধ্বদের দ্রুততার সঙ্গে টিকাকরণের ওপরেও জোর দিয়েছে। 

  • undefined

    Coronavirus West BengalMay 6, 2021, 5:15 PM IST

    'অক্সিজেন প্ল্য়ান্ট বসছে এবার রাজ্যের হাসপাতালগুলিতে', কোভিড চিকিৎসায় বড় ঘোষণা মমতার

    বাতাস থেকে অক্সিজেন তৈরি করবে এই প্ল্যান্ট। কেন্দ্রীয়ভাবে করতে গেলে সময় লাগতে পারে। তাই রাজ্যের হাসপাতালগুলিতেই  অক্সিজেন প্ল্য়ান্ট।  এবার কোয়াক চিকিৎসকদের কাজে লাগানো হবে
     

  • <p>PM Modi, PM Modi, Narendra Modi, Corona in India, Corona Recovery Rate, Corona Epidemic, Love Agarwal, Ministry of Health Press Conference, Death from Corona on Ramadan<br />
&nbsp;</p>

    Coronavirus IndiaMay 6, 2021, 4:04 PM IST

    হাসপাতালের বেড থেকে ওষুধ- টিকাকরণ, পরিস্থিতি পর্যালোচনায় প্রধানমন্ত্রী

    দেশের করোনা পরিস্থিতি ও তার মোকাবিলায় কীভাবে চলছে তা পর্যালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সামনে দেশে করোনা ভাইরাসে রাজ্যভিত্তিক ও জেলাভিত্তিক বিস্তারিত ছবি ও পরিসংখ্যান তুলে ধরা হয়। 

  • <p>hearing</p>

    HealthMay 6, 2021, 3:37 PM IST

    মাঝে মধ্যেই কি কানে কম শুনছেন, ফোনে ফুল ভলিউড-এও সমস্যা, সাবধান

    কিছু দিন ধরে আপনি অনুভব করলেন বা বুঝতে পারলেন, আপনি কানে কম শুনছেন। এমনই পরিস্থিতিতে যদি আপনাকে ডাক্তারের পরামর্শ নিতে হয়, তবে নিঃসন্দেহে সমস্যা গুরুতর। তবে এই পর্যায় আপনার শ্রবণ শক্তি পৌঁচ্ছনোর আগে, একবার ভেবে দেখুন তো, আপনার এই প্রিয় সঙ্গীটাই দায়ী নয়তো! 

  • <p>ಜನವರಿ 16 ರಿಂದ ಲಸಿಕೆ ವಿತರಣೆ ಆರಂಭಗೊಳ್ಳಲಿದೆ. ಮೊದಲ ಹಂತದಲ್ಲಿ 30 ಕೋಟಿ ಮಂದಿಗೆ ಲಸಿಕೆ ನೀಡಲು ಕೇಂದ್ರ ರೂಪುರೇಷೆ ಸಿದ್ದಪಡಿಸಿದೆ. ಆದರೆ ಇದರ ನಡುವೆ ಮಧ್ಯಪ್ರದೇಶದಿಂದ ಬಂದ ವರದಿ ಕೇಂದ್ರದ ಉತ್ಸಾಹಕ್ಕೆ ಬ್ರೇಕ್ ಹಾಕುವಂತಿದೆ.</p>

    Coronavirus IndiaMay 6, 2021, 11:33 AM IST

    সংক্রমণ আবারও ছাড়ালো চার লক্ষের মাত্রা, মৃতের সংখ্যা এবার চার হাজার ছুঁই-ছুই, কোভিড আক্রান্ত ভারত

    বর্তমানে করোনা আক্রান্তে সংখ্যা ক্রমেই সাধারণ মানুষ থেকে শুরু করে সরকার প্রশাসনের ঘুম উড়িয়েছে। গত কয়েকদিনে খানিক হলেও কমেছিল ২৪ ঘণ্টায় সংক্রমণের সংখ্যা। তবে এবার সেই সংখ্যাকে ছাপিয়ে নয়া রেকর্ড গড়ল করোনা সংক্রমণের মাত্রা।

