Jammu Kashmir  

(Search results - 88)
  • undefined

    West BengalMar 30, 2021, 10:04 AM IST

    মৃত্যুঞ্জয়ী না হলেও শহিদের গর্ব অনুভব করার সুযোগ দিলেন জগন্নাথ, বীরপুত্রের প্রয়াণে শোকস্তব্ধ ধূপগুড়ি

    দেশের জন্য শহিদ হলেন জলপাইগুড়ির বীরপুত্র। সোমবার রাতে জগন্নাথের শহিদ হওয়ার খবর পৌঁছয়। কাশ্মীরে জঙ্গি হামলায় জখম হয়েছিলেন জগন্নাথ। রেখে গেলেন বৃদ্ধা মা ও স্ত্রী-সন্তানকে, শোকস্তব্ধ এলাকা। 

  • undefined

    India Mar 29, 2021, 4:12 PM IST

    পুরসভার মিটিং চলাকালীনই জঙ্গি হামলা - হত এক কাউন্সিলর ও পুলিশ, আহত আরও এক

    ফের জঙ্গি হামলার মুখে কাশ্মীর। সোপোরে পৌরসভার মিটিয়ে এলোপাথারি গুলি। মৃত এক বিজেপি কাউন্সিলর ও পুলিশ কর্মী। কারা চালালো এই হামলা, খুঁজছে পুলিশ।

  • undefined

    India Feb 19, 2021, 2:25 PM IST

    ভূস্বর্গে আবার জঙ্গি হামলা, দেখুন সন্ত্রাসবাদী হামলার হাড়হিম করা ভিডিও

    আবারও জঙ্গি হামলায় উত্তপ্ত শ্রীনগর। দিনে দুপুরেই প্রকাশ্যে হামলা চালাল সন্ত্রাসবাদীরা। তাদের এলোপাথাড়ি গুলিতে জখম হয়েছে দুই পুলিশ কর্মী।জঙ্গি হামলা ছবি ধরা পড়েছে সিসিটিভিতে। সেই ছবিই ভাইরাল হয় নিমেশের মধ্যে।  
     

  • ಪತಿಯಂತೆ ದೇಶ ಸೇವೆ ಮಾಡಲು ಖಾಸಗಿ ಉದ್ಯೋಗ ತೊರೆದ ಧೀರೆ ನಿಖಿತಾ ಕೌಲ್

    India Feb 14, 2021, 11:07 AM IST

    পুলওয়ামা হামলার ২ বছর, হামলার জন্য প্রয়োজনীয় রাসায়নিক কেনা হয়েছিল অনলাইনে


    ২০১৯ সালের আজকের দিনেই অর্থাৎ ঠিক ২ বছর আগে, কাশ্মীরের পুলওয়ামায় (Pulwama) সিআরপিএফের কনভয়টিতে জয়শ-ই-মোহাম্মদের একটি আত্মঘাতী দল আক্রমণ করেছিল। ১৪ ফেব্রুয়ারির দিনটি দেশের ইতিহাসে এক নজির সৃষ্টি করেছে। এই মর্মান্তিক ঘটনা ইতিহাসের পাতায় নজির হয়ে থাকবে। এই ঘটনার কেটে গিয়েছে দুটো বছর, কিন্তু সেই ক্ষত আজও থেকে গিয়েছে। 

  • undefined

    India Feb 13, 2021, 11:43 PM IST

    ভূস্বর্গে ভয়ঙ্কর জঙ্গি হামলায় শহিদ হয়েছিল ৪০ CRPF জওয়ান, পুলওয়ামা হামলার ২ বছর পার

    দেখতে দেখতে দু বছর হতে পুলওয়ামার জঙ্গি হামলার। এখনও দেশবাসীর মনে দগদগে ক্ষত হিসেবেই রয়ে গিয়েছে পুলওয়ামা জঙ্গি হামলার ভয়ঙ্কর স্মৃতি। ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি জঙ্গি হামলায় রক্তাক্ত হয়েছিল ভূস্বর্গ। কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের ৪০ জওয়ান নিহত হয়েছিল। আত্মঘাতী জঙ্গিরা আইইডি বোঝাই একটি গাড়ি নিয়ে হামলা চালিয়েছিল নিরাপত্তা রক্ষীদের কনভয়ে। 
     

  • undefined

    India Feb 13, 2021, 4:08 PM IST

    জম্মু ও কাশ্মীর নিয়ে অধীরের প্রশ্ন, 'উপযুক্ত সময়' ফরিয়ে দেওয়া হবে রাজ্যের মর্যাদা বললেন অমিত

