Humanity  

(Search results - 16)
  • <p>Child Rape</p>

    International20, Aug 2020, 9:58 PM

    হোটেলের ঘরের বাইরে ধর্ষকদের লাইন, ৩০ জনের লালসার শিকার ১৬ বছরের কিশোরী

    অতিরিক্ত মদ্যপান করেছিল এক ১৬ বছরের কিশোরী। বাথরুম নিয়ে যাওয়ার নাম করে নিয়ে যাওয়া হল হোটেলের ঘরে। বাইরে লাইন পড়ে গেল ধর্ষকদের। ইসরাইলের ইলাত শহরের এক রিসর্টের ঘটনা।

     

  • undefined

    Bollywood4, Aug 2020, 3:31 PM

    'এ গোটা দেশের জয়', সুশান্তের মৃত্যু সিবিআই তদন্তের সুপারিশে পোস্ট কঙ্গনার

    সুশান্ত সিং রাজপুতে মৃত্যুর পর থেকেই নেট দুনিয়ায় সরব হয়েছে কঙ্গনা রানাওয়াত। একের পর এক তথ্য সকলের সামনে তুলে ধরে তিনি প্রমাণ করতে চেয়েছেন সুশান্তর আত্মহত্যা কোনও স্বাভাবিক ঘটনা নয়।

  • <p>10 मई 2015 की तस्वीर। आसनसोल में IISCO स्टील प्लांट के उद्घाटन के दौरान भारत। समारोह के दौरान मोदी ने केंद्र सरकार और 29 राज्य सरकारों को "टीम इंडिया" के 30 स्तंभों के रूप में वर्णित किया था, जो भारत को आगे ले जाएंगे। IISCO (इंडियन आयरन एंड स्टील कंपनी) का अपग्रेडेड स्टील प्लांट जिसमें देश का सबसे बड़ा ब्लास्ट फर्नेस है और इसे 1,6,000 करोड़ रुपए की लागत से आधुनिक बनाया गया है।&nbsp;<br />
&nbsp;</p>

    Kolkata27, Jul 2020, 6:29 PM

    বিশ্বকে বলুন-বাংলায় বিনামূল্যে কোভিড চিকিৎসা হয়, মোদীকে বললেন মমতা

    নরেন্দ্র মোদীর করোনা নিয়ে ভারচুয়াল বৈঠকে নিজের ছাপ রাখলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। সোমবার  দিল্লি থেকে আইসিএমআরের অত্য়াধুনিক ল্যাবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র এবং উত্তর প্রদেশের এই ল্যাব উদ্বোধনে প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। এদিনের ভার্চুয়াল বৈঠকে মুখ্য়মন্ত্রী বলেন,প্রধানমন্ত্রী আপনি বিশ্বকে বলুন, আপানার দেশের একটি রাজ্যে বিনা পয়সায় করোনার চিকিৎসা হচ্ছে।

  • <p>Martyr's mother shouldn't cry, says martyred Captain Sumit Roy's mother</p>
    Video Icon

    India 27, Jul 2020, 2:03 AM

    চোখের জল ফেলতে নেই, দেখুন শহিদ ক্যাপ্টেন সুমিত রায়ের মা কী বললেন কার্গিল বিজয় দিবসে

    ১৯৯৯ সালের ২৬ জুলাই কার্গিল টাইগার হিলের মাথায় উড়েছিল ভারতের তিরঙ্গা। ৭ মে থেকে শুরু হওয়া দুই মাসের বেশি সময়ের লড়াইয়ে হারিয়ে দিয়েছিল পাক সেনাদের। কার্গিল বিজয় দিবস উপলক্ষ্যে এশিয়ানেট নিউজ বাংলার ফেসবুক লাইভ-এ সেই নিয়ে আলোচনা করতে এসেছিলেন ভারতীয় সেনার অবসরপ্রাপ্ত কর্তা কর্নেল কৌশিক সরকার, বায়ুসেনার অবসরপ্রাপ্ত কর্তা গ্রুপ ক্যাপ্টেন বিভাস রায়চৌধুরী এবং দেশ পরিবার নামক স্বেচ্ছাসেবী সংগঠন, যাঁরা ভারতীয় সশস্ত্র বাহিনীর শহিদদের পরিবারদের নিয়ে কাজ করে থাকে, সেই সংগঠনের দুই প্রতিষ্ঠাতা অদ্রিজা সেন এবং অনসূয়া মিত্র। অনুষ্ঠানের শেষ পর্বে যোগ দেন শহিদ ক্যাপ্টেন সুমিত রায়-এর মা স্বপ্না রায়। স্বপ্না দেবী জানান, শহিদের মায়ের চোখের জল ফেলতে নেই। তার চেয়ে দেশ বা মানুষের জন্য কাজ করা ভালো। আর কী বললেন শহিদ বাঙালি সেনাকর্তার মা?

