Hotspot  

(Search results - 39)
  • undefined

    ConstituenciesApr 1, 2021, 3:31 PM IST

    ভোটের দিনেও মমতাকে দেখে জয় শ্রীরাম স্লোগান নন্দীগ্রামে, তৃণমূল নেত্রী বললেন ওরা বহিরাগত


    'হটস্পট' নন্দীগ্রামে বুথে বুথে ঘুরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দ্বিতীয় দফা ভোটের দিনেও মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় দেখে জয়শ্রীরাম স্লোগান দিল একদল জনতা।  তিনি বহিরাগত অভিযোগ তুলে সরব হন। এদিনে একটি বুথ পরিদর্শনের সময় মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি জানান যে সব মানুষরা বাইরে স্লোগান দিচ্ছেন তাঁরা কেউই নন্দীগ্রামের বাসিন্দা নয়। তারা সকলেই বহিরাগত। কেন্দ্রীয় বাহিনী তাদের আশ্রয় দিচ্ছে। সেন্ট্রাল ফোর্সের মদতেই তাঁরা তাণ্ডব চালাচ্ছে বলেও অভিযোগ করেন তৃণমূল প্রার্থী। এদিনও মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় লক্ষ্য করে জয়শ্রী রাম স্লোগান ওঠে। ভোট গ্রহণ কেন্দ্রের বাইরে দাঁড়িয়ে একদল পুরুষ ও মহিলা জয় শ্রীরাম স্লোগান দেয়। উত্তেজিত ওই জনতার সামনে কেন্দ্রীয় বাহিনীকেই দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। 

  • undefined

    India Nov 17, 2020, 6:16 PM IST

    বন্ধ করা হতে পারে বাজার, করোনা মহামারি রুখতে আবারও কঠোর হচ্ছে দিল্লি প্রশাসন

    দিল্লির পরিস্থিতি ক্রমশই খারাপ হচ্ছে। ক্রমশই বাড়ছে আক্রান্তের সংখ্যা। সংক্রমণ রুখতে বেশ কয়েকটি বড় পদক্ষেপ গ্রহণ করতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার বিকেলে সাংবাদিক বৈঠক করে তিনি বলেন যে প্রয়োজন পড়লে দিল্লির বেশ কয়েকটি বাজার বন্ধ করা হতে পারে। আর সেই কারণেই কেন্দ্রে কাছে অনুমতি চেয়েছেন তিনি। তিনি আরও বলেন বেশ কয়েকদিন আগে কেন্দ্রীয় সরকার একটি গাইডলাইন জারি করেছিল, যেখানে বলা হয়েছিল কোনও রাজ্য যদি ছোট স্তরে স্থানীয়ভাবে লকডাইন কার্যকর করতে চায় তার জন্য কেন্দ্রীয় সরকারের অনুমোদন প্রয়োজন। আর সেই কারণেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল প্রয়োজন পড়লে বাজার বন্ধ করার জন্য কেন্দ্রের অনুমতি চেয়েছেন। 

  • undefined

    TechnologyNov 13, 2020, 5:19 PM IST

    মাত্র ৯ টাকায় ৩০ জিবি অবধি ডেটা, বিএসএনএল-এর WiFi হটস্পটে পাবেন এই বাম্পার অফার

    জিও, এয়ারটেলকে টেক্কা দিতে একের পর এক নয়া নয়া প্ল্যান নিয়ে হাজির  বিএসএনএল। ফের গ্রাহকদের জন্য  সস্তার প্ল্যান এসেছে এই সংস্থা। কয়েকদিন আগেই বিএসএনএল নতুন পোস্ট পেইড প্ল্যান নিয়ে এসেছে এবং তার পরেই আবার ব্রডব্যা্ড প্ল্যানও এনেছে বিএসএনএল।  এবার পাবলিক ওয়াই ফাই হটস্পট নিয়ে এল বিএসএনএল।  সারা দেশে মোট ৩১,৮৩৬ টি জায়গায় এই পরিষেবা পাবেন গ্রাহকেরা। এখানেই শেষ নয়, মাত্র ৯ টাকায় এই পরিষেবা পাবেন গ্রাহকেরা। মাত্র ৯ টাকাতেই এবার গ্রাহকেরা ওয়াই-ফাই হটস্পট ব্যবহার করে সুবিধা নিতে পারবেন। এই পাবলিক ওয়াই-ফাই হটস্পট ব্যবহার করে গ্রাহকেরা ভাল রিভিউ দিচ্ছন। এই পরিষেবা পেতে গেলে কী করতে হবে।

