Jammu & Kashmir  

(Search results - 52)
  • India 17, Sep 2020, 11:59 PM

    পুলওয়ামার মতই হামলার ছক ভেস্তে দিল সেনা, উদ্ধার ৫২ কেজি 'সুপার ৯০' বিস্ফোরক


    পুলওয়ামা হামলার মতই একটি বড়সড় হামলার পরিকল্পনা ছিল জঙ্গিদের। কিন্তু সেই হামলার ছক ভেস্তে দিল সেনা বাহিনী। বৃহস্পতিবার সকালে জম্মু ও কাশ্মীরে  জাতীয় সকড়ের ধারেই উদ্ধার হয়েছে প্রায় ৫২ কেজে বিষ্ফোরক। সেনা বাহিনী সূত্রে খবর নিরাপত্তা বাহিনীর ওপর আবারও পুলওয়ামার কায়দায় হামলা চালানোর কারণেই প্রচুর পরিমাণে বিস্ফোরক মজুত করা হয়েছিল। সংলগ্ন এলাকা গুলিতে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। কে বা কারা বিস্ফোরক মজুত করে রেখেছিল তার খোঁজে শুরু হয়েছে তল্লাশি। ঘটনার দিকে নজর রাখতে গোয়েন্দারাও। 
     

  • India 7, Sep 2020, 11:54 AM

    চিনের পাশাপাশি পাকিস্তানও পরিকল্পনা করছে ভারতের বিরুদ্ধে, ৩ দিনের সফর শেষে মন্তব্য বিএসএফ প্রধানের

    চিনের পাশাপাশি পাকিস্তানের দিকেও কড়া নজর রাখা প্রয়োজন। তিন দিনের জম্মু ও কাশ্মীর  সফরে তেমনই ইঙ্গিত দিয়েছেন বর্ডার সিকিউরিটি ফোর্সের প্রধান রাকেশ আস্থানা। তিনি বিএসএফ জওয়ানদের বলেছেন চিন ও পাকিস্তান উভয় দেশই ভারতের বিরুদ্ধে পরিকল্পনা করছে। তাই সজাগ থাকা প্রয়োজন। তিন দিনের সফরে তিনি পুঞ্চ ও রাজৌরি সেক্টটের সীমান্তবর্তী এলাকাগুলি পরিদর্শন করেন। 

  • India 23, Aug 2020, 8:00 PM

    জঙ্গি বা প্রতিপক্ষ পাকিস্তান নয়, বিদ্যুতের বিল দেখেই মাথায় হাত কাশ্মীরের নিরাপত্তা রক্ষীদের

    শক্রু পক্ষ বা জঙ্গিদের কারণে নয়। এবার বিদ্যুতের বিল দেখেই মাথায় হাত পড়েছে জম্মু ও কাশ্মীরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ-এর এডিজি জুলফিকার হাসানের। কারণ আর কিছুই নেয় উপত্যকায় সিআরপিএফএর ১৮১ ব্যাটালিয়নের যে জঙ্গিদের সঙ্গে প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে লড়াই চালাচ্ছে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তাঁদের এক মাসের বিদ্যুতের বিল ধরানো হয়েছে প্রায় দেড় কোটি টাকা। যা নিয়ে রীতিমত উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভূস্বর্গের নিরাপত্তা রক্ষীদের মধ্যে। 

  • India 6, Aug 2020, 11:54 AM

    বাড়ি ফেরা হল না কাশ্মীরের বিজেপি নেতার, ওয়াসিম বারির মতই গুলিতে প্রাণ গেল সরপঞ্চের

    আবাও রক্তাক্ত হল ভূস্বর্গ। এবার জঙ্গিদের গুলিতে মৃত্যু হল কুলগামের বিজেপি নেতা সাজাদ আহমেদের। তিনি কুলগামের কাজিকোন্ড ব্লকের ভেসু গ্রামের সরপঞ্চ বা গ্রাম প্রধান ছিলেন। কুলগাম জেলার বিজেপির সহসভাপতিও ছিলেন তিনি। বাড়ি থেকে মাত্র ২০ মিটার দূরে তাঁকে খুব কাছ থেকে নিশানা বানায় জঙ্গিরা। গুলিবিদ্ধ অবস্থায়  অনন্তনাগের হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তাঁর মৃত্যু হয়। সম্প্রতি কয়েক সপ্তাহের মধ্যে এটি ছিল ভারতীয় জনতা পার্টির নেতাদের লক্ষ্য করে চতুর্থ হামলা। 
     

