Hindu  

(Search results - 210)
  • মুখে দিলেই মিলিয়ে যাবে করোনা,  টোটকা দিলেন কলকাতার 'বদ্যি'

    Kolkata7, Apr 2020, 1:14 AM IST

    মুখে দিলেই মিলিয়ে যাবে করোনা, টোটকা দিলেন কলকাতার 'বদ্যি'

    আতঙ্কের মাঝেই আশার আশ্বাস। এখানে করোনা মানে ভয় নয়,আনন্দ। চোখে না দেখা জিনিস এখানে চেখে দেখতে পারবেন যে কেউ।  এমনই সম্ভার নিয়ে হাজির যাদবপুরের হিন্দুস্তান সুইটস। কর্তৃপক্ষের দাবি, করোনা যুদ্ধে মহানগরবাসীকে অভয় দিতেই এই উদ্য়োগ নিয়েছেন তারা। 
     

  • undefined

    Kolkata4, Apr 2020, 4:10 PM IST

    সেকুলার অপর্ণার মুখে 'দিলীপ ঘোষের কথা' , নিজামুদ্দিন নিয়ে কী বললেন অভিনেত্রী

    করোনা পরিস্থিতি বদলে দিয়েছে দেশের চিত্র। নিজামুদ্দিন নিয়ে এবার 'সেকুলার' অপর্ণা সেনের মুখে শোনা 'হিন্দুত্ববাদীদের সুর'। সোশ্যাল মিডিয়ায় নিজামুদ্দিনে জামাতের জমায়েতকে ভয়াবহ ও অপরাধমূলক কাজ বলে আখ্য়া দিয়েছেন এই অভিনেত্রী। ইতিমধ্য়েই শোরগোল ফেলে দিয়েছে তাঁর এই মন্তব্য়। সুযোগ বুঝে তার এই মন্তব্য়ে ফুট কাটতে ছাড়ছে না বিজেপির লোকজন। 
     

  • सिंध प्रांत में लॉकडाउन के दौरान फंसे मजदूरों और कामगारों के लिए राशन बांटने का जिम्मा सरकार ने प्रशासन और एनजीओ को दे रखा है। यहां करीब 3 हजार लोग मदद के लिए जुटे थे। इनकी स्वास्थ्य जांच और स्क्रीनिंग के भी कोई इंतजाम नहीं किए गए। इस लिहाल से अल्पसंख्यक आबादी में संक्रमण का खतरा बना हुआ।

    Coronavirus World1, Apr 2020, 6:57 PM IST

    'করোনা করে না বৈষম্য, ইমরান সরকার করে', অমানবিকতার শিকার পাক হিন্দুরা

    করোনভাইরাস সঙ্কটে গোটা বিশ্বের মানুষ এক হয়ে লড়ার শপথ নিচ্ছে। এই সময়ও সংখ্যালঘুদের প্রতি বৈষম্যের অভিযোগ উঠল পাকিস্তানের বিরুদ্ধে। করোনাভাইরাস হিন্দু-মুসলিম না দেখলেও ইমরান প্রশাসন এখনও তাই দেখছে। চরম অমানবিকতার শিকার হচ্ছেন সংখ্যালঘুরা।

     

  • Shani

    Astrology 202028, Mar 2020, 10:11 AM IST

    রাশি অনুযায়ী কেমন থাকে সাড়ে সাতি ফল, কোন সময়ে শুরু হয় সবথেকে খারাপ প্রভাব

     শনির সাড়ে সাতি দশা মানুষের জীবনে ভয়াবহ সমস্যার সৃষ্টি করে। শনি গ্রহ চন্দ্ররাশির দ্বাদশ, প্রথম ও দ্বিতীয় ঘর অতিক্রম করে সেই সময়কালকে শনির সাড়ে সাতি বলা হয়। রাশিচক্রে শনি প্রত্যেকটি রাশি অতিক্রম করতে সময় লাগে আড়াই বছর। তিনটি রাশি অতিক্রম করতে সময় লাগে মোট সাড়ে সাত বছর। আর এই সাড়ে সাত বছর সময় লাগে বলেই এই সময়টিকে শনির 'সাড়ে সাতি' বলা হয়। শনির সাড়ে সাতির প্রভাবের ফলে প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখিণ হতে হয়। জ্যোতিষশাস্ত্র মতে, সাড়ে সাতি জন্ম কুণ্ডলিতে তিনবার ফিরে আসে। প্রথমবার শিক্ষায় সমস্যা সৃষ্টি করে। দ্বিতীয়বার জীবিকা ও অর্থ সংকটের সমস্যার সৃষ্টি করে। আর তৃতীয় বার স্বাস্থ্য এবং গুরুজনদের মৃত্যু অবধি এনে দিতে পারে এই সাড়ে সাতি দশা। রাশি অনুয়ায়ী বিশেষ কিছু সময়েই শনির সাড়ে সাতি প্রভাবে সবচেয়ে বেশি খারাপ ফল দেয়। রাশি অনুযায়ী জেনে নেওয়া যাক সেই সময়গুলি।

  • Media reports surfaced moments ago stating that a Karnataka man suspected to have contracted coronavirus died in a Hyderabad hospital. This would have made it the first death due to COVID-19 in the state. However, though the death of the 76-year-old Mohammed Hussain Siddique is a matter of fact, there is no confirmation on whether the man from Kalaburagi did in fact die of COVID-19.

