Jagannath Dev  

(Search results - 4)
  • <p>করোনার জেরে রাজপথে নামলনা ইস্কনের রথ, মন্দিরে বস্ত্র ও ভোগ পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী<br />
 </p>

     Astrology23, Jun 2020, 4:51 PM

    করোনার জেরে রাজপথে নামলনা ইস্কনের রথ, মন্দিরে বস্ত্র ও ভোগ পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী

    করোনার প্রকোপে একে একে ঘরবন্দিতেই কেটে যাচ্ছে সমস্ত উৎসব। মহামারির কোপ এবার বাঙালির ঐতিহ্যবাহী রথযাত্রাতেও। বন্ধ হতে বসেছিল পুরীর জগন্নাথ মন্দিরের ঐতিহাসিক রথযাত্রা উৎসবও। তবে শর্তসাপেক্ষে সেই রথযাত্রা অনুষ্ঠান বিশেষ বিধি নিষেধ মেনে পালন করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। তবে পুরীতে রথযাত্রা অনুষ্ঠিত হলেও বাংলায় বন্ধ হয়েছে বহু প্রাচীণ ঐতিহ্যবাহী রথযাত্রা উৎসব। করোনার আবহে এই বছর রাস্তায় নেমে দড়িতে টান পড়লো না ইস্কনের রথের।

  • Astrology 202023, Jun 2020, 12:14 PM

    ইতিহাসে প্রথমবার, ভগবান জগন্নাথদেবের রথযাত্রা পালন হচ্ছে ভক্ত সমাগম ছাড়া

    আষাঢ় মাসের শুক্লপক্ষের দ্বিতীয় দিন অর্থাৎ ২২ শে জুন, ২০২০, ভগবান জগন্নাথপুরীর রথযাত্রা পালিত হচ্ছে। ভগবান জগন্নাথ, তাঁর বালভদ্র এবং বোন সুভদ্রাও এই রথযাত্রায় উপস্থিত। তবে এই বছর জগন্নাথদেবের পুরীর ঐতিহাসিক রথযাত্রা হবে স্মরণীয়। কারণ করোনার ভাইরাস লকডাউনের কারণে এমন পরিস্থিতিতে প্রতি বছর জগন্নাথপুরীর রথযাত্রায় অংশ নেওয়া ভক্তরা এই বছর অংশগ্রহণ করতে পারেননি। কাল বিকেলে পুরী শহরটি সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়।

  •  Astrology22, Jun 2020, 5:03 PM

    শর্তসাপেক্ষে অনুষ্ঠিত হবে পুরীর ঐতিহ্যবাহী রথযাত্রা, অনুমতি দিল সুপ্রিম কোর্ট

    পুরীর জগন্নাথ মন্দিরের প্রাচীণ ঐতিহ্যবাহী রথযাত্রা করোনার ফলে বন্ধ হতে বসেছিল। রথযাত্রার স্থগিতাদেশ পাওয়ার পর একজন সমাজসেবী সুপ্রিম কোর্টে রিভিউ পিটিশন দায়ের করেছিলেন। তাতে বলা হয়েছিল যে, রথযাত্রা বের করার বিষয়ে আদালতের পুনরায় চিন্তা করা উচিত। রথযাত্রা বন্ধ না করে কিছু নিয়ম পালনের মাধ্যমে অনুষ্ঠানিক রীতি পালন করা যেতে পারে।

  • जगन्‍नाथ मंदिर के पास 626.44 करोड़ रुपए की नगदी है। इसमें से 592 करोड़ रुपए येस बैंक में जमा रखा हैं। इसमें से 545 करोड़ रुपए फिक्स्ड डिपॉजिट के रूप में हैं। वहीं, 47 करोड़ रुपए एक फ्लेक्‍सी अकाउंट में जमा हैं।

     Astrology4, Jun 2020, 1:00 PM

    বছরে ১৪ দিন 'হোম আইসোলেশনে' থাকেন স্বয়ং জগন্নাথ, যুগ যুগ ধরে পুরীর মন্দিরে পালিত হয়ে আসছে এই রীতি

    করোনা ভাইরাসের থেকে রক্ষার জন্য সেল্ফ কোয়ারেন্টাইন, হোম আইসোলেশন এবং লকডাউন এই শব্দগুলির সঙ্গে আমরা প্রত্যেকেই এখন পরিচিত। তবে জানলে অবাক হবে এই করোনার দৌলতে আমরা সেল্ফ কোয়ারেন্টাইনের বিষয়ে প্রথম মুখোমুখি হলেও প্রতি বছর এই রীতি পালিত হয়ে আসছে পুরীর জগন্নাথ মন্দিরে। আর সেল্ফ কোয়ারেন্টাইনে থাকেন জগন্নাথ, বলরাম ও শুভদ্রা তিনজনেই।