Healthy Recipe  

(Search results - 13)
  • <p>Dalia Upma</p>

    Food3, Aug 2020, 5:03 PM

    কম খরচে তৈরি হবে পুষ্টিকর খাদ্য, প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতেও সাহায্য করবে এই পদ

    প্রতিদিনের একঘেয়ে খাবারের স্বাদ বদল করতে বানিয়ে দেখুন এই পদ। প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ।  করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ দেশের বেশিরভাগ জন জীবন। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নেওয়া উচিৎ নিজের এবং পরিবারের। এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। 

  • <p>Mysore Masala Paniyaram</p>

    Food18, Jul 2020, 4:45 PM

    কম খরচে পুষ্টিকর জল খাবার, ঝটপট তৈরি হয় ভালো থাকে শরীরও

    করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিচ্ছে চিকিৎসকেরা। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে প্রতিদিন তাপমাত্র বেড়েই চলেছে। এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার কারও কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। 

  • <p>Tamarind and Mustard Rice</p>

    Food1, Jul 2020, 5:08 PM

    সস্তায় পুষ্টিকর খাদ্য, প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে বানাতে পারেন এই পদ

    করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ ছিল দেশের জন জীবন। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নেওয়া উচিৎ নিজের এবং পরিবারের। এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। শরীরের পক্ষে উপকারী ও পুষ্টিকর খাদ্য খাওয়া প্রয়োজন। যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করবে। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাবার। 

  • <p>Dahi Vada</p>

    Food6, Jun 2020, 4:03 PM

    গরমে স্বাস্থ্যকর জলখাবার, যা তৈরি হবে কম খরচে সুস্থ রাখবে শরীরও

    অনেকটা সময় বাড়িতে কাটাতে মাঝে মাঝে কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে বাচ্চারা। লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। কম খরচের মধ্যেই সংসারও সামলাতে হচ্ছে অনেকেই।

  • paneer

    Food8, Apr 2020, 4:01 PM

    লকডাউনে বাড়িতেই বানিয়ে নিন পনির, চটপট রেঁধে ফেলুন এই স্বাস্থ্য়কর পদ

    করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। এমন অবস্থায় বাড়িতে থেকেই যত্ন নিতে হবে শরীরের। এদিকে প্রতিদিন পর পর তাপমাত্র বেড়েই চলেছে। এমন সময় বাইরের কেনা খাবার খাওয়া যত বন্ধ রাখা যায় ততই তা উপকারী। আর যেহেতু বাড়িতে আটকে থাকতে হচ্ছে ফলে হাতের সময় কাজে লাগান বাড়িতেই বানিয়ে ফেলুন নরম তুলতুলে পনির। এরপর দোকান থেকে পনির কেনা বন্ধ করে দেবেন।

  • raita

    Food7, Apr 2020, 5:09 PM

    লকডাউন ও গরম দুইয়ের সঙ্গেই লড়তে প্রতিদিন পাতে রাখুন এই পদ

    যাদের ওজন কম তারাও খাবার পাতে রাখতে পারেন রায়তা। এতে যেমন আপনার শরীর সুস্থ থাকবে পাশাপাশি বারতি ওজন কমাতেও সাহায্য করবে। এটি নিয়ম করে পাতে রাখলে শরীর ঠান্ডা থাকে এবং ত্বকের রুক্ষভাবও দূর করে।

  • Pomegranate lime juice

    Food6, Apr 2020, 4:51 PM

    লকডাউনে শরীর সুস্থ রাখতে প্রতিদিন ডায়েটে রাখুন এই স্বাস্থ্যকর পানীয়

    লেবুতে পর্যাপ্ত পরিমাণ সাইট্রিক এসিড বিদ্যমান যা ক্যালসিয়াম নির্গমন হ্রাস করে পাথুরী রোগ প্রতিহত করতে পারে। লেবুর খোসার ভেতরের অংশে ‘রুটিন’ নামের বিশেষ ফ্ল্যাভানয়েড উপাদান আছে যা শিরা এবং রক্তজালিকার প্রাচীরকে যথেষ্ট শক্তিশালী এবং সুরক্ষা দেয়। তাছাড়া এই সময়ে  সংক্রমণ, সর্দি, কাশি এবং ফ্লুর এর মত ঝুঁকি কমাতে সাহায্য করবে এই পমিগ্রেনেট লাইম জুস।

