Jyotiraditya Scindia  

(Search results - 44)
  • <p>కానీ ప్రస్తుత పరిస్థితుల్లో కేంద్రంలో అధికారంలో ఉన్నది మోడీ, షాల ద్వయం నాయకత్వంలోని బీజేపీ. దేశమంతా కాషాయ జెండా రెపరెపలాడించాలన్న కృతనిశ్చయంతో ముందుకు వెళ్తున్న వారు దేశంలో హిందుత్వ కార్డును ఎలా ప్రయోగిస్తున్నారో మనందరికీ తెలిసిన విషయమే. మిగిలిన చోట్లకు భిన్నంగా ఇక్కడ మన రాష్ట్రంలో ముఖ్యమంత్రి జగన్ మోహన్ రెడ్డి అన్యమతస్థుడవడాన్ని ప్రతిపక్షాలు బలంగా వాడుకోవడానికి ప్రయత్నిస్తున్నాయి.&nbsp;</p>

    India Jun 22, 2021, 6:21 PM IST

    বড়সড় রদবদলের ইঙ্গিতে আশা, মন্ত্রীত্ব কি পাবে বাংলা, বুধবার ক্যাবিনেট বৈঠকে মোদী-শাহরা

    বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ বৈঠক। কেন্দ্র সূত্রে খবর, সকাল ১১টায় এই বৈঠক হবে। মন্ত্রিসভায় এবার কি শিঁকে ছিঁড়বে বাংলার

  • undefined

    India Mar 8, 2021, 11:48 PM IST

    'জ্যোতিরাদিত্য যদি কংগ্রেসে থাকতেন...', দল বদলের প্রায় ১ বছর পর কী বললেন রাহুল গান্ধী

    নয় নয় করে প্রায় একটা বছর কাটতে চলেছে। দল ছেড়ে বিজেপির খাতায় নাম লিখিয়েছেন জ্যোতিরাদিত্য সিদ্ধিয়া। এতদিন পর সেই সিদ্ধিয়াকে নিয়ে মুখ খুললেন রাহুল গান্ধী। সোমবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন বিজেপি  জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কংগ্রেসে থাকলে  মুখ্যমন্ত্রী হতে পারতেন। কিন্তু বিজেপিতে যোগদান করে তিনি এখন ব্যাকবেঞ্চার অর্থাৎ পিছনের সারির নেতা হিসেবেই দাঁড়িয়ে রয়েছেন। কংগ্রেসের যুক শাখার একটি বৈঠকেই এই মন্তব্য করেছেন রাহুল গান্ধী। 
     

  • undefined

    India Nov 3, 2020, 11:23 AM IST

    পদ্ম কি তাঁকে 'সুভাষিত' করবে, ভোট লড়াইয়ে না থেকেও রয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

    বিহারে যেমন তেজস্বী যাদবের ভাগ্য পরীক্ষা হচ্ছে তেমনই মধ্যপ্রদেশে ভাগ্যপরীক্ষা হচ্ছে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার। মঙ্গলবার মধ্যপ্রদেশের ২৮টি বিধানসভা আসনে উপনির্বচন।  কংগ্রেসে থাকাকালীন যে করিশ্মা দেখিয়েছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজেপিতে যোগদানের পরেও তা অব্যাহত রয়েছে কিনা সেটাই এখন দেখার। উপনির্বাচনে তাঁকেই সামনের সারিতে রেখেছিল বিজেপি। তবে কেন্দ্রীয় মন্ত্রীসহ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও ভোট প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছিলেন। এদিন নিজের কেন্দ্র গোয়ালিয়রে ভোট দেন বিজেপি নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। 

  • undefined

    India Nov 1, 2020, 3:40 PM IST

    কংগ্রেসের জন্য ভোট চাইলেন বিজেপি সাংসদ জ্যোতিরাদিত্য, পুরোনো দলও দিল আশ্বাস, দেখুন ভিডিও