    India 15, Mar 2020, 7:09 AM IST

    হাসপাতালে ভরতি রোগীর করোনা ধরা পড়তেই শুরু হয়ে গেল তুলকালাম

    হাসপাতালে চিকিৎসা করাতে এসেছিলেন ৬৪ বছরের রোগী পরীক্ষা-নিরীক্ষার পর দিনচারেক বাদে দেখা গেল, তিনি করোনাভাইরাসে আক্রান্ত সঙ্গে সঙ্গে শুরু হয়ে গেল তুলকালাম কাণ্ড ওই রোগীর  সংস্পর্শে আসা   হাসপাতালের  ৮২জন কর্মীকে রাখা হল কোয়ারেনটাইনে

  • চক্রপানি

    India 14, Mar 2020, 7:09 PM IST

    করোনা সংক্রমণ রুখতে গোমূত্র পান, গোবর মেখে স্নান, নিদান হিন্দু হিন্দু মহাসভার

    আবারও উঠে এল গোমূত্র তত্ত্ব। এবার করোনাভাইরাসের সংক্রমণ সারাতে গোমূত্রকেই ওষুধ হিসেবে ব্যবহার করার নিদান দিল হিন্দু মহাসভার কর্মীরা। করোনা আতঙ্কের মধ্যেই রাজধানী দিল্লিতে গোমূত্র পার্টি আয়োজন করেছিলেন সংগঠনের প্রধান স্বামী চক্রপানি মহারাজ। শনিবার দিল্লির সেই গোমূত্র পার্টিতে তিনিও উপস্থিত ছিলেন স্বমহিমায়। সঙ্গে ছিলেন সংগঠনের বাকি সদস্যরাও। সকেলই এক ভাঁড় করে গোমূত্র পান করেন

  • মিলিন্দ সোমান

    Bollywood11, Mar 2020, 3:03 PM IST

    চরম হিন্দুত্বের দীক্ষা নিয়েছিলেন মিলিন্দ, আত্মজীবনীতে শিকার করলেন সেই কথা

    মিলিন্দ সোমান। নব্বইয়ের দশকের জনপ্রিয় সুপার মডেল। নামটাই যেন যথেষ্ঠ ছিল নারীদের শরীরী হিল্লোল তুলতে।  কিছু করেই হোক বা না করেই হোক খবরের শিরেনামে কোনও না কোনওভাবে উঠে আসে তার নাম। এবার আরএসএস-এ নাম জড়াল সুপার মডেল মিলিন্দের নাম।  সুপার মডেল ও অভিনেতা মিলিন্দ ছোটবেলায় আরএসএস-এর শাখায় যেতেন। সেখানকার সঙ্ঘের সদস্য ছিলেন তিনি। সেখানেই চলত তার শরীরচর্চা। সম্প্রতি নিজের আত্মজীবনীতেই প্রকাশ্যে এল সেই কথা। কেমন কাটত আরএসএস-এর ওই দিনগুলি। পুরোনো স্মৃতিতেই ফিরে গেলেন মিলিন্দ সোমান।

  • গাছ উপরে ফেললেও হতে পারে মহাদোষ, জেনে রাখুন তা কাটানোর উপায়গুলি

    Astrology 202011, Mar 2020, 2:21 PM IST

    গাছ কাটলেও লাগতে পারে মহাদোষ, জেনে রাখুন তা কাটানোর উপায়গুলি

    এমন অনেক সময় আমরা অনেক কাজ করে ফেলি যার ফলে আমাদের জীবনে তার প্রভাব পড়তে পারে। এমন অনেক সময় আমরা আমাদের অজান্তেই সেই সমস্ত কাজ করে থাকি যার ফলে আমাদের জীবনে নেমে আসতে পারে চরম দুর্দশা। 

  • কুমায়ুনে খাড়ি পাঞ্জাবে হোলা-মোহল্লা মণিপুরে ইয়াওসাং

    India 10, Mar 2020, 4:51 PM IST

    কোথাও দোল-আবার কোথাও নাম হোলি, কোন রাজ্যে কী নামে পরিচিত রঙের এই উৎসব

    পশ্চিমবঙ্গের দোল খেলার সঙ্গে পাঞ্জাবের হোলা মোহল্লার ঢের ফারাক। দেশের অন্যতম জনপ্রিয় হোলি উৎসব হয় শ্রীকৃষ্ণের জন্মস্থান বরসনে। সেখানে মহিলাদের হাতে থাকে লাঠি। অঞ্চল বিশেষে নাম যেমন আলাদা ধরণও তেমনই আলাদা। 

