Heavy Rain  

(Search results - 197)
  • <p>লাগাতার বৃষ্টিতে ফের ধস নামল সেবকে, জাতীয় সড়কে বন্ধ যান চলাচল&nbsp;<br />
&nbsp;</p>

    West Bengal23, Sep 2020, 4:51 PM

    লাগাতার বৃষ্টিতে ফের ধস নামল সেবকে, জাতীয় সড়কে বন্ধ যান চলাচল

    বৃষ্টি থামার কোনও লক্ষ্মণই নেই উত্তরবঙ্গে। ফের ধস নামল শিলিগুড়ি লাগোয়া সেবকে। ধসের জেরে ব্য়াপক ক্ষতি জাতীয় সড়কের। সিকিম ও কালিম্পং-এর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন।
     

  • <p>എന്നാല്‍ സുന്ദര്‍ബന്‍സിലെ ജനങ്ങളെക്കുറിച്ചോ നാശനഷ്ടങ്ങളെക്കുറിച്ചോ ഒരു വിവരവും ഇതുവരെ ലഭ്യമായിട്ടില്ല. സുന്ദര്‍ബന്‍സില്‍ എത്തിപ്പെടാനുള്ള പ്രശ്നം തന്നെയാണ് കാരണം.&nbsp;</p>

    Kolkata20, Sep 2020, 5:27 PM

    অতি ভারী বর্ষণে কমলা সতর্কতা জারি রাজ্যে, নদীর জল বেড়ে ধস নামার আশঙ্কা

    রবিবার বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের জেরে রবিবার থেকে বুধবার পর্যন্ত বৃষ্টি হবে রাজ্য জুড়ে। মৎস্যজীবীদের রবিবার বিকেলের মধ্যে ফিরে আসতে নির্দেশ। মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ। অতি ভারী বর্ষণের কমলা সর্তকতা জারি রাজ্যে । নদীর জল স্তর বাড়তে পারে। পার্বত্য এলাকায় ধ্বসের সম্ভাবনা।২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দুই জেলায়। দার্জিলিং ও আলিপুরদুয়ারে প্রবল বর্ষণের সর্তকতা।  রবিবার বিকেল থেকেই সমুদ্র উপকূলের জেলাগুলিতে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। সমুদ্র উত্তাল হওয়ার আশঙ্কা।

  • undefined

    Kolkata20, Sep 2020, 9:30 AM

    রবিবার থেকে মঙ্গলবার ব্যাহত হতে পারে বিদ্যুৎ সরবরাহ, হেল্পলাইন নম্বর দিল CESC

     বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টি। রবি থেকে মঙ্গলবার ব্যাহত হতে পারে বিদ্যুৎ। গ্রাহকদের আগাম বার্তা দিল  সিইএসসি। একটি হেল্প লাইন নম্বর শেয়ার করেছে সিইএসসি।

  • <p>রাজ্য়ে ইতিমধ্যেই একাধিক জায়গায় বৃষ্টির পরিমাণ বেড়েছে। দিনভর কমবেশি কোথাও যাচ্ছে না বাদ। জল জমার আশঙ্কায় রয়েছে দক্ষিণ কলকাতা সহ উত্তর-দক্ষিণ দুই বঙ্গেরই বাসিন্দারা। যেখানে বৃষ্টি হয়নি সেখানেও মেঘলা আকাশ, বলছে বৃষ্টি শুরু হতে আর বেশি দেরী নেই। তবে ঠিক বৃষ্টি নিয়ে কী বলছে হাওয়া অফিস, এবার জেনে নেওয়া যাক ।</p>

    Kolkata12, Sep 2020, 5:33 PM

    রাত পেরোলেই প্রবল বর্ষণ, ৫ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা


    রাজ্য়ে ইতিমধ্যেই একাধিক জায়গায় বৃষ্টির পরিমাণ বেড়েছে। দিনভর কমবেশি কোথাও যাচ্ছে না বাদ। জল জমার আশঙ্কায় রয়েছে দক্ষিণ কলকাতা সহ উত্তর-দক্ষিণ দুই বঙ্গেরই বাসিন্দারা। যেখানে বৃষ্টি হয়নি সেখানেও মেঘলা আকাশ, বলছে বৃষ্টি শুরু হতে আর বেশি দেরী নেই। তবে ঠিক বৃষ্টি নিয়ে কী বলছে হাওয়া অফিস, এবার জেনে নেওয়া যাক ।
     