    জম্মু ও কাশ্মীর ইস্যুতে এদিন লোকসভায় ঝড় তুললেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। ভূস্বর্গের পরিস্থিতি নিয়ে কংগ্রেস সাংসদ রীতিমত তুলোধনা করেন বিজেপি সরকারে। শনিবারই সংসদে জম্মু ও কাশ্মীর পুনর্গঠন বিল ২০২১ পেশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। আর তখনই সংসদের অমিত শাহ জম্মু ও কাশ্মীরের উন্নয়ন হচ্ছে বলেও দাবি করেন। তারপরই তিনি বলেন, সঠিক সময় জম্মু ও কাশ্মীরকে রাজ্যের তকমা ফিরিয়ে দেওয়া হবে। 

  • ভারত সরকারের প্রশংসায় পঞ্চমুখ জম্মু-কাশ্মীরের সাংসদ
    Video Icon

    India Feb 9, 2021, 9:05 PM IST

    ভারত সরকারের প্রশংসায় পঞ্চমুখ জম্মু-কাশ্মীরের সাংসদ

    কেন্দ্র সরকারের প্রশংসায় জম্মু-কাশ্মীরের সাংসদ। তুলে ধরলেন তাঁর অভিঞ্জতার কথাও। কেন্দ্র সরকারের থেকে অনেক সাহায্য পেয়েছেন। এমন কথাও তুলে ধরলেন তিনি।

  • <p>J&amp;K Principal Secretary said ban has been lifted from 90 percent of Kashmir</p>

    India Feb 5, 2021, 8:39 PM IST

    জম্মু ও কাশ্মীরের জন্য বড় পদক্ষেপ কেন্দ্রীয় সরকারের, ১৮ মাস পর কি স্বাভাবিক হচ্ছে ভূস্বর্গ

    জম্মু ও কাশ্মীরের জন্য পদক্ষেপ গ্রহণ করল কেন্দ্রীয় সরকার। দীর্ঘ ১৮ মাস পর উপত্যকায় চালু করা হচ্ছে ৪জি বা 4G ইন্টারনেট পরিষেবা। জম্মু ও কাশ্মীরের প্রশাসনের প্রিন্সিপাল সেক্রেটারি রোহিত কানসান সোশ্যাল মিডিয়ায় বার্তা  দিয়ে জানিয়েছে, পুরো জম্মু ও কাশ্মীরেই ফোরজি মোবাইল ইন্টারনেট পরিষেবা পুণরুদ্ধার করা হয়েছে। 
     

  • undefined

    India Jan 25, 2021, 5:12 PM IST

    ভূস্বর্গের নতুন ঠিকানা ইগলু ক্যাফে, কাশ্মীরে বসেই নর্থপোলের অভিজ্ঞতা হবে আপনার

    এমনিতেই পর্যটকদের আকর্ষণের কেন্দ্র বিন্দু ভূস্বর্গ কাশ্মীর। শীত থেকে গ্রীষ্ম সব সময়তেই পর্যটকদের হাতছানি দেয় ডাল লেক থেকে শুরু করে গুলমার্ক, সোনমার্গ আর পেহল গাঁও। চলতি বছর সেই গুলমার্গেই পর্যটকদের আকর্ষণ দ্বিগুণ করতে স্থানীয় হোটেল ব্যবসায়ীর উদ্যোগে তৈরি হয়েছে একটি ইগলু ক্যাফে। যেখানে বরফের বাড়ির ভিরতে বসে আপনি ধোঁয়া ওঠা গরম চা বা কফিতে চুমুক দিতে পারেন। 
     

  • বরফ ডিঙিয়েই হেটে চলেছে ভারতীয় সেনা। তাঁদের কাঁধে রয়েছে মা ও তাঁর সদ্যজাত সন্তান।
    Video Icon

    Good NewsJan 25, 2021, 1:46 PM IST

    ফের মানবিকতার নজির গড়ল ভারতীয় সেনা, বরফের মধ্যে থেকে উদ্ধার পেল মা ও তাঁর সদ্যজাত

    উঁচু বরফের চাদরে ঢেকেছে দুর্গম রাস্তা। সেই বরফ ডিঙিয়েই হেটে চলেছে ভারতীয় সেনা। তাঁদের কাঁধে রয়েছে মা ও তাঁর সদ্যজাত সন্তান। বরফে আটকে ছিলেন মা ও তাঁর  সদ্যজাত। তাদেরকেই উদ্ধার করে ভারতীয় সেনাবাহিনী।

  • ১৫ জানুয়ারি ভারতীয় সেনা দিবস
    Video Icon

    India Jan 15, 2021, 4:33 PM IST

    সেনা দিবসে 'সেনা পদক' প্রাপ্তি ১৫ বীর যোদ্ধার

    ১৫ জানুয়ারি ভারতীয় সেনা দিবস। এই দিনেই 'সেনা পদক' পেলেন বীর নায়করা। মোট ১৫ জন পাচ্ছেন এই পদক। যার মধ্যে ৫ জন মরণোত্তর পদক পাচ্ছেন।

  • undefined

    India Jan 14, 2021, 11:04 PM IST

    ৫ জন মরণোত্তর, 'সেনা পদক' পাচ্ছেন মোট ১৫ জন - ছবিতে ছবিতে চিনে নিন এই বীর নায়কদের

