Lac  

(Search results - 243)
  • <p>Vaccine Kerala Thumb</p>

    KolkataJul 23, 2021, 11:27 AM IST

    কোভিডে মৃত্যুতে শীর্ষে কলকাতা, কোভ্যাকসিনের অভাবে আজই শহরের ৪০ সেন্টারে টিকাকরণ বন্ধ

    রাজ্যে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা কমেও বারবার ওঠানামা করছে। এদিকে এই পরিস্থিতিতে কলকাতায় কোভ্যাকসিনের ভাঁড়ার শূণ্য। প্রায় দেড় লক্ষ কলকাতাবাসীর দ্বিতীয় ডোজ অনিশ্চিত।  বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ৭৯৩ জন এবং মৃত্যু হয়েছে  ১৩ জনের।  চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।

  • undefined

    India Jul 21, 2021, 5:32 PM IST

    উত্তরাখণ্ড সীমান্তেও লাদাখের মত পরিস্থিতি তৈরি করতে চাইছে চিন, সতর্ক ভারত

    উত্তরাখণ্ডের বারাহোটি এলাকায় তৎপরতা বাড়াচ্ছে চিনা সেনা। সেনার পাশাপাশি টহল আর নজরদারি বাড়িয়েছে চিন। পরিস্থিতি মোতাবিলায় তৎপর ভারতীয় সেনারা। 

  • <p>Covid Oxygen Cylinder</p>

    India Jul 21, 2021, 4:38 PM IST

    কেন্দ্রের অক্সিজেন ঘাটতি নিয়ে মন্তব্যের প্রতিবাদ, বিরোধীদের মুখোশ খুললেন নেটিজেনরা

    করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে অক্সিজেনের অভাবে কোনও আক্রান্তের মৃত্যু হয়নি। কেন্দ্রের এই মন্তব্যের প্রতিবাদে সরব হয়েছে বিরোধীরা।যদিও অনেক ক্ষেত্রেই সামনে এসেছে আসল সত্যিটা।  
     

  • <p>वहीं, दूसरे दिन एयरो शो में हिंद महासागर क्षेत्र की कॉन्क्लेव हुई। बेंगलुरु से बीजेपी सांसद तेजस्वी सूर्या आज एयरो इंडिया में भारतीय विमान तेजस उड़ाते नजर आएंगे।</p>

    InternationalJul 19, 2021, 9:07 PM IST

    পূর্ব লাদাখ সীমান্তে চিনের লাল চোখ, বড় যুদ্ধের প্রস্তুতি নিয়ে ঢেলে সাজাচ্ছে নতুন বিমান ঘাঁটি

    পূর্ব লাদাখ সীমান্তে এখনও পর্যন্ত অস্থিরতা রয়েছে। ভারত ও চিন দুই দেশের সেনা বাহিনী প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবার অবস্থান করছে। এরই মধ্যে নতুন করোন চোখ রাঙাতে শুরু করেছে চিনের পিপিলস লিবারেশন আর্মি। গোয়েন্দা সূত্রের খবর জিংজিয়াং প্রদেশের, শকচ শহরে একটি নতুন বিমান ঘাঁটি তৈরি করছে চিন। এই বিমান ঘাঁটি প্রকৃত নিয়ন্ত্রণ রেখা এলাকায় চিনকে আরও শক্তিশালী করে তুলবে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা। 

  • undefined

    BusinessJul 19, 2021, 2:24 PM IST

    মাত্র কয়েক মিনিটে মিলবে ১০ লক্ষ টাকা, মহাসঙ্কটে কীভাবে পাবেন, জেনে নিন বিস্তারিত

    করোনার চোখরাঙানি যেভাবে সারা দেশ জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে তাতে কম বেশি সকলেই  আর্থিক সমস্যায় ভুগছেন। একটানা দীর্ঘ লকডাউনে কেউ চাকরি হারিয়েছেন কেউ আবার লকডাউনের শুরু থেকে এখনও পর্যন্ত আর্থিক সমস্যায় ভুগছেন। কিন্তু টাকা সকলেরই প্রয়োজন, আর টাকা ছাড়া কোনওকিছুই সম্ভব নয়। কিন্তু কীভাবে পাবেন নিজের প্রয়োজনীয় টাকা। মাত্র কয়েক মিনিটের মধ্যেই, ১ লক্ষ থেকে ১০ লক্ষ টাকা পেয়ে যাবেন, কিন্তু কীভাবে পাবেন, জেনে নিন বিস্তারিত।
     

  • <p><strong>চিনের মোকাবিলায় পূর্ব লাদাখ সেক্টরে ৮৬২ কিলোমিটার প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবার ৫০ হাজার জওয়ান মোতায়েন করা হয়েছে। প্রয়োজনে আরও সেনা পাঠান হবে। আর জওয়ানদের ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে &nbsp;লাদাখের বিভিন্ন সেনাঘাঁটিতে। তাঁদের জন্য বিশেষ পোষাক, খাবার, চমশাসহ প্রয়োজনী সামগ্রীও পাঠিয়ে দেওয়া হয়েছে।&nbsp;</strong></p>

    India Jul 16, 2021, 9:46 AM IST

    গালওয়ানের তীরে চিনের সঙ্গে সংঘর্ষের রিপোর্টকে ভুয়ো বলল ভারতীয় সেনা, মিডিয়া হাউসের কাছে গেল কড়া চিঠি

    গালওয়ানের বুকে নতুন করে কোনও সংঘর্ষের ঘটনা ঘটেনি। চিনা ফৌজের সঙ্গে ভারতীয় সেনার শান্তি বিরতির চুক্তিও লঙ্ঘন হয়নি।  ভারত-চিন ফের সংঘর্ষ নিয়ে প্রকাশিত মিডিয়া রিপোর্ট  অযৌক্তিক। পুরো রিপোর্টটি ভুল তথ্য -ভ্রান্তিতে ভরা, স্পষ্ট করল ভারতীয় সেনাবাহিনী। 
     

  • इस अकाउंट में बैंक 18 लाख रुपए का इन्श्योरेंस कवर उपलब्ध कराएगा और 2 लाख रुपए का इन्श्योरेंस कवर डेबिट कार्ड यूज करने पर मिलेगा। इस तरह सभी कैटेगरी के खाताधारकों को 20 लाख रुपए का पर्सनल एक्सीडेंट कवर मिलेगा। इस कवर के लिए कैलेंडर तिमाही में 2 लगातार महीने में सैलरी खाते में क्रेडिट होनी चाहिए। (फाइल फोटो)

    BusinessJul 15, 2021, 10:58 AM IST

    অবিশ্বাস্য, এবার মাত্র ২৫০ টাকা দিয়ে অ্যাকাউন্ট খুললেই ম্যাচিউরিটিতে পাবেন ১৫ লক্ষ টাকা

     গ্রাহকদের জন্য সুখবর নিয়ে হাজির পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। মেয়ের ভবিষ্যত সুরক্ষিত রাখার জন্য পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সুকন্যা সমৃদ্ধি যোজনাতে এবার অ্যাকাউন্ট খুলতে পারবেন। দুই মেয়ের নামে এই অ্যাকাউন্ট খুলতে পারবেন। নূন্যতম ২৫০ টাকা ডিপোজিটেই খুলতে পারবেন এই অ্যাকাউন্ট। এবং শুধু তাই নয়, ম্যাচিউরিটিতে পেয়ে যাবেন ১৫ লক্ষ টাকা।
     

  • undefined

    India Jun 29, 2021, 9:47 PM IST

    সীমান্ত সুরক্ষায় জোর, রাজনাথের লাদাখ সফরের পরেই বিপিন রাওয়াত গেলেন হিমাচলের সেনা ঘাঁটিতে

    তিন দিনে সফরে লাদাখে গিয়েছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। মঙ্গলবারই তিনি দিল্লিতে ফিরে আসেন। আর তার কয়েক ঘণ্টার মধ্যেই চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত হিমাচল প্রদেশের সেন্ট্রাল সেক্টরে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবার এলাকা পরিদর্শন করেন। একই সঙ্গে তিনি চান্দিমন্দিরের ওয়েস্টার্ন কমান্ডের সদর দফতরের অপারেশনাল প্রস্তুতিও খতিয়ে দেখেছেন। 

  • <p><strong>मेजर सैलरी और अन्य सुविधाएं :</strong></p>

<p>&nbsp;</p>

<p>ऑर्मी ऑफिशियल का वेतमान पे-बैंड के आधार पर निर्धारित होता है। हर कर्मचारी का वेतनमान पद एवं ग्रेड के अनुसार निर्धारित होता है। मेजर हाई लेवल अधिकारी होता है इसलिए इनका वेतनमान 15,600-39100 के बीच होता है। इस पद के लिए ग्रेड पे रु. 6600 है और मिलिट्री सर्विस का ग्रेड पे रु. 6000 है. कुल वेतनमान लगभग रु. 1,00,000 होता है।</p>

    India Jun 25, 2021, 10:07 AM IST

    লাদাখে সামরিক উত্তেজনা, চিনের ঘাড়ে দায়ে ঠেকিয়ে কড়া হুঁশিয়ারি ভারতের

    পূর্ব লাদাখ সেক্টর সংলগ্ন এলাকায় গত এক বছর ধরে নেওয়া চিনের পিপিলস লিবারেশন আর্মির (PLA) পদক্ষেপগুলির তীব্র সমালোচনা করেছে ভারত। বলা হয়েছে সীমান্তে বিপুল সেনা জড়ো করা, প্রকৃত নিয়ন্ত্রণ রেখা এলাকায় একতরফাভাবে স্থিতাবস্থা পরিবার্তন করার জন্য দায়ি চিনের এই পদক্ষেপ। যা কিছুতেই ভারত বরদাস্ত করবে না। প্রয়োজনে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। এমনটাই হুঁশিয়ারি দেওয়া হয়েছে। ভারতের পক্ষ থেকে বলা হয়েছে চিনের এই পদক্ষেপ দুই দেশের দ্বিপাক্ষিক চুক্তিতেও লঙ্ঘন করেছে। 

  • undefined

    InternationalJun 22, 2021, 10:38 PM IST

    ভারতের নতুন মাথাব্যথা - তিব্বতে মিলিশিয়া বাহিনী গড়ল চিন, লক্ষ্য এক ঢিলে দুই পাখি

    প্রকৃত নিয়ন্ত্রণরেখা (LAC) বরাবর ভারতের সঙ্গে অচলাবস্থার মধ্যেই এক ঢিলে দুই পাখি মারার প্রচেষ্টায় নামল চিন। যা নিয়ে ভবিষ্যতে ভারতের কপালে ভাঁজ পড়তে পারে বলে মনে করছেন গোয়েন্দারা। বিভিন্ন সূত্র থেকে ভারতীয় গোয়েন্দাদের কাছে খবর এসেছে, তিব্বত স্বায়ত্তশাসিত অঞ্চলে (TAR)-এর ভিতর অন্যতম কৌশলগত এলাকা, চুম্বি উপত্যকায় তিব্বতি যুবকদের নিয়ে নতুন মিলিশিয়া বাহিনী গঠন করেছে চিনা সেনাবাহিনী (PLA)।

     

  • <p>৬৫ শতাংশ মানুষের 'ওয়েটলেস' গানটি শুনে মন শান্ত হয়েছে। এছাড়াও দূর হয়েছে তাদের ক্লান্তিভাব। প্রতিবেদনে বলা হয়েছে, মার্কনি ইউনিয়নের করা ওই সুরে ব্যবহার করা প্রতিটি বাদ্যযন্ত্রের ব্যবহার ছিল অসাধারণ।&nbsp;<br />
&nbsp;</p>

    Life StyleJun 17, 2021, 12:50 PM IST

    সর্বনাশ, ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টাই মোবাইলে আসক্ত, ক্যান্সারে আক্রান্ত হয়ে হতে পারে মৃত্যু

     ২৪ ঘন্টার মধ্যে মোবাইলে কিংবা কম্পিউটারের নেশায় আসক্ত। যার থেকে মস্তিষ্কে বাসা বাঁধছে নানা জটিল রোগ। অতিরিক্ত মোবাইল ঘাটলে চোখের দৃষ্টিশক্তিও ঝাপসা হয়ে যাচ্ছে। এমন কী ক্যান্সারে আক্রান্ত হয়েও হতে পারে মৃত্যু।
     

  • undefined

    India Jun 14, 2021, 8:44 PM IST

    লাদাখ স্ট্যান্ড অফের মতই ভারত দক্ষিণে চিনকে অস্বস্তিতে ফেলতে পারে

    লাদাখ, পৃথিবীর ছাদের নিকটবর্তী এলাকা। কিন্তু লাদাখের অশান্তি বিশ্বের অর্ধেকেরও বেশি মহাসাগর ও ভূখণ্ডের রাজনৈতিক পরিস্থিতির ওপর প্রভাব ফেলেছে। পর্বতমালার ঠিক যেখানে উপস্থিত তিব্বত আর জিনজিয়াং (চিনের সফটআন্ডারবিলি) এর সঙ্গে সুসংহত এবং ভারত মহাসাগরের (গিলগিট বাস্টিস্থানের তুলনা আরও বেশি স্থিতিশীল ) সবথেকে অনুকূল ওভারল্যান্জ সংযোগ প্রদানকে কৌশলগত গুরুত্ব দেয়। 
     

  • শৈশব হোক সুন্দর, চলচ্চিত্রে বার্তা সুভাষ ঘাই -এর
    Video Icon

    BollywoodJun 12, 2021, 6:07 PM IST

    শিশু শ্রম বন্ধই লক্ষ্য, শিশুদের ছেলেবেলা সুন্দর করে সাজাতে চলচ্চিত্রে বিশেষ বার্তা সুভাষ ঘাই -এর

    পয়সার অভাবে অনেককেই দেখা যায় ছোটা বেলা থেকে কাজ করতে। এই কাজের চাপেই হারিয়ে যায় তাদের শৈশব। পড়াশোনাও হয়ে ওঠেনা তাদের। সেই সমস্ত বাচ্চাদের জন্যই এবার বিশেষ উদ্যোগ সুভাষ ঘাই -এর। 

  • <p>మరోవైపు 2018 ఎన్నికల్లో బీజేపీ అభ్యర్ధిగా పోటీ చేసిన కె. నివేదిత రెడ్డి మరోసారి పోటీ చేసేందుకు సన్నాహలు చేసుకొంటున్నారు.ఇదిలా ఉంటే నాగార్జునసాగర్ అసెంబ్లీ నియోజకవర్గానికి చెందిన ఓ ఎన్ఆర్ఐ కూడ &nbsp;సీటు కోసం ప్రయత్నిస్తున్నారని సమాచారం.</p>

    West BengalJun 9, 2021, 1:34 PM IST

    প্রধানমন্ত্রীর বাড়িতে শুভেন্দু, দলের অজান্তে হঠাৎ দিল্লিতে বিজেপির তিন সাংসদ

    বাংলা বিধানসভা নির্বাচনের পর রীতিমত বিধ্বস্ত গেরুয়া শিবির। দলের অন্তর কলহ সঙ্গে সামনে আসছে দলের নেতাদের সমন্বয়ের অভাব। তা আরও একবার প্রকল হল বুধবার সকাল। এদিন সকালেই বিজেপির তিন সাংসদ আচমকাই দিল্লি রওনা দেন। তাঁরা হলেন অর্জুন সিং, নিশীথ প্রামানিক আর সৌমিত্র খান। কিন্তু তাঁরা কেন দিল্লি গেলেন তা জানেনই না রাজ্য বিজেপি নেতৃত্ব। রবিবার রাতে হঠাৎ দিল্লি গিয়েছিলেন দলের নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। গতকাল তিনি অমিত শাহর সঙ্গেও দেখা করেন। এদিন তাঁর বৈঠক প্রধানমন্ত্রীর সঙ্গে। সেইমত তিনি প্রধানমন্ত্রীর বাসভবন ৭ নম্বর লোককল্যান মার্গেও পৌঁছে গেছেন। সূত্রের খবর বাংলার ভোট পরবর্তী সন্ত্রাস আর দলের আগামী রণকৌশল নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হওয়ার কথা। 
     

  • <p><br />
নিজেই নিজের রাজকন্যা হয়ে ওঠো। কোনও সময় যেন অপর একজনের সাহায্যের প্রয়োজন না হয়। এমনই কোনও বার্তা লুকিয়ে এই পোস্টে।<br />
&nbsp;</p>

    Bengali CinemaJun 8, 2021, 12:18 PM IST

    খোলা পিঠের খাঁজ, উন্মুক্ত উরুতে উঁকি যৌবনের, লাস্যময়ী মিমির 'Attitude'-এ মুগ্ধ সাইবারবাসী

    ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করে উত্তাপ বাড়িয়েছেন মিমি চক্রবর্তী। উন্মুক্ত পিঠের খাঁজ, হাই থাই স্লিটে লাস্যময়ী মিমিকে দেখে ঘুম উড়েছে ভক্তদের। কালো রঙের লেসের গাউনে কিলার লুকে ঘায়েল ভক্তরা। খোলা চুলের অ্যাটিটিউডে মুগ্ধ সাইবারবাসী।