  • <p><br />
পুরুলিয়া, খড়গপুর এর ওপর দিয়ে দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর হয়ে মৌসুমী অক্ষরেখা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আসাম এর উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এর টানেই জলীয়বাষ্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে।&nbsp;</p>

    Kolkata11, Sep 2020, 6:34 PM

    আগামী ২৪ ঘন্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস, সতর্কতা জারি হাওয়া অফিসের

    শুক্রবার সারাদিনই শহর ও শহরতলির আকাশ মেঘলা ছিল। বঙ্গোপসাগরে ক্রমেই সক্রিয় হচ্ছে নিম্নচাপ।   আগামী ২৪ ঘন্টায় অতি উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস এবং দক্ষিণবঙ্গের ৪ জেলায় ভারী বৃষ্টিপাত হবে জানাল হাওয়া অফিস। হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে আর দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে।শুক্রবার এই মুহূর্তে বিকেল ৬ টা ৩ মিনিটে শহরের তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। 

  • undefined

    India 11, Sep 2020, 5:51 PM

    মহামারির মধ্যেই মধ্যবিত্তের সংসারের বাজেটে চলছে কাঁচি, চোখরাঙাচ্ছে মূল্যবৃদ্ধি

    মহামারির সঙ্গে পাল্লা দিচ্ছে প্রকৃতি। করোনাভাইরাসের সংক্রমণ আর তা রুখতে দীর্ঘদিন ধরেই কঠিন লকডাউন জারি থাকায় তীব্র সমস্যার মুখে পড়েছে দেশের বহু মানুষ। অনেকেই কাজ হারিয়েছেন। আবার অনেকেরই আয় আগের তুলনায় কমেছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে চোখ রাঙাচ্ছে প্রকৃতি। কারণ বর্ষা শুরু হওয়ার আগে আবহাওয়া দফতর সাধারণ বৃষ্টি হবে বলেই পূর্বাভাস দিয়েছিলে। কিন্তু হল তার বিপরীত। চলতি বছর মনসুন অন্য বছরগুলির তুলনায় অনেকটাই দীর্ঘসময় স্থায়ী হয়েছে। আর তার প্রভাব পড়তে শুরু করেছে কৃষি ক্ষেত্রে। অন্যবারের তুলনায় এবছর সেপ্টেম্বরে অনেকটাই বেশি বৃষ্টি হয়েছে। আর সেই কারণে পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশসহ একাধিক রাজ্যে সবজির দাম চড়তে শুরু করেছে। 

  • rain in night

    Kolkata10, Sep 2020, 5:46 PM

    নিম্নচাপের জেরে প্রবল বর্ষণের আশঙ্কা, রবিবার অবধি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে টানা বৃষ্টি

    ঘূর্ণাবর্তের টানেই জলীয়বাষ্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে। নিম্নচাপ সক্রিয় হয়ে তৈরি হয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনা। কলকাতা-দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস। 

  • কলকাতার ছবি

    Kolkata10, Sep 2020, 8:37 AM

    সক্রিয় হচ্ছে নিম্নচাপ, প্রবল বেগে ধেয়ে আসছে বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

    বঙ্গোপসাগরে সক্রিয় হচ্ছে নিম্নচাপ। রবিবার পর্যন্ত দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হবে প্রবল বৃষ্টি। জলীয় বাষ্প বৃদ্ধিতে আর্দ্রতা জনিত অস্বস্তি।
     

  • <p>&nbsp;ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে।&nbsp; দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি হতে পারে কুচবিহার ও আলিপুরদুয়ারে।&nbsp;</p>

    Kolkata9, Sep 2020, 4:59 PM

    বঙ্গোপসাগরে নতুন করে নিম্নচাপের পূর্বাভাস, প্রবল বর্ষণের সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে


    বঙ্গোপসাগরে  নতুন তৈরি হবে নিম্নচাপ। রবিবার পর্যন্ত দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস। কলকাতাতেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। ইতিমধ্য়েই উত্তর ২৪ পরগণায় বৃষ্টি শুরু । 
     
     

