Lifestyle  

(Search results - 1198)
  • 8- डेबिट कार्ड- 31 दिसंबर तक पुराने बिना चिप वाले कार्ड बदलने का वक्त दिया गया था। अब 1 जनवरी से सिर्फ चिप वाले कार्ड ही चल सकेंगे।

    Life Style2, Apr 2020, 9:10 AM IST

    বিমায় পেতে চান করোনা ভাইরাস চিকিৎসার সুবিধা, জেনে নিন এই ৫ তথ্য

    করোনা ভাইরাসে আক্রান্ত ব্যাক্তিদের চিকিৎসায় এবার বিমা চালু করল ভারত। মাত্র ১ বছরের জন্যই এই বিমা উপলব্ধ। শুধুমাত্র ভারতীয় বাসিন্দাদের জন্য এই বিমা প্রযোজ্য।এই বিমার মাধ্যমে একাকালীন অর্থ পাবেন গ্রাহকরা।

  • ఇక ఇదే విషయంలో మహిళల తీరు కూడా మారుతుందట. ఈ విషయాన్ని వారు రోజుకో విధంగా ఆలోచిస్తున్నారని చెబుతున్నారు పరిశోధకులు…చాలా మంది భార్యభర్తలు ఆ పని ఏదో చేయాలంటే చేయాలని చూస్తున్నారే తప్పా ఇష్టంగా చేయట్లేదు..

    Relationship1, Apr 2020, 4:46 PM IST

    যৌন উত্তেজনা বাড়াতে ভায়াগ্রার চেয়েও বেশি শক্তিশালী এই ফল, আজই ট্রাই করুন

    সুস্থতার চাবিকাঠি ভালবাসার সম্পর্ক। আর সম্পর্কের  গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। অত্যাধিক কাজের চাপ, মানসিক টেনশনে থেকে স্ট্রেসের কারণে সম্পর্কে ছেদ ঘটছে অনেকেরেই। আর দীর্ঘদিন বাদে একে অপরের সঙ্গে যৌন মিলনে  আবদ্ধ হলেই সেই সম্পর্কে যেন একটা দুরত্ব চলে আসে। সেখান থেকে বিচ্ছেদ। এই ঘটনা আকছারই ঘটে চলছে আমাদের চারিপাশে। এমন অনেকেই আছেন সম্পর্কের যৌনতা বজায় রাখতে ভায়াগ্রার আসক্ত হয়ে পড়ছেন। যার সাইড এফেক্টে শরীরের প্রচুর ক্ষতি হচ্ছে। কিন্তু  এটা জানেন কি ভায়াগ্রার চেয়েও বেশি শক্তিশালী এমন এক ফল যা প্রাকৃতিক ভায়াগ্রার কাজ করে। যৌন উত্তেজনা তিনগুণ পর্যন্ত বাড়িয়ে তোলার ক্ষমতা রয়েছে এই ফলে।  তাই সম্পর্কের উষ্ণতা বজায় রাখতে ওষুধের বদলে ট্রাই করুন এই প্রাকৃতিক ভায়াগ্রা।

  • যিশুর ছবি

    Life Style1, Apr 2020, 2:39 PM IST

    করোনা মহামারীর মধ্যে আকাশে ফুটে উঠল যিশুর ছায়া, মুহূর্তে ভাইরাল ভিডিও

    করোনা আতঙ্কের মাঝেই আকাশে দেখা মিলল স্বয়ং যিশুখ্রিস্টের। মহামারির মধ্যে যিশুকে কেন্দ্র করেই  রীতিমতো শোরগোল শুরু হয়েছে নেটদুনিয়ায়। আকাশের বুকে যিশুখ্রিস্টের এই ছায়াকে নিয়ে কোনও বৈজ্ঞানিক ব্যাখা মেলেনি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে খুব বেশি সময় নেয়নি এই ভিডিও।

  • April Fools Day

    Life Style1, Apr 2020, 1:04 PM IST

    কেন সারা বিশ্ব জুড়ে পালিত হয় 'ফুল ডে', জানুন এর