High Blood Pressure  

(Search results - 23)
  • Do you know these 5 foods can control high blood pressure brd

    Life StyleJul 13, 2021, 5:39 PM IST

    ব্লাড প্রেশার হাই, অতিরিক্ত ওষুধ খেলেই বাড়ছে ঝুঁকি, এই ৫খাবার খেলেই মিলবে মুক্তি

    ডায়াবেটিস, উচ্চ রক্তচাপের মতো সমস্যা দিন দিন বেড়েই চলেছে। চিকিৎসকেরা, উচ্চ রক্তচাপকে সাইলেন্ট কিলার বলে থাকেন। এই রোগ শরীরে একবার বাসা বাঁধলে নিমেষে শেষ হয়ে  যাবে জীবন।  হাইপারটেনশন কখন আপনার শরীরে প্রবেশ করেছে তা বোঝার আগেই শরীরে অনেক ক্ষতি হয়ে যাবে অজান্তেই। তবে নিত্যদিনের জীবন যাপনে সামান্য কিছু রদবদল আনলেই বাঁচতে পারবেন  মারণ রোগের হাত থেকে। মুঠো মুঠো ওষুধ না খেয়ে সামান্য ৫ খাবারেই সুস্থ থাকবেন আপনি।

  • world largest family head Mizoram man Ziona Chana passes away at 76 bsm

    India Jun 13, 2021, 8:12 PM IST

    প্রয়াত বিশ্বের সর্ববৃহৎ পরিবারের প্রধান, ৩৯ স্ত্রী আর ৯৪ সন্তান রেখে পরলোকে জিয়ানা চানা

    ৩৯ জন স্ত্রী আর ৯৪ জন সন্তানকে রেখে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বিশ্বের সবথেকে বড় পরিবারের প্রধান জিয়ানা চানা। রবিবার তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। উচ্চ রক্তচাপ আর জায়াবেটিসের কারণের তাঁর শারীরিক সমস্যা দেখা দিয়েছিল। আইজলের ট্রিনিটি হাসপাতালে ভর্তী করা হয়েছিল। কিন্তু তারপরেও শেষরক্ষা হল না। 
     

  • these 5 foods can control high blood pressure brd

    HealthFeb 8, 2021, 1:46 PM IST

    অতিরিক্ত বেড়েছে 'হাই ব্লাড প্রেশার', মুঠো মুঠো ওষুধের বদলে ব্রেকফাস্টে রাখুন এই ৫ খাবার

    বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে নানা রোগ দানা বাঁধে। বিশেষত, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপের মতো সমস্যা দিন দিন বেড়েই চলেছে। চিকিৎসকেরা, উচ্চ রক্তচাপকে সাইলেন্ট কিলার বলে থাকেন। এই রোগ শরীরে একবার বাসা বাঁধলে নিমেষে শেষ হয়ে  যাবে জীবন।  হাইপারটেনশন কখন আপনার শরীরে প্রবেশ করেছে তা বোঝার আগেই শরীরে অনেক ক্ষতি হয়ে যাবে অজান্তেই। তবে নিত্যদিনের জীবন যাপনে সামান্য কিছু রদবদল আনলেই বাঁচতে পারবেন  মারণ রোগের হাত থেকে। মুঠো মুঠো ওষুধ না খেয়ে ব্রেকফাস্টের অতি সামান্য ৫ খাবারেই রোগ থাকবে আপনার বশে।

  • Suffering from high BP these 5 herbs magically control this you should know BDD

    HealthJan 20, 2021, 3:40 PM IST

    High BP-র সমস্যায় ভুগছেন, এই ৫ ভেষজ সমস্যা নিয়ন্ত্রণে রাখবে ম্যাজিকের মত

    ভুল ডায়েট ও জীবনযাত্রার কারণে কেবল বড়রাই নয়, শিশুরাও উচ্চ রক্তচাপের (High Blood Pressure) শিকার হতে পারে। রক্তচাপ নিয়ন্ত্রণে রাখার একমাত্র ভাল চিকিত্সা হল সঠিক খাদ্যাভ্যাস। উচ্চ রক্তচাপ (High Blood Pressure) বা হাই ব্লাড প্রেসার সারা বর্তমান সময়ে খুব সাধারণ একটি রোগে পরিণত হয়েছে।  উচ্চ রক্তচাপ (High Blood Pressure) কিছু সাধারণ পরিবর্তন, ডায়েট এবং ওষুধের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায়, তাই আপনাদের এমন কয়েকটি আয়ুর্বেদিক ভেসজ সম্পর্কে জেনে রাখা দরকার যা রক্তচাপকে নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করতে পারে।

  • Actor and politician Rajinikanth hospitalised in Hyderabad ALB

    India Dec 25, 2020, 1:46 PM IST

    গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে রজনীকান্ত - সন্দেহ করোনা, বিশ বাঁও জলে রাজনৈতিক পরিকল্পনা

    গুরুতর অসুস্থ দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। ভর্তি করা হল হায়দরাবাদের অ্যাপোলো হাসপাতালে। রক্তচাপ স্থির থাকছে না তাঁর। বিশ বাঁও জলে তাঁর রাজনৈতিক পরিকল্পনা।

