Jagannath  

(Search results - 68)
  • undefined

    BollywoodJul 18, 2021, 9:06 AM IST

    বাহুবলিকে নিয়ে ছিল মনে সন্দেহ, প্রভাসকে নিয়েও বিতর্কে কঙ্গনা

    কঙ্গনা রানাওয়াত মানেই এখন বলিউডের বিতর্ক তুঙ্গে। একাধিক তারকার সঙ্গে তাঁর বিবাদ সকলের নজর কেড়েছে। ঠিক না ভূল সেই বিচার না করেই কেবল কটাক্ষের দিক থেকে যদি লক্ষ্য করা যায়, তবে তবে দেখা যাবে কঙ্গনার সঙ্গে অধিকাংশ সেলেবেরই বিতর্কই যেন এক কথায় বলতে গেলে তুঙ্গে। 

  • undefined

    KolkataJul 12, 2021, 9:10 PM IST

    রথ নয়, এসি গাড়ি চড়ে মাসির বাড়ি গেলেন জগন্নাথ দেব, দেখুন ছবি

    রথই উধাও হয়ে গেল এবারের রথযাত্রায়। জগন্নাথ বলরাম আর বোন সুভদ্রা তাই বাধ্য হয়ে মাসির বাড়ি গেলেন চার চাকার গাড়িতে। শুনে অবাক লাগছে? অবাক হবেন না। এমনই ঘটনা ঘটেছে খোদ কলকাতা শহরে।

  • <p>করোনার জেরে রাজপথে নামলনা ইস্কনের রথ, মন্দিরে বস্ত্র ও ভোগ পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী<br />
&nbsp;</p>

    India Jul 12, 2021, 8:59 PM IST

    জগন্নাথদেবকে অর্পণ করা হয় ছাপ্পান্ন ভোগ, জানুন এর ইতিহাস

    জগন্নাথের মধ্যে বিষ্ণুর সকল অবতারের চিহ্ন আছে। বিশেষ বিশেষ অনুষ্ঠানে তাঁকে বিষ্ণুর এক একটি অবতারের মূর্তিতে পুজো করা হয়। ভগবান বিষ্ণুর অষ্টম অবতার কৃষ্ণের সঙ্গে বিশেষভাবে যুক্ত করা হয় তাঁকে। আর সেই কারণে তাঁকেও অর্পণ করা হয় ছাপান্ন ভোগ। 

  • undefined

    West BengalJul 12, 2021, 6:35 PM IST

    জগন্নাথদেব নয়, বর্ধমানের রাজবাড়ির রথে থাকেন গোপাল

    ওড়িশা ও বাংলায় রথযাত্রা অনেক বড় করে আয়োজন করা হয়। করোনা পরিস্থিতির মধ্যে এবার রথযাত্রা অনেকটাই ফিকে। কোথাও রথের সেই জৌলুস দেখতে পাওয়া যাচ্ছে না। পুরীতেও রথযাত্রার সময় ভক্তদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এবার রথের দড়ি টানছেন সেবায়েতরাই। পুরীর পাশাপাশি বাংলাতেও রথযাত্রা জৌলুসহীন। করোনা আবহে এবার গড়াবে না বাংলার কয়েকশো বছরের পুরোনো একাধিক রথের চাকা। রাজ্যের জেলাগুলিতে যে সব রথযাত্রা এক সময় ধুমধাম করে পালন করা হত, করোনা আবহে সেগুলি এখন বড়ই ফিকে। ঠিক যেমন বর্ধমানের লক্ষীনারায়ণ জিউয়ের রথ। 

  • undefined

     AstrologyJul 12, 2021, 4:30 PM IST

    সংসারে শ্রীবৃদ্ধি আনতে রথযাত্রার দিন অবশ্যই করুন এই কাজগুলি, না হলেই ঘটতে পারে চরম বিপদ

    বাঙালির বারো মাসে তোরো পর্বনের মধ্যে অন্যতম বড় উৎসব হল রথযাত্রা উৎসব। প্রতিবছর মহা ধূমধাম করে এই রথযাত্রা পালন করা হয়।  করোনা কাঁটায় এবারের রথযাত্রার চমক খানিকটা হলেও ফিকে, সাজোসাজো রব এবছর আর নেই। আষাঢ় মাসের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে শুরু হয় রথযাত্রা উৎসব।  রথযাত্রার দিন সংসারে শ্রীবৃদ্ধি আনতে অনেকেই অনেক কিছু করে থাকেন। তবে শাস্ত্র মতে, এই কাজগুলি করলেই সংসারে সমৃদ্ধি ও শ্রীবৃদ্ধি দুই বজায় থাকবে।
     

