Healthy Mind  

(Search results - 9)
  • অজানা এই কারণগুলি থেকেই বৃদ্ধি পায় কোষ্ঠকাঠিন্যের সমস্যা

    Health23, Aug 2020, 5:09 PM

    প্রতিদিন সকালে মাত্র কয়েক মিনিট, যোগার এই অব্যর্থ টোটকা নিয়ন্ত্রণে রাখবে কোষ্ঠকাঠিন্যের সমস্যাও

    করোনা ভাইরাস প্রতিরোধে বাড়িতে থেকে সুরক্ষিত থাকাটাই প্রধান বিষয় । তবে এক টানা বাড়ির থাকার ফলে নিষ্ক্রিয় হচ্ছে শরীরের স্বাভাবিক ক্রিয়া। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন। কারণ নিয়মিত কিছু কাজ বন্ধ হয়ে গিয়েছে এই সংক্রমণের জেরে। আর এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর। 

  • back pain

    Health10, Aug 2020, 5:03 PM

    ওয়ার্ক ফ্রম হোমে একটানা কাজ, মাত্র ৫ যোগেই মিলবে কোমড় ব্যাথা থেকে মুক্তি

    করোনা মহামারির এমন পরিস্থিতিতে পুষ্টিকর খাদ্য গ্রহণের পাশাপাশি যোগার মাধ্যমে সুস্থ থাকতে পারবেন আপনি। আর তার একমাত্র উপায় হল নিয়মিত যোগ ব্যায়াম বা শরীর চর্চা। বর্তমান পরিস্থিতিতে দিনের বেশিরভাগ সময় ল্যাপটপ, কম্পিউটারের সামনে কাজ করে কেটে যাচ্ছে। আর এর ফলে বিভিন্ন ধরণের সমস্যা দেখা দিচ্ছে। একটানা এতটা সময় ধরে কম্পিউটারে বা ল্যাপটপে বসে লোয়ার ব্যাক পেইন-এর সমস্যায় ভুগছেন অনেকেই। তবে এই সমস্যাকে অতি সাধারণ সমস্যা বলে ধরলেই তা হবে মস্ত ভুল।
     

  • <p><strong>ಈಗಲ್‌ ಆರ್ಮ್ಸ್‌:</strong> ಕೈಗಳನ್ನು ಒಂದರ ಮೇಲೊಂದು ಗಿಡುಗನ ರೀತಿಯಲ್ಲಿ ಜೋಡಿಸಿ ಒಟ್ಟಿಗೆ ಮೇಲೆತ್ತಬೇಕು. ಆಗಾಗ್ಗೆ ಕೈಗಳನ್ನು ಬದಲಿಸಬೇಕು. ಇದರಿಂದ ಭುಜದ ನೋವು ನಿವಾರಿಸಿಕೊಳ್ಳಬಹುದು.</p>

    Health3, Aug 2020, 3:58 PM

    লকডাউনে ডায়বেটিস নিয়ন্ত্রণ আরও সহজ, মাত্র ৫টি যোগেই রয়েছে এর অব্যর্থ দাওয়াই

    লকডাউনে একমাত্র যোগার মাধ্যমে সহজেই শারীরিক বা মানসিক সমস্যা কমিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি। করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকার। বাড়ির বাইরে বিনা প্রয়োজনে যাওয়া নিষিদ্ধ। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে অসুস্থ হয়ে পড়ছেন। কারণ নিয়মিত হাঁটা বা কাজ বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে। আর এর ফলে মানসিক চাপ বা স্ট্রেস এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর। কারণ টেনশন এর ফলে প্রবণতা বৃদ্ধি পাচ্ছে  ডায়বেটিস এর মত সমস্যা। 

  • <p>প্রতিদিন সকালে কয়েক মিনিটের অভ্যাস, বাড়িয়ে তুলবে আপনার মন সংযোগ ও স্মৃতি শক্তি</p>

    Health1, Aug 2020, 5:29 PM

    প্রতিদিন সকালে কয়েক মিনিটের অভ্যাস, বাড়িয়ে তুলবে আপনার মন সংযোগ ও স্মৃতি শক্তি

    করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকার। টানা বাড়ির বাইরে যাওয়া নিষিদ্ধ। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন বাড়তি ওজনের কারণে। কারণ নিয়মিত কিছু কাজ বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে। আর এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর। তাই এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে এই সময়কেই কাজে লাগান। প্রতিদিন সকালে মাত্র কয়েক মিনিট আপনার মন সংযোগ ও স্মৃতি শক্তি বাড়াতে সাহায্য করবে এই যোগা।

  • <p>ಬಿಪಾಶಾ ಬಸು ವರ್ಷಗಳಿಂದ ಯೋಗಾಭ್ಯಾಸ ಮಾಡುವ ಮೂಲಕ ಪರ್ಫೆಕ್ಟ್‌ ದೇಹವನ್ನು ಸಾಧಿಸಿದ್ದಾರೆ.</p>

