Healthtips  

(Search results - 86)
  • Health3, Jul 2020, 6:26 PM

    বন্দিদশায় ডিপ্রেশনে ভুগছে না তো আপনার সন্তান, বুঝবেন কীভাবে

     শুধু বড়রাই হয়, ডিপ্রেশনের শিকার হচ্ছে ছোটরাও। ছোট থেকে বড় যে কেউ আক্রান্ত হতে পারেন এই মারণ রোগে। আপনার সন্তান যতদিন যাচ্ছে খিটখিটে স্বভাবের হয়ে যাচ্ছে। এই ধরনের  জিনিসগুলি দেখলেই এখনই সাবধান। 

  • বাচ্চার ছবি

    Health13, Jun 2020, 6:03 PM

    দাঁতে ক্যাভিটির সমস্যা, শিশুর বায়নাক্কা থেকে মুক্তি পেতে এড়িয়ে চলুন এই বিষয়গুলি

    শিশুর বায়নাক্কা থেকে মুক্তি পেতে শিশুদের মুখের সামনে তুলে ধরা হয় এই চকোলেট। যতটা মিষ্টি জাতীয় খাবার এড়িয়ে চলুন। খাবার খাওয়ার পর মুখের ভিতর ভাল করে কুলকুচি করিয়ে দিন। রাতের বেলা চিনিযুক্ত খাবার এড়িয়ে চলুন।
     

  • Health11, Jun 2020, 5:55 PM

    প্যাচপ্যাচে গরমে শরীর ক্লান্ত লাগছে,হিট স্ট্রেসে বাড়ছে বিপদের ঝুঁকি

    গরমে শরীর ক্লান্ত লাগার প্রধান কারণ হল হিট স্ট্রেস। বদ্ধ ঘরের মধ্যে বসে সারাদিন কাজ করলে হিট স্ট্রেস হওয়ার সম্ভাবনা বেশি থাকে। অতিরিক্ত ঘাম হলে শরীর ডিহাইড্রেটেড হয়ে পড়ে। অতিরিক্ত জনসমাগমেও এই হিট স্ট্রেস হতে পারে।
     

  • <p>ছাতু</p>

    Health1, Jun 2020, 1:24 PM

    রোগা হতে চান, চুমুক দিন এই পানীয়তে

    শরীর ঠান্ডা ও সুস্থ রাখতে জলের যোগান অত্যন্ত জরুরি। ছিপছিপে চেহারা পেতে ছাতুর শরবতের জুড়ি মেলা ভার। প্রাথমিক কিছু নিয়ম মেনে চললেই ওজন থাকবে বশে। ডায়াবেটিসে আক্রান্ত তারাও নিশ্চিন্তে ছাতুর সরবত খেতে পারেন।

  • <p>ಆದರೆ ಎನಾಲಿಸ್ಟ್ ಆತನಿಗೆ ಮಕ್ಕಳ ಡಿಎನ್‌ಎ ವರದಿ ನೀಡಿದಾಗ ಆತ ಬೆಚ್ಚಿ ಬಿದ್ದಿದ್ದಾನೆ. ಈ ಮಕ್ಕಳ ತಂದೆ ಇಬ್ಬರಾಗಿದ್ದರು. ಒಂದು ಮಗುವಿನ ಡಿಎನ್‌ಎ ಆತನೊಂದಿಗೆ ಮ್ಯಾಚ್ ಆಗುತ್ತಿದ್ದರೆ, ಮತ್ತೊಂದು ಮಗುವಿನ ಡಿಎನ್‌ಎ ಮ್ಯಾಚ್ ಆಗುತ್ತಿರಲಿಲ್ಲ.</p>

    Health31, May 2020, 4:33 PM

    লকডাউনে সন্তানের পরিকল্পনা করছেন, ঘটতে পারে এই বিপদগুলি

    লকডাউনের মধ্যে সন্তানের পরিকল্পনা করছেন। বিশেষজ্ঞরা মনে করেন, এই সময়টাতে পরিকল্পনা না করাই শ্রেয়। সদ্যোজাতোর রোগ-প্রতিরোগ ক্ষমতা এই সময় দুর্বল থাকে। যে কোনও সংক্রমনই সহজে থাবা বসাতে পারে এই সময়।

