Kim Yo Jong  

(Search results - 3)
  • International29, Apr 2020, 1:57 PM

    কিমের উত্তরসুরী কাকা না বোন, চার দশক পর কোরিয়ান রাজনীতিতে জল্পনা পিয়ং ইলকে নিয়ে

    এখনও সংকটে কিম জং উন। উত্তর কোরিয়ার প্রাধানের স্বাস্থ্য নিয়ে রীতিমত মুখে কুলুপ এঁটেছে রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম। কিন্তু এই অবস্থায় একের পর এক নাম উঠে আসছে কিমের উত্তরসুরী নিয়ে। প্রথম থেকেই জল্পনায় ছিল কিমের বোন কিম ইয়ো জং-এর নাম। দ্বিতীয় নাম হিসেবে উঠে এসেছে কিমের কাকা কিম পিয়ং ইলের নাম। শুধু নাম উঠে আসাই নয় দীর্ঘ প্রায় চার দশক পর তিনি উত্তর কোরিয়ার রাজনীতিতেই প্রাসঙ্গিক হয়ে উঠছেন বলেই সূত্রের খবর। কারণ উত্তর কোরিয়ার নেতৃত্ব কোনও মহিলাকে মেনে নেবে কিনা তা নিয়ে রীতিমত সংশয় রয়েছে। সেই কারণেই উত্তর কোরিয়ার নেতারা হয়তো কিমের কাকার ক্ষেত্রে কোনও আপত্তি করবে না। আরও একটি কারণ রয়েছে। উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল সুং-এর রক্ত রয়েছে তাঁর শরীরে। 

  • International23, Apr 2020, 2:43 PM

    ট্রাম্পের সঙ্গে বৈঠক থেকে কিমের দাম্পত্য, দেখুন উত্তর কোরিয়ার রাষ্ট্র প্রধানের বর্ণময় জীবনের ছবি

    কিম জং উন উত্তর কোরিয়ার প্রধান। বর্তমানে তিনি অসুস্থ। দীর্ঘ দিন ধরেই লোকচক্ষুর অন্তরালে রয়েছেন কিম। তাঁকে নিয়ে মুখে কুলুপ এঁটেছে উত্তর কোরিয়ার স্টেট মিডিয়া। কিন্তু রীতিমত কাজ চালিয়ে যাচ্ছে প্রতিবেশী তথা প্রতিদ্বন্দ্বী দেশ দক্ষিণ কোরিয়া। সূত্রের খবর অপারেশনের পর গুরুতর অসুস্থ কিম। কিন্ত একটি বিবৃতি জারি করে পেন্টাগন জানিয়েছে কিমের অবস্থা স্থিতিশীল। 

  • International22, Apr 2020, 8:38 PM

    কিম জং উনকে ঘিরে রহস্য ক্রমশই বাড়ছে, পরবর্তী শাসক কি তাঁর বোন জল্পনা তুঙ্গে বিশ্ব জুড়ে


    ১১ই এপ্রিলের পর আর প্রকাশ্যে আসেননি উত্তর কোরিয়ার দোর্দণ্ডপ্রতাশ শাসক কিম জং উন। দীর্ঘ দিন রয়েছেন লোকচক্ষুর অন্তরালে। ১৬ই এপ্রিল দাদুর জন্মদিনের অনুষ্ঠানেও তাঁকে দেখা যায়নি। কিম নিয়ে রীতিমত মুখে কুপুল এঁটেছে উত্তর কোরিয়ার স্টেট মিডিয়া।  কিন্তু কেন ?  যার কোনও উত্তর নেই বিশ্ববাসীর কাছে। যদিও একটি সূত্রের খবর কিমের ভ্যাস্কুলার ক্যাডিয়াক সার্জারি হয়েছিল। তারপর থেকেই নাকি গুরুতর অসুস্থ কিম। কিমের হার্টের অপারেশনের পর থেকে তাঁকে নিয়ে উত্তর কোরিয়ার সংবাদ পত্রের নীরবতা জল্পনা আরও বাড়িয়ে দিচ্ছে।