     

  • after lunch only 15 minutes sleep to keep high blood pressure under control BRD

    HealthDec 15, 2020, 2:59 PM IST

    দুপুরে খাওয়ার পরে মাত্র ১৫ মিনিট, নিয়ন্ত্রণে থাকবে উচ্চ রক্তচাপের মতোন জটিল সমস্যা

    সারাদিনে কাজের পর শরীরে যেমন ক্লান্তি আসে তেমনি দুপুরে খাওয়া-দাওয়ার পরই অনেকেরই মনে হয় একটু ঘুমালে ভাল হয়। কর্মজীবীরা অনেকসময়ে অফিসের মধ্যেই পাঁচ-দশ মিনিট নিজের চেয়ারেই মাথা নীচু করে ঘুমিয়ে নেন। সারাদিনের ক্লান্তি দূর করার জন্য একটু ঘুমের প্রয়োজন হয়। কিন্তু এই ঘুম নিয়ে নানা বির্তক রয়েছ। কেউ বলে দুপুরে ঘুমানো শরীরের জন্য খারাপ,অনেকের মতে দুপুরে ঘুমালে অতিরিক্ত মেদ জমে। আবার কে  বলে দুপুরের এই ঘুম শরীরের জন্য ভাল। শরীরের জন্য দুপুরের ঘুম কতটা জরুরি, জানুন বিশদে।

  • Easy way to keep High blood pressure under control says Actress Shilpa Shetty BDD

    HealthDec 14, 2020, 2:17 PM IST

    উচ্চ রক্তচাপের মোক্ষম দাওয়াই, রইল সমস্যা নিয়ন্ত্রণে রাখার শিল্পার টোটকা

    বেশি লবণ যুক্ত খাবার, শরীরে অতিরিক্ত মেদ, কাজের চাপ, মদ্যপান, পরিবারের আকার, অতিরিক্ত ঘিঞ্জি পরিবেশে থাকা উচ্চ রক্তচাপের ঝুঁকি বাড়িয়ে তোলে। উচ্চরক্তচাপের কারণ শরীরের অন্যান্য অঙ্গের ওপর এর স্বল্প থেকে দীর্ঘস্থায়ী প্রভাব পড়ে। জানলে অবাক হবেন, হাইপারটেনশন একজন ব্যক্তির রক্তচাপের সমস্যাকে প্রভাবিত করে। মানসিক চিন্তাও অবসাদের ফলেও উচ্চরক্ত চাপজনিত সমস্যা দেখা দিতে পারে। বিশেষজ্ঞদের মতে, উচ্চরক্ত চাপ শরীরের পক্ষে বেশ ক্ষতিকর। এতে হার্ট অ্য়াটাকক, সেরেব্রাল অ্য়াটাক ও স্ট্রোক হওয়ার সম্ভাবনা বেশি থাকে

  • these homemade remedies prevent uric acid levels naturally Brd

    Life StyleDec 3, 2020, 4:54 PM IST

    ইউরিক অ্যাসিড বেড়েছে, অকোজো হয়ে পড়ছে শরীর, জানুন কী করবেন

    উচ্চ রক্তচাপ, সুগারের পাশাপাশি শরীরে থাবা বসাচ্ছে ইউরিক অ্যাসিড। আর এর জন্য বেশিরভাগটাই দায়ি আমরা নিজেরাই। মূলত অনাভ্যাসের কারণ, অনিয়মিত জীবনযাত্রাই দায়ী এর পিছনে। আবার কারও কারও ক্ষেত্রে বিষয়টি একেবারে উল্টো। যাদের জিনগত সমস্যা রয়েছে তারাও এই রোগে ভুগতে পারেন। কিন্তু এই রোগ থেকে নিজেকে সুস্থ রাখতে গেলে মেনে চলুন এই ঘরোয়া টিপসগুলি।
     

  • social distancing is responsible for high blood pressure researchers are shocked by the survey results BDD

    HealthNov 23, 2020, 2:20 PM IST

    লকডাউনে সামাজিক বিচ্ছিন্নতাই কি উচ্চ রক্তচাপ বৃদ্ধির জন্য দায়ী, সমীক্ষার ফল দেখে হতবাক গবেষকরা

    আর্জেন্টিনার একটি নতুন গবেষণার ফলাফল থেকে জানা গিয়েছে যে উচ্চ রক্তচাপের রোগীদের সংখ্যা বৃদ্ধির অন্যতম কারণ হল লকডাউন। ২০ মার্চ থেকে লকডাউন শুরু হওয়ার তিন মাস পরে, আর্জেন্টিনার একটি হাসপাতালে জরুরি অবস্থার জন্য আনা রোগীদের এক চতুর্থাংশ উচ্চ রক্তচাপে ভুগছিলেন। এর ১৬৪৩ জন রোগীর মধ্যে ৩৯১ জন অর্থাৎ ২৩.৮ শতাংশ রোগীদের উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছিলেন।

  • Eating radish daily will increase immunity also reduces the risk of heart disease Brd