    Health12, Jul 2020, 2:50 PM

    মাত্র ৩০ মিনিটের ফ্যাট বার্নিং কার্ডিও ওয়ার্কআউট, নিজের ফিটনেস সিক্রেট শেয়ার করলেন বিপাশা বসু

    লকডাউনে একমাত্র যোগার মাধ্যমে ওজন কমিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি। আর এই উপায় হল নিয়মিত যোগ ব্যায়াম। যোগব্যায়াম সুস্থ থাকতে সহায়তা করে। শারীরিক ও মানসিক শান্তির জন্য যোগ বা যোগা অত্যন্ত গুরুত্বপূর্ণ।  যোগ বা যোগা যাই বলুন না কেন ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। জৈনধর্মে যোগ মানসিক, বাচিক ও শারীরবৃত্তীয় কিছু প্রক্রিয়ার সমষ্টি। 

  • <p>yoga</p>

    Health11, Jul 2020, 2:56 PM

    প্রতিদিন সকালে শুধুমাত্র ১৫ মিনিট, সারাবে আপনার শরীরের প্রচুর জটিল সমস্যা

    যোগ বা যোগা যাই বলুন না কেন ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। জৈনধর্মে যোগ মানসিক, বাচিক ও শারীরবৃত্তীয় কিছু প্রক্রিয়ার সমষ্টি। লকডাউনে একমাত্র যোগার মাধ্যমে ওজন কমিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি। আর এই উপায় হল নিয়মিত যোগ ব্যায়াম। 

  • <p>त्रिकोणासन- त्रिकोणासन के जरिए भी अपने इम्यून सिस्टम को सुधारा जा सकता है। इस आसन को त्रिभुज मुद्रा भी कहा जाता है। यह न सिर्फ पेट से जुड़ी समस्याओं को दूर करता है, बल्कि आपकी पाचन क्रिया को दुरुस्त कर इम्यून बढ़ाने में कारगर साबित होता है।&nbsp;</p>

    Health4, Jul 2020, 4:44 PM

    বেলি ফ্যাট ও বাড়তি ওজনের অব্যর্থ দাওয়াই, যোগার টোটকাতেই রয়েছে সহজ সমাধান

    করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকার। টানা বাড়ির বাইরে যাওয়া নিষিদ্ধ। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন বাড়তি ওজনের কারণে। কারণ নিয়মিত কিছু কাজ বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে। আর এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর। তাই এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে এই সময়কেই কাজে লাগান। বাড়িতে থেকেই খুব সহজ উপায়ে কমিয়ে ফেলুন পেটে জমে থাকা অতিরিক্ত মেদ ও শরীরের বাড়তি ওজন।

  • শিল্পা শেট্টি এখন এক কথায় ফিটনেস গুরু। নিজেকে আদ্যপান্ত মেন্টেইন করে ভক্তদেরও অনুপ্রাণিত করছেন তিনি। সম্প্রতিই খুলেছেন নিজের ফিটনেস টিপস-এর অ্যাপও।

    Health28, Jun 2020, 5:05 PM

    ওয়ার্কআউটকে আরও কার্যকর করতে জরুরি টিপস, শিল্পার টোটকাতে রয়েছে সহজ সমাধান

    যোগব্যায়াম সুস্থ থাকতে সহায়তা করে। শারীরিক ও মানসিক শান্তির জন্য যোগ বা যোগা অত্যন্ত গুরুত্বপূর্ণ। করোনা ভাইরাস প্রতিরোধে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন। কারণ নিয়মিত কিছু কাজ বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে। আর এই মানসিক চাপ বা স্ট্রেস এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর। তাই এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে আর প্রতিদিনের ওয়ার্কআউটকে আরও কার্যকর করতে এই সময়কেই কাজে লাগান। বাড়িতে থেকেই খুব সহজ উপায়ে কমিয়ে ফেলুন বাড়তি ওজন আর থাকুন সুস্থ।

  • <p>লকডাউনে মানসিক চাপ কমিয়ে সুস্থ থাকুন, শিল্পার টোটকাতেই রয়েছে এর সহজ সমাধান</p>

    Health18, May 2020, 5:23 PM

    লকডাউনে মানসিক চাপ কমিয়ে সুস্থ থাকুন, শিল্পার টোটকাতেই রয়েছে এর সহজ সমাধান

    করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকার। টানা বাড়ির বাইরে যাওয়া নিষিদ্ধ। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন। কারণ নিয়মিত কিছু কাজ বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে। আর এই মানসিক চাপ বা স্ট্রেস এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর। তাই এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে এই সময়কেই কাজে লাগান। বাড়িতে থেকেই খুব সহজ উপায়ে কমিয়ে ফেলুন মানসিক চাপ আর থাকুন সুস্থ।