Healthtips  

(Search results - 30)
  • cabbage juice

    Life Style11, Dec 2019, 12:30 PM IST

    আলসার থেকে ক্যান্সার প্রতিরোধ, ম্যাজিকের মতো কার্যকরী বাঁধাকপি

    স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর বাঁধাকপির নানান উপকারিতা রয়েছে। নিয়মিত বাঁধাকপি খেলে ত্বকে বয়সের ছাপ পড়ে না। বাঁধাকপিতে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে। বাঁধাকপি আলসার নিরাময়ে সহায়ক।

  • ধনেপাতা ছবি

    Life Style3, Dec 2019, 2:28 PM IST

    ডায়াবেটিস থেকে কোলেস্টেরল, নিয়ন্ত্রণে রাখতে কার্যকরী ধনেপাতা

    ধনেপাতা রক্তে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। নিয়মিত ধনেপাতা খেলে লিভারের একাধিক সমস্যা থেকে শরীরকে সুস্থ রাখা যায়। রক্তে ইনসুলিনের ভারসাম্য বজায় থাকে। ধনেপাতার মধ্যে থাকা আয়রণ রক্তাল্পতা রোধ করতে সাহায্য করে।
     

  • দইয়ের ছবি

    Life Style2, Dec 2019, 12:03 PM IST

    শীতকালে টক দই খাচ্ছেন, খাওয়ার আগে জেনে নিন এই বিষয়গুলি

    টকদইতে প্রচুর পরিমাণে প্রোবায়োটিক থাকায় এটি হজমে সহায়তা করে। প্রোবায়োটিক  মেদ ঝরাতেও সাহায্য করে। পর্যাপ্ত পরিমাণ ভিটামিন সি থাকায় সর্দি-কাশি কমাতেও দই কার্যকরী। টক দই পেট ভাল রাখতে সাহায্য করে।

  • ত্রিফলার ছবি

    Life Style29, Nov 2019, 10:41 AM IST

    চুল ওঠা থেকে ওজন কমানো, ম্যাজিকের মতো কাজ করে ত্রিফলা

    ত্রিফলা খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। শরীরের অতিরিক্ত ওজন কমাতে ত্রিফলা খুবই কার্যকরী। নিয়মিত ত্রিফলা খেল চোখের দৃষ্টিশক্তি উন্নতি হবে। মেদ কমাতে দারুণ কার্যকরী ত্রিফলা।
     

  • নিউমোনিয়ার ছবি

    Life Style29, Nov 2019, 9:20 AM IST

    নিউমোনিয়া এড়াতে শিশুকে কীভাবে সুরক্ষিত রাখবেন, জেনে নিন এই উপায়গুলি

    এক বছরের মধ্যে শিশুকে নিউমোনিয়ার টিকা দিন।ঠান্ডা যেন কোনওভাবে না লাগে সেদিকে খেয়াল করুন। নিউমোনিয়া হলে প্রাথমিক লক্ষণ হল জ্বর হওয়া।ঠান্ডার পাশাপাশি অপুষ্টি থেকে শিশুকে বাঁচাতে টাটকা সব্জি, ফল, মাছ খাওয়ার অভ্যেস করুন।

  • টনসিলের ছবি

    Life Style28, Nov 2019, 9:30 AM IST

    টনসিলের ব্যথায় কষ্ট পাচ্ছেন, সেরে উঠুন এই ঘরোয়া টোটকায়

    গলা ব্যথা শুরু হলে গরম জলে সামান্য নুন দিয়ে কুলকুচি করুন। আদার মধ্যে থাকা অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান সংক্রমণে বাঁধা দেয়। গরম জলের মধ্যে লেবু, মধু, নুন দিয়ে ভাল করে ফুটিয়ে নিন। এক কাপ দুধে এক চিমটে হলুদ মিশিয়ে নিন।

  • টোথোস্কোপের ছবি

    Life Style28, Nov 2019, 8:48 AM IST

    চিকিৎসকের কাছে গেলে ভুলেও এই বিষয়গুলি লুকাবেন না, ঘটতে পারে মহা বিপদ

    বয়স নিয়ে লুকোচুরি করা একদম ঠিক নয়। সঠিক খাদ্যাভাস না বললে সেইমতো চিকিৎসারও ভুল থেকে যাবে। যারা ধূমপান করেন। তারা ভুল করে এই বিষয়টি আড়ালটি করবেন না। আপনার মানসিক অবস্থার কথা ডাক্তারকে খোলাখুলি বলুন।
     

  • রাগের ছবি

    Life Style26, Nov 2019, 11:07 AM IST

    রাগ থাকবে নিজের বশে, মেনে চলুন এই সহজ উপায়গুলি

    বিশেষত ছেলেরা নিজের রাগ কমাতে গেম খেলতে পারেন। রেগে গেলেই সুগন্ধী স্প্রে করে দিন।মুড অফ থাকলে হাতের কাছে সবথেকে পছন্দের খাবার রাখুন। মাথা যদি খুব গরম হয় তাহলে গান শুনুন মনটা অনেক হালকা লাগবে।

