Janmashtami 2020  

(Search results - 6)
  • <p>জন্মাষ্টমীতে এই নিয়মে করুন গোপালের পুজো, সংসারের ফিরিয়ে আনুন সমৃদ্ধি</p>

     Astrology11, Aug 2020, 1:24 PM

    জন্মাষ্টমীতে এই নিয়মে করুন গোপালের পুজো, সংসারের ফিরিয়ে আনুন সমৃদ্ধি

    আজ জন্মাষ্টমী। আজকের এই তিথি বিশ্বব্যাপী কৃষ্ণপ্রেমীরা উৎযাপন করছেন। এই বছর জন্মাষ্টমী পালিত হবে দুই দিন ব্যাপী। বিশেষ করে বৃন্দাবন-সহ পুরও ব্রজভূমিতে নানা রীতি নীতির মধ্যে দিয়ে প্রতি বছর পালিত হয় এই উৎসব। শাস্ত্র মতে, জন্মাষ্টমী উত্সব ভদ্রপদ মাসের অষ্টমী তিথিতে নন্দদুলাল শ্রী কৃষ্ণের জন্ম তিথি পালিত হয়। এই উৎসবের অপর নাম কৃষ্ণাষ্টমী, গোকুলাষ্টমী, অষ্টমী রোহিণী, শ্রীকৃষ্ণজয়ন্তী ইত্যাদি। 
     

  • <p><strong>3. पंचामृत</strong><br />
यह शहद, घी, दही, दूध और शक्कर- इन पांचों को मिलाकर तैयार करना चाहिए। फिर शुद्ध पात्र में उसका भोग भगवान को लगाएं।<br />
&nbsp;</p>

     Astrology11, Aug 2020, 11:49 AM

    কেন জন্মাষ্টমীতে শ্রীকৃষ্ণ-কে ৫৬ টি ভোগে দেওয়া হয়, জেনে নিন এর কারণ

    জন্মাষ্টমী হিন্দু ধর্মের একটি প্রধান উত্সব। এই দিনে কৃষ্ণ ভক্তরা উপবাস রাখেন। ঘরে ঘরে বিভিন্ন ধরণের খাবার তৈরি হয় গোপালের জন্য। পাশাপাশি বাড়ি এবং মন্দিরগুলি সাজানো হয়। শুধু দেশেই নয় দেশের বাইরেও মহাসমারোহে পালিত হয় এই জন্মাষ্টমী উৎসব। এই দিনটিতে শ্রীকৃষ্ণকে ৫৬ভোগ উত্সর্গ করার প্রথাও রয়েছে। এই ঐতিহ্যটি কবে থেকে শুরু হয়েছিল, সেই বিষয়ে উপযুক্ত কোনও তথ্য নেই। তবে যুগ যুগ ধরে এই ঐতিহ্য চলে আসছে। ধর্মীয় বিশ্বাস হ'ল ভগবান কৃষ্ণ ছাপ্পান ভোগে সন্তুষ্ট হন এবং ভক্তদের সমস্ত ইচ্ছা পূর্ণ হয়।

  • <p>গোকুল ও মথুরায় ভিন্ন দিনে পালিত হয় জন্মাষ্টমী, জেনে নিন এর কারণ</p>

     Astrology11, Aug 2020, 10:09 AM

    গোকুল ও মথুরায় ভিন্ন দিনে পালিত হয় জন্মাষ্টমী, জেনে নিন এর কারণ

    জন্মাষ্টমী প্রতি বছর ভিন্ন ভিন্ন তারিখে পালিত হয় তবে তিথি থাকে একই। তবে এটি একটি আশ্চর্য্যকর সত্য যে মথুরা এবং কৃষ্ণের গ্রাম গোকুলেরও জন্মাষ্টমীর তারিখ সম্পর্কে মতভেদ রয়েছে। মথুরা ও গোকুলের ভিন্ন দিনে কৃষ্ণ জন্মনোৎসব উদযাপিত হয়। প্রচলিত রীতি অনুসারে, জন্মাষ্টমী উত্সব ভদ্রপদ মাসের অষ্টমী তিথিতে নন্দদুলাল শ্রী কৃষ্ণের জন্ম তিথি পালিত হয়।