  • <p>sleep</p>

    Health28, May 2020, 5:14 PM

    মানসিক অবসাদ থেকে হৃদরোগের সমস্যা, অতিরিক্ত ঘুমেই নিজের ক্ষতি করছেন

    বেশি ঘুমের জন্য শরীরের বিশেষ ক্ষতি হতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। রাতে আট ঘন্টার বেশি ঘুম রক্তের গ্লুকোজ নিয়ন্ত্রণের ক্ষমতা হারায়। যার ফলে টাইপ ২ ডায়াবেটিসের আশঙ্কা বেড়ে যায়।  বেশি ঘুমোলে হৃদরোগেরও সমস্যা দেখা দিতে পারে।

  • Life Style28, May 2020, 4:45 PM

    লকডাউনে জামাইষষ্ঠী, কব্জি ডুবিয়ে খেতে বসার আগে চোখ রাখুন এই টিপসে

    সারা দেশ জুড়ে করোনা আতঙ্কে নাজেহাল বিশ্ববাসী। আতঙ্কের আরেক নাম করোনা। করোনা রুখতে চলছে  হাজারো প্রচেষ্টা। একটানা লকডাউনের পথেই হাঁটছে গোটা বিশ্ব। তারই মধ্যে আজ আবার জামাইষষ্ঠী। তবে প্রতি বছরের মতোন এই বছরটা যেন অনেকটাই ফিকে। যদিও ফিকে হলে জামাই আদরটা ভার্চুয়ালিও সেরে নিয়েছেন অনেকেই। আর যারা কিনা কাছে পিঠে রয়েছেন তারা অনেকেই এই দিনটা উদযাপন করছেন। কারণ বছরের এই একটাই বিশেষ দিন যেদিন কিনা জামাইরা পাত পেড়ে কব্জি ডুবিয়ে শ্বশুরবাড়িতে খান। তাই লকডাউন স্পেশ্যাল জামাইষষ্ঠীতে খেতে বসার আগে মাথায় রাখুন কিছু গুরুত্বপূর্ণ বিষয়।

  • Vitamin d

    Health20, May 2020, 5:11 PM

    প্রাণঘাতী করোনা প্রতিরোধের মহৌষধি 'ভিটামিন ডি', জেনে নিন কার্যকারিতা

     রোগ-প্রতিরোধের হাত থেকে ভিটামিন ডি শরীরকে রক্ষা করে। প্রাকৃতিক ভাবেও ভিটামিন ডি-এর ঘাটতি পূরণ করা যায়। শরীরে ভিটামিন ডি-এর ঘাটতি থাকলে ফুসফুসের কার্যকারিতা কমে যায়। রোদের মধ্যে কিছুক্ষণ দাঁড়ালে হজমের সমস্যা থেকেও মুক্তি পাওয়া যাবে।
     

  • <p>कोरोना वॉरियर्स की लिस्ट में पुलिस से लेकर डॉक्टर्स और डिलीवरी ब्वॉय शामिल हैं, जो इस संक्रमित बीमारी के दौर में भी आम लोगों की सेवा में लगे हुए हैं। </p>

    Life Style20, May 2020, 4:32 PM

    করোনা থেকে শত হস্ত দূরে থাকুন হবু মায়েরা, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

    করোনা মোকাবিলায় ভুয়ো কথায় কান না দিয়ে সচেতন থাকুন। আতঙ্ক থেকে মানসিক অবসাদ আসতে পারে। অন্তঃসত্ত্বা অবস্থায় দরকার ছাড়া বাইরে না বেরোনোও ভাল। ডাক্তারের কাছে গিয়েও সামাজির দূরত্ব বজায় রাখুন।

  • পাশাপাশি,কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব আরও বলেন, 'এই পরিস্থিতি সুযোগ নিয়ে কিছু অসাধু ব্যবসায়ী খাদ্যসামগ্রীর কালোবাজারি শুরু করবে,  তাই সাধারণ মানুষ যাতে বাড়িতে থেকেই জীবনধারণের সমস্ত প্রয়োজনীয় দ্রব্য পেতে পারেন সেদিকে খেয়াল রাখতে হবে রাজ্য সরকারকে।'