  • এবারও মাহেশে ঘুরবে না রথের চাকা
    Video Icon

    West BengalJul 12, 2021, 2:56 PM IST

    কৃত্রিম মাসির বাড়িতেই এবার যাবেন মাহেশের জগন্নাথ, পুজো হবে করোনা বিধি মেনেই

    গত বছরের পর এবারও ঘুরবে না মাহেশ -এর রথের চাকা। মাহেশের রথ এবার ৬২৫ বছরে পা দিয়েছে। করোনা বিধি মেনেই এবার সেখানে রথযাত্রা পালিত হবে। কৃত্রিম মাসির বাড়িতে যাবেন এবার জগন্নাথ দেব।

  • <p>করোনার জেরে রাজপথে নামলনা ইস্কনের রথ, মন্দিরে বস্ত্র ও ভোগ পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী<br />
&nbsp;</p>

    West BengalJul 12, 2021, 1:46 PM IST

    পুলিশি নিরাপত্তায় গাড়িতে চড়ে যাত্রা শুরু জগন্নাথের, Iskcon ক্যাম্পাসেই রথ চলবে মাত্র ২০০ মিটার

    বাঙালির বারো মাসে তোরো পর্বনের মধ্যে অন্যতম বড় উৎসব হল রথযাত্রা উৎসব। করোনা কাঁটায় এবার মায়াপুর ইসকনের রথযাত্রা। প্রতিবছর মহা ধূমধাম করে এই রথযাত্রা পালন করা হয়। এই বছর ছিল আরও স্পেশ্যাল। মায়াপুর ইসকনে ৫০ বছরে পদার্পণ করল এই রথযাত্রা উৎসব। তবে করোনার জন্য সেই চমক এবছর ফিকে। বরং ক্যাম্পাসের মধ্যে ২০০ মিটার চলবে এই রথ। তিনটি আলাদা নয়, বরং একটি রথেই উঠবে জগন্নাথ, বলরাম, ও সুভদ্রা। তবে মাসির বাড়িতে রথে নয় বরং গাড়িতে করেপুলিশের নিরাপত্তার ঘেরাটোপে তিন দেবদেবীকে নিয়ে যাওয়া হবে গুরুসদয় দত্ত রোডের মন্দিরে। সেখানেই উল্টোরথ অবধি বিরাজ করবেন জগন্নাথ, বলরাম, ও সুভদ্রা।
     

  • <p>ഒളിംപിക്സ് അടക്കം മാറ്റിവച്ച സ്ഥിതിയില്‍ ലക്ഷങ്ങള്‍ പങ്കെടുക്കുന്ന രഥയാത്ര അനുവദിക്കരുത് എന്നായിരുന്നു ഇദ്ദേഹത്തിന്‍റെ വാദം.</p>

    West BengalJul 12, 2021, 11:22 AM IST

    আরও এক বছর ঘুরল না মহেশেরে চাকা, বন্ধ হুগলির বিখ্যাত জগন্নাথদেবের মাসিরবাড়ি ভ্রমণ

    এই নিয়ে দ্বিতীয় বছর। ঘুরল না রথের চাকা। সোমবার রথযাত্রা উপলক্ষে সেজে উঠেছে নানান জায়গা। তবে করোনার চোখ রাঙানিকে উপেক্ষা করে নয়। নিয়ম মেনেই এদিন সকাল থেকে চলছে পুজো-পার্বন।

  • <p>Image of Rath Yatra</p>

    India Jul 12, 2021, 10:18 AM IST

    ঘরে বসেই পান এবার পুরীর ভোগ, সৌজন্যে রাজ্য পঞ্চায়েত দফতর, দেখুন ছবিতে-ছবিতে


    কোভিড বিধি মেনেই সোমবার পালিত হচ্ছে শুভ রথ যাত্রা উৎসব। এদিকে সংক্রমণের কারণে নিয়মের বেড়াজালে আটকে পুরীর ভোগের স্বাদ নেওয়া।  তবে না গিয়েও ঘরে বসেই পেয়ে যেতে পারেন সেই পুরীর সেই পবিত্র প্রসাদ। আজ্ঞে হ্যাঁ, এবার ঘরে বসেই অর্ডার করলে পেয়ে যাবেন পুরীর ভোগের প্রসাদ। সৌজন্যে রয়েছে রাজ্য পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতর। দেখুন ছবিতে-ছবিতে।
     

  • undefined

    India Jul 12, 2021, 9:46 AM IST

    Live RathYatra 2021 : ভক্তদের ছাড়াই পুরীর রথযাত্রা, জারি রয়েছে কারফিউ

    রথযাত্রার সময় প্রতিবছর পুরীতে ভক্তদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। রথের দড়ি টানার জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় সেখানে। কিন্তু, করোনা পরিস্থিতির মধ্যে গত দু'বছর সেই চেনা ছবিটা পাল্টে গিয়েছে।