  • <p>&nbsp; করোনাভাইরাসের বিরুদ্ধের ভারতের লড়াইকে রীতিমত সম্মান জানাল ক্যারিবিয়ান দেশগুলি। একই সঙ্গে নির্ধারিত সময়ে প্রতিষেধক পাঠানোর জন্য ভারত সরকারের প্রশংসাও করা হয়েছে। অ্যান্টিগুয়া ও বারবুডার অ্যাম্বসেডর রোনাল্ড সেনডার্সের উপস্থিতিতে আমেরিকান স্টেটস অব পারমানেন্ট কাউন্সিল করোনাভাইরাসের ভ্যাকসিনের ন্যায় সংগত বিতরণের উপর &nbsp;একটি রেজোলিউশন গ্রহণ করেছে। CARICOM এর অন্তর্ভুক্ত রয়েছে ১৪টি দেশ। যেখানে অন্যান্য দেশের সঙ্গে ভারতকেও করোনাভাইরাসের প্রতিষেধক সরবরাহের জন্য প্রশংসা করা হয়েছে।&nbsp;</p>

    CoronavirusMay 6, 2021, 11:30 AM IST

    Covid 'নেগেটিভ' হলেও কমছে না আতঙ্ক, করিয়ে নিন এই ৭ টেস্ট, জানুন কতটা ক্ষতি হল শরীরের

     করোনার দ্বিতীয় ঢেউ অল্প বয়সীদের জন্য মারাত্মক আকার নিচ্ছে।  গবেষণায় দেখা যাচ্ছে, কোভিড নেগেটিভ হয়েও আতঙ্ক যেন কমছে না। করোনা থেকে সেরে উঠেও শরীরের কতটা ক্ষতি হল তা জানাটা সবার আগে জরুরি। বিশেষজ্ঞদের মতে, করোনাকে জয় করার পর এই বিশেষ ৭ টেস্ট করা ভীষণ গুরুত্বপূর্ণ, কী বলছেন বিশেষজ্ঞরা, জেনে নিন বিস্তারিত।

  • undefined

    IPL CricketMay 6, 2021, 11:12 AM IST

    শুধু করোনার থাবা নয়, আইপিএল বন্ধের পেছনে রয়েছে অন্য কারণ

    করোনার কারণে অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে গিয়েছে আইপিএল। কেকেআর, সিএসকে, দিল্লি, সানরাইজার্স একের পর এক দলে করোনা সংক্রমণের জেরে আর ঝুঁকি না নিয়ে প্রতিযোগিতা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল। কিন্তু আপাত দৃষ্টিতে আইপিএল বন্ধের কারণ কোভিড মনে হলেও, বিশেষজ্ঞরা মনে করছেন এর পেছনে রয়েছে অন্য কারণ। তাই আইপিএল বন্ধ না করলেও, হয়তো আরও বড় ক্ষতির মুখে পড়তে হত বিসিসিআইকে।

  • undefined

    Coronavirus IndiaMay 6, 2021, 9:53 AM IST

    আগামী কয়েক সপ্তাহে ভারতে করোনায় মৃত্যুর হার দ্বিগুণ হতে পারে, গবেষণায় উঠে এল ভয়ঙ্কর তথ্য

    ভারতে করোনার অবস্থা ক্রমাগত ভয়াবহ রূপ নিচ্ছে। গত কয়েক দিন ধরেই দিল্লি, মহারাষ্ট্র এবং পাঞ্জাব, বাংলা-সহ কয়েকটি রাজ্যে করোনার আক্রান্তের সংখ্যা ক্রমশ বৃ্দ্ধি পাচ্ছে। করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার পরে এখন আশঙ্কা করা হচ্ছে যে ভারতে করোনার কারণে মৃত্যুর সংখ্যা আগামী দিনে দ্বিগুণ হতে পারে। এই বিষয়ে গবেষকরা ভবিষ্যদ্বাণী করেছেন যে, তাদের গবেষণার উপর ভিত্তি করে ভারতে কোভিডের কারণে মৃত্যুর সংখ্যা আগামী দিনে বৃদ্ধি পাবে। যার সংখ্যা বর্তমান সংখ্যার দ্বিগুণ হতে পারে।