    Life Style19, May 2020, 5:16 PM

    মহাসঙ্কটের সঙ্গী,আপৎকালীন পরিস্থিতিতে হাতের কাছে রাখুন এই জিনিসগুলি

    ফ্রিজে সবসময় বরফ রাখুন। হাতের কাছে হট ব্যাগ সবসময় রাখুন। ব্যান্ডেড ভীষণই দরকারি একটি জিনিস। দরকারি কিছু ওষুধ সবার আগে ঘরে মজুত রাখুন।

  • Health16, May 2020, 3:57 PM

    ভরা পেটেই কি অ্যাপেল সিডার ভিনিগার খাচ্ছেন, আজ ত্যাগ করুন এই অভ্যাস

    অ্যাপেল সিডার ভিনিগার খেয়েই সঙ্গে সঙ্গে দাঁত ব্রাশ করবেন না। খালি পেটে অ্যাপেল সিডার ভিনিগার খেলে হজমের সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। অ্যাপেল সিডার ভিনিগার শুঁকলে চোখ ও নাকের বড় সমস্যা হতে পারে। রাতের বেলা ঘুমোতে যাওয়ার আগে কখনওই অ্যাপেল সিডার ভিনিগার খাবেন না।

  • <p>पेरिस में एक मीडिया हाउस से बातचीत में हैमर ने बताया कि उसे दिसंबर में कोरोना हो गया था।  सबसे हैरानी की बात तो ये है कि हैमर कभी चीन नहीं गया था। </p>

    Life Style6, May 2020, 5:25 PM

    করোনা সংক্রান্ত ১২ গুজব, বিশ্বাস করলেই ঠকতে হবে আপনাকে

    করোনা উপসর্গের তালিকায় ঢুকে পড়েছে একের পর এক নয়া নয়া উপসর্গ। সময়ের সঙ্গে সঙ্গে করোনা নিয়ে বিভিন্ন গুজব যেন বাতাসে ছড়িয়ে যাচ্ছে। গুজবে কান দিলেই ঠকতে হবে । করোনা নিয়ে সকলের মধ্যেই  প্যানিক সৃষ্টি হয়েছে।

  • <p>অ্যাজমা</p>

    Health5, May 2020, 4:54 PM

    কাঁচা পেঁয়াজ খেলেই মিলবে অ্যাজমা থেকে মুক্তি, জানুন কীভাবে


    আজ বিশ্ব অ্যাজমা দিবস। প্রতি বছর ৫ মে ওয়ার্ল্ড অ্যাজমা দিবস বা  বিশ্ব হাঁপানি দিবস হিসেবে পালিত হয়।  বিশ্বজুড়ে যে করোনাভাইরাসের মহামারী চলছে, তাতে সাধারণ মানুষ তো রয়েইছে এর পাশাপাশি শ্বাসকষ্ট রয়েছে  এমন মানুষদের বিপদও খানিক কম নয়। বরং কিছুটা হলেও সাধারণ মানুষের তুলনায় বেশিই। ঘরোয়া টোটকাতেই অ্যাজমা থেকে মুক্তি মিলতে পারে। অ্যাজমার সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিদিন পাতে রাখুন কাঁচা পেঁয়াজ। 

  • ব্যথার ছবি

    Health5, May 2020, 4:12 PM

    পেশীর ব্যথাতেই বাসা বাঁধছে করোনা, সতর্ক না হলেই বিপদ

    যত দিন যাচ্ছে ততই যেন নিজের চরিত্র বদলে নিচ্ছে করোনা ভাইরাস। বর্তমানে করোনা উপসর্গের তালিকায় ঢুকে পড়েছে পেশী ব্যথা, গাঁটের ব্যথা। যত ব্যথা বাড়বে তত ফুসফুসের সমস্যাও আরও জটিল হবে। ওষুধ খেয়ে, ব্যায়াম করেও ব্যথা না কমলে চিকিৎসকের পরামর্শ নিন।

  • <p>Pregnant </p>

    Health2, May 2020, 5:40 PM

    লকডাউনে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন, মাথায় রাখুন জরুরি বিষয়গুলি

    লকডাউনের মধ্যে অনেকেই হয়তো অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। গর্ভধারণের সময়টি বিশেষ গুরুত্বপূর্ণ। গর্ভধারণের অন্তত কিছুদিন আগে থেকে পরিকল্পনা করে নিন। গর্ভধারণের আগে যতটা পারবেন ওজন কমিয়ে নিন।