  • <p>করোনার জেরে রাজপথে নামলনা ইস্কনের রথ, মন্দিরে বস্ত্র ও ভোগ পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী<br />
&nbsp;</p>

    India Jul 11, 2021, 7:30 PM IST

    কাল রথযাত্রা, ২৯ দিনের খুদে সেবায়েতের সেবায় সুস্থ জগন্নাথদেব

    রাত পোহালেই রথযাত্রা। আর তার আগে জগন্নাথ দেব তাঁর খুদে সেবায়েতদের থেকে মাখলেন তেল, চন্দন। কচি হাত দিয়ে ঠাকুরের গায়ে তেল, চন্দন লেপনের ভঙ্গি দেখে হাসি চেপে রাখতে পারেননি সেখানে উপস্থিত অন্য সেবায়েতরাও। 

  • undefined

    West BengalJul 11, 2021, 6:24 PM IST

    করোনা আবহে ফিকে আন্দুলের রথযাত্রা, গড়াবে না ৩০০ বছর পুরোনো জোড়া রথের চাকা

    করোনা পরিস্থিতির মধ্যে গত বছরের মতো এবারও ভক্তদের ছাড়াই পুরীর রথযাত্রার আয়োজন করা হয়েছে। শুধুমাত্র নিয়ম রক্ষার জন্য রথের দড়িতে টান দেওয়া হবে। তবে শুধু পুরী নয় সব দেশের সব রথযাত্রার অবস্থাই খানিকটা একইরকম। গত বছরের মতো এ বছরেও থমকে গেল হাওড়া আন্দুলের কুন্ডু চৌধুরীদের জোড়া রথের চাকা। 

  • undefined

    India Jul 11, 2021, 1:13 PM IST

    কাঁঠাল থেকে ওরিও বিস্কুট, রথযাত্রার আগে জগন্নাথ দেবের ১০৮ ছবি আঁকলেন প্রযুক্তিবিদ

    রাত পোহালেই রথযাত্রা। আর তার আগে ১০৮টি জগন্নাথ দেব, বলরাম ও সুভদ্রা আঁকলেন ওড়িশার এক প্রযুক্তিবিদ। বাড়িতে নিত্যদিন ব্যবহৃত যাবতীয় জিনিসের উপর জগন্নাথ, বলরাম ও সুভদ্রার ছবি ফুটিয়ে তুলেছেন।

  • <p>ഒഡീഷ വികാശ് പരിഷത്ത് എന്ന സംഘടനയാണ് കോടതിയെ സമീപിച്ചത്. മുന്‍ അറ്റോര്‍ണി ജനറല്‍ മുകുള്‍ റോഹ്ത്തഗിയാണ് വാദികള്‍ക്കായി കോടതിയില്‍ ഹാജറായത്.&nbsp;</p>

    India Jul 10, 2021, 4:03 PM IST

    করোনা পরীক্ষা বাধ্যতামূলক, রিপোর্ট নেগেটিভ হলেই পুরীতে রথ টানতে পারবেন সেবায়েতরা

    করোনা পরিস্থিতির মধ্যে এমনিতেই এবার রথযাত্রা একেবারেই জৌলুসহীন। গত বছরের মতো এবারও ভক্তশূন্য থাকছে পুরীর রথযাত্রা। পাশাপাশি করোনা পরিস্থিতির মধ্যে একাধিক বিধিনিষেধ জারি করা হয়েছে সেখানে। এবার রথ টানবেন সেবায়েতরা। যাঁদের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ থাকবে তাঁরাই একমাত্র অংশ নিয়ে পারবেন।  

  • undefined

    Bengali CinemaJul 10, 2021, 1:06 PM IST

    রথের দড়িতে টান, 'মিঠাই থেকে কৃষ্ণকলি', রথযাত্রা স্পেশ্যাল মহাপর্বে অপেক্ষা করছে বিরাট চমক

    ১২ জুলাই রথযাত্রা উৎসব। পুরীর জগন্নাথ মন্দিরে মহাসমারোহে পালিত হয় এই রথযাত্রা উৎসব। তবে করোনার কারণে বেশ খানিকটা রাশ টানা হয়েছে রথযাত্রা উৎসবে। করোনাকালে উৎসবের রং ফিকে হলেও ধারবাহিকে রথযাত্রা অনুষ্ঠিত হতে চলেছে মহা ধুমধাম করে। রথযাত্রা উপলক্ষ্যে বিশেষ পর্বেরও আয়োজন করেছে জি বাংলা। মিঠাই থেকে কৃষ্ণকলি,  ধারাবাহিকে রয়েছে বড় চমক, জেনে নিন রথযাত্রা স্পেশ্যাল ধারাবাহিকের সময়সূচী।