  • দোলযাত্রা

    West Bengal9, Mar 2020, 1:36 PM IST

    দোলের দিন হয় কালীপুজো, কেউ আবার এদিন নয় দোল খেলের পরের দিন, এই বাংলার কিছু অজানা কাহিনি

    কোথাও দোল কোথাও হোলি যে নামেই অভিহিত হোক না কেন আসলে তা রঙের উৎসব। কিন্তু রঙ খেলার দিনেই রং এড়িয়ে চলে বাঙলার প্রাচীন শহর বর্ধমানের মানুষ, তেমনই বাঁকুড়ার ইন্দাসে দোল পূর্ণিমায় হয় কালী পুজো। 

  • undefined

     Astrology9, Mar 2020, 9:58 AM IST

    সাবধান, দোলের দিন এই কাজগুলো করলেই বিপদ নিশ্চিত

    উপোস করে রাধা -কৃষ্ণের পুজো করতে পারেন। আজকের এই দিনে মাছেদের খেতে দিন। সরীসৃপ জাতীয় কোনও প্রাণী নিধন করবেন না। ছেলেদের ক্ষেত্রে আজকের দিনে চুল, দাড়ি না কাটাই ভাল।

  • undefined

    India 7, Mar 2020, 3:55 PM IST

    হিন্দুত্বের সঙ্গেই রয়েছেন, অযোধ্যায় গিয়ে মন্তব্য উদ্ধব ঠাকরের

    বিজেপির সঙ্গ পরিত্যাগ করেছি। কিন্তু এখনও হিন্দুত্ব থেকে সরে আসিনি। অযোধ্যায় গিয়ে মন্তব্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের। 
     

  • কমিউনিটি পার্টিঃ কমিউনিচির সকলে মিলে আবিরের রঙে রঙিন হয়ে উঠতে পারেন এদিন। সঙ্গে রাখা যেতে পারে খাওয়া-দাওয়ার প্লানিং।

     Astrology6, Mar 2020, 7:12 PM IST

    দোলের আগে এই শুভ কাজগুলি করা উচিত নয়, তাহলেই বড় বিপদ

    বাঙালির বারো মাসে তোরো পর্বনের মধ্যে অন্যতম বড় উৎসব হল দোলযাত্রা উৎসব। ছোট থেকে বড় এই দিনটির জন্য অপেক্ষা করে থাকেন। কবে আসবে এই দিন। বাঙালির দোল আর অবাঙালির হোলি, রঙের উৎসবে মেতে ওঠেন সকলেই। দুইদিন ব্যাপী মহাসমারোহে পালিত হয় এই দোলযাত্রা উৎসব।  এই বসন্ত উৎসবকে কেন্দ্র করে এক এক প্রান্তে একেক ধরনের নিয়ম রয়েছে।  তেমনই হিন্দু শাস্ত্র মতেও এর অনেক রীতি রয়েছে, যা দোলের আগে নিয়মমেনে পালন করা হয়। একনজরে দেখে নিন সেই নিয়মগুলি।

  • Tulsi gabbard

    USA6, Mar 2020, 6:00 PM IST

    দিল্লি হিংসায় বিশ্বব্যপী 'হিন্দুবিদ্বেষ'-এর ঢেউ, ভয়াবহ অভিজ্ঞতা জানালেন তুলসী গ্যাবার্ড

    বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে হিন্দু বিদ্বেষ। এমনটাই দাবি মার্কিন কংগ্রেসের প্রথম হিন্দু সদস্যের। দিল্লি হিংসার ঘটনার পর মার্কিন মুলুকে এই বিদ্বেষ আরও বেড়েছে। এক ভারতীয়-র অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন তিনি।

     

  • Khamenei

    International6, Mar 2020, 8:53 AM IST

    মোকাবিলা করতে হবে 'উগ্রপন্থী হিন্দু'দের, 'মুসলিম গণহত্যা' নিয়ে অস্বস্তিতে বাড়াল ইরান

    ফের দিল্লির হিংসার নিন্দায় সরব ইরান। এর আগে ইরানের বিদেশমন্ত্রী হিংসার নিন্দা করেছিলেন। এবার মুখ খুললেন সেই দেশের সর্বোচ্চ নেতা আয়াতুল্লা খামেনেই। 'উগ্রপন্থী হিন্দুদের মোকাবিলা' করার পরামর্শ দিয়েছেন তিনি।