  • <p><strong>বাজারে লিকুইডিটি বজায় রাখতে রেপো রেটের ভিত্তিতে প্রায় ১০ হাজার কোটি টাকা ন্যাশানাল এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্ট ব্যাঙ্ক এবং ন্যাশানাল হাউজিং ব্যাঙ্ককে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। এর ফলে বাজারে অর্থের তারল্য থাকবে এবং ঋণ প্রদানে সহায়তা হবে। প্রদত্ত ঋণের ইএমআই নিয়ে সংশ্লিষ্ট ব্যাঙ্ক নমনীয় সিদ্ধান্ত নিতে পারে বলে জানানো হয়েছে।</strong><br />
&nbsp;</p>

    India Aug 31, 2020, 4:43 PM IST

    করোনার থাবায় একেবারে কুপোকাত দেশের অর্থনীতি, সমীক্ষা বলছে এশিয়ায় সবচেয়ে বেশি জিডিপি কমবে ভারতের

    কয়েক বছর আগেও ভারত সম্পর্কে বলা হত ‘ওয়ার্ল্ডস ফাস্টেস্ট গ্রোয়িং ইকনমি’। অর্থাৎ বড় দেশগুলির মধ্যে ভারতের মোট জাতীয় উৎপাদন (জিডিপি) বাড়ছিল সবচেয়ে দ্রুত হারে। তবে করোনা অতিমহামারীর জেরে বদলে গিয়েছে পরিস্থিতি।  চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে ভারতের জিডিপি এক বছর আগের তুলনায় ১৯.২ শতাংশ কমতে পারে বলে পূর্বাভাস দিচ্ছে ব্লুমবার্গ ইকনমিক্স । ৩১ অগস্ট পর্যন্ত আর্থিক পরিস্থিতি সংক্রান্ত পরিসংখ্যান বিশ্লেষণ করে এই মত দিয়েছেন সংস্থার বিশেষজ্ঞেরা।

  • <p>flight</p>

    KolkataJul 31, 2020, 9:46 AM IST

    সংক্রমণের জেরে বাড়ল মেয়াদ, ১৫ অগাস্ট পর্যন্ত ছয় শহর থেকে কলকাতায় উড়ান বন্ধ

     দেশের ৬ টি শহর থেকে কলকাতায় উড়ানে নিষেধাজ্ঞার জারি। ৩১ জুলাই থেকে ১৫ অগস্ট পর্যন্ত মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। তালিকায় আছে দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই ও আহমদাবাদ। রাজ্যে পূর্ণমাত্রায় লকডাউনেও  যাত্রীবাহী উড়ান বন্ধ থাকবে। 

  • <p>flight</p>

    KolkataJul 18, 2020, 9:37 AM IST

    ৩১ জুলাই পর্যন্ত দিল্লি-কলকাতায় উড়ান বন্ধ, সঙ্গে নিষিদ্ধ আরও ৫ হটস্পট শহর

     
    ৩১ জুলাই পর্যন্ত করোনার হটস্পট শহর থেকে উড়ান বন্ধ। সংক্রমণ রুখতে উড়ানে নিষেধাজ্ঞারার মেয়াদ বাড়াল রাজ্য সরকার। দেশের মোট ৬ টি শহর থেকে কলকাতায় উড়ান নামতে পারবে না। এয়ারপোর্ট অথরিটির তরফে সরকারিভাবে জানিয়ে দেওয়া হয়েছে।

  • <p>यूपी के कानपुर में उस समय हड़कम्प मच गया जब दुल्हन के घर जाने के लिए तैयार एक बारात के सामने आकर एक युवती बवाल काटने लगी। युवती दूल्हे को ही अपना पति बताते हुए हंगामा करने लगी</p>

    India Jul 16, 2020, 8:19 PM IST

    বিয়ে বাড়ির ভোজ খেয়েই করোনাভাইরাসে আক্রান্ত ২২, অসমের নতুন হটস্পট হিসেবে সামনে আসছে লাখিমপুর

    গত ২৪ ঘণ্টায় অসমের লাখিমপুর জেলায় ৫৭ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। যার মধ্যে একটি বিয়েবাড়ির অনুষ্ঠানে যোগ দিয়েছিল ২২ জন।  রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রের খবর নতুন হটস্পট হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে এই জেলা।
     

  • <p>ওড়িশার গঞ্জাম জেলা করোনা হটস্পট বলে চিহ্নিত, সেখানেই বিয়ের অনুষ্ঠানে ভাঙা হল নিয়মকানুন , প্রশাসনের তরফে করা হল ৫০ হাজার টাকা জরিমান, জেলে যেতে হল বরের বিখ্যাত হোটেল মালিক বাবাকে।</p>

    India Jul 6, 2020, 6:37 PM IST

    করোনা হটস্পটে সামাজিক বিধি না মেনে বরের উদ্দাম নাচ, বৌমাকে বাড়ি আনতে গিয়ে শ্রীঘরে গেলেন শ্বশুর

    ওড়িশার গঞ্জাম জেলা করোনা হটস্পট বলে চিহ্নিত, সেখানেই বিয়ের অনুষ্ঠানে ভাঙা হল নিয়মকানুন , প্রশাসনের তরফে করা হল ৫০ হাজার টাকা জরিমান, জেলে যেতে হল বরের বিখ্যাত হোটেল মালিক বাবাকে।
     

  • <p><br />
പക്ഷേ അപ്പോഴേക്കും കണക്കുകള്‍ കൈ വിട്ട് പോയിരുന്നു. ബ്രസീലിലെ ആമസോണ്‍ കാടുകളില്‍ വരെ കൊവിഡ്19 റിപ്പോര്‍ട്ട് ചെയ്യപ്പെട്ടിരുന്നു.&nbsp;</p>

    InternationalJun 15, 2020, 8:27 PM IST

    ব্রাজিল কি করোনা মহামারীর আগামী হটস্পট, বিশ্বে আক্রান্তের সংখ্যা ৮০ লক্ষের কাছাকাছি

    আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে ৮০ লক্ষ ছুঁতে চলছে। এখনও পর্যন্ত বিশ্বের করোনা আক্রান্ত দেশগুলির ক্রম তালিকায় প্রথম স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। আক্রান্তের সংখ্যা ২১ লক্ষের বেশি। মৃতের সংখ্যাতেই এগিয়ে রয়েছে আমেরিকা। মৃত্যু হয়েছে এক লক্ষেরও বেশি। দ্বিতীয় স্থানেই রয়েছে ব্রাজিল। আক্রান্তের সংখ্যা ৮ লক্ষের বেশি। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৩ হাজার মানুষের। 
     

  • <p>ജനസംഖ്യാടിസ്ഥാനത്തില്‍ മറ്റ് രാജ്യങ്ങളെ അപേക്ഷിച്ച് നോക്കുമ്പോള്‍ ഇന്ത്യയിലെ കേസുകളുടെ എണ്ണവും മരണനിരക്കും കുറവാണെന്നും കേന്ദ്ര ആരോഗ്യ മന്ത്രാലയം വ്യക്തമാക്കി.</p>

    India Jun 11, 2020, 8:45 PM IST

    করোনা হটস্পটের ৩০ শতাংশ মানুষই সংক্রমিত, অজান্তেই নাকি সুস্থ হচ্ছেন আক্রান্তরা

    করোনাভাইরাস সংক্রমণের হটস্পট ও কনটাইনমেন্ট এলাকায় বসবাসকারী ৩০ শতাংশ মানুষই সংক্রমিত হয়েছেন। তেমনই রিপোর্ট উঠে এক ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের সার্ভেতে। 

  • <p><strong>धारावी में कोरोना के 1912 केस&nbsp;</strong><br />
धारावी में 7 जून तक कोरोना के 1912 मामले सामने आए हैं। लेकिन 30 मई के बाद यहां कोरोना से एक भी मौत नहीं हुई है। यह कुछ राहत के संकेत हैं। बीएमसी के असिस्टेंट मुंसिपल कमिश्नर किरण दिघावकर धारावी मिशन कोरोना के इंचार्ज हैं। उन्होंने बताया कि बड़े स्तर पर स्क्रीनिंग हुई है।&nbsp;</p>

    India Jun 9, 2020, 12:57 PM IST

    গত ৯ দিনে নেই কোনও মৃত্যুর খবর, এশিয়ার বৃহত্তম বস্তি করোনা লড়াইয়ে পথ দেখাচ্ছে দেশকে

    ভারতে করোনা সংক্রমণে এখনও ১ নম্বরে মহারাষ্ট্র, একা মুম্বইতেই আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়াল, এর মধ্যেই কামাল দেখাচ্ছে ধারাভি ও ওরলি, এশিয়ার বৃহত্তম বস্তিতে করোনা পরিস্থিতির বদল ঘটছে।

  • Crowded

    InternationalJun 9, 2020, 8:35 AM IST

    ইউরোপ ছাড়া বাকি বিশ্বের পরিস্থিতি উদ্বেগের, এবার করোনার মূল কেন্দ্র হচ্ছে দক্ষিণ এশিয়া

    গত ৯ দিন বিশ্বের করোনা আক্রান্তের সংখ্যা দৈনিক ১ লক্ষ ছাড়িয়েছে, রবিবার আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩৬ হাজার যা রেকর্ড তৈরি করেছে, ইউরোপের পরিস্থিতির উন্নতি হলেও বাকি বিশ্বের অবস্থা খারাপ হচ্ছে, ভারতসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে করোনাভাইরাসের বিস্ফোরণ ঘটতে পারে।

  • Jair Bolsonaro

    InternationalMay 13, 2020, 12:49 PM IST

    আক্রান্তের সংখ্যায় জার্মানিকে ছাড়াল ব্রাজিল, জিম ও বিউটিপার্লার খুলতে মরিয়া বলসোনারো

    বিশ্বে করোনা সংক্রমণের নতুন হটস্পট ব্রাজিল, লাতিন আমেরিকার অন্যান্য দেশকে ছাপিয়ে গিয়েছে, করোনা আক্রান্ত দেশগুলির মধ্যে বিশ্বে ৬ নম্বরে রয়েছে, এর মধ্যেই দেশবাসীকে ঘরে থাকা বন্ধ করতে বলছেন প্রেসিডেন্ট।

  • mamata modi

    India May 2, 2020, 11:29 AM IST

    রেড জোনের সংখ্যা নিয়ে বিরোধ, সংশোধিত তালিকা দাবি করে কেন্দ্রকে চিঠি বাংলার স্বাস্থ্যসচিবের

    ফের কেন্দ্রের সঙ্গে মমতা সরকারের দ্বন্দ্ব, এবার রেড জোনের তালিকা নিয়ে বিরোধ, কেন্দ্রের তালিকা অনুযায়ী রাজ্যে রেড জোনে ১০টি জেলা, কেন্দ্রের প্রকাশ করা তালিক নিয়ে ক্ষুব্ধ রাজ্য সরকার।

  • undefined

    West BengalApr 27, 2020, 11:23 AM IST

    শুভেন্দু অধিকারীর গড়ে কেন্দ্রীয় দল, খতিয়ে দেখছে পাঁশকুড়া, তমলুক আর হলদিয়া হাসপাতাল

    কেন্দ্র থেকে আসা পর্যবেক্ষণের দল এবার করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে পৌঁছে গেছে পূর্ব মেদিনীপুরে। এই জেলার বেশ  কয়েকটি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন করবেন তাঁরা। সোমবার সকালেই কেন্দ্রীয় দল কলকাতা থেকে সোজা গিয়েছিল পাঁশকুড়া হাসপাতালে। সেখানে নিরাপদ দূরত্বসহ কেন্দ্রের দেওয়া স্বাস্থ্য বিধি মেনেই তাঁরা হাসপাতালে ঢোকেন। কেন্দ্রীয় পর্যবেক্ষণ দলের ৬ সদস্যই কথা বলেন পাঁশকুড়া হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে।