Indo Tibetan Border Police  

(Search results - 6)
  • undefined

    India 4, Sep 2020, 6:31 PM

    চিনা সেনার নাকের ডগায় অবস্থান আইটিবিপি প্রধানের, প্যাংগংসহ দুর্গম লাদাখ সীমান্তে কাটালেন ৬ দিন

    পূর্ব লাদাখ সীমান্তের বিস্তীর্ণ এলাকায় মোতায়েন রয়েছে ইন্দো তিবেটিয়ান বর্ডার পুলিশ। এই এলাকায় মূলত সীমান্ত রক্ষায় দায়িত্ব আইটিবিপি জওয়ানদের। গত শনিবার থেকে নতুন করে পূর্ব লাদাখের প্যাংগং লেক সংলগ্ন এলাকায় নতুন করে সীমান্ত উত্তাপ বৃদ্ধি পেয়েছে। এই অবস্থায় টানা ৬ দিনের আইটিবিপি প্রধান এসএস দেশওয়াল সীমান্ত এলাকায় উপস্থিত থেকে বাড়িয়ে দিলেন তাঁর অধীনস্ত জওয়ানদের মনোবল। একই সঙ্গে সীমান্ত পরিস্থিতি নিয়ে তিনি কথা বলেন দায়িত্বপ্রাপ্ত সেনা প্রধানদের সঙ্গে। প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর বেশ কিছু এলাকায় টহল দিয়ে বর্তমান পরিস্থিতি সম্পর্কে খুঁটিনাটি তথ্যও সংগ্রহ করেছেন তিনি। 

  • <p><strong>২৯-৩০ অগাস্ট রাতের পর ৩১ তারিখেও লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোল পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে ঢোকার চেষ্টা করেছিল চিন সেনা। এর পর ১লা সেপ্টেম্বরও প্যাংগং লেকের দক্ষিণ প্রান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করে লাল ফৌজ। তবে ভারতীয় সেনার কাছে আগে থেকেই খবর ছিল। ফলে চিনের অনুপ্রবেশ রুখে দিতে সচেষ্ট ছিলেন ভারতীয় সেনা জওয়ানরা।&nbsp;</strong></p>

    India 2, Sep 2020, 8:05 PM

    দিল্লি ও জম্মু থেকে সরানো হল জওয়ানদের, চিনের সঙ্গে নেপাল ও ভূটান সীমান্তেও কড়া নজরদারী

    চিনের সঙ্গে পূর্ব লাদাখ সীমান্ত ক্রমবর্ধমান উত্তেজনার কারণ রীতিমত কড়া পদক্ষেপ গ্রহণ করেছে স্বারাষ্ট্র মন্ত্রক। সীমান্ত সুরক্ষা নিশ্চিত করতে সক্রিয় করা হচ্ছে নিরাপত্তা বাহিনীকে। সীমান্তবর্তী এলাকায়  ভারতীয় সেনাবাহিনীকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। পূর্ব লাদাখ সীমান্তে ভারত চিন ক্রমবর্ধমান উত্তেজনার কারণেই এই সতর্কতা জারি করা হয়েছে। 

  • <p>সারা দেশের মত লাদাখও সামিল হল স্বাধীনতা দিবস উদযাপনে, &nbsp;১৭ হাজার ফুট উচ্চতায় উড়ল ভারতের গর্বের তেরঙ্গা, প্যাংগং লেকের পাশেও উত্তোলন করা হল ভারতের জাতীয় পতাকা, সীমান্তে মোতায়েন জওয়ানরা সগর্বে সামিল হলেন অনুষ্ঠানে।</p>

    India 15, Aug 2020, 1:07 PM

    স্বাধীনতা দিবসে প্যাংগং লেকে চিনের নাগের ডগায় সগর্বে উড়ল তেরঙ্গা, শুভেচ্ছা জানাল বেজিং, বাদ গেল না নেপালও

    সারা দেশের মত লাদাখও সামিল হল স্বাধীনতা দিবস উদযাপনে,  ১৭ হাজার ফুট উচ্চতায় উড়ল ভারতের গর্বের তেরঙ্গা, প্যাংগং লেকের পাশেও উত্তোলন করা হল ভারতের জাতীয় পতাকা, সীমান্তে মোতায়েন জওয়ানরা সগর্বে সামিল হলেন অনুষ্ঠানে।

  • <p>Central Armed Police Force</p>

    Life Style23, Jun 2020, 1:58 PM

    এক লক্ষেরও বেশি শূণ্যপদ রয়েছে সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সে, রইল বিস্তারিত

    ইন্দো তিব্বত সীমান্ত পুলিশ (আইটিবিপি) -এ ৬০০০ এরও বেশি পদ শূন্য রয়েছে। জানুয়ারি মাসে একটি সংসদীয় প্যানেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (এমএইচএ) জমা দেওয়া তথ্য অনুযায়ী। এই বাহিনী ৩,৪৮৮ কিলোমিটার অবধি চীন সীমান্তে মোতায়েন করা হয়েছে। ২০১৪ সালে, মোদী সরকার ক্ষমতায় আসার পর তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ২৩ অক্টোবর, ২০১৪-তে ঘোষণা করেছিলেন যে চীন সীমান্তে ৫৪ টি নতুন চেক পোস্ট মঞ্জুর করা হয়েছে। এর পাশাপাশি অতিরিক্ত ১২ ব্যাটালিয়নে প্রায় ১২০০০ সেনার প্রয়োজন। রাজনাথ সিং আবার আইটিবিপি'র উত্থাপন দিবস প্যারেডে ২০১৭ সালেও ঘোষণা করেছিলেন যে ৫০ টি নতুন পদ অনুমোদিত করা হয়েছে আইটিবিপি-তে।
     

  • Lovely Singh

    India 15, Aug 2019, 6:13 PM

    গানে গানে দেশ মা-কে প্রণাম, জওয়ানের অসামান্য কণ্ঠে মুগ্ধ নেটিজেনরা

    সীমান্তে অতন্দ্র প্রহরী হিসাবে সদা জাগ্রত সেই সেনাজওয়ান এবার দেশ মাতাকে সম্মান জানালেন এক অন্য কায়দায়। ১৯৯৭ সালের জনপ্রিয় ছবি 'বর্ডার' ছবির গান গেয়ে নেটিজেনদের মন জয় করে নিলেন ইন্দো-টিবেটান বর্ডার পুলিশের জওয়ান লাভলি সিং। 

  • undefined

    India 24, Jun 2019, 3:15 PM

    অবশেষে উদ্ধার হল নন্দাদেবী ট্রেকিং-এ মৃত ৭ পর্বতারোহীর দেহ

    অবশেষে উদ্ধার করা গেল নন্দাদেবী ট্রেকিং-এ গিয়ে নিখোঁজ হওয়া যাত্রীদের দেহ। গত মাসে একদল বিদেশি পর্বতারোহী উত্তরাখন্ডের নন্দাদেবীর পূর্ব শৃঙ্গ জয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। কিন্তু স্বপ্নপূরণের আগেই ঘটেছিল ছন্দপতন। যাত্রাপথেই নিখোঁজ হয়ে যান ৮ পর্বতারোহীর ওই দল। তারপর থেকে তাঁদের আর কোনও হদিশ পাওয়া যাচ্ছিল না।