  • India 31, Jul 2020, 4:58 PM

    ৩৬০ দিন পর কাটল গৃহবন্দি দশা, উপত্যকার নেতা সাজাদ লোনকে শুভেচ্ছা ওমরের

    এক বছর পূ্র্ণ হতে আর বাকি ছিল মাত্র পাঁচ দিন।  গৃহবন্দি  বর্ষপূর্তি আর পালন করতে হল না। তার আগেই মুক্তি পেলেন জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব সাজাগ লোন। পিপিলস কনফারেন্সের নেতা  সাজাদ লোন মুক্তি পাওয়ার পরে সোশ্যাল মিডিয়ায় বলেছেন, এক বছর পূর্ণ হওয়ার পাঁচ দিন আগেই তাঁকে নাকি জানান হয়েছে তিনি মুক্ত। তারপরই তিনি লিখেছেন অনেক কিছু বদলে গেছে। কিন্তু বর্তমানে তিনি রয়েছেন। তারপরই লিখিছেন জেলের অভিজ্ঞতা তাঁর কাছে নতুন কিছু নয়। আগে তাঁকে হেনস্থান করা হয়েছে, শারীরিক নির্যাতন করা হয়েছে। কিন্তু এই অবস্থাটি শুধুই মানসিক নির্যাতনের সমকক্ষ। আগামী দিনে তিনি আরই কিছু ভাগ করে নেবেন বলেও জানিয়েছেন। 

  • <p>Rajnath Thumb</p>

    India 15, Jul 2020, 4:34 PM

    দুদিনের সফরে লাদাখ সফরে রাজনাথ সিং ও সেনা প্রধান, ঘুরে দেখবেন ফরওয়ার্ড এলাকা

    আগামী ১৭ জুলাই দুদিনের সফরে লাদাখ ও জম্মু কাশ্মীর সফরে যাচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এবার তাঁর সফর সঙ্গী হচ্ছেন সেনা প্রধান এমএম নারাভানে। প্রতিরক্ষা মন্ত্রী ও সেনা প্রধান লাদাখ ও জম্মু ও কাশ্মীরের স্পর্শকাতর এলাকাগুলি পরিস্থিতি পর্যালোচনা করে দেখবেন বলেই সূত্রের খবর। ১৭ জুলাই লাদাখের পরিস্থিতি নিয়ে দায়িত্বপ্রাপ্ত সেনা কর্তাদের নিয়ে কথা হবে বলেই সূত্রের খবর । পরের দিন জম্মু ও কাশ্মীরের স্পর্শকাতর এলাকাগুলি পরিদর্শন করে দেখবেন তাঁরা। পশ্চিম ফ্রন্টের বেশ কয়েকটি এলাকায় পাকিস্তানী সেনা বাহিনী সমস্যা শুরু করেছে বলে সূত্রের খবর। সেই সব এলাকার গোটা পরিস্থিতি তাঁরা খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন এক সেনা কর্তা। 
     

  • India 9, Jul 2020, 1:42 PM

    উপত্যকার বিজেপি নেতা খুনে কি হাত ছিল নিরাপত্তা রক্ষীদেরও, ঘটনার তীব্র নিন্দা লেফটেন্যান্ট গভর্নরের

    উপত্যকার বিজেপি নেতা খুনে নিরাপত্তা রক্ষীদের গাফিলতি। ঘটনার সময় ছিল না কোনও নিরাপত্তা রক্ষী। ওয়াসিম বারির নিরাপত্তা রক্ষীদের গ্রেফতার । ঘটনার তীব্র নিন্দা প্রশাসনের।  

  • India 26, Jun 2020, 5:10 PM

    জঙ্গি হামলায় নিহত জওয়ান ও ৫ বছরের শিশু নিহত, আবারও রক্তাক্ত হল ভূস্বর্গের মাটি

    আবারও জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল জম্মু ও কাশ্মীরের মাটি। শুক্রবার সকাল থেকেই অনন্তনাগ জেলার বিজবেহারা এলাকায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে সেন্ট্রাস রিজার্ভ পুলিশ ফোর্সের একটি দল। 

  • India 7, Jun 2020, 3:35 PM

    কাছাকাছি যেতেই ঝাঁকে ঝাঁকে ছুটে এল গুলি, জম্মু কাশ্মীরে সেনার অভিযানে খতম ৩ জঙ্গি

    ফের সন্ত্রাসবাদ দমনে বড় সাফল্য ভারতীয় নিরাপত্তা বাহিনীর। রবিবার দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলায় চলল যৌথ অভিযান। বাহিনীর গুলিতে খতম তিন সন্ত্রাসবাদী। তবে অভিযান এখনও জারি রয়েছে।

     

  • India 3, Jun 2020, 5:21 PM

    পাক জঙ্গি 'ফৌজিভাই'কে শেষ করল ভারতীয় জওয়ানরা, নাইকুর পর আবারও সাফল্য এল

    পুলওয়ামা এনকাউন্টারে হত 'ফৌজি ভাই'। পাকিস্তানের নাগরিকের আসল নাম ইকরাম। একাধিক নামে পরিচিত ছিল। এলইডি এক্সপার্ট হিসেবেই নাম করেছিল । 
     

  • India 3, Jun 2020, 1:48 PM

    ৩ জইশ জঙ্গি হত পুলওয়ামায়, উত্তপ্ত উপত্যায় আবারও সাফল্য ভারতীয় জওয়ানদের

    ৩ জইশ জঙ্গি হত জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায়। এনকাউন্টারে আহত ভারতীয় ১ জওয়ান। নিহতের তালিকায় রয়েছে জঙ্গি নেতাও। 
    সেনা, পুলিশ ও আধাসেনার যৌথ অভিযানেই আসে সাফল্য । 
     