    শুক্রবার সেনা দিবসে মোট ১৫ জন ভারতীয় সেনা অফিসার ও জওয়ানকে সেনা পদক প্রদান করা হবে। এঁরা প্রত্যেকেই জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবিরোধী অভিযানে কৃতিত্বের নিদর্শন রেখেছেন। এই ১৫ জনের মধ্যে ৫ জন ওএই পুরস্কার পাবেন মরণোত্তর পুরস্কার হিসাবে। ভারতীয় সেনাবাহিনীতে, কর্তব্যের প্রতি নিষ্ঠা বা ব্যতিক্রমী সাহসের স্বীকৃতি হিসাবে সেনা পদক দেওয়া হয়। চিনে নেওয়া যাক এই ১৫ জন বীর নায়ককে -

     

  • undefined

    India Jan 13, 2021, 6:11 PM IST

    সুড়ঙ্গই কি এখন পাকিস্তানের ভরসা, সীমান্ত নিরাপত্তা বাড়ছে বলেই নতুন নতুন পথ বার করছে জঙ্গিরা

    আবরও একটি সুড়ঙ্গের সন্ধান পাওয়া গেল জম্মু ও কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তের কাছেই। বুধবার বিএসএফ জওয়ানরা এই সুড়ঙ্গটির সন্ধান পায়। কাঠুয়া জেলার হিরানগর সেক্টরে হদিশ পাওয়া সুড়ঙ্গটির দৈর্ঘ্য প্রায় ১৫০ মিটার। বিএসএফ-এর অ্যান্টি ট্যানেলিং দলের সদস্যরা প্রথামিক তদন্তের পর জানিয়েছেন সুড়ঙ্গটির ৯০ মিটার রয়েছে ভারতের দিকে। 

  • undefined

    India Dec 6, 2020, 3:10 PM IST

    শ্রীনগরের পুলিশ চৌকিতে হমলা সন্ত্রাসবাদীদের, পিওকে থেকে ভারতে এল দুই নাবালিকা

    রবিবার আবাওর জঙ্গি হামলার সাক্ষী থাকল ভূসর্গ। এদিন শ্রীনগরের ওল্ড সিটি পুলিশ চেকপয়েন্টে হামালা চালায় একদল সন্ত্রাসবাদী। আচমকা এই হামলায় একসঙ্গে এক নিরাপত্তা রক্ষী ও এক স্থানীয় বাসিন্দা গুরুতর জখম হয়েছেন। জম্মু ও কাশ্মীর পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে সজগরিপোড়া এলাকায় একটি পুলিশ চৌকি স্থাপন করা হয়েছিল। সেখানেই হামলা চালায় জঙ্গিরা। তবে এই হামলায় দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। শ্রীনগরের পুলিশ সুপার, হাসিব মুঘল জানিয়েছেন পুলিশ চৌকিতে আগুন লাগিয়ে দেওয়া হয়। আহতদের দ্রুত উদ্ধার করে শের ই কাশ্মীর ইনস্টিটিউট মেডিক্যাল সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন দুজনের অবস্থাই স্থিতিশীল বলেও জানান হয়েছে। হামলার সঙ্গে সঙ্গে গোটা এলাকায় বন্ধ করে দেওয়া হয়েছে। জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশি চালান হচ্ছে বলেও জানান হয়েছে। 

  • undefined

    India Nov 29, 2020, 2:29 PM IST

    জম্মুর আকাশে আবারও পাক ড্রোনের হানা, জঙ্গিরা কি চোখ সরিয়ে নিচ্ছে ভূস্বর্গ থেকে

    আবারও জম্মু সীমান্তে দেখা গেল পাকিস্তানের গুপ্তচর ড্রোন। সেনা বাহিনী সূত্রের খবর শনিবার সন্ধ্যায় জম্মুর আর্নিয়া সেক্টরে পাক ড্রোনটিকে দেখা গেছে। সূত্রের খবর সেটি ১৯৭ কিলেমিটার দীর্ঘ আন্তর্জাতিক সীমান্ত এলাকায় টহল দিচ্ছিল। বিএসএফ আধিকারিক এনএস জাম্বাল বলেছেন ড্রোনটিকে থামানোর বিএসএফ জওয়ানরা বেশ কয়েরটি গুলি চালিছে। তারপরই ড্রোনটি পাকিস্তান ফিরিয়ে নে। গোয়েন্দারা মনে করছেন ড্রোনটি আন্তর্জাতিক সীমান্ত পার করে এদেশে প্রবেশের চেষ্টা করেছিল পাকিস্তান। আর সেই কারণেই কোনও নিরাপদ স্থানের সন্ধান করছিল। কিন্তু পাকিস্তানের চক্রান্ত ভারত ব্যর্থ করেছে বলেও দাবি করেছে সেনা বাহিনীর এক আধিকারিক।