  • undefined

     Astrology10, Aug 2020, 11:08 AM

    জন্মাষ্টমীর ব্রত পালনে দূর হবে সমস্ত দুর্দশা, রাশি অনুযায়ী পালন করুন গোপাল পুজোর নিয়ম

    ভগবান বিষ্ণুর অবতার হিসাবে বিবেচিত শ্রী কৃষ্ণের জন্ম উদযাপন প্রতি বছর দেশে নয় বিদেশেও কৃষ্ণ জন্মাষ্টমী হিসাবে প্রচুর আড়ম্বরপূর্ণভাবে পালিত হয়। ২০২০ সালে, এই উৎসব ১২ আগস্ট, বুধবার উদযাপিত হবে। এটি বিশ্বাস করা হয় যে কোনও ভক্ত যদি জন্মাষ্টমীতে পূর্ণ নিষ্ঠা ও নিয়ম মেনে গোপালের উপাসনা করেন এবং রাশিচক্র অনুসারে কিছু নিয়ম পালন করেন, তবে তার সমস্ত দুর্দশা নাশ হয়। তাঁর জীবনে সমৃদ্ধিও বজায় রাখে। জেনে নিন যে এই জন্মাষ্টমীতে ভগবান কৃষ্ণকে রাশি অনুযায়ী কিভাবে পুজো করা উচিত।

  • undefined

     Astrology10, Aug 2020, 10:10 AM

    জন্মাষ্টমীর উৎসব পালনে এই ভুল কখনোই নয়, মেনে চলুন এই নিয়মগুলি

    জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে শ্রীকৃষ্ণের জন্মর তারিখ হল খ্রীষ্টপূর্ব ৩২২৮ সালের ১৮ জুলাই এবং তাঁর মৃত্যুর দিন খ্রীষ্টপূর্ব ৩১০২ সালের ১৮ ফেব্রুয়ারি। শ্রীকৃষ্ণ মথুরার যাদববংশের বৃষ্ণি গোত্রের মানুষ ছিলেন। হিন্দু পঞ্জিকা মতে, সৌর ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে যখন রোহিণী নক্ষত্রের প্রাধান্য হয়, তখন এই তিথিতে জন্মগ্রহণ করেন শ্রীকৃষ্ণ। সেই থেকেই এই তিথি জন্মাষ্টমী তিথি হিসেবে পালিত হয়। 

  • <p><strong>6. स्नानीय</strong><br />
श्रीकृष्ण के स्नान के लिए प्रयोग में आने वाले द्रव्यों (पानी, इत्र व अन्य सुगंधित पदार्थ) को स्नानीय कहा जाता है।<br />
&nbsp;</p>

     Astrology9, Aug 2020, 10:44 AM

    আর্থিক সঙ্কট দূর করতে, জন্মাষ্টমী ব্রত পালনে ব্যবহার করুন এই উপাচারগুলি

    কৃষ্ণ জন্মাষ্টমী ব্রত বাংলার হিন্দুসমাজের অন্তর্গত একটি গুরুত্বপূর্ণ ব্রত। বাংলার বাঙালি হিন্দুঘরের প্রধানত বৈষ্ণব মতাবলম্বী পুরুষ ও মহিলারা জাগতিক মঙ্গলকামনায় এবং অশুভ-অকল্যাণ দূর করতে এই ব্রত পালন করেন। এটি ভাদ্র মাসের কৃষ্ণপক্ষে জন্মাষ্টমী তিথিতে শ্রীকৃষ্ণের পূজার অঙ্গ হিসাবে পালন করা হয়।