    হাত ছেড়ে পদ্ম ধরেছেন ৭ মাস হল। তারপরও মন থেকে কংগ্রেস মুছতে পারলেন না জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। বিজেপির মঞ্চ থেকে ভোট চাইলেন কংগ্রেসের হয়ে। ভাইরাল ভিডিওয় অস্বস্তিতে রাজ্য বিজেপি।

  • undefined

    India Oct 28, 2020, 7:21 PM IST

    রাহুল ব্রিগেডের প্রাক্তন দুই সহযোগী কি বদলে দেবে ভারতীয় রাজনীতির ধারা, প্রচার যুদ্ধে অন্যরকম বার্তা

    রাহুল গান্ধীর তরুণ ব্রিগেডের প্রথম সারির সদস্য ছিলেন দুজনে। কিন্তু বর্তমানে তাঁরা একে অপরের প্রতিপক্ষা। প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের আহ্বানে মধ্যপ্রদেশের প্রচারে সামনের সারিতে রয়েছেন রাজস্থান কংগ্রেসের নেতা শচীন পাইলট। আর তাঁর প্রাক্তন রাজনৈতিক সহযোগী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মধ্য প্রদেশের বিজেপির গুরুদায়িত্বে রয়েছে। এই অবস্থায় দাঁড়িয়েও তাঁরা রাজনৈতিক শালীনতা  আর পুরনো বন্ধুত্বের নজির গড়লেন বলা যেতে পারে। কারণ কংগ্রেসের বিরুদ্ধে প্রচারে যাওয়ার আগেই মধ্য প্রদেশের একটি বিমান বন্দরে  কংগ্রেস নেতা শচীন পাইলটের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি তাঁকে  স্বাগত জানিয়েছেন। আর সেই কথা নিজে মুখেই স্বীকার করেছেন সিন্ধিয়া। 

  • Rajiv Gandhi

    India Aug 20, 2020, 7:52 AM IST

    রাম মন্দির নিয়ে কংগ্রেসের দাবি নস্যাৎ, তালা খোলার বিষয়ে জানতেনই না রাজীব, বিতর্ক উস্কালেন ঘনিষ্ঠ বন্ধু

    দীর্ঘ  অপেক্ষার পর ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দির  নির্মাণের প্রক্রিয়া শুরু হয়েছে। নিজের হাতে ভূমিপুজো করে মন্দিরের শিলান্যাস করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আপাত দৃষ্টিতে এটি একটি ধর্মীয় অনুষ্ঠান হলেও, এর নেপথ্যে যে গভীর রাজনীতি আছে, তা এদেশের সকল রাজনীতি সচেতন মানুষেরই জানা। দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের ভাবাবেগকে হাতিয়ার করে ভোট ব্যাঙ্ক তৈরির লক্ষ্যে মন্দির নির্মাণের কৃতিত্ব নিয়ে দড়ি টানাটানি শুরু হয়ে গিয়েছে দেশের দুই প্রধান রাজনৈতিক দলের মধ্যে। বিজেপি শুরু থেকেই মন্দির আন্দোলনের সঙ্গে যুক্ত। স্বাভাবিকভাবেই, মন্দির নির্মাণের প্রাথমিক কৃতিত্ব তাদেরই প্রাপ্য। কিন্তু খানিকটা আশ্চর্য হলেও সহসা কংগ্রেসেরও রামভক্তির উদয় হয়েছে। বিজেপিকে একা এই মন্দির নির্মাণের ‘ক্রেডিট’ দিতে নারাজ তাঁরা। কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে রাজীব গান্ধী রামমন্দির নির্মাণের পক্ষে ছিলেন। কিন্তু সেই দাবি ঘিরেই দানা বাঁধল নতুন বিতর্ক। রাজীব গান্ধীর ঘনিষ্ঠ বন্ধু হিসাবে পরিচিত ওয়াজাহাত হাবিবুল্লাহ তাঁর বইতে দাবি করেন যে রাজীব এই বিষয়ে কিছু জানতেন না।

  • undefined

    India Jul 22, 2020, 6:50 PM IST

    রাজ্যসভায় একদম অন্য মূর্তি জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার, সৌজন্য বিনিময়ের ছবি ভাইরাল নেটদুনিয়ায়

    রাজ্যসভায় উপস্থিত বর্ষিয়ান কংগ্রেস নেতা দ্বিগবিজয় সিং-এর সঙ্গে সৌজন্য বিনিয়মের পাশাপাশি তাঁর পুরনো দল কংগ্রেসের সাংসদ গুলামনবি আজাদ, মল্লিকার্জুন খাড়গের  সঙ্গেও সৌজন্য বিনিময় করেন সিদ্ধিয়া। সিদ্ধিয়ার এই সৌজন্য বিনিয়মের ছবি নিমেষের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। 

  • মধ্যপ্রদেশে অপারেশন কমলে অমিত শাহ যে সফল তা আবারও প্রমাণ করলেন।

    India Jul 2, 2020, 9:38 PM IST

    টাইগার আভি জিন্দা হ্যায়, কংগ্রেসকে তীব্র কটাক্ষ করে বললেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

    জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেছেন গত দুমাস ধরে প্রচুর মানুষ তাঁর চরিত্রকে কলুষিত করেছে। তার উত্তর তিনি দেবেন। পাশাপাশি তিনি জানিয়েছেন দূর্নীতির বিরুদ্ধে লড়াই করা তাঁর প্রথম ও প্রধান কর্তব্য। তারপরই জনপ্রিয় হিন্দি ছবির নাম উচ্চাররণ করে বলেন টাইগার আভি জিন্দা হ্যায়।
     

  • undefined

    India Jul 2, 2020, 1:48 PM IST

    মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্যর 'মিশন' সফল, 'মন্থন থেকে উঠে আসা বিষ পান'-এর সঙ্গেই তুলনা শিবরাজের

    দেখতে দেখতে কেটে গেল তিন মাস। অবশেষে জয়ের শেষে হাসি হাসলেন কংগ্রেস ছেড়ে বিজেপিতে নাম লেখানো জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। মধ্যপ্রদেশে কমল নাথের সরকার ফেলতে ২২ জন কংগ্রেস বিধায়ক নিয়ে দল ছেড়েছিলেন তিনি। যার মধ্যে ১৪ জনই তাঁর ঘনিষ্ট  হিসেবে পরিচিত। সেই ১৪ জনের মধ্যে থেকে  ৯ জন মন্ত্রী হিসেবে এদিন শপথ নিয়েছেন। কংগ্রেস ছেড়ে আসা মোট ১২ জন বিধায়ক এদিন শপথ বাক্য পাঠ করেন। আর বিজেপির পক্ষের ১৬ জন মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। 
     

  • <p>जब हमने इस वेबसाइट से जुड़ी जानकारी निकलाने की कोशिश की तो मालूम पड़ा&nbsp;इंडिया न्यूज एक पॉलिटिकल व्यंग्य की साईट है। यहां व्यंग के साथ राजनीतिक खबरें पोस्ट की जाती हैं सिंधिया वाली खबर भी एक&nbsp;पॉलिटिकल सटायर था..जिसका हकीकत से कोई वास्ता नही है।</p>

    India Jun 9, 2020, 2:56 PM IST

    নির্বাচনের ঠিক আগেই জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার উপর করোনার ছায়া, হাসপাতালে ভর্তি তাঁর মা-ও


    কোভিড-এ আক্রান্ত জ্যোতিরাদিত্য সিন্ধিয়া? তাঁর মা-ও এই রোগে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। দুজনেরই কোভিড-১৯'এর উপসর্গ রয়েছে। দুজনেই আপাতত হাসপাতালে ভর্তি।

  • undefined

    India Mar 21, 2020, 7:13 PM IST

    তোয়াক্কা নেই সামাজিক দূরত্বের, গা ঘেসাঘেসি করে বিজেপির হাত ধরলেন ২২ বিদ্রোহী সাংসদ

    করোনাভাইরাস সংক্রমণ ভারতে মারাত্বক আকার নিয়েছে। তারমধ্যেই শনিবার বিকেলে মধ্যপ্রদেশে বিজেপি-তে যোগ দিলেন ২২ বিদ্রোহী কংগ্রেস বিধায়ক। তোয়াক্কা করলেন না সামাজিক দূরত্বের। হাতধরাধরি করে দাঁড়ালেন একসঙ্গে।

     

  • kamal

    India Mar 20, 2020, 1:04 PM IST

    আস্থাভোটের আগেই হার মেনে পদত্যাগ কমল নাথের, বিশ্বাসঘাতক বলে নিশানা বিজেপিকে

    রীতিমত কাউন্টডাউন শুরু করে দিয়েছে বিজেপি। সবকিছু ঠিক থাকলে আর কিছুক্ষণের মধ্যেই মধ্যপ্রদেশের মসনদে বসবে বিজেপি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে মুখ্যমন্ত্রীত্বের দৌড়ে এগিয়ে রয়েছেন ৬১ বছরের বিজেপি বিধায়ক তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। 

  • undefined

    India Mar 16, 2020, 1:56 PM IST

    কমল নাথকে স্বস্তি দিল না বিজেপি, মধ্যপ্রদেশে আস্থা ভোটের দাবি জানিয়ে সুপ্রিম কোর্টে

    বেশি সময়ের জন্য স্বস্তিতে থাকতে পারলেন না ৭৩ বছরের কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ। সোমবার মধ্যপ্রদেশের স্পিকার এনপি প্রজাপতি আস্থাভোটের ওপর স্থগিতাদেশের সিন্ধান্ত ঘোষণা করার পরপরই বিজেপি দ্বারস্থ হয় সুপ্রিম কোর্টের। আগামিকাল সুপ্রিম কোর্ট এই মামলা শুনবে বলেও জানান হয়েছে। 

  • Rahul Gandhi, Madhya Pradesh, Kamal Nath, Jyotiraditya Scindia, Kamal Nath Government, MP CM, Chief Minister Kamal Nath, Shivraj Singh Chauhan

    India Mar 16, 2020, 1:12 PM IST

    মধ্যপ্রদেশে হচ্ছে না আস্থা ভোট, ১০ দিনের স্বস্তিতে কমল নাথ

    ১০ দিনের জন্য স্বস্তিতে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ। বিধনসভা শক্তিপরীক্ষার জন্য আরও বেশ কিছুদিন সময় পেয়ে গেলেন তিনি। ২৬ মার্চ পর্যন্ত স্থগিত বিধানসভা অধিবেশন

  • MLA of Kamal Nath will go to Jaipur to save the government Congress said, MLA who resigns with us kps

    India Mar 15, 2020, 12:28 PM IST

    কাউন্টডাউন শুরু, সোমবার কঠিন পরীক্ষার মুখে দাঁড়িয়ে কমল নাথ চিঠি লিখলেন অমিত শাহকে

    রীতিমত সংকটে মধ্যপ্রদেশেরর কমল নাথ সরকার। সোমবারের মধ্যেই কমল নাথ সরকারকে বিধানসভায় সংখ্যা গরিষ্ঠতার প্রমান দিতে হবে। রাজ্যপাল লালজী ট্যান্ডন শনিবারই জানিয়ে দিয়েছেন স্পিকার এনপি প্রজাপতিকে। তারপর থেকেই কংগ্রেস শিবির শুরু করে দিয়েছে অঙ্ক কষা। জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার দলবদলের সময় তাঁর ২২ অনুগামী বিধায়কও দল পদত্যাগ পত্র জমা দিয়েছিলেন। আর তাতেই বিধায়ক সংখ্যার বিচারে বিজেপির থেকে পিছিয়ে পড়ছে কংগ্রেস।