Home Ministry  

(Search results - 95)
  • <p>covid hospital</p>

    India Jul 20, 2021, 5:15 PM IST

    করোনা মহামারি চ্যালেঞ্জ, স্বাস্থ্য পরিকাঠামোকে ঢেলে সাজাতে ৪০ হাজার কোটি টাকা বরাদ্দ

    স্বাস্থ্য পরিকাঠামোয় বিশেষ নজর দেওয়া হয়েছে বলেও সংসদে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। বিজেপি সাংসদের লিখিত প্রশ্নের উত্তরে তিনি জানান গ্রামীণ পরিষেবায় জোর দেওয়া হয়েছে। 
     

  • undefined

    West Bengal ElectionsMay 7, 2021, 1:49 PM IST

    ভোট পরবর্তী হিংসা, রাজ্যপালের সঙ্গে বৈঠক স্বরাষ্ট্র মন্ত্রকের ৪ সদস্যদের প্রতিনিধি দলের

    রাজ্যের আইন শৃঙ্খলার পরিস্থিতি খতিয়ে দেখতে আসা স্বারাষ্ট্র মন্ত্রকের চার সদস্যের প্রতিনিধি দল শুক্রবার দেখা করেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে। রাজভবন সূত্রের খবর এদিন দীর্ঘ সময় তাঁরা রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।  গতকালই দিল্লি থেকে এসেছেন প্রতিনিধি দলের চার সদস্য। প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন মন্ত্রকের অতিরিক্ত সচিব গোবিন্দ মোহন। রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রীও।

  • undefined

    West Bengal ElectionsMay 6, 2021, 5:49 PM IST

    'নতুন সরকারে মেয়াদ ২৪ ঘণ্টাও হয়নি',কেন্দ্রীয় দল থেকে করোনা টিকা- বিজেপিকে তোপ মমতার

    রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে শুরু হয়ে গেছে রাজনৈতিক চাপান উতোর। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনাভাইরাস মোকাবিলায় জোর দিচ্ছেন। আর বিজেপি সরব হয়েছে রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে। রাজ্যের ভোট পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে স্বারাষ্ট্র মন্ত্রক চার সদস্যের একটি প্রতিনিধি দল পাঠিয়েছে। আর তাই নিয়ে কড়া প্রতিক্রিয়া দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবারই তিনি তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। আর সেই প্রসঙ্গ টেনে এনে মমতা বলেন, নতুন সরকার দায়িত্ব গ্রহণ করেছে এখনও ২৪ ঘণ্টাও হয়নি। কিন্তু তারমধ্যেই কেন্দ্র থেকে দল ও মন্ত্রীদের পাঠান হচ্ছে। 

  • undefined

    West Bengal ElectionsMay 6, 2021, 9:30 AM IST

    ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যকে ফের কড়া চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের

    ভোট পরবর্তী হিংসা রাজ্যুজুড়ে। সোনারপুর থেকে জগদ্দল, উত্তর থেকে দক্ষিণ। বিভিন্ন জায়গা থেকে আসছে হিংসার খবর। বিজেপি নেতা-কর্মীদের পাশাপাশি আক্রান্ত হচ্ছেন সাধারণ মানুষ। 

  • <p>ಪಶ್ಚಿಮ ಬಂಗಾಳದಲ್ಲಿ ಇದೀಗ ರಾಜಕೀಯ ಚಟುವಟಿಕೆ ಗರಿಗೆದರಿದೆ. ಒಂದೆಡೆ ಮಮತಾ ಬ್ಯಾನರ್ಜಿ ಮತ್ತೊಂದೆಡೆ ಅಮಿತ್ ಶಾ ಮುಂಬರುವ ಚುನಾವಣೆಗೆ ಸರ್ಕಸ್ ಆರಂಭಿಸಿದ್ದಾರೆ.</p>

    West Bengal ElectionsMay 3, 2021, 7:48 PM IST

    ভোট-পরবর্তী হিংসা নিয়ে রিপোর্ট তলব, মমতাকে এখনই রেহাই দিতে নারাজ অমিত শাহ

    নির্বাচনে সম্পূর্ণ পর্যুদস্ত হয়েছে বিজেপি। রাজ্যজুড়ে তৃণমূলের জয়জয়কার। তবে এর মধ্যেই বিভিন্ন জায়গা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসছে। আর তারই প্রেক্ষিতে সোমবার, পশ্চিমবঙ্গ সরকার-এর কাছে রাজ্যে নির্বাচন-পরবর্তী হিংসার ঘটনার বিষয়ে প্রতিবেদন তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

     

  • undefined

    West Bengal ElectionsApr 10, 2021, 11:01 PM IST

    বিতর্কের মধ্যেই আসছে আরও ৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, কী নির্দেশ দিল কমিশন

    চতুর্থ দফা শীতলকুচিতে গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী। বাহিনীর ভূমিকা নিয়ে চলছে বিতর্ক। তার মধ্যেই আরও আধাসামরিক বাহিনী আসছে রাজ্যে। স্বরাষ্ট্র মন্ত্রককে কী নির্দেশ দিল কমিশন?

