Kerala Gold Smuggling Case  

(Search results - 7)
  • undefined

    India Oct 28, 2020, 3:42 PM IST

    কেরল সোনাপাচারকাণ্ডে চাপ বাড়ছে বাম সরকারের ওপর, ইডির হাতে গ্রেফতার বিজয়নের প্রাক্তন সচিব

    সোনার পাচারকাণ্ডে আরও বিপাকে পড়ল কেরলেন পিনারাই বিজয়ন সরকার। আগেই কেরল হাইকোর্ট রাজ্যের  মুখ্যমন্ত্রীর প্রাক্তন মুখ্যসচিব এম শিবশঙ্করের অন্তবর্তী জামিনের আবেদন খারিজ করেদিয়েছিল। বুধবার তিরুবন্তপুরমের একটি হাসপাতাল থেকে তাঁকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট বা ইডি। সোনা পাচারকাণ্ডে নাম জড়িয়ে যাওয়ার কারণে তাঁকে সাসপেন্ড করেছিল কেরল সরকার। 
     

  • undefined

    India Oct 15, 2020, 9:13 AM IST

    ডি-কোম্পানির হাত রয়েছে কেরলের সোনা পাচারকাণ্ডে, এনআইএর নয়া দাবিতে চাঞ্চল্য

    কেরল সোনা পাচারকাণ্ডে সামনে এল আরও চাঞ্চল্যকর তথ্য। নাম জড়িয়ে গেল আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের। আর এই তথ্য সরবরাহ করেছে  তদন্তকারী সংস্থা এনআইএ। বুধবার কেরলের স্বর্ণ চোরাচালানকাণ্ডে অভিযুক্তর রামিসের জামিনের বিরোধীতার সময় দাউদ ইব্রাহিমের সঙ্গে তাঁর যোগাযোগ রয়েছে বলে উল্লেখ করেছে। পাশাপাশি আফ্রিকায় ডি-কোম্পানির আশ্রয় রামিস ছিল বলেও জানান হয়েছে। 

  • undefined

    India Jul 19, 2020, 7:53 PM IST

    কেরলে সোনা পাচারকাণ্ডে নয়া মোড়, এক বছরে ১৩টি কনসাইনমেন্টে পাচার করা হয়েছিল ২৩০ কিলো সোনা

    কূটনৈতিক চ্যালেনকে কাজে লাগিয়ে কমপক্ষে ২৩০ কিলো সোনা অবৈধভাবে আমদানি করা হয়েছিল আরব আমিরসাহী থেকে। তদন্তে নেমে প্রথমে তদন্তকারীরা মনে করেছিলেন সংযুক্ত আরব আমিরসাহী উপ দূতাবাসের মাধ্যমে ৩০ কিলো সোনা আমদানি করার পরিকল্পনা গ্রহণ করেছিল পাচারকারীরা। কিন্তু তদন্তের যত গভীরে তাঁরা যাচ্ছেন ততই সামনে আসছে ভয়ঙ্কর তথ্য। তদন্তকারীদের প্রাথমিক অনুমান গত এক বছরে ১৩টি কনসাইনমেন্টের মাধ্যমে প্রায় ২৩০ কিলো সোনা অবৈধভাবে আমদানি করা পাচার হওয়া সোনা উদ্ধারের চেষ্টা শুরু হয়েছে বলেই সূত্রের খবর। তদন্তকারীরা জানিয়েছেন এখনও পর্যন্ত কেরলে সোনা পাচারকাণ্ডে বেশ কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে। কেরলের সোনাপাচারকাণ্ডের তদন্তে নেমেছে এনআইএ। তদন্তকারীরা জানিয়েছেন ধৃতদের জ্ঞিজ্ঞাসাবাদ করে যাদের নাম পাওয়া যাবে তাদেরকেও তলব করা হবে। 

  • <p>Sarith Swapna Thumb</p>

    India Jul 12, 2020, 6:02 PM IST

    কেরলের চোরাই সোনার টাকা কি যাচ্ছে জঙ্গিদের হাতে, ইউএপিএ ধারায় মামলা চার অভিযুক্তের বিরুদ্ধে


    কেরলের সোনা পাচারের টাকা কি যাচ্ছে জঙ্গিদের হাতে? জাতীয় তদন্ত সংস্থা সেই রকমই মনে করছে। চার অভিযুক্তের বিরুদ্ধে ইউএপিএ আইনে মামলা করা হয়েছে। এই চারজনকে জেরা করে রাঘব বোয়ালদের ধরার চেষ্টা করছে তদন্তকারীরা।

  • <p>उधर, विदेश में रह रहे स्वप्ना के भाई ने बताया कि स्वप्ना 12वीं पास भी नहीं है। यहां तक की उसने बोर्ड की परीक्षा भी नहीं दी।&nbsp;</p>

    India Jul 12, 2020, 5:45 PM IST

    রীতিমত রহস্যময়ী স্বপ্না সুরেশ, কূটনৈতিক প্রভাব খাটিয়েই ৩০ কিলো সোনা আমদানি করেছিল

    কেরল সোনা পাচারকাণ্ডে এনআই-এর হাতে  ধরা পড়ে স্বাপ্না সুরেশ ও তার তিন সঙ্গী। আরব আমিরশাহী থেকে কেরলের তিরুবন্তপুরমের আন্তর্জাতিক বিমান বন্দরে কার্গো বিমান করে সোনা আনা হয়েছিল বলে দাবি করছে এনআইএ। আর সেই পাচারের মূল ষড়যন্ত্রী স্বপ্না সুরেশ।  কেরলের সরকারি  মহলে যার গতিবিধি ছিল অবাধ।তার যাতায়াত ছিল পিনারাইয়ের কার্যায়লতেও। যা নিয়ে রীতিমত সরব হয়ে উঠেছে কেরলের রাজ্যরাজনীতি। কেরলের বাম সরকারকে কোনঠাসা করতে আসরে নেমে পড়েছে বিজেপি ও কংগ্রেস। যদিও আগেই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিয়জন আগেই তদন্তে দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছে চিঠি লিখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। 
     

  • undefined

    India Jul 12, 2020, 5:04 PM IST

    ধরা পড়ে শুধু চুনোপুটিরাই, কীভাবে বারবার বেঁচে যায় কেরলের সোনা পাচার-চক্রের রাঘব বোয়ালরা

    রবিবার কেরলের সোনা চোরাচালানের মামলা বড় সাফল্য পেয়েছে জাতীয় তদন্ত সংস্থা। সংযুক্ত আরব আমিরাশাহির দূতাবাসের ঠিকানায় পাঠানো ৩০ কেজি অবৈধ সোনা বাজেয়াপ্ত করার মামলার মূল অভিযুক্ত স্বপ্না সুরেশ এবং সন্দীপ নায়ার-কে গেৎপতার করা হয়েছে কর্নাটকের বেঙ্গালুরু থেকে। তাদের তদন্ত করে অবশেষে কেরলের সোনা পাচার চক্রের রাঘব বোয়ালদের ছোঁয়া যাবে বলে মনে করছে এনআইএ। বস্তুত মধ্যপ্রাচ্য থেকে দীর্ঘ কয়েক দশক ধরে কেরলে অন্তত কয়েকশো টন সোনা পাচার করা হয়েছে। আমদানি শুল্ক এবং পুরো যাত্রাপথের অন্যান্য কর এড়িয়ে সেই সোনা, গয়না হয়ে শোভা বাড়িয়েছে কেরলের অলঙ্কারের শোরুমগুলির, আর ফুলেফেঁপে উঠেছে পাচার চক্রের মাথারা। কীভাবে এই আন্তর্জাতিক চক্রের রাঘব বোয়ালরা এতদিন ধরে অধরা রয়েছে, আসুন জেনে নেওয়া যাক সেই রহস্য -

     

  • <p>Sandeep Nair, Swapna Suresh</p>

    India Jul 12, 2020, 12:54 PM IST

    কেরলের সোনা পাচার মামলা, দুদিন পর প্রতিবেশি রাজ্য থেকে গ্রেফতার দুই মূল অভিযুক্ত

    দূতাবাসের কূটনৈতিক নিরাপত্তা ব্যবহার করে সোনা পাচার। ৩০ কেজি সোনা উদ্ধার হয়েছিল বিমান বন্দর থেকে। রবিবার গ্রেফতার হল এই মামলার মূল দুই অভিযুক্ত। দুজনেই আরব আমিরশাহি দূতাবাসের প্রাক্তন কর্মী।