Health Tips  

(Search results - 234)
  • undefined

    Life Style16, May 2020, 5:16 PM

    'ওয়াটার থেরাপি'-তে কমবে শরীরের বাড়তি ওজন, ঘরে বসেই ট্রাই করুন

    জল শরীরের জন্য কতটা গুরুত্বপূর্ণ, এটা আমরা সকলেই জানি। নিয়মিত পর্যাপ্ত পরিমাণ জল খেলে শরীরের বিভিন্ন সমস্যার সমাধান হয়। গরমে শরীরকে সুস্থ রাখতে, ডিহাইড্রেশন থেকে দূরে রাখতে জল খাওয়া খুবই জরুরি।  যারা দীর্ঘদিন ধরে রোগা হতে চাইছেন তাদের জন্যই ভীষণ উপকারি জল। কিন্তু অনেকেই ভাবছেন জল পান করে রোগা হওয়া যায় নাকি। অনেকে আবার এটি বিশ্বাসও করতে পারবেন না। তবে জাপানীরা দীর্ঘদিন ধরেই  এই দাওয়াইটি ব্যবহার করে আসছে। এটির নাম ওয়াটার থেরাপি। এবং এটি যদি নিয়ম মেনে করা যায় তাহলে হাতেনাতে ফল পাওয়া যায় ।

  • undefined

    Health12, May 2020, 5:35 PM

    'হট ওয়াটার বাথ' শরীরের জন্য ভাল না ক্ষতিকারক, জেনে নিন

     ওয়ার্ক ফর্ম হোম করতে গিয়েই শরীরের বারোটা বাজছে। অনেকেই কাজের শেষে রাতের বেলা বেশিরভাগ দিন স্নান করছেন । নিজেদের এই গাফিলতিতে অজান্তে শরীরের ক্ষতি হচ্ছে। এটি রোজ করলে হার্ট অ্যাটাকেরও সম্ভাবনা বাড়ে।

  • <p>লকডাউন উঠলে বাইরে বেরতে হবে, তখন কীভাবে সুরক্ষিত রাখবেন নিজেকে&nbsp;</p>

    Life Style7, May 2020, 1:27 PM

    লকডাউন উঠলে বাইরে বেরতে হবে, তখন কীভাবে সুরক্ষিত রাখবেন নিজেকে

    করোনা আতঙ্কে কাবু গোটা বিশ্ব। প্রতি দিন নতুন করে দেশে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা সম্পর্কে সচেতনতা বাড়াতে ক্রমাগত স্বাস্থ্য মন্ত্রেকর তরফ থেকে নাগরিকদের সচেতন করা হচ্ছে। খোলা হয়েছে রাজ্য ও দেশের হেল্পলাইন পরিষেবাও। করোনা আতঙ্কে লকডাউন পরিস্থিতি প্রায় সারা বিশ্ব জুড়ে। সারা বিশ্ব হিমশিম খাচ্ছে এই মারন ভাইরাসকে ঠেকাতে। লকডাউন পরিস্থিতিকে সফল করতে তাই সাধারণকে গৃহবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে।  

  • Neha malik

    Relationship6, May 2020, 3:28 PM

    দ্বিগুন উত্তেজনা বাড়াতে এই বিশেষ কাজ চরম তৃপ্তি দেয় মেয়েদের, জানাল সমীক্ষা

    যৌনতা এমনই একটা জিনিস যা নিয়ে অনেকেরই অনেক ফ্যান্টাসি রয়েছে। একেকজন একেকরকমভাবে যৌনতাকে উপভোগ করে। ঘরবন্দি দশায় প্রত্যেকেই অনেক বেশি পরিমাণে যৌনক্রিয়ায় মেতে উঠেছেন।  অনেকের মাথায় অনেককিছুই  ঘুরপাক খাচ্ছে। কিন্তু লজ্জাবশত কারণে অনেকেই হয়তো এই নিয়ে খোলাখুলি কথা বলতে পারছেন না। তবে সমীক্ষায় দেখা গেছে,  যৌনজীবন পাল্টে  যেতে এমন কিছু বিষয় রয়েছে যা ওষুধের থেকেও দারুণ কার্যকরী। যৌনমিলনের সময় এমন কয়েকটি কাজ রয়েছে যা আপনার সঙ্গীনিকে চরম তৃপ্তি দেবে। এই নিয়ে কী মত বিশেষজ্ঞদের , জেনে নিন বিশদে।