     

  • <p>Corona in Nagpur, Corona Epidemic, Corona, Lockdown in Nagpur, Lockdown in India</p>

    Coronavirus IndiaMar 23, 2021, 6:53 PM IST

    লকডাউনের এক বছর পর ফের কোভিড নিয়ে বিধি নিষেধ, নয়া নির্দেশিকা পাঠালো কেন্দ্র

    এক বছর আগে ভারতে হয়েছিল লকডাউন। এবার ফের নতুন করে করোনা নিয়ে বিধিনিষেধ জারি। নয়া নির্দেশিকা পাঠালো কেন্দ্র। এই নির্দেশিকার সঙ্গে অনেকটাই মিল আনলক পর্বের নির্দেশিকার।

  • <p>ಈ ಲೀಂಕ್ ಕ್ಲಿಕ್ ಮಾಡಿ ಹಣ ಪಾವತಿ ಮಾಡಿದವರಿಗೆ ಉತ್ಪನ್ನವೂ ಇಲ್ಲ, ಹಣವೂ ಇಲ್ಲದಂತಾಗಿದೆ. &nbsp;ಬಿಗ್ ಬಿಲಿಯನ್ ಡೇ ಸೇಲ್ ವೇಳೆ ಸ್ಪಿನ್ ವೀಲ್, ಲಕ್ಕಿ ವೀಲ್ ಲಿಂಕ್‌ಗಳು ವ್ಯಾಟ್ಸಾಪ್ ಮೂಲಕ ಹರಿದಾಡಿದೆ. ಇದೆಲ್ಲವೂ ಫೇಕ್ ಆಗಿತ್ತು ಅನ್ನೋದು ವರದಿಯಲ್ಲಿ ಬಹಿರಂಗವಾಗಿದೆ.</p>

    India Mar 23, 2021, 5:05 PM IST

    সাইবার হামলা বেড়েছে ৩০০% - সামনে এল ভয়ানক তথ্য, কী ব্যবস্থা নিচ্ছে মোদী সরকার

    সাইবার হামলা বেড়েছে প্রায় ৩০০ শতাংশ! মঙ্গলবার সংসদে ভয়ানক তথ্য জানালো কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কী ব্যবস্থা নিচ্ছে মোদী সরকার? কারা চালালো হামলা?

  • <p>CAA protest Now RSS will do work for removing confusion kps</p>

    India Mar 17, 2021, 6:30 PM IST

    ৫ রাজ্যে ভোটের আগে নাগরিকত্ব আইন নিয়ে রাজ্য সভায় বিবৃতি, কী কী জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

    দেশজুড়ে জাতীয় নাগরিক নিবন্ধক বা NRC লাগু করার কোনও পরিকল্পনা এখনও পর্যন্ত নেই কেন্দ্রীয় সরকারের। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই রাজ্যসভায় একটি প্রশ্ন জবাবে জানিয়েছেন সারা দেশে এনআরসি বাস্তবায়নের জন্য কেন্দ্রীয় সরকার এখনও পর্যন্ত কোনও পরিকল্পনা গ্রহণ করেনি। একটি লিখিত প্রশ্নের জবাবে নিত্যানন্দ রাই জানিয়েছেন সুপ্রিম কোর্টের তত্বাবধানে অসমে এনআরসি করা হয়েছিল। 

  • undefined

    India Mar 11, 2021, 5:12 PM IST

    মোদী থেকে মমতা- কে কেমন নিরাপত্তা পান, X,Y,Z- কোন স্তরের নিরাপত্তা কেমন জেনে নিন

    বুধবার নন্দীগ্রামে ভোট প্রচারে নন্দীগ্রামে গিয়ে আক্রান্ত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকে প্রশ্ন উঠেছে নিরাপত্তা নিয়ে। তাঁর ওপর হামলার পরই তাঁকে Z+ বা জেড প্লাস নিরাপ্তা দেওয়া হবে বলেও জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সূত্রের খবর বিষয়টি নিয়ে কেন্দ্র কথা বলেছে রাজ্য প্রশাসনের সঙ্গেও। 
     