  • <p>বাংলা_সেবকে ধস</p>

    West Bengal9, Sep 2020, 3:06 PM

    পাহাড় থেকে জাতীয় সড়কে পড়ল পাথর, সেবক সহ সিকিমের সঙ্গে যোগাযোগ বন্ধ

    ফের ধস নামল শিলিগুড়ির সেবকে। ৩১ নম্বর জাতীয় সড়কে ধস নামার জেরে শিলিগুড়ির সঙ্গে সিকিমের যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি ব্যাহত।  পাশাপাশি, সিকিমের সঙ্গে ডুয়ার্সের যোগাযোগ ব্যবস্থা থমকে যায়। টানা বৃষ্টির জেরে ধস নামায় দুর্ভোগ।
     

  • <p>বাংলা_নদীবাঁধে ভাঙন</p>

    West Bengal7, Sep 2020, 5:37 PM

    নদীবাঁধ ভেঙে গ্রামে ঢুকেছে নোনা জল, জলমগ্ন ঘরবাড়ি, নতুন করে আতঙ্ক সুন্দরবনে

    টানা বৃষ্টিতে জলস্তর বেড়েছে উত্তর ২৪ পরগনার নদীগুলির। এই অবস্থায় নতুন করে আশঙ্কার মেঘ দেখছেন সুন্দরবনের বাসিন্দারা। রায়মঙ্গল নদীর বাঁধ ভেঙে নতুন করে প্লাবনের আশঙ্কা তৈরি হয়েছে হিঙ্গলগঞ্জ ব্লকের মঙ্গলচণ্ডী গ্রামে। এলাকায় নদীর নোনা জল ঢুকে সমস্যায় পড়েছেন গ্রামবাসীরা।
     

  • rain in night

    Kolkata5, Sep 2020, 6:59 PM

    রাত পেরোলেই প্রবল বর্ষণ, দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টির আশঙ্কা


    রবিবার থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। তাই বাড়তে পারে উত্তরবঙ্গের নদীর জলস্তর। ভ্যাপসা গরম কাটিয়ে শহরেও বৃষ্টির পূর্বাভাস।

  • <p>বাংলা_ক্ষতিগ্রস্ত বাড়ি</p>

    West Bengal5, Sep 2020, 12:47 PM

    '১৫ দিনে আয় মাত্র ৫০ টাকা', 'মাথা গোঁজার ঘরও নেই', দিশেহারা পুরুলিয়ার শঙ্খা রজক

    করোনা মোকাবিলায় লকডাউন আগেই আধমরা করেছিল। এদিক ওদিকে বিভিন্ন জায়গায় খাটনির পর আয় মাত্র ৫০ টাকা। এর মধ্যেই আরও বিপদ বেড়েছে। প্রবল বৃষ্টিতে ঘুমন্ত অবস্থায় ভেঙে পড়েছে কাঁচাবাড়ি। এখন মাথা গোঁজার জায়গা টুকুও নেই পুরুলিয়ার শঙ্কা রজকের পরিবারের।
     

  • <p>রবিবার কলকাতার আকাশ সারাদিনই আংশিক মেঘলা। &nbsp;কলকাতায় দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি অনুভূত হয়েছে। রবিবার এই মুহূর্তে বিকেল ৫ টা ১৫ মিনিটে শহরের তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। &nbsp;</p>

    Kolkata4, Sep 2020, 6:18 PM

    সপ্তাহান্তে কলকাতা-সহ রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা, পাহাড়ি এলাকায় সতর্কতা জারি

     কলকাতার আকাশ সারাদিনই মেঘলা ছিল। হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় শুক্রবার ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত। আগামী সপ্তাহে বাড়তে পারে উত্তরবঙ্গের নদীর জলস্তর। তবে আপাতত বন্যার আশঙ্কাও নেই। দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘণ্টায় বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি।  এই মুহূর্তে সন্ধে ৬ টা ১০ মিনিটে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস।  
     

  • <p>RAIN</p>

    Kolkata2, Sep 2020, 6:38 PM

    জোড়া ঘূর্ণাবর্তের জের, প্রবল বৃষ্টির পূর্বাভাস বাংলায়

    জোড়া ঘূর্ণাবর্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও আসামে। পূবালী হাওয়ার সঙ্গে পশ্চিমী ঝঞ্ঝার সংঘাত। শনিবার থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস পার্বত্য এলাকায়।