  • <p>গম থেকে তৈরি হওয়া নানা জিনিস যেমন, পাউরুটি, রুটি ইত্যাদি অতিরিক্ত খেলে রক্তচাপের সমস্যা ও বৃদ্ধি পেতে পারে।</p>

    Life StyleMay 6, 2021, 9:45 AM IST

    ৩০ পেরোতেই বুড়িয়ে যাচ্ছেন, এই ৫ জিনিস ভুলেও বাদ দেবেন না দৈনন্দিন তালিকা থেকে

    বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে নিউট্রিশনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।  বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই নিত্যকার ডায়েট তালিকাতেও নজর রাখুন। বয়স ৩০ পেরোতে না পেরোতেই অকালে বুড়িয়ে যাচ্ছেন। কিন্তু বয়স বাড়লেও নিজেকে ফিট রাখা ভীষণ জরুরি। বয়সের সাথে সাথে নিজেকে কীভাবে ফিট রাখবেন রইল ঘরোয়া অব্যর্থ টিপস।

  • undefined

    KolkataMay 6, 2021, 9:03 AM IST

    শুধু পশ্চিমবঙ্গেই কোভিডে একদিনে ১০০-র বেশি মৃত্যু, সংক্রমণে শীর্ষে উত্তর ২৪ পরগণা


    কোভিডে ফের ভয়াবহ পরিস্থিতি রাজ্যে। আবার  গত ২৪ ঘন্টায় মৃতের সংখ্যা লাফিয়ে ছাড়াল শতাধিক।ওদিকে শপথ নেওয়ার পর মমতা কোভিড থেকে রাজ্যবাসীকে বাঁচানোতেই প্রধান লক্ষ্য নিয়েছেন। ওদিকে কোভিড ইস্যুতে ভ্যাকসিন, রেমডেসিভির যোগান বৃদ্ধিতে একাধিক আর্জি নিয়ে মোদীকে চিঠি মমতার। ওদিকে বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১০৩ জন এবং সংক্রমণ ১৮ হাজার ১০২ জন। এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।
     

  • <p>যদিও বিশ্বাবসু এবং দিতিপ্রিয়া যে একে অপরের ভালবন্ধু তা তাদের সোশ্যাল মিডিয়াতেই স্পষ্ট ধরা পড়ে।</p>

    Bengali CinemaMay 6, 2021, 8:49 AM IST

    ঠিক যেন 'নীলপরী', শরীরী উষ্ণতায় নেশা ধরালেন দিতিপ্রিয়া, তবে কি পুরোপুরি সুস্থ 'রানিমা'

    নেটমাধ্যম বলছে আগের চেয়ে অনেকটাই সুস্থ দিতিপ্রিয়া। ইনস্টাগ্রামে ফ্যাশন স্টেটমেন্টে ঝড় তুলেছেন রানিমা । গাঢ় নীল রঙের ওয়েস্টার্ন আউটফিটে লাস্যময়ী দিতিপ্রিয়া। ঝড়ের গতিতে ঝড়িয়ে পড়ছে এই ভিডিও।

  • undefined

    Coronavirus West BengalMay 6, 2021, 7:57 AM IST

    Live Covid 19- কোভিডে রেকর্ড মৃত্যু বাংলায়, বিনামূল্যে টিকাদানের ইস্যুতে কেন্দ্রের হলফনামা চাইল হাইকোর্ট

    রাজ্য কোভিডে ভয়াবহ অবস্থা। কোভিডে একদিনে রেকর্ড মৃত্যু বাংলায়। বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১১৭ জন এবং সংক্রমণ ১৮ হাজার ৪৩১ জন। দেশবাসীকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া নিয়ে কী ভাবনা, কেন্দ্রের কাছে জানতে চাইল কলকাতা হাইকোর্ট। সোমবারের মধ্যে কেন্দ্রকে হলফনামা দিতে হবে। পরবর্তী শুনানি তারপরে আছে। বৃহস্পতিবার সিপিএম নেচা চিকিৎসক ফুয়াদ হালিমের দায়ের করা এক জনস্বার্থ মামলায় এই নির্দেশ দিয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ।