Lifestyle  

(Search results - 2693)
  • <p>ವೈದ್ಯಕೀಯ ವಿಜ್ಞಾನ ಲೋಕದಲ್ಲಿ ಆಕಳಿಕೆ ಒಂದು ರಹಸ್ಯ. ಅದನ್ನು ಡಿಕೋಡ್ ಮಾಡಲು ಹಲವಾರು ಪ್ರಯತ್ನಗಳು ನಡೆದಿದ್ದರೂ ವಿಜ್ಞಾನಿಗಳು ಹೆಚ್ಚಿನ ಯಶಸ್ಸನ್ನು ಗಳಿಸಲಿಲ್ಲ. ಕೆಲವು ಅಧ್ಯಯನಗಳ ಪ್ರಕಾರ, ಆಕಳಿಕೆ ರಕ್ತದ ಆಮ್ಲಜನಕವನ್ನು ಉತ್ತೇಜಿಸಲು ಮತ್ತು ಮೆದುಳಿನ ತಂಪನ್ನು ಉತ್ತೇಜಿಸಲು ಸಹಾಯ ಮಾಡುತ್ತದೆ.</p>

    HealthApr 17, 2021, 10:12 AM IST

    ঘনঘন 'হাই' তুলছেন, শরীরের পক্ষে ভাল না খারাপ, কী বলছেন বিশেষজ্ঞরা

    বাঙালির সঙ্গে ভাতঘুম যেন ওতপ্রোত ভাবে জড়িত। অফিস হোক কিংবা বাড়ি দুপুরে লাঞ্চের পরে এই বিশেষ ঘুম যেন মাস্ট বাঙালিদের। তবে ঘুমের আগে হাই ওঠা যেন জানান দেয় ঘুমের আগের মুহূর্তকে। অনেকেই আছেন ঘনঘন হাই  তোলেন এবং হাই উঠলেন মনে করেন ঘুম পেয়েছে, সত্যিই কি ঘুমের সঙ্গে হাই তোলার কোনও সম্পর্ক রয়েছে। কী বলছেন বিশেষজ্ঞরা।

  • undefined

    RelationshipApr 16, 2021, 5:25 PM IST

    নতুন বছরে কীভাবে প্রেমিককে রাখবেন নিজের বশে, সঙ্গীকে হাতের মুঠোয় রাখুন এই সহজ টিপসে

    চলতি বছরে নানান  খারাপ অভিজ্ঞতার শিকার হয়েছেন সকলেই। সম্পর্কের মধ্যেও চলেছে নানা টালমাটাল পরিস্থিতি। পুরোনো বছরের সমস্ত ইগো ঝেড়ে ফেলে বাংলা নতুন বছরে শুরু করুন এক অন্য সুমধুর সম্পর্কের।  পুরুষদের দ্বারাই  নারীরা নিয়ন্ত্রিত হয়ে আসছে দীর্ঘদিন ধরেই।  প্রেমের ক্ষেত্রেও এই বিষয়টি যেন একই । বাংলা নতুন বছরে নিজের পুরুষসঙ্গীকে কীভাবে নিজের বশে রাখবেন , রইল কিছু গোপন টিপস।

  • <p><strong>नेहा महाजन का डायट प्लान (Neha Mahajan Diet Plan)&nbsp;</strong></p>

<p>&nbsp;</p>

<p><strong>नाश्ता: </strong>नाश्ते में नेहा दूध के साथ कॉर्नफ्लेक्स लेना पसंद करती थीं। एक कप कॉफी या चाय के साथ 4-5 अंडे का सफेद भाग भी।&nbsp;</p>

<p><strong>दोपहर का भोजन:</strong> चोकर सहित गेहूं आटे की 2 चपातियां, एक कटोरी दही और कुछ हरी सब्जियां।</p>

<p><strong>डिनर: </strong>डिनर में नेहा हमेशा उबला हुआ या ग्रिल्ड चिकन, उबले हुए छोले और घर पर बनी दाल और कुछ सब्जियां होती हैं। &nbsp;इसके अलावा वो Tiramisu पेस्ट्री और पास्ता खाना पसंद करती थीं।&nbsp;</p>

    HealthApr 16, 2021, 12:07 PM IST

    ডায়েটের চক্করে দিন-রাত রুটি খাচ্ছেন, জটিল রোগে আক্রান্ত হওয়ার আগে সাবধান হোন আজই

    রোগা হওয়ার জন্য চলছে শরীরচর্চা সঙ্গে কড়া ডায়েট। আর কড়া ডায়েটের চক্করে ভাত খাওয়া ভুলে দিন-রাত রুটি খাচ্ছেন। সকাল থেকে বিকেলে ভাতের জায়গা করে নিয়েছে রুটি। তবে জানেন কি শরীরের জন্য কতটা উপকারী এই রুটি। বিশেষজ্ঞদের মতে রাতের বেলা রুটি খেলেও বাড়ছে কঠিন রোগ, জেনে নিন বিশদে।

  • undefined

    Life StyleApr 15, 2021, 12:05 PM IST

    আঁধার কেটে আসুক আলো ,শুভ সূচনা '১৪২৮', প্রিয়জনকে জানান ভার্চুয়ালি নববর্ষের একরাশ শুভেচ্ছা

    বিদায় ১৪২৭। পুরোনোকে বিদায় জানিয়ে নতুনকে আগমনের পালা। নতুন বছরে করোনামুক্ত হোক ১৪২৮।  বাঙালির নববর্ষ উৎসবে আঁধার কেটে আলো আসুক সকলের জীবনে । আর এই কামনা করেই শুরু হোক নতুনকে বরণ। করোনা প্রকোপে নববর্ষে আশঙ্কার কালো মেঘ থাকলেও আমোদপ্রিয় বাঙালির এই নববর্ষের উৎসব পালনে এতটুকুও ফাঁক রাখতে নারাজ।  সামাজিক দূরত্ব বজায় রেখেই পালন হবে এই বছরের নববর্ষ উৎসব। সোশ্যাল মিডিয়ায় বার্তা বিনিময়েই পুরোনো গ্লানি ধুয়ে মুছে সাফ হয়ে রঙিন হয়ে উঠবে বাঙালির নববর্ষ উৎসব।  প্রিয়জনদের শুভেচ্ছা পাঠিয়ে নিজের মনের কথা, নববর্ষের শুভেচ্ছা ভাল করে দিন একে অপরের মন। অন্ধকারকে বিদায় জানিয়ে নতুন আলোর দিগন্তে সকলকে জীবনকে আলোয় ভরিয়ে দিন শুভেচ্ছাবার্তার মাধ্যমে। প্রিয়জনের মন ভাল রাখতে রইল নববর্ষের একগুচ্ছ শুভেচ্ছা।

  • undefined

    KolkataApr 15, 2021, 11:03 AM IST

    পয়লা বৈশাখের সকালে বর্ণাঢ্য 'মঙ্গল শোভা যাত্রা', শহরবাসীর সঙ্গে সামিল টালিগঞ্জের অভিনেতারাও

     
    বৃহস্পতিবার পয়লা বৈশাখের সকালে  সম্প্রতির  রং ছড়িয়ে দিতে শহরে বেরোল মঙ্গল শোভা যাত্রা।  নববর্ষ আসতেই বাঙালি হাসল অনেকদিন পর।সাম্প্রদায়িক বিভাজনের বিরুদ্ধে সম্প্রতির উৎসবই এই শোভা যাত্রার ঐতিহ্য।তবে তার পাশপাশি পয়লা বৈশাখের আনন্দের মাঝেও যেনও কোথায় বিষাদের সুর তুলেছে করোনা। রাজ্য়ে এই মুহূর্তে কোভিডে বাংলার অবস্থা ভয়াবহ রূপ নিয়েছে।  রোজই রেকর্ড ব্রেক। তাই  শোভাযাত্রায় কোভিড বিধি মেনে চলা হয়েছে।

  • <p>Image of Mangal shova yatra</p>

    KolkataApr 14, 2021, 5:52 PM IST

    পয়লা বৈশাখে শহরবাসীর সঙ্গে সামিল বাঘ-হাতি-পেঁচাও, 'সম্প্রতি'র রং ছড়াবে 'মঙ্গল শোভাযাত্রা'

    বুধবার রাতটুকু পেরোলেই পয়লা বৈশাখ।  নববর্ষ বলে বাঙালি হাসবে অনেকদিন পর। যাদবপুরে বেরোবে নববর্ষে মঙ্গল শোভা যাত্রা বর্নাঢ্য় শোভা যাত্রায় থাকবে  বাঘ,হাতি,পেঁচাও।
     

  • <p>কলার খোসাঃ কলার খোসা দিয়ে সপ্তাহে দুবার দাঁত ঘষলেই মিলবে মোক্ষম ওষুষ এতে মুহূর্তে দাঁত চকচকে হয়ে ওঠে।&nbsp;</p>

    Life StyleApr 14, 2021, 5:25 PM IST

    দাঁতে হলদে ছাপ, টুথপেস্টের বদলে ব্যবহার করুন সস্তার এই জিনিস, ফল পাবেন হাতেনাতে

     দাঁত হলুদ, টুথপেস্টের বদলে ব্যবহার করুন বেকিং সোডা । জলের মধ্যে সোডা মিশিয়ে কুলকুচি করলে মাউথ ফ্রেশনারের কাজ করে। গাটের ব্যথা সারাতেও দারুণ কার্যকরী বেকিং সোডা। শরীরে পিএইচ-এর ভারসাম্য ঠিক রাখতে সাহায্য করে বেকিং সোডা।
     

  • <p>sex</p>

    RelationshipApr 14, 2021, 1:23 PM IST

    সঙ্গমে বাড়ছে অনিহা, কেন কমে যাচ্ছে যৌন মিলনের চাহিদা, কী বলছেন বিশেষজ্ঞরা

    যৌনতা এমনই একটা জিনিস যা নিয়ে অনেকেরই ভিন্ন রকমের ফ্যান্টাসি রয়েছে। একেকজন একেক রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে সমীক্ষায় দেখা গেছে, সারাদিনের কাজের শেষে ক্লান্ত শরীর যখন বিশ্রাম করে তখনই যৌনতাকে উপভোগ করেন কাপলরা। এই সময়েই যৌন চাহিদা দ্বিগুণ বেড়ে যায়। কিন্তু সমীক্ষায় দেখা গেছে, গরমে যৌন চাহিদা নাকি দ্বিগুন কমে যায়। কারণ প্যাচপ্যাচে গরমে শরীর ক্লান্ত হয়ে অবসাদ গ্রাস করে নারীকে। আর সেই কারণেই সঙ্গীনিকে চরম তৃপ্তি দেওয়ার পরিবর্তে সম্পর্ক ক্রমশ ফিকে হতে থাকে। 

  • <p>Image of Charak pujo</p>

    West BengalApr 14, 2021, 11:48 AM IST

    করোনার ভয়াবহ সংক্রমণের মাঝেই পুরুলিয়ায় জোরকদমে চড়ক পুজো, শিকেয় সামাজিক দূরত্ব, দেখুন ছবি

    করোনা আবহে পুরুলিয়া জেলায় জোরকদমে চলছে চড়ক পুজো। এদিকে কোভিডে বাংলার অবস্থা ভয়াবহ রূপ নিয়েছে।  রোজই রেকর্ড ব্রেক। মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে সংক্রমণ  ৪ হাজার ৮১৭ । এদিকে মৃত্য়ুও ২০ জন। এরমধ্য়েই পুরুলিয়ায় একদিনে ১২০ জন আক্রান্ত হয়েছেন। এতদিন মোট আক্রান্ত শুধু পুরুলিয়াতেই ৮ হাজার ছাড়িয়েছে। আর এই ভয়াবহ পরিস্থিতির মধ্য়েই  পুরুলিয়ার রঘুনাথপুর থানার  সেনেড়া গ্রামে চড়ক পূজো বা নীল পূজো দেখতে ভিড় জমান দূর দুরান্তের মানুষ।

  • জুতোর ছবি

    HealthApr 13, 2021, 5:02 PM IST

    পায়ের গোড়ালিতে ভয়ঙ্কর ব্যথা, সস্তার ফ্যান্সি জুতোতেই ডেকে আনছেন বড় বিপদ

    ফ্ল্যাট জুতো পরা একদমই ভাল নয়। ফ্ল্যাট চটি পরলে স্বাস্থ্য সমস্যার কিছু ঝুঁকি রয়েছে। ফ্ল্যাট জুতো পরলে পায়ের পাতার উপরে বেশি চাপ পড়ে। ফ্ল্যাট জুতো ব্যবহার করলে পায়ের পাতায় জ্বালাভাব সৃষ্টি হয়।

  • <p><b>&nbsp;</b></p>

    HealthApr 13, 2021, 2:14 PM IST

    খাওয়ার আগে না পরে, কোন সময় হাঁটা শরীরের জন্য উপকারী, কী বলছেন বিশেষজ্ঞরা

    দেহের বাড়তি ওজন নিয়ে চিন্তা ক্রমশ বাড়ছে। ডায়েট আর ওয়ার্ক আউট করেও যেন ওজন কমছে না। বিভিন্ন টোটকার কাছে হার মেনে গেছেন। তবে যারা জিমে যেতে পারেন না বা  হেভি ওয়ার্কআউট যাদের পক্ষে করা সম্ভব নয়, ওজন কমানোর জন্য জোর পায়ে হাঁটা তাদের জন্য অত্যন্ত উপকারী। হাঁটা শরীরের জন্য এতটাই উপকারী যে দিনের যে কোনও সময়ই হাঁটা শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য ভাল। তবে কোন সময়টাই হাঁটা শরীরের জন্য উপকারী, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

  • undefined

    Life StyleApr 13, 2021, 12:52 PM IST

    স্বাস্থ্যকর ভেবে ডায়েটে ভুলেও খাবেন না এই ৫ খাবার, ১ সপ্তাহেই বাড়বে ওজন

    জিম ,যোগাসন করেই শরীরের বাড়তি মেদ কিছুতেই কমাতে পারছেন না। শরীরের কথা ভেবে খাওয়া-দাওয়া বন্ধ করেছেন। প্রথাগত ব্যায়াম ভুলে এবার ভোলবদল আনুন শরীরচর্চায়। ডায়েটে এমন কিছু খাবার অনেকেই খান যা আপাতদৃষ্টিতে স্বাস্থ্যকর মনে হলেও ওজন বাড়ে হুড়মুড়িয়ে। এই কারণেই ওজন কমাতে চাইলেও তা যেন কিছুতেই কমছে না। ডায়েটে থাকাকালীন এই খাবারগুলি ভুলেও খাবেন না, তাহলেই ক্যালোরি বেড়ে গিয়ে একধাক্কায় বাড়বে ওজন।

  • undefined

    Life StyleApr 12, 2021, 6:11 PM IST

    শিশুদের জন্য কতটা ভয়ঙ্কর হয়ে উঠছে করোনা ভাইরাস, কীভাবে সুরক্ষিত রাখবেন সন্তানকে

    কারোর জ্বর হলে তার থেকে দূরত্ব বজায় রাখতে হবে শিশুর। শিশুর খেলনার জিনিসগুলি প্রতিদিন পরিষ্কার করে নিন। শিশুকে যতটা পারবেন হালকা গরম জলে স্নান করান। হাঁচি-কাশি হলে বাড়িতেও মাস্ক পরিয়ে রাখুন।

  • Belly Fat

    HealthApr 12, 2021, 3:59 PM IST

    অবিশ্বাস্য, কব্জি ডুবিয়ে খেলেই হুড়মুড়িয়ে কমবে 'Belly Fat', জানুন কী কী খাবেন

     প্রথাগত ব্যায়াম ভুলে এবার ভোলবদল আনুন শরীরচর্চায়।  ফ্যাট খেলেই কমবে শরীরের বাড়তি ওজন। এই ডায়েটে কার্বহাইড্রেট কম খেতে হয় এবং ফ্যাট খেতে হয় বেশি। এতে যেমন ওজন নিয়ন্ত্রণে থাকবে,তেমনি ফ্যাটও ঝরবে।

  • बिजनेस डेस्क। कुछ समय पहले सोने का भाव लगातार बढ़ता जा रहा था, लेकिन शादियों के इस मौसम में सोना सस्ता होता चला जा रहा है। इस साल 1 जनवरी से अब तक सर्राफा बाजार में सोना (24 कैरेट) 4,963 रुपए सस्ता हो गया है। इस तरह इसकी कीमत में 9.89 फीसदी की कमी आई है। सोने की कीमतें पिछले 10 महीने के निचले स्तर के करीब पहुंच गई हैं। बता दैं कि बुधवार को मल्टी कमोडिटी एक्सचेंज (MCX) पर सोना वायदा 0.11 फीसदी की गिरावट के साथ 45,500 प्रति 10 ग्राम पर ट्रेड कर रहा था। सोने के भाव में यह पिछले 7 दिनों में आई छठी गिरावट है। वहीं, मार्केट के जानकार सोना खरीदने का यह सबसे अच्छा मौका मान रहे हैं। (फाइल फोटो)

    BusinessApr 10, 2021, 3:45 PM IST

    ভোটের দিন সোনার দাম বাড়ল না কমল, জেনে নিন কলকাতার দর একনজরে

    সোনার দাম বেশ কয়েকদিন ধরেই কমতে শুরু করেছে। তবে বেশ কয়েকদিন ধরে ফের উর্ধ্বমুখী ছিল সোনার দাম। সামনেই বিয়ের মরশুম। আর বিয়ের মরশুমের আগে দাম কমতে থাকায় সোনায় সোহাগা ক্রেতা থেকে বিক্রেতাদের। বেশ কয়েকদিন ধরেই সোনার দাম ওঠানামা করছে। চতুর্থ দফায় ভোটের দিন সোনার দাম বাড়ল না কমল, জেনে নিন আজকের বাজার-দর।