Indian  

(Search results - 2813)
  • amazon jobs in it jobs

    Technology14, Aug 2020, 10:39 PM

    অ্যামাজনের নয়া চমক, এবার এক ক্লিকেই বাড়ি পৌঁছে যাবে মূল্যবান ওষুধ

    ভারতের ফার্মেসি মার্কেটেও পা রাখল অ্যামাজন। এবার থেকে ওষুধও পাওয়া যাবে অ্যামাজনে । প্রথম ই কমার্স সংস্থা অ্যামাজন বেঙ্গালুরুতে শুরু করল এই পরিষেবা। প্রেসক্রিপশনের ভিত্তিতে। গ্রাহকেরা ওষুধ কিনতে পারবেন অ্যামাজন থেকে।

  • Video Icon

    Videos14, Aug 2020, 8:41 PM

    প্রথম মিউজিকাল ওয়েব সিরিজ, বন্দিশ ব্যান্ডিটস-এ ভরপুর সঙ্গীতে মুগ্ধ পণ্ডিত যশরাজ

    প্রথম বার মিউজিকাল ওয়েব সিরিমুক্তির পরই সকলের নজর কেড়েছে বন্দিশ ব্যান্ডিটস। এক ভিন্ন ঘরানার এই ওয়েব সিরিজের মূলেই রয়েছে সঙ্গীত। শাস্ত্রীয় সঙ্গীতের  ব্যবহারে মুগ্ধ কেবল ভক্তরাই নয়, সিরিজ দেখে শুভেচ্ছাবার্তা পাঠালেন খোদ পণ্ডিত যশরাজ। জ মাতল ভক্তরা, বন্দিশ ব্যান্ডিটস-এ ভরপুর সঙ্গীতে মুগ্ধ সকলেই, এবার সিরিজের সঙ্গীত নয়ে মুখ খুললেন পণ্ডিত যশরাজ

  • <p>ITBP, Gallatry Award, Gallatry Medal, 15 August<br />
 </p>

    India 14, Aug 2020, 7:09 PM

    গালওয়ান বা প্যাংগং নয়, মে মাস থেকে লাদাখে চিনের বিরুদ্ধে লড়ছে ভারতীয় সেনা

    গত ১৫ জুন গালওয়ানে ভারত ও চিনা সেনা সংঘর্ষে জড়িয়ে পড়েছিল। সেই সময় ২০ জন ভারতীয় জওয়ানের মৃত্যুর ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে গোটা দেশ। কিন্তু একটি তথ্য বলছে শুধুমাত্র গালওয়ান বা প্যাংগং লেক এলাকাতেই সংঘর্ষে জড়িয়ে পড়েনি ভারতীয় ও চিনা সেনারা। মে মাস থেকে শুরু করে জুন মাস পর্যন্ত প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বাবার একাধিক এলাকায় অজস্রবার  দুই পক্ষে সংঘর্ষ লিপ্ত হয়েছে। 
     

  • <p>Image of  chekcing by police and BSF</p>
    Video Icon

    West Bengal14, Aug 2020, 5:40 PM

    স্বাধীনতা দিবসের জন্য সীমান্তে লাগাতার নাকা চেকিং, কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ ও বিএসএফ


    রাত পেরোলেই পালিত হবে ৭৪ তম স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসের জন্য বসিরহাট মহাকুমার ভারত-বাংলাদেশ সীমান্ত এলকায় নাকা চেকিং পুলিশ ও বিএসএফের। ইতিমধ্য়েই বিএসএফের ও পুলিশ কড়া নজরদারি শুরু করেছে।  

  • International14, Aug 2020, 5:34 PM

    স্বাধীনতা দিবসে বিশ্ব জয় ভারতের, নিউইয়র্কের টাইমস স্কোয়ারের পাশাপাশি নায়াগ্রা ফলসেও এবার উড়বে তেরঙ্গা

    ৭৪তম স্বাধীনতা দিবস পালনে এবারও গোটা দেশে সাজ সাজ রব। তবে করোনা মহামারীর আবহে একসঙ্গে সমবেত ভাবে জমায়েত করে  কোনও অনুষ্ঠান করার সুযোগ নেই। স্কুল, কলেজ বন্ধ। ফলে ছাত্র-ছাত্রীরাও এবার স্বাধীনতা দিবসে ঘরবন্দি। বেশিরভাগ ক্ষেত্রেই এবার স্বাধীনতা দিবসের উদযাপন হবে ভার্চুয়াল। অর্থাত্, মোবাইলের স্ক্রিন-এ চোখ রেখেই দেশের প্রতি শ্রদ্ধা জানাতে হবে দেশবাসীকে। সরাসরি তেরঙার নিচে এবার দাঁড়ানোর সম্ভাবনা কম। তবে এর মধ্যেই ভাল খবর রয়েছে দেশবাসীর কাছে। এই প্রথমবার পৃথিবী বিখ্যাত নায়াগ্রা জলপ্রপাতের সামনে উড়বে ভারতের জাতীয় পতাকা ।

  • <p>লিঙ্গবৈষম্যতা দেখিয়ে ভারতীয় বায়ুসেনাকে তীব্র অপমান করণের, বিপাকে ধর্মার মালিক<br />
 </p>

    Bollywood14, Aug 2020, 4:38 PM

    লিঙ্গবৈষম্যতা দেখিয়ে ভারতীয় বায়ুসেনাকে তীব্র অপমান করণের, বিপাকে ধর্মার মালিক

    সোশ্যাল মিডিয়ায় গত দু'মাস ধরে একই রব। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর বিচার চাই। জনগণের চাপে পড়ে বন্ধ হয়েছে স্টারকিডদের দাপট। বয়কট করে বন্ধ করে দেওয়া হল করণ জোহারের জনপ্রিয় সেলেব্রিটি চ্যাট শো কফি উইথ করণ, সকলের ভালবাসায় আইএমডিবিতে রেকর্ড গড়ল সুশান্তের শেষ ছবি দিল বেচারা। সম্প্রতি দেশবাসীর ক্ষোভের কোপ পড়ল আলিয়া ভাট এবং জাহ্নবী কাপুরের উপর। আলিয়া, আদিত্য রায় কাপুর এবং সঞ্জয় দত্ত অভিনীত সড়ক টু-র ট্রেলারকে ইউটিউবের মোস্ট ডিজলাইকড ভিডিওর মধ্যে শীর্ষে নিয়ে আসা হল। গুঞ্জন সাক্সেনাকে ফ্লপ করার রাস্তায় সুশান্ত ভক্তরা। 

  • <p>Meanwhile, in the afternoon, during the At Home function in Rashtrapati Bhavan, the focus will be on India’s “Corona Warriors”, with invitations likely to be extended to medical professionals and key figures in the health sector.<br />
 </p>

    India 14, Aug 2020, 3:42 PM

    কেন আলাদা ভারত ও পাকিস্তানের স্বাধীনতা দিবস, জানুন এদেশে ১৫ আগস্টকে বেছে নেওয়ার আসল কারণ

    দুইশ’ বছরের ব্রিটিশ শাসন থেকে ভারতীয় উপমহাদেশের মুক্তি মিলে ১৯৪৭ সালে। ওই বছর ব্রিটেনের কাছে থেকে স্বাধীনতা লাভ করে ভারত ভাগের মাধ্যমে ভারত এবং পাকিস্তান নামে দুটি দেশের জন্ম হয়। তখন থেকে ১৫ আগস্টকে ভারতের স্বাধীনতা দিবস হিসেবে উদযাপন করা হয়। স্বাধীনতা সংগ্রামীদের আত্মত্যাগ ও প্রাণদানের দীর্ঘ লড়াইয়ের মধ্যে দিয়ে এই স্বাধীনতা অর্জন করেছে দেশ। সেই ইতিহাসকে জানতে বসলেই যে প্রশ্ন সবার আগে উঠে আসে, তা হলো ভারতের স্বাধীনতা দিবস কেন ১৫ আগস্ট পালন করা হয়? কেন এই দিনটিকেই বেছে নেওয়া হলো? আসন জেনে নেওয়া যাক সেই ইতিহাস।

  • स्वतंत्रता दिवस के मौके पर मार्चपास्ट करते जम्मू-कश्मीर पुलिस के जवान।

    Kolkata14, Aug 2020, 2:54 PM

    স্বাধীনতা দিবসে রাজ্যের ১০ পুলিশ আধিকারিককে বিশেষ সম্মান, প্রহর গুনছে রেড রোড

     যাবতীয় বিধি মেনেই রেড রোডে ১৫ আগষ্ট দিনটি পালন করা হবে।  স্বাধীনতা দিবসে রাজ্যের ১০ পুলিশ আধিকারিক সম্মানিত করা হবে। সম্মান জানাতে উপস্থিত থাকবেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এছাড়া শুধু রাজ্যের মন্ত্রী, আমলা,পদস্থ পুলিশ কর্তারাই উপস্থিত থাকবেন।
     

  • <p><br />
गांधी मैदान को सैनिटाइज किया जा रहा है और जगह-जगह सैनिटाइजेशन टनल लगाने की भी तैयारी है।<br />
 </p>

    India 14, Aug 2020, 2:30 PM

    ২০০ বছরের ইংরেজ শাসনের থেকে মুক্তি, স্বাধীনতা দিবসে ফিরে দেখা সেই রক্তক্ষয়ি ইতিহাস

    ১৯৪৭ সালের ১৫ আগস্ট  স্বাধীনতা লাভ করেছিল আমাদের দেশ। ২০০ বছর ইংরেজ শাসনের অধীনে থাকার পর ব্রিটিশ শাসন থেকে মুক্তির স্বাদ পেয়েছিল এদেশের মানুষ। শনিবার দেশজু়ড়ে পালিত হবে ৭৪তম স্বাধীনতা দিবস।করোনা অতিমারীর কারণে এই বছর স্বাধীনতা দিবস উদযাপনেও কোথাও জমায়েত করা যাবে না। এমনকি কাটছাঁট করা হয়েছে দিল্লির লালকেল্লায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও। চলুন এক ঝলকে দেখে নেওয়া যাক বহু শহিদের রঙে রাঙানো সেই স্বাধীনতার ইতিহাস।

  • International14, Aug 2020, 1:57 PM

    স্বাধীনতার প্রাককালে ভারতবাসীকে অভিনন্দন 'সিঙ্গারা' প্রধানমন্ত্রীর, দুই দেশের সম্পর্কের ওপর জোর

    মরিসন তাঁর বার্তায় ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ব্যাপক কৌশলগত ও অংশীদারিত্বের দ্বিপক্ষীক সম্পর্কের উন্নতির কথা তুলে ধরেছেন। তিনি বলেছেন, আমাদের অংশীদারিত্ব আমাদের এলাকা ও বিশ্ব সম্প্রদায়ের সাধারণ কল্যাণের জন্য প্রস্তুত। করোনাভাইরাস মহামারীর কারণে যথেষ্ট প্রভাব পড়েছে স্বাস্থ্য সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে। আগামী দিনে যৌথ উদ্যোগে সেই প্রভাব কাটিয়ে ওঠা সম্ভবপর হবে বলেও জানিয়েছেন তিনি। 

  • जम्मू कश्मीर के स्कूल में बच्चों ने तिरंगे के रंग की वेशभूषा में सुंदर नृत्य किया।

    Kolkata14, Aug 2020, 12:49 PM

    স্বাধীনতা দিবসে কোভিড যোদ্ধাদের সংবর্ধনা, মুখ্যমন্ত্রীর লেখা গান গাইবেন বাংলার শিল্পীরা

     করোনা আবহেই শনিবার দেশ জুড়ে হবে পালিত স্বাধীনতা দিবস। যাবতীয় বিধি মেনেই রেড রোডে ১৫ আগষ্ট দিনটি পালন করা হবে। শুধু রাজ্যের মন্ত্রী, আমলা,পদস্থ পুলিশ কর্তারাই উপস্থিত থাকবেন। রাজ্যের ২৫ জন ফ্রন্টলাইন যোদ্ধাকে দেওয়া হবে বিশেষ স্মারক । 

  • <p><strong>সংস্থার তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, " এই প্রথমবার মার্কিন মুলুকের আইকনিক জায়গায় ভারতের তেরঙ্গা নিজের শৌর্য তুলে ধরবে।" </strong></p>

    India 14, Aug 2020, 12:15 PM

    দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আর মর্যাদার প্রতীক জাতীয় পতাকা, জেনে নিন তিরঙ্গার অজানা কাহিনি

    পৃথিবীর প্রত্যেক স্বাধীন দেশের একটা করে জাতীয় পতাকা থাকে। মর্যাদার সঙ্গে জাতীয় পতাকা সম্মান রক্ষা করা প্রতিটি নাগরিকের মৌলিক কর্তব্য। পৃথিবীর প্রতিটি দেশের মত ভারতে একটি জাতীয় পতাকা রয়েছে। দেশের ৭৪তম স্বাধীনতা দিবসে জেনে নিন ভারতের জাতীয় পতাকার অজানা কাহিনী।

  • <p>করোনাতঙ্কের মাঝে স্বাধীনতা দিবসের প্রস্তুতি, হাই অ্যালার্ট জারি উত্তর দিনাজপুরে <br />
 </p>

    West Bengal13, Aug 2020, 10:09 PM

    করোনাতঙ্কের মাঝে স্বাধীনতা দিবসের প্রস্তুতি, হাই অ্যালার্ট জারি উত্তর দিনাজপুরে

    সাপ্তাহিক লকডাউন চলছে স্বাধীনতার প্রাপ্তির মাসেও। করোনা আতঙ্কের মাঝে এবার পালিত হবে ১৫ অগাস্ট। স্বাধীনতা দিবসে নাশকতা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তৎপর প্রশাসন। রায়গঞ্জ-সহ উত্তর দিনাজপুরের সর্বত্রই চলছে নাকা চেকিং। সীমান্তবর্তী এলাকায় নদরদারি আরও জোরদার করেছে বিএসএফও।

  • India 13, Aug 2020, 9:14 PM

    বাজপেয়ীকেও টেক্কা দিলেন নরেন্দ্র মোদী, ছাপিয়ে গেলেন সব অ-কংগ্রেসি প্রধানমন্ত্রীদের

    ভারতের ইতিহাসে চতুর্থ দীর্ঘকালীন প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন ৬৭ বছরের নরেন্দ্র মোদী। তাঁর আগে যে তিন প্রধানমন্ত্রী রয়েছেন তাঁরা সকলেই কংগ্রেসের নেতা হিসেবেই ক্ষমতা দখল করতে পেরেছিলেন। এখনও পর্যন্ত প্রথম স্থানে রয়েছে দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু। তিনি ক্ষমতায় ছিলেন ১৬ বছর ২৮৬ দিন। দ্বিতীয় স্থানে রয়েছেন তাঁর কন্যা ইন্দিরা গান্ধী, তাঁর শাসনকাল ছিল ১১ বছর ৫৯ দিন। আর তৃতীয় স্থানে রয়েছেন মোদীর পূর্বসুরী মনমোহন সিং। তিনি রাজত্ব করেছিলেন ১০ বছর চার দিন। 

  • <p>কোয়েস ও ইষ্টবেঙ্গল প্লেয়ারদের লড়াই গড়াতে চলেছে ফেডারেশনে<br />
 </p>

    Football13, Aug 2020, 8:31 PM

    আইলিগের দলের তালিকায় ইস্টবেঙ্গলের নাম, তাহলে কি আইএসএলের স্বপ্ন শেষ লাল-হলুদের

    আইলিগের দলের তালিকা প্রকাশ করল ফেডারেশন। প্রকাশ করা হল আসন্ন মরসুমের ১১টি দলের নাম। ১২ নম্বর দল হবে দ্বিতীয় ডিভিশনের চ্যাম্পিয়নরা। কিন্তু আইলিগের দলের তালিকায় নাম রয়েছে ইস্টবেঙ্গলের।