  • undefined

    West BengalMar 10, 2021, 8:12 PM IST

    বিজেপিতে যোগ দিতেই পট পরিবর্তন, 'কোবরা' মিঠুনকে Y+ নিরাপত্তা কেন্দ্রের

    বিজেপিতে যোগদান করেছেন রবিবার। ব্রিগেজ প্যারেড গ্রাউন্ডের জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতে তিনি পদ্মপতাকা হাতে তুলে নিয়েছিলেন। তারপর এক সপ্তাহ কাটেনি, এরই মধ্যে অভিনেতা মিঠুন চক্রবর্তীকে ওয়াই প্লাস Y Plus নিরাপত্তা দেওয়া হচ্ছে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্র সূত্রের খবর। বুধবার থেকেই তাঁকে এই নিরাপত্তা দাওয়া হচ্ছে। 
     

  • undefined

    India Feb 2, 2021, 10:00 PM IST

    বাংলার ভোটের জন্যই কি CAA কার্যকরে সময়সীমা বাড়ল, ৯ জুলাই পর্যন্ত সময় পেয়েছে কেন্দ্র

    বিতর্কিত নাগরিকত্ব আইন সম্পর্কিত বিধি প্রণয়ন ও প্রয়োগের জন্য  ৯ জুলাই পর্যন্ত সময় বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। সংসদে প্রবল বিশৃঙ্খলা, দেশজুড়ি আন্দোলনের মধ্যে দিয়েই ২০১৯ সালের ডিসেম্বরে পাশ হয়েছিল নাগরিকত্ব আইন। কংগ্রেসের লোকসভার সাংসদ ভিকে শ্রকনন্দের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রক বলেছেন নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ ২০২০ সালের ১০ জানুয়ারি থেকে কার্যকর করার কথা ছিল। 

  • <p>Farmers of Punjab, Red Fort, Republic Day Event, Agricultural Laws, Farmer Protests</p>

    India Feb 2, 2021, 8:33 PM IST

    'পুলিশের কাছে আর কোনও বিকল্প ছিল না', দিল্লি পুলিশের পাশে দাঁড়িয়ে বার্তা স্বরাষ্ট্র মন্ত্রকের

    এছাড়া আর কিছুই করার ছিল না দিল্লি পুলিশের। স্বরাষ্ট্র মন্ত্রক, গত ২৬ জানুয়ারি আন্দোলনকারী কৃষকদের বিরুদ্ধে দিল্লি পুলিশের পদক্ষেপকে এভাবেই সমর্থন জানিয়েছে। মন্ত্রকের তরফে বলা লোকসভায় লিখিত বিবৃতি দিয়ে জানান হয়েছে সাধারণতন্ত্র দিবসের বিক্ষোভকারী কৃষকদের বিরুদ্ধে দিল্লি পুলিশ ভিড় নিয়ন্ত্রণ করার জন্য হালকা কাঁদানে গ্যাস, জল কামান ও হালকা শক্তি প্রয়োগ করেছিল। কারণ দিল্লি পুলিশের কাছে এছাড়ার আর কোনও বিকল্প ছিল না। 

  • Image of  IPS

    West Bengal ElectionsDec 13, 2020, 11:19 AM IST

    নির্বাচনের দিন ঘোষণার আগেই মমতার পুলিশকে ধরে টানাটানি কেন্দ্রের, কোন এক্তিয়ারে এমন নির্দেশ, জানুন

    নাড্ডার কনভয়ে হামলার পর এবার ডেপুটেশন বিতর্ক। সম্মুখ সময়ে কার্যত জড়িয়ে পড়ল কেন্দ্র ও রাজ্য। প্রশ্ন উঠেছে আদৌ কি এক্তিয়ারের এই ডেপুটশন কলিং। কী বলছে আইপিএস আইন, আদৌ কি নির্দেশ মানতে বাধ্য রাজ্য। 
     

  • undefined

    India Dec 3, 2020, 6:25 PM IST

    সেরা ১০ থানার মধ্যে কি আছে পশ্চিমবঙ্গের নাম, লড়াইয়ে অনেকটাই এগিয়ে ছোট শহর আর গ্রাম

     কেন্দ্রীয় সরকার দেশের সেরা ১০টি পুলিশ স্টেশনের নামের তালিকা প্রকাশ করেছে। আর সেই তালিকায় প্রথম স্থান দখল করেছে মণিপুর। কেন্দ্রীয় সরকারের অধীনস্ত প্রেস ইনফর্মেশন ব্যুরোর প্রকাশ করা তালিকায় বলা হয়েছে, মণিপুরের থোবাল জেলার নংগপোকসেকমাই পুলিশ স্টেশন চলতি বছর সব থেকে ভালো কাজ প্রদর্শন করেছে। ২০১৭ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন দেশের সমস্ত কাজ  ও পরিষেবার ভিত্তিতে দেশের সমস্ত থানাগুলির মান নির্ধারণ করার জরুরি। আর সেইমত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক করোনা মহামারির মধ্যেই দেশের সেরা ১০টি থানা নির্বাচন করেছে।