  • অলিভের ছবি

    Life Style25, Nov 2019, 4:06 PM IST

    পুষ্টিগুণে ভরপুর জলপাই-এর রয়েছে নানান স্বাস্থ্য উপকারিতা, জেনে নিন সেগুলি

    জলপাইতে প্রচুর অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে। অলিভ অয়েল খেলে হার্ট অ্যাটাকের ঝুঁকিও অনেকটাই কমে যায়। জলপাইয়ে ভিটামিন সি থাকায় ত্বকের জন্যও খুব উপকারী। ভিটামিন-ই থাকার ফলে ক্যান্সারের ঝুঁকিও অনেকাংশে কমে।

  • ব্যথার ছবি

    Life Style21, Nov 2019, 11:53 AM IST

    হাঁটুর সমস্যায় ভুগছেন, রইল ব্যথা কমানোর সহজ কিছু টোটকা

    দ্রুত ব্যথা কমানোর সহজ উপায় হল মেথি। লঙ্কাগুড়ো গাঁটের ব্যথা খুবই উপকারী। ওষুধ ভুলে বাড়ির টোটকাতেই ভরসা রাখুন। ব্যথা সারানোর ক্ষেত্রে পিপারমিন্ট এবং ইউক্যালিপটাস তেলের মিশ্রণ অত্যন্ত কার্যকরী।
     

  • সম্পর্কের ছবি

    Life Style19, Nov 2019, 4:08 PM IST

    বিয়ের আগে কী কী মেডিকেল টেস্ট জরুরি, জানুন এখনই

    বিয়ের আগে থ্যালাসেমিয়া পরীক্ষা করিয়ে নেওয়া অত্যন্ত জরুরি। মহিলাদের মধ্যে পলিসিস্টিক ওভারির সমস্যা খুব বেশি পরিমাণে দেখা যায়। ইউটেরাস এবং ওভারিতে কোনও সমস্যা আছে কিনা তা দেখে নেওয়া জরুরি। বিয়ে করার আগে এই পরীক্ষা গুলি অবশ্যই করে নেওয়া উচিত।

  • বাচ্চার ছবি

    Life Style18, Nov 2019, 5:22 PM IST

    শিশুর দাঁতের যত্নে, মাথায় রাখুন এই বিষয়গুলি

    বাচ্চার দাঁতের জন্য সবচাইতে ক্ষতিকর জিনিস হল চিনিযুক্ত খাবার। বাচ্চার দাঁত ওঠার পর থেকেই ব্রাশ কিন্তু মাস্ট। মিষ্টি জাতীয় খাবার থেকেই বাসা বাঁধে ক্যাভিটির। চকোলেট বা মিষ্টি জাতীয় খাবার খাওয়ার পর ভাল করে মুখ কুলকুচি করিয়ে দেবেন।

  • ডায়াবেটিসের ছবি

    Life Style14, Nov 2019, 9:09 AM IST

    ডায়াবেটিসকে ভয় নয়, সচেতনতার হোক জয়

    আজ বিশ্ব ডায়াবেটিস দিবস। ৪০ বছরের বেশী হলেই টাইপ ২ ডায়াবেটিসের প্রবণতা বেশি। পুরুষদের তুলনায় মহিলাদের ডায়াবেটিস বেশি হয়। এখন কোনও লিঙ্গ বা বয়স হিসেবে নয় যে কোনও বয়সেই ডায়াবেটিসে আক্রান্ত হতে পারে মানুষ।
     

  • চায়ের ছবি

    Life Style12, Nov 2019, 10:25 AM IST

    আর গ্রীন টি নয়, এবার ভরসা রাখুন স্পার্কলিং টি-তে

    স্পার্কলিং টি  খেলে হৃদরোগ সংক্রান্ত যে কোনও সমস্যা নিমেষে কমে যায়।স্পার্কলিং টি -তে প্রচুর পরিমানে অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে।হোয়াইট টি, ওলঙ টি এবং গ্রীন টি-র থেকেও অনেক বেশি কার্যকরী এই চা।এই চা খেলে অনেক কঠিন রোগ নিমেষে দূর হয়ে যায়।
     

  • ঘুমের ছবি

    Life Style11, Nov 2019, 12:11 PM IST

    রাতে ৮ ঘন্টার কম ঘুমোচ্ছেন, আপনার অজান্তেই ডেকে আনছেন এই বিপদগুলি

    অপর্যাপ্ত ঘুমের কারণে বেড়ে যায় হৃদরোগের সম্ভাবনা। অনেকসময় ঘুমের মধ্যে স্লিপিং প্যারালাইসিস হবারও সম্ভাবনা বেশি থাকে। অনিয়মিত ঘুমের কারণেই শরীরে দানা বাঁধছে নানান রোগ। ব্লাডপ্রেসার, ডায়াবেটিস-এর মতো কঠিন রোগগুলি চিরতরে বাসা বাঁধতে থাকে আপনার শরীরে।