    HealthNov 12, 2020, 7:21 PM IST

    শীতের এই সস্তার সব্জি খেলেই বাড়বে ইমিউনিটি, ঝুঁকি কমবে হার্ট অ্যাটাকেরও

    শীত প্রায় দোড়গোড়ায় চলেই এসেছে। শীতের মরসুমে আবহাওয়ার সঙ্গে সঙ্গে শরীরেরও পরিবর্তন দেখা যায়। এবং সেই কারণেই খাবারেরও পরিবর্তন দরকার। করোনার কারণে সকলেই স্বাস্থ্য নিয়ে ভীষণ উদ্বিগ্ন হয়ে পড়েছে। এই সময়টাতেই  দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো ভীষণ জরুরি। শীতকালে এমন অনেক কিছু পাওয়া যায় যা শরীরকে সহজেই সুস্থ রাখতে পারে। তেমনই একটি সবজি হল মূলা। অনেকেই এর স্বাদ ও গন্ধের কারণে খেতে পছন্দ করে তবে এর গুন অনেকের অজানা। সস্তার এই সব্জিতেই যেমন বাড়বে শরীরের ইমিউনিটি, তেমনই বাড়বে রোগ-প্রতিরোধ ক্ষমতাও।

  • From High blood pressure to kidney problem Eating too much salt can be cause of death Brd

    HealthNov 3, 2020, 6:42 PM IST

    বেশিমাত্রায় নুন খেলেই হতে পারে মৃত্যু, বাড়তে পারে উচ্চ রক্তচাপ থেকে কিডনির সমস্যা


    অনেকেই আছেন যারা খেতে বসার সময় পাশে নুনের কৌটো নিয়ে বসেন। একটু পরপর খাওয়ারের সঙ্গে সঙ্গে নুন খান। আর এতে নিজেই ডেকে আনছেন মারাত্মক বিপদ। নুন খাওয়া শরীরের পক্ষে কতটা  ক্ষতিকর, তা জেনেও খাওয়ার সময় কাচা নুন খাচ্ছেন। উচ্চ রক্তচাপের কারণও হতে পারে নুন। তবে শুধু হাই ব্লাড প্রেশার বা উচ্চ রক্তচাপই নয়,কিডনির নানান রোগেরও কারণ হতে পারে   নুন । কিছু গবেষণার মতে নুন প্রতিরোধ ক্ষমতাও নষ্ট করে দেয়।
     

  • These 5 ayurvedic herbs magically work to control high blood pressure BDD

    HealthJul 12, 2020, 1:51 PM IST

    উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে অব্যর্থ এই ৫ আয়ুর্বেদিক ভেষজ, যা কাজ করবে ম্যাজিকের মত

    উচ্চ রক্তচাপ বা হাই ব্লাড প্রেসার সারা বর্তমান সময়ে খুব সাধারণ একটি রোগে পরিণত হয়েছে। রক্তচাপ নিয়ন্ত্রণে রাখার একমাত্র ভাল চিকিত্সা হল সঠিক খাদ্যাভ্যাস। ভুল ডায়েট ও জীবনযাত্রার কারণে কেবল বড়রাই নয়, শিশুরাও উচ্চ রক্তচাপের শিকার হতে পারে। উচ্চ রক্তচাপ কিছু সাধারণ পরিবর্তন, ডায়েট এবং ওষুধের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায়, তাই আপনাদের এমন কয়েকটি আয়ুর্বেদিক ভেসজ সম্পর্কে জেনে রাখা দরকার যা রক্তচাপকে নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করতে পারে।

  • Cardamom is effective to reduce high blood pressure

    Life StyleFeb 14, 2020, 5:35 PM IST

    উচ্চ রক্তচাপ কমাতে, হজম হওয়াতে আর মেজাজ ভাল রাখতে জুড়ি নেই এলাচের

    পেটের সমস্য়ায়, বিশেষ করে হজম যাতে ভাল হয়, তার জন্য় হাজার বছর ধরে চলছে এলাচের ব্য়বহার  পেটের মধ্য়ে অস্বস্তি, বমিভাব বা বমি কমাতে আর আলসার কমাতে সাহায্য় করে এলাচ মুখ গহ্বরের স্বাস্থ্য়রক্ষা করে এলাচএলাচে থাকা কিছু উপাদান, মুখের ব্য়াকটেরিয়াকে মেরে দাঁতের ক্ষয় রোধ করেসঙ্গে মুখের দুর্গন্ধ রোধ করতে সাহায্য় করে

  • Actress Shilpa Shetty told about easy way to keep High blood pressure problems under control

    Life StyleJan 4, 2020, 2:21 PM IST

    উচ্চ রক্তচাপের সমস্যা, শিল্পার টোটকাতেই রইল নিয়ন্ত্রণে রাখার সহজ উপায়

    বিশেষজ্ঞদের মতে, উচ্চরক্ত চাপ শরীরের পক্ষে বেশ ক্ষতিকর। এতে হার্ট অ্য়াটাকক, সেরেব্রাল অ্য়াটাক ও স্ট্রোক হওয়ার সম্ভাবনা বেশি থাকে।