  • <p>corona virus<br />
&nbsp;</p>

    India 2, May 2020, 4:12 PM

    ক্রমশ সক্রিয় হচ্ছে এল-টাইপ করোনা ভাইরাস, চিন্তায় ঘুম উড়ছে বিশেষজ্ঞদের

    যত দিন যাচ্ছে ততই যেন নিজের চরিত্র বদলে নিচ্ছে করোনা ভাইরাস। ক্রমশ সক্রিয় হচ্ছে এল-টাইপ করোনা ভাইরাস। এল-টাইপ করোনা ভাইরাস প্রথম দেখা মিলেছিল চিনের উহানে। এই ভাইরাস অনেক বেশি প্রাণঘাতী ও মারাত্মক আকার ধারণ করেছে।

  • প্রথমত, কাঁটা চামচ ও চামচ দিয়ে খাওয়া যায় এমন খাওয়ার খেতে হবে। কারণ চামচ দিয়ে খাবার খেলে খাবারের পরিমাণ কম ওঠে। যার ফলে খাবারও কম খাওয়া হয়।

    Health24, Apr 2020, 9:55 AM

    লকডাউনে ফিট থাকতে প্রতিদিন যা খাবেন, রইল তালিকা

    সকালে ঘুম থেকে উঠে মৌরি ভেজানো জল খান। শরীরের রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ভীষণ কার্যকরী রসুন। রান্নায় জিরে, ধনে, আদা, মৌরির মতো মশলাপাতির ব্যবহার বন্ধ করবেন না। জোয়ান ভেজানো জলও খেতে পারেন এতে হজমের সমস্যা কমে যাবে।

  • <span style="font-size:11pt"><span style="line-height:107%"><span style="font-family:Calibri,sans-serif"><span lang="BN" style="font-size:14.0pt"><span style="line-height:107%"><span style="font-family:&quot;Vrinda&quot;,sans-serif">ঘরবন্দি অবস্থায় সুস্থ থাকতে নিয়মিত করুন যোগা, দেখে নিন বিশেষজ্ঞের পরামর্শ</span></span></span></span></span></span><br />
&nbsp;

    Health13, Apr 2020, 3:42 PM

    ঘরবন্দি অবস্থায় সুস্থ থাকতে নিয়মিত করুন যোগা, দেখে নিন বিশেষজ্ঞের পরামর্শ

    যোগ বা যোগা ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম  শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। জৈনধর্মে যোগ মানসিক, বাচিক ও শারীরবৃত্তীয় কিছু প্রক্রিয়ার সমষ্টি।
  • মালাইকার ছবি

    Health11, Apr 2020, 7:51 PM

    মালাইকার মতোন ফিগার পেতে চান, চোখ রাখুন নজরকাড়া টিপসে

    একটানা ২১ দিনের লকডাউনে ঘরবন্দি সবাই। মারণ ভাইরাস আটকাতে সকলেই মরিয়া হয়ে ওঠেছে। কীভাবে ঠেকানো যাবে এই ভাইরাসকে এই নিয়ে দুশ্চিন্তা সকলের। একটাই উপায় এই করোনা ভাইরাস আটকানোর সেটা হল শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো। তাই বাড়িতে থেকে রোধ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে নিতে হবে এই সময়ে। তাই বলে শুয়ে বসে নয়,ঠিকমতো ডায়েট মেনে খাওয়াদাওয়া ও শরীরচর্চাই এর একমাত্র ওষুধ। সারাদিন এদিক-ওদিক করে সময় নষ্ট না করে নির্দিষ্ট সময় মেনে শরীরচর্চা করুন। ডায়েট থেকে শুরু করে শরীরচর্চা সব কিছুই নিয়ম মেনে করুন। শরীরকে ফিট রাখতে মেদ ঝরানোর জন্য কতটা ফিট থাকতে হবে তা সবার আগে জেনে নিন নিজেই।
  • Ayush Mantra

    Health8, Apr 2020, 5:11 PM

    লকডাউনে ঘরোয়া ভেষজ টোটকায় সুস্থ থাকুন, পরামর্শ আয়ুষ মন্ত্রকের

    করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। এমন অবস্থায় বাড়িতে থেকেই যত্ন নিতে হবে শরীরের। তাই করোনা রুখতে সচেতনতা ও সতর্কতার জন্য ঘরোয়া ভেষজ উপাদানেই ভরসা রাখার পরামর্শ দিয়েছে কেন্দ্রের আয়ুষ মন্ত্রক। করোনা সংক্রমণ এড়িয়ে সুস্থ থাকতে আদা, জিরে, ধনে, মধু, হলুদ, রসুন ইত্যাদি সহজলভ্য ভেষজ উপাদানগুলিকেই বেছে নিয়ে কাজে লাগানোর পরামর্শ দিয়েছে আয়ুষ মন্ত্রক। 

  • World health day

    Health7, Apr 2020, 4:20 PM

    বিশ্ব স্বাস্থ্য দিবসে সুস্থ থাকুন, স্টে হোমে অবশ্যই মেনে চলুন বিশেষজ্ঞদের পরামর্শ

    ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস। ১৯৪৬ সালের ফেব্রুয়ারিতে জাতিসংঘ অর্থনীতি ও সমাজ পরিষদ আন্তর্জাতিক স্বাস্থ্য ক্ষেত্রের সম্মেলন ডাকার সিদ্ধান্ত নেয়। ১৯৪৬ সালের জুন ও জুলাই মাসে আন্তর্জাতিক স্বাস্থ্য সম্মেলন অনুষ্ঠিত হয় এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাংগঠনিক আইন গৃহীত হয়, ১৯৪৮ সালের ৭ এপ্রিল এই সংগঠন আইন আনুষ্ঠানিকভাবে কার্যকর হয়। এইদিন " বিশ্ব স্বাস্থ্য দিবস " বলে নির্ধারিত হয়। 

  • immunity

    Health6, Apr 2020, 2:27 PM

    স্টে হোমে কীভাবে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলবেন, পরামর্শ বিশেষজ্ঞদের

    লকডাউনের জেরে কার্যত প্রায় সকলেই গৃহবন্দি। ফলে বাড়িতে বসে বসেই বেশিরভাগ সময় কেটে যাচ্ছে। যা স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব ফেলতে পারে। যদি কোনও রোগের বিরুদ্ধে লড়াই করতে হয় তবে শরীর সুস্থ থাকা অত্যন্ত জরুরী। 

  • undefined

    India 4, Apr 2020, 3:14 PM

    সার্জিক্যাল নয়, ঘরোয়া মাস্ক পরার নয়া নির্দেশ কেন্দ্রের

    সম্প্রতি করোনা নিয়ে নয়া নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। মাস্ক ছাড়া কোনওভাবেই বাড়ির বাইরে যাওয়া যাবে না। তবে সার্জিক্যাল মাস্কই যে পরতে  হবে তেমনটা নয়, ঘরের তৈরি মাস্ক পরলেই হবে। বাড়ির তৈরি মাস্ক একজন অপরজনেরটা ব্যবহার না করে সেদিকেও খেয়াল রাখতে হবে।

  • 8- डेबिट कार्ड- 31 दिसंबर तक पुराने बिना चिप वाले कार्ड बदलने का वक्त दिया गया था। अब 1 जनवरी से सिर्फ चिप वाले कार्ड ही चल सकेंगे।

    Life Style2, Apr 2020, 9:10 AM

    বিমায় পেতে চান করোনা ভাইরাস চিকিৎসার সুবিধা, জেনে নিন এই ৫ তথ্য

    করোনা ভাইরাসে আক্রান্ত ব্যাক্তিদের চিকিৎসায় এবার বিমা চালু করল ভারত। মাত্র ১ বছরের জন্যই এই বিমা উপলব্ধ। শুধুমাত্র ভারতীয় বাসিন্দাদের জন্য এই বিমা প্রযোজ্য।এই বিমার মাধ্যমে একাকালীন অর্থ পাবেন গ্রাহকরা।

  • কীভাবে করোনা সংক্রমণ থেকে রক্ষা করবেন পরিবার ও নিজেকে, জেনে নিন খুঁটিনাটি

    Life Style24, Mar 2020, 11:48 AM

    কীভাবে করোনা সংক্রমণ থেকে রক্ষা করবেন পরিবার ও নিজেকে, জেনে নিন খুঁটিনাটি

    সমগ্র বিশ্বে মহামারি আকার ধারণ করছে করোনা ভাইরাস। এর থাবায় প্রতিদিনই মৃত্যুর মিছিলের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে সাধারণ মানুষের মনে বাড়ছে আতঙ্ক, ঝুঁকি ও নিরাপত্তাহীনতা। এই মারণ ভাইরাসের থাবায় মানুষের শারীরিক অবনতিই নয় পড়ে গিয়েছে বিশ্বের অর্থনীতিও। 

  • করোনা সংক্রমণ থেকে কীভাবে দূরে থাকবেন, হাতের কাছে রাখুন এই চারটি জিনিস

    Life Style23, Mar 2020, 6:33 PM

    করোনা সংক্রমণ থেকে কীভাবে দূরে থাকবেন, হাতের কাছে রাখুন এই চারটি জিনিস

    করোনাভাইরাস নিয়ে চারিদিকে আতঙ্কের পরিবেশ। ভারতে লক ডাউন-এর ঘোষণা আতঙ্ক আরও বাড়িয়েছে। সকলেই বুঝে পাচ্ছেন না সুরক্ষা পাওয়ার উপায়গুলো। এখানে রইল এমনকিছু দিশা যা আপনাকে সাহায্য করবে।