In India  

(Search results - 1371)
  • <p>2,78,291 नए कोरोना संक्रमित मामले बीते 24 घंटे में सामने आए हैं। अभी तक दुनियाभर में 7 लाख से ज्यादा लोगों की जान कोरोनावायरस के संक्रमण के कारण हो चुकी है। बीते 24 घंटे में 6815 लोग कोरोना के कारण मारे गए हैं।</p>

    India 8, Aug 2020, 4:38 PM

    বিশ্বজুড়ে শুরু হয়ে গিয়েছে প্রতিযোগিতা, 'করোনা ভ্যাকসিক টাস্ক ফোর্স' গড়ে ফেলল ভারত-ও

    অন্তত ছয়টি করোনা ভ্যাকসিন প্রায় সফল হওয়ার মুখে। এই অবস্থায় সবার আগে টিকা সংগ্রহের লক্ষ্যে ঝাঁপাচ্ছে বিভিন্ন দেশ। ভারতও আগেভাগেই এই বিষয়ে গড়ল একটি বিশেষজ্ঞ কমিটি। কারা আছেন এই কমিটিতে, কী বা তাদের কাজ?

     

  • <p>Galaxy Note 20 Series</p>

    Technology8, Aug 2020, 1:23 PM

    প্রকাশ্যে এল স্যামসাং গ্যালাক্সি নোট ২০ সিরিজ, অগাষ্টেই লঞ্চ হতে পারে ভারতে

    মোবাইলের বাজারে বেশ জনপ্রিয় এই সংস্থার ফোন। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। গ্যালাক্সি সিরিজের আরও একটি ফোন মোবাইলের বাজারে নিয়ে এল স্যামসাং। দক্ষিণ কোরিয়ার সংস্থা স্যামসাং বুধবার 'গ্যালাক্সি নোট টুয়েনটি' এবং 'ফোল্ড টু' ফোন লঞ্চ করেছে। এখন এই ফোনগুলি ভারতের বাজারে শীঘ্রই আসবে বলে আশা করা হচ্ছে। ভারতে এটি আর কতদিন পরে আসবে সংস্থাটি এই সম্পর্কে কোনও তথ্য দেয়নি, তবে মনে করা হচ্ছে যে এই পণ্যগুলি আগস্টেই ভারতের বাজারে আসতে পারে। সংস্থার মতে, গ্যালাক্সি নোট টুয়েনটি-এ অনেকগুলি ভাল বৈশিষ্ট্য রয়েছে। জেনে নেওয়া যাক এর স্পেসিফিকেশনগুলি-

  • করোনা আতঙ্ক কাটিয়ে অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ করার বিষয়ে আশাবাদী অস্ট্রেলিয়া

    Cricket7, Aug 2020, 8:36 PM

    ২০২১ সালের টি২০ বিশ্বকাপ হবে ভারতের মাটিতে, সিদ্ধান্ত আইসিসির

    বিশ্বকাপের ভাগ্য নির্ধারন করতে বৈঠকে বসেছিল আইসিসি। সেখানেই ঠিক হয় ২০২১-এর টি২০ বিশ্বকাপ হবে ভারতে। অস্ট্রেলিয়া আয়োজন করবে ২০২২ সালের টি২০ বিশ্বকাপ। ২০২৩ সালে ৫০ ওভারের বিশ্বকাপ হবে ভারতের মাটিতে।
     

  • <p>স্বস্তিকা মুখার্জিঃ অভিনয় থেকে কন্ট্রোভার্সি সবেতেই শিরোনামের শীর্ষে রয়েছেন জনপ্রিয় অভিনত্রী স্বস্তিকা মুখার্জি। কলকাতার কারমেল স্কুল, সেন্ট তেরেসা স্কুল, গোখেল মেমোরিয়াল স্কুলে পড়াশুনা করেন। তারপর যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস নিয়ে পাশ করেন স্বস্তিকা।</p>

    Bengali Cinema7, Aug 2020, 8:30 AM

    তবে কি সত্যিই বিজেপিতে যোগ দিচ্ছেন স্বস্তিকা, 'জয় শ্রী রাম' টুইটে বাড়ছে জল্পনা

    সম্প্রতি নিজের টুইটারে জয় শ্রী রাম টুইট করে জল্পনা উস্কে দিয়েছেন স্বস্তিকা। তবে কি এবার বিজেপিতে যাচ্ছেন স্বস্তিকা। তার টুইট দেখেই জল্পনা ক্রমশ বাড়ছে।। নেতিবাচক না ইতিবাচক দিক দিয়ে তিনি তা করেছেন, তা নিয়েই জল্পনা তুঙ্গে।
     

  • Dhoni-Rohit Family

    Cricket6, Aug 2020, 9:55 PM

    মরু দেশে গেলেও মাঠে নয়, হোটেলে বসেই দেখতে হবে স্বামীদের খেলা

    আলোচনা আগেই হয়েছিল গভর্নিং কাউন্সিলের বৈঠক। এবার সবুজ সংকেত দিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। আরব দেশে প্লেয়াররা নিয়ে যেতে পারবে তাদের পরিবারকে। তবে তাদের মানতে হবে বোর্ডের যাবতীয় নিয়ম-কানুন।
     

  • <h1 itemprop="headline">dragon fruit</h1>

    Life Style6, Aug 2020, 3:30 PM

    করোনা লড়াইয়ের মোক্ষম অস্ত্রই ড্রাগন ফল, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতাও

    করোনা থেকে মুক্তি পেতে আপনাকে সাহায্য করবে ড্রাগন ফল। ড্রাগন ফলের মধ্যে রয়েছে ভিটামিন সি। যা শরীরে রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়াতে সাহায্য করে। ক্যান্সার  থেকে ডায়াবিটিস সারাতেও এই ফল ভীষণ কার্যকরী।
     

  • <p>OnePlus Nord</p>

    Technology6, Aug 2020, 2:00 PM

    অবিশ্বাস্য দামে আকর্ষণীয় ফিচার, আজ থেকে বিক্রি শুরু হল ওয়ানপ্লাস নর্ড-এর

    ২১ জুলাই ওয়ানপ্লাস তার লেটেস্ট এডিশনের সাশ্রয়ী দামের স্মার্টফোন ওয়ানপ্লাস নর্ড চালু করেছে। লঞ্চের দিনেই ওয়ানপ্লাস নিশ্চিত করেছে যে ভারতে ফোনটির বিক্রয় ৬ আগস্ট থেকে শুরু হবে। ওয়ানপ্লাস ইন্ডিয়ার টুইটার থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, গ্রাহকরা ৬ আগস্ট অর্থাৎ আজ থেকে ওয়ানপ্লাস নর্ড কিনতে পারবেন বলে জানা গিয়েছে। সংস্থাটি ইনস্টাগ্রামে লঞ্চের সময় নিশ্চিত করেছিল যে যে তাদের এই স্মার্টফোন সিরিজ নর্ডের নিজস্ব এসএমএস এবং ডায়ালারের পরিবর্তে গুগল বার্তা এবং ফোন অ্যাপ্লিকেশনগুলি ইনস্টলড থাকবে। দুপুর ১২টায় অ্যামাজন এবং সংস্থার অফিশিয়াল ই-স্টোরে শুরু হবে এই ফোনের বিক্রয়। জেনে নেওয়া যাক কি কি ফিচার ব্যবহার করা হয়েছে এই ফোনে-
     

  • <p>Meanwhile the number of fresh COVID-19 cases and fatalities linked to the pandemic surge in Bengaluru, the capital city alone reported 1497 new cases while the same was 4752 across Karnataka on Monday.</p>

<p> </p>

    India 6, Aug 2020, 10:22 AM

    ফের নতুন রেকর্ড গড়ে দেশে দৈনিক আক্রান্ত ৫৬ হাজার ছাড়াল, মৃতের সংখ্যা পেরিয়ে গেল ৪০ হাজারের গণ্ডি

    দেশে আক্রান্তের সংখ্যা প্রায় ২০ লক্ষ ছুঁই ছুঁই, তবে সুস্থতার হার আশাব্যঞ্জক, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৬ হাজারের বেশি, দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৬৭.১৯ শতাংশ।

  • <p>Ireland Cricket Team</p>

    Cricket5, Aug 2020, 4:58 PM

    দুর্দান্ত ভঙ্গিতে সিরিজের শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ বাঁচালো আইরিশরা।

    জোড়া সেঞ্চুরিতে ম্যাচ জিতলো আয়ারল্যান্ড। ইংল্যান্ডের সঙ্গে সিরিজে হোয়াইটওয়াশ থেকে বাঁচলো তারা। সেঞ্চুরি করেন দুই দলের অধিনায়কই। ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের মাটিতে সর্বোচ্চ রানতাড়া করে জয়ের রেকর্ড এটি।
     

  • <p>বিকিনিতে অনুষ্কা শর্মার হট লুক দেখে ক্লিন বোল্ড বিরাট কোহলি<br />
 </p>

    Bollywood4, Aug 2020, 10:22 PM

    'আপনি কবে মা হচ্ছেন', ফ্যামিলি প্ল্যানিং নিয়ে প্রশ্ন করতেই কড়া জবাব অনুষ্কার

    ভারতীয় নারীদের জীবনে ইচ্ছা-আকাঙ্খা বলতে ঠিক কী কী থাকা উচিত। এই তালিকা যুগ যুগ ধরে বানিয়ে এসেছে সমাজের একদল মানুষ। সময়ের সঙ্গে সঙ্গে এগিয়ে গিয়েছে মানসিকতাও। তবে অধিকাংশ মানুষের মানসিকতা একই রকম রয়ে গিয়েছে। যেমন মহিলাদের বিষয় বাঁধাধরা কিছু নিয়ম-কানুন তৈরি করে রেখেছেন এনারা। তারা কী পরবেন, কি খাবেন এবং কীভাবে জীবনযাপন করবেন। তেমনই তাকে মেনে চলতে হবে। যদিও এই গণ্ডি পেড়িয়ে এগিয়ে গিয়েছেন অসংখ্য মহিলাই। তবুও তাদের হয় নানা সমালোচনা এবং কুমন্তব্য। এই সামলোচনার কড়া জবাব দিলেন অনুষ্কা শর্মা। 

  • <p>WHO Tedros Adhanom  </p>

    International4, Aug 2020, 3:45 PM

    করোনা-র হয়তো নেই কোনও 'সিলভার বুলেট', দীর্ঘ লড়াই নিয়ে ভারত-কে সতর্ক করল 'হু'

    করোনার সম্ভবত কোনও সিলভার বুলেট নেই। এমনটাই জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা। দীর্ঘ লড়াই নিয়ে সতর্ক করা হল ভারতকে। কোভিড মোকাবিলার পদক্ষেপ পূনর্বিবেচনাও করতে হবে পারে।

     

  • <p>lung cancer</p>

    Life Style4, Aug 2020, 3:43 PM

    এই রোগগুলির কারণেই কি মৃত্যুর ঝুঁকি বাড়ছে করোনায়, আপনার নেই তো

    করোনা আতঙ্ক এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। মুহূর্তের মধ্যে একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। যত দিন যাচ্ছে ততই যেন রোগের আকার পরিবর্তন হচ্ছে।  ইতিমধ্যেই করোনা আতঙ্কে জেরবার বিশ্ববাসী । সারা দেশে  মহামারির আকার ধারণ করেছে এই করোনা ভাইরাস।মানুষের সংস্পর্শেই সংক্রমিত হচ্ছে এই করোনা ভাইরাস । মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু। যত দিন যাচ্ছে ততই যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে মারণ ভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। কিন্তু সমীক্ষায় দেখা যাচ্ছে,  করোনা ভাইরাসে যাদের মৃত্যু হয়েছে, তাদের বেশিরভাগই অন্য রোগে আক্রান্ত ছিলেন। একনজরে দেখে নিন করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যুর কোনও রোগগুলির কারণে লাফিয়ে বাড়ছে।
     

  • <p>চোরেরা না শোনে ধর্মের কাহিনী,৫ অগস্ট লকডাউন নিয়ে মমতাকে খোঁচা দিলীপের</p>

    Kolkata4, Aug 2020, 3:41 PM

    চোরেরা না শোনে ধর্মের কাহিনি,৫ অগস্ট লকডাউন নিয়ে মমতাকে খোঁচা দিলীপের

    অযোধ্য়ায় রাম মন্দিরের ভূমি পুজোর দিন লকডাউন জারি  রাখায় মুখ্যমন্ত্রীকে একহাত নিলেন দিলীপ ঘোষ। মঙ্গলবার এক চা চক্রে বিজেপির  রাজ্য় সভাপতি বলেন, চোরেরা না শোনে ধর্মের কাহিনী। তোষণের রাজনীতি করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রামের ভক্তি ও শক্তিতে পশ্চিমবঙ্গে পরিবর্তন ঘটবে।

  • India 4, Aug 2020, 3:08 PM

    রাম মন্দিরের অনুষ্ঠানের আগেই 'রাম'কে নিয়ে বিবৃতি প্রিয়াঙ্কার, কংগ্রেস কী পরিবর্তন করছে রণকৌশল


    অযোধ্যায় রাম মন্দিরের বর্ণাঢ্য ভিত্তি প্রস্তর স্থাপনের আগেই 'রাম'কে ইস্যু করে মুখ খুললেন উত্তর প্রদেশের কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। ভূমি পুজোর অনুষ্ঠানকে তিনি সমর্থন করার পাশাপাশি একটি বিবৃতিও জারি করেছেন তিনি। যেখানে ভূমি পুজোর অনুষ্ঠানকে বন্ধুত্ব, সৌভাতৃত্ব ও জাতীয় ঐক্যের সূচক হিসেবে ব্যবহার করার আর্জি জানিয়েছেন । 

  • <p>Redmi 9 Prime</p>

    Technology4, Aug 2020, 2:24 PM

    ১০ হাজারের মধ্যে দুর্দান্ত ক্যামেরা ফিচার, ৬ অগাষ্ট থেকে শুরু হবে ফাস্ট সেল

    মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। জুন মাসে স্পেইন-এ লঞ্চ হয়েছিল এই স্মার্টফোন। লকডাউনের কারণে সংস্থার তরফ থেকে পিছিয়ে দেওয়া হয় বিক্রির দিন। ভারতে এউ প্রথম বার সেল শুরু করবে রেডমি নাইন প্রাইম স্মার্টফোন। ৬ অগাষ্ট অ্যামাজন প্রাইম ডে-তে ফার্স্ট সেল শুরু হচ্ছে এই স্মার্টফোনের। এর পর ১৭ অগাষ্ট থেকে অন এবং অফলাইনে সমস্ত জায়গা থেকেই কেনা যাবে এই স্মার্টফোন।