  • Corona Pakoda

    Food5, Apr 2020, 1:10 PM

    এবার এক কামড়েই সায়েস্তা হবে করোনা, দেখে নিন সহজ উপায়

    এমন এক পরিস্থিতিতে এই করোনাকে সায়েস্তা করার উপায় জানিয়েছে সোশ্যাল মিডিয়া। সম্প্রতি টুইটারের এস্ট্রোনট নামের একটি পেজে দেখা মিলেছে এই ভাইরাসের। যা রীতিমতো সাবার করতে পারবেন আপনি। এটি হল করোনা পকোরা।

  • salad

    Food1, Apr 2020, 3:10 PM

    লকডাউনে সস্তায় পেট ভরান পুষ্টিকর খাদ্যে, রইল রেসিপি

    করোনার বিরুদ্ধে লড়াইয়ে গোটা দেশ লকডাউন। এই সময় যতটা সম্ভব বাড়ির বাইরে না যাওয়াই উচিৎ। তার মধ্যে দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাপমাত্রা। তাই শরীর সুস্থ রাখতে খুব খরচের মধ্য়ে দিয়েই সুস্থ রাখুন নিজেকে। আজ তাই রইল সস্তায় পুষ্টিগুণে সমৃদ্ধ এই পদের সন্ধান। যা শরীর সুস্থ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করবে। এই স্যালাড যেমন সুস্বাদু তেমনই স্বাস্থ্যকর।

  • প্রোটিন সমৃদ্ধ ডায়েট করলে অবশ্যই বানিয়ে নিন এই পদ

    Food11, Mar 2020, 4:16 PM

    প্রোটিন সমৃদ্ধ ডায়েট ও লোভনীয় স্বাদ একসঙ্গে, অবশ্যই চেখে দেখুন এই পদ

    অনেকটা সময় চলে যায় প্রোটিন সমৃদ্ধ ডায়েট সমৃদ্ধ যে কোনও পদ বানাতে গিয়ে। কর্মব্যস্ত জীবনে হাতে সময় খুব কম। তাই সন্ধ্যের হালকা খিদে হোক অথবা অফিসের টিফিন। চটজলদি প্রোটিন সমৃদ্ধ পদ বানাতে অবশ্যই ট্রাই করুন ডিমের ভুরজি। 

  • ঝকঝকে ত্বক পেতে, এখন থেকেই পাতে রাখুন রায়তা

    Food17, Feb 2020, 2:46 PM

    ঝকঝকে ত্বক পেতে, এখন থেকেই পাতে রাখুন রায়তা

    শসার রায়তা শুধু ওজন কমাতেই নয় বরং আপনার ত্বকও ভালো রাখতে সাহায্য করে। যাদের ওজন কম তারাও খাবার পাতে রাখতে পারেন রায়তা। এতে শরীর ঠান্ডা থাকে এবং ত্বকের রুক্ষভাবও দূর করে। 

  • এই মরশুমে সুস্থ থাকতে, পাতে রাখুন এই স্যালাড

    Life Style16, Jan 2020, 3:30 PM

    এই মরশুমে সুস্থ থাকতে, পাতে রাখুন এই স্যালাড

    এই স্যালাড যেমন সুস্বাদু তেমনই স্বাস্থ্যকর। এই পদ আপনার শরীরের আয়ডিনের দৈনিক চাহিদা মেটায়। আর এই স্যালাডটি বানানোও খুবই সহজ। তৈরি করতে সময় লাগে মাত্র ১৫-২০ মিনিট। এই স্যালাডটি পরিবারের ছোট থেকে বাড়ীর বয়স্ক সদস্যের জন্য খুবই স্বাস্থ্যকর একটি খাবার। 

  • পাত জমে উঠুক নারকেল ও সরষে দিয়ে ডিমের অন্য স্বাদের রেসিপি

    Life Style5, Nov 2019, 3:56 PM

    পাত জমে উঠুক নারকেল ও সরষে দিয়ে ডিমের অন্য স্বাদের রেসিপি

    জলখাবার থেকে ডিনার সবর্ত্র বিরাজমান ডিম। ডিম পছন্দ করেন না সেই তালিকাটা বোধহয় অমেকটাই কম। ডিম পুষ্টি সমৃদ্ধ একটি খাবার। আজ রইল সরষে দিয়ে জিভে জল আনা অসাধারণ রেসিপি