Joint Entrance Exam  

(Search results - 7)
  • undefined

    West Bengal12, Nov 2019, 11:49 AM IST

    ক'জন বাঙালি জয়েন্টে সুযোগ পায়, গুজরাতির পাশে দাঁড়িয়ে কটাক্ষ দিলীপের

    খড়্গপুরের সাংসদের অবশ্য দাবি, বাংলা মাধ্যম স্কুলগুলির বেহাল অবস্থার জন্যই সর্বভারতীয় স্তরে সুযোগ পাচ্ছেন না বাঙালির।

  • জয়েন্টের প্রশ্ন বাংলায় হোক চাননি,  ভাষার নামে বিভাজন করছেন মমতা

    Kolkata7, Nov 2019, 11:51 PM IST

    জয়েন্টের প্রশ্ন বাংলায় হোক চাননি, ভাষার নামে বিভাজন করছেন মমতা

    বাংলায় জয়েন্টের প্রশ্নপত্র নিয়ে শুরু বিজেপি-তৃণমূল রাজনৈতিক তরজা। এতদিন বাংলায়  জয়েন্টের প্রশ্নপত্র নিয়ে সওয়াল করতেন মুখ্য়মন্ত্রী  মমতা বন্দ্য়োপাধ্যায়। এবার উল্টে মমতাকে এই ঘটনার জন্য দায়ী করলেন বিজেপির কেন্দ্রীয়  নেতা কৈলাস বিজয়বর্গীয়। এদিন কৈলাস বলেন, ভাযার নামে রাজনীতি করছেন মুখ্য়মন্ত্রী। উনি নিজেই রাজ্যের ছেলেমেয়েদের জন্য জয়েন্টে বাংলায় প্রশ্নপত্রের আবেদন করেননি। ন্যাশনাল টেস্টিং এজেন্সির বয়ানেই তা পরিষ্কার। ভাষার নামে উনি এখন বিভাজনের রাজনীতিতে নেমেছেন। কিন্তু এতে ওনার ভোটব্যাঙ্ক দ্বিগুণ হবে না।

  • জয়েন্টে বাংলার জন্য আগেই চিঠি গেছে,  ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে জবাব মুখ্য়মন্ত্রীর

    Kolkata7, Nov 2019, 8:01 PM IST

    জয়েন্টে বাংলার জন্য আগেই চিঠি দিয়েছি, ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে জবাব মুখ্য়মন্ত্রীর

    জয়েন্টে বাংলায় প্রশ্নপত্রের জন্য আগেই কে়ন্দ্রের কাছে চিঠি পাঠানো হয়েছে। ন্যাশনাল টেস্টিং এজেন্সির বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে এমনই উত্তর দিলেন মুখ্য়মন্ত্রী। পাশাপাশি মমতা বলেন, আমরা চিঠি পাঠিয়েছি ওরা পেয়েছে কিনা তা জানি না।

  • undefined

    Kolkata7, Nov 2019, 6:51 PM IST

    জয়েন্টে বাংলা নিয়ে আবেদনই জানায়নি রাজ্য়, জানাল ন্যাশনাল টেস্টিং এজেন্সি

    জয়েন্টের প্রশ্নপত্র ইংরেজি, হিন্দির পাশাপাশি গুজরাতিতে শুরু হওয়ায় সরব হয়েছে পশ্চিমবঙ্গ। গতকালই মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গুজরাতির পাশাপাশি জয়েন্টের প্রশ্নপত্র করতে হবে বাংলাতেও। নতুবা এই সিদ্ধান্তের ফলে বঞ্চিত হবে সব আঞ্চলিক ভাষা। মুখ্য়মন্ত্রীর এই বক্তব্যের প্রেক্ষিতেই শুরু হয়েছে জলঘোলা। কেন ইংরেজি, হিন্দির পাশাপাশি একমাত্র গুজরাতিতেই জয়েন্টের প্রশ্নপত্র হয়েছে, তার সাফাই দিয়েছে খোদ ন্যাশনাল টেস্টিং এজেন্সি।

  • মমতা-সুজন একমত,  বাংলা হোক জয়েন্টের পথ

    Kolkata6, Nov 2019, 9:00 PM IST

    মমতা-সুজন একমত, বাংলা হোক জয়েন্টের পথ

    এনআরসি নিয়ে ঐক্যবদ্ধ হওয়ার পর ফের এক সুরে রাজ্যের শাসক-বিরোধী। হিন্দি, ইংরেজি, গুজরাতির পাশাপাশি বাংলা তথাআঞ্চলিক ভাষায় জয়েন্টের প্রশ্নপত্র চাইলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। টুইটারে একই কথা বলেছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। জয়েন্টে বাংলায় প্রশ্নপত্র চেয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয সরকারের কাছে চিঠি পাঠিয়েছে রাজ্য সরকার। বুধবার সেই কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়। 

  • নিরাপত্তার স্বার্থে কাশ্মীরে কর্মরত শ্রমিকদের রাজ্যে ফেরানোর সিদ্ধান্ত নবান্নের

    Kolkata6, Nov 2019, 3:06 PM IST

    'জয়েন্ট এন্ট্রান্সে বাংলায় প্রশ্নপত্র কেন নয়' টুইট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

    গুজরাতিতে জয়েন্ট এন্ট্রান্সের প্রশ্নপত্র। কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতায় সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  জয়েন্টে প্রশ্নপত্র বাংলাতেও করার দাবিতে তুলেছেন তিনি। টুইট করে মোদি সরকারের সিদ্ধান্তের সমালোচনা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী।

  • কীভাবে জানবেন উচ্চমাধ্যমিকের ফলাফল

    West Bengal20, Jun 2019, 1:57 PM IST

    ঘোষিত হল জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, কীভাবে জানবেন ফলাফল

    প্রকাশিত হল এ বছরের জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল। আজ দুপুর একটা নাগাদ সাংবাদিক সম্মেলন করে প্রকাশ করা হল জয়েন্ট এন্ট্রান্সের ফল। জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল যে আগামী ২ জুলাই তারিখে প্রকাশিত করা হবে ফলাফল, কিন্তু বোর্ডের তরফ থেকে প্রস্তাবিত তারিখের আগেই প্রকাশ করা হল ফলাফল।