  • India 19, May 2020, 3:35 PM

    আবারও উত্তপ্ত ভূস্বর্গ, এবার শ্রীনগরে গুলির লড়াইয়ে নিহত ২ হিজবুল জঙ্গি

    আর সেই গুলির লড়াইয়ে এখনও পর্যন্ত দুই হিজবুল জঙ্গিকে নিকেশ করা গেছে বলে জানিয়েছেন স্থানীয় প্রশাসনের এক আধিকারিক। তিনি আরও জানিয়েছেন এনকাউন্টার চলাকালীন এক নিরাপত্তা কর্মীও গুরুতর জখম হয়েছে। তবে এনকাউন্টার এখনও চলছে বলেও জানিয়েছে স্থানীয় প্রশাসন। সংশ্লিষ্টস্থান থেকে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। 

  • <p style="text-align: justify;"><strong>स्कूल टीचर से ऐसे आतंकी बन गया नायकू</strong><br />
रियाज नायकू स्कूल टीचर से आतंकी कैसे बना। इसके बारे में बताया जाता है कि 2010 में एक प्रदर्शन में 17 साल के अहमद मट्टो की आंसू गैस का गोला लगने से मौत हो गई थी। बताया जाता है कि उस प्रदर्शन में नायकू भी शामिल था। मौत के बाद घाटी में काफी कुछ बदला। इस दौरान पुलिस ने कई लोगों को पकड़ा था। उसमें रियाज नायकू भी शामिल था। 2012 में उसे जब छोड़ा गया  तब वह बिल्कुल बदल चुका था।</p>

    India 7, May 2020, 9:49 PM

    ৬ মাস ধরে নজরদারীর পরই মিলেছে সাফল্য, একাধিকবার পুলিশের চোখে ধুলো দিয়েছিল রিয়াজ

    টানা ৬ মাস ধরেই হিজবুল মুজাহিদিন জঙ্গি রিয়াজ নাইকুকে অনুসরণ করেছিল। একাধিকবার তার কাছাকাছি পৌঁছেও ছিল। কিন্তু সাফল্য পায়নি। কিন্তু রীতিমত চতুর রিজায় পুলিশের পাতা ফাঁদে পা দিতে দিতেও অধরা থেকে গেছে। দক্ষিণ কাশ্মীরকে রীতিমত হাতের তালুর মত চিনত রিয়াজ। তাই গাঢাকা দিতে তেমন কোনও সমস্যা হয়নি। কিন্তু গত ১৫ দিন ধরে রিয়াজের ওপর দিনরাত ধরে নজর রাখা হচ্ছিল। আর তাতেই মিলেছে সাফল্য। জম্মু কাশ্মীর পুলিশের এক কর্তা তেমনই জানিয়েছেন। 

  • India 4, May 2020, 8:03 PM

    হান্দোয়ারায় ভারতীয় জওয়ানদের রক্তের দাগ ওঠার আগেই জঙ্গি হামলা, শহিদ ৩ সিআরপিএফ জওয়ান

    আরপিএফ জওয়ান। আহত হয়েছেন ৭ নিরাপত্তারক্ষী। গতকাল যে হান্দোয়ারায় হামলা চালিয়েছিল জঙ্গিরা সোমবারই সেই এলাকাতেই নিরাপত্তারক্ষীদের ওপর হামলা চালান হয়। স্থানীয় প্রশাসন জানিয়েছেন হান্দোয়ারায়  সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) টহল দিচ্ছিল। সঙ্গে ছিল বেশ কয়েকটি পোট্রোল গাড়ি। সেই সময় জঙ্গিরা প্রথম তাদের গাড়ি লক্ষ্য করে হামলা চালায়। 

     

  • Pakistan4, May 2020, 2:51 PM

    দেশে করোনা সংকটের মাঝেই গিলগিট বাল্টিস্তানে নির্বাচন চায় পাকিস্তান, তীব্র বিরোধিতা ভারতের

    আগামী সেপ্টেম্বরেই পাক অধিকৃত গিলগিল বাল্টিস্তানে সাধারণ নির্বাচনের নির্দেশ দিয়েছে পাক সুপ্রিম কোর্ট। পাশাপাশি পাকিস্তানের শীর্ষ আদালত জানিয়েছে যতদিন পর্যন্ত এই এলাকায় নির্বাচন না হবে ততদিন পর্যন্ত অন্তবর্তীকালীন সরকার এই এলাকায় শাসনভার পরিচালনা করবে। পাক সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করছে ভারত। ভারত সরকারের পক্ষ থেকে জানান হয়েছে, গিলগিট বাল্টিস্তান ভারতের অংশ। সম্পূর্ণ বেআইনিভাবে এই এলাকার চরিত্র বদলের চেষ্টা করছে ইমরানের সরকার।