     

  • <p>Kargil War</p>
    Video Icon

    India 26, Jul 2020, 11:41 PM

    ভারতকে কি দুর্বল ভাবে পাকিস্তান-চিন, কার্গিল বিজয় দিবসে কী বললেন প্রাক্তন সেনাকর্তারা

    ১৯৯৯ সালের ২৬ জুলাই কার্গিল টাইগার হিলের মাথায় উড়েছিল ভারতের তিরঙ্গা। ৭ মে থেকে শুরু হওয়া দুই মাসের বেশি সময়ের লড়াইয়ে হারিয়ে দিয়েছিল পাক সেনাদের। ভারতকে কী দুর্বলল ভেবেছিলল ভারত? এখন কী চিনও তাই ভাবছে? কার্গিল বিজয় দিবস উপলক্ষ্যে এশিয়ানেট নিউজ বাংলার ফেসবুক লাইভ-এ এসে কী জানালেন ভারতীয় সেনার অবসরপ্রাপ্ত কর্তা কর্নেল কৌশিক সরকার, বায়ুসেনার অবসরপ্রাপ্ত কর্তা গ্রুপ ক্যাপ্টেন বিভাস রায়চৌধুরী এবং দেশ পরিবার নামক স্বেচ্ছাসেবী সংগঠন, যাঁরা ভারতীয় সশস্ত্র বাহিনীর শহিদদের পরিবারদের নিয়ে কাজ করে থাকে, সেই সংগঠনের দুই প্রতিষ্ঠাতা অদ্রিজা সেন এবং অনসূয়া মিত্র, দেখুন -

     

  • <p>বেতনের টাকায় দুঃস্থ খাদ্যসামগ্রী বিতরণ, মানবিকতার নজির পুলিশকর্মীর<br />
&nbsp;</p>

    Howrah11, Jul 2020, 12:26 PM

    বেতনের টাকায় দুঃস্থ খাদ্যসামগ্রী বিতরণ, মানবিকতার নজির পুলিশকর্মীর

    করোনার আতঙ্কে থরহরিকম্প অবস্থা সকলেরই। দুর্ভোগ আরও বাড়িয়েছে ঘুর্ণিঝড় আমফান। বেতনের টাকায় দুঃস্থদের খাদ্যসামগ্রী বিলি পুলিশকর্মীর। মানবিকতার নজির হাওড়ার বাগনানে।
     

  • <p>বাংলা ইসকনের উল্টোরথে নুসরত জাহান&nbsp;</p>
    Video Icon

    Kolkata1, Jul 2020, 9:44 PM

    মৌলবাদীদের দেখে তিনি যে ডরান না তা বোঝালেন নুসরত, উল্টোরথে ইসকনে করলেন আরতি

    কলকাতায় ইসকনের উল্টোরথে নুসরত জাহান। উল্টোরথের আচার পালনের মধ্যে দিলেন বিশেষ বার্তা। ধর্মের উপরে তিনি মানবতাকেই রাখেন, জানালেন নুসরত। রথযাত্রা তাঁর কাছে এক সর্বধর্ম সমন্বয়ের এক মিলন ক্ষেত্র। 

  • undefined

    India 4, May 2020, 10:25 PM

    'হতে হবে মানানসই, 'নাম' সম্মেলনে করোনা পরবর্তী পৃথিবীর স্বপ্নীল ছবি আঁকলেন মোদী

    'নাম' শীর্ষ সম্মেলনে এইবারই প্রথম অংশ নিলেন নরেন্দ্র মোদী। সম্মেলন হল ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে। প্রধানমন্ত্রী ডাক দিলেন 'ন্যায্যতা, সাম্য এবং মানবতার'। প্রধানমন্ত্রী ছাড়া ভারত থেকে ছিলেন এস জয়শঙ্কর।

     

  • <p style="text-align: justify;">14,690 ಅಡಿ ಎತ್ತರದ ಪರ್ವತವನ್ನು ತ್ರಿವರ್ಣ ಧ್ವಜದ ಬಣ್ಣಗಳಿಂದ ಬೆಳಗಿಸಿದರು. ಸ್ವಿಡ್ಜರ್ಲೆಂಡ್‌ನ ಲೈಟ್ ಆರ್ಟಿಸ್ಟ್ ಗ್ಯಾರಿ ಹಾಪ್‌ಸ್ಟೇಟರ್ ಇದನ್ನು ಬೆಳಗಿಸುವ ಕೆಲಸ ಮಾಡಿದ್ದಾರೆ. ಭಾರತೀಯ ವಿದೇಶ ಸೇವೆಯ ಅಧಿಕಾರಿ ಹಾಗೂ ವಿಶ್ವ ವ್ಯಾಪಾರ ಸಂಘಟನೆಯಲ್ಲಿ ಭಾರತದ ದ್ವಿತೀಯ ಕಾರ್ಯದರ್ಶಿ ಗುರ್ಲೀನ್ ಈ ಸಂಬಂಧ ಟ್ವೀಟ್ ಮಾಡುತ್ತಾ ಕೋರೋನಾ ವಿರುದ್ಧ ಸಮರದಲ್ಲಿ ತಾನು ಭಾರತದೊಂದಿಗೆ ಇದ್ದೇನೆ ಎಂಬುವುದನ್ನು ಸ್ವಿಡ್ಜರ್ಲೆಂಡ್‌ ತೋರಿಸಿದೆ ಎಂದಿದ್ದಾರೆ.&nbsp;</p>

    Coronavirus India19, Apr 2020, 5:40 PM

    করোনাভাইরাসের বিরুদ্ধে গোটা বিশ্বের ঐক্যবদ্ধ লড়াই জয় আনবে, ম্যাটারহর্ন শৃঙ্গের প্রসঙ্গ এনে বার্তা মোদীর

    করোনাভাইরাসের বিরুদ্ধে কমবেশি লড়াই চালাচ্ছে পৃথিবীর প্রায় সবকটি দেশ। আর এই লড়াইকে স্বাগত জানিয়েছে সুইৎজারল্যান্ড। সেদেশের উচ্চতম শৃঙ্গ ম্যাটারহর্নকে আলের মাধ্যমে  বিভিন্ন দেশের পতাকায় রাঙিয়ে তোলা হচ্ছে। শনিবার আলপস পর্বতমালার এই শৃঙ্গ সেজেছিল ভারতীয়  জাতীয় পকাতায়।   ১৪ হাজার ৬৯২ ফুট উঁচু ওই শৃঙ্গ প্রতিদিনই সূর্যাস্তের পরে করোনা মোকাবিলায় বিশ্বের দেশগুলির ঐক্যবদ্ধ লড়াইয়ের বার্তা দিচ্ছে। সেই প্রসঙ্গ টেনে এনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন এই গোটা বিশ্বই করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। আর এই ঐক্যবদ্ধ লড়াইয়ের ফলে জয় আসবেই। 
     

  • From nursing and monitoring the patients to maintaining lockdown, or cooking foods in hospitals - Here is how robots are helping humanity to fight against Covid-19 across the world in photos.

    International16, Apr 2020, 3:57 PM

    শুশ্রুষা থেকে টহলদারি এমনকী রান্না, বিশ্বজুড়ে করোনা-যুদ্ধে কীভাবে সামিল যন্ত্রমানবরা, দেখুন

    পৃথিবীতে যেন চলছে তৃতীয় বিশ্বযুদ্ধ। আর এই যুদ্ধ কোনও দেশের সঙ্গে দেশের নয়। এই যুদ্ধ সম্পূর্ণ মানবসভ্যতার টিকে থাকার লড়াই। গোলা-বারুদ নিয়ে সৈনিকরা নন, এই লড়াই লড়ছেন গলায় স্টেথো ঝুলিয়ে ডাক্তাররা, লড়ছেন হাতে ওষুধ আর জল নিয়ে নার্সরা, অ্যাম্বুল্য়ান্স চালকরা, জীবনের ঝুঁকি নিয়ে লকডাউন সফল করতে রাস্তায় নামা পুলিশ বাহিনী - এরকম আরও অনেক পেশার করোনাযোদ্ধারা। আর তাদের সঙ্গে মানুষের টিকে থাকার এই লড়াইয়ে সামিল হেছে যন্ত্রমানব বা রোবটরাও। কোথাও রোগীর শুশ্রুষা, কোথাও রোগীদের নজরদারি, কোথাও লকডাউন সফল করতে পুলিশি টহলদারি, এমনকী হাসপাতালে রোগীদের জন্য রান্নাও করে দিচ্ছে তারা। একনজরে দেখে নিন বিশ্বজুড়ে কীভাবে করোনা-যুদ্ধে মানুষের পাশে দাঁড়িয়েছে যন্ত্রমানব-রা -


     

  • undefined

    Coronavirus India13, Apr 2020, 3:03 PM

    এক মাসের সন্তান কোলে অফিসে মা, মাতৃত্বের সঙ্গে কর্তৃব্যের অপূর্ব মেলবন্ধন

    মাত্র এক মাস আসেই সন্তানের জন্ম দিয়েছেন সৃজনা। এই সময়টা তাঁর মাতৃত্বের ছুটি উপভোগ করার সময়। কারণ সরকারি নিয়ম অনুযায়ী ৬ মাস মাতৃত্বকালীন ছুটি তাঁর প্রাপ্য। কিন্তু নিজের ও সন্তানের জন্য দেশের কাছে স্বার্থপর হতে পারেননি সৃজনা। তাই দেশের এই চরম কঠিন সময় বাড়িতে বসে ছুটিতে না থেকেই যোগ দিয়েছেন কর্মক্ষেত্রে। অন্ধ্র প্রদেশের গ্রেটার বিশাখাপত্তনম মিউনিসিপালিটির শীর্ষস্থানীয় আধিকারিকের দায়িত্বে রয়েছেন।  
  • ঠাকুরপুকুর হাসপাতালের ছবি

    Kolkata8, Apr 2020, 4:51 PM

    'করোনা হাসপাতাল' হতে চলেছে এবার ঠাকুরপুকুরে, সঙ্গে চলছে দুঃস্থ মানুষদের খাওয়ানোর ব্য়বস্থা

    কলকাতা সহ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্য়া দিনের পর দিন বাড়তে শুরু করেছে। তাই এবার ঠাকুরপুকুর হাসপুকুর হিউমিনিটি হাসপাতালে করোনার চিকিৎসা হবে। রাজ্য় সরকারের তরফে এটিকে 'করোনা হাসপাতাল' তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সঙ্গে এই হাসপাতালে দুস্থ মানুষদের খাবারের ব্যবস্থা করেছেন চেয়ারম্যান অজয় মিস্ত্রি।
     

  • undefined

    Coronavirus World1, Apr 2020, 2:31 PM

    ১৭২০, ১৮২০, ১৯২০'র পর ২০২০, ১০০ বছর অন্তর-অন্তরই সভ্যতাকে চ্যালেঞ্জ করে মহামারী

    কাকতালীয় ঘটনা, না প্রকৃতি মা-এর শুদ্ধিকরণ - এই নিয়েই দ্বিমত তৈরি হচ্ছে। কেউ কেউ বলছেন, এটা একটা প্যাটার্ন বা নকশা, যা দেখে আগে থেকেই মহামারী নিয়ে সতর্ক হওয়া উচিত ছিল। বিষয়টা হচ্ছে, ইতিহাস ঘাটতে গিয়ে দেখা যাচ্ছে ১৭২০ সাল থেকে ২০২০ এই চার শতাব্দিতে, প্রতি ১০০ বছর অন্তর অন্তর মানব সভ্যতাকে হুমকির মুখে ফেলে দিয়েছে মহামারী। কখনও সে এসেছে প্লেগ-রূপে, কখনও কলেরা, কখনও ফ্লু, কখনও কোভিড-১৯। সত্যিটা কি জেনে নেওয়া যাক।

     

  • undefined

    West Bengal3, Jan 2020, 7:00 PM

    দু' বছর পড়ে মর্গের সামনে, অসুস্থ মহিলার সহায় দিনমজুর স্বপন

    স্থানীয় সূত্রে খবর, বিহারের বাসিন্দা এক মধ্যবয়সি মহিলা প্রায় দু' বছর ধরে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গের সামনে অসুস্থ হয়ে পড়ে রয়েছেন। প্রতিদিন হাসপাতালে আসা রোগীর আত্মীয়দের থেকে মৃতদের আত্মীয়রা তাঁকে দেখে পাশ কাটিয়ে চলে যান।

  • রাস্তা থেকে তুলে অসুস্থকে হাসপাতালে হাজির জনপ্রতিনিধি

    West Bengal16, Nov 2019, 3:08 PM

    মানবিকতার নজির, রাস্তা থেকে তুলে অসুস্থকে নিয়ে হাসপাতালে হাজির জনপ্রতিনিধি

    মানবিকতার নজির জনপ্রতিনিধির। রাস্তা থেকে তুলে অসুস্থ ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করলেন সহ-সভাধিপতি। কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার পথে ওই ব্য়ক্তিকে দেখতে পান তিনি। বাড়ির লোক না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি নিয়ে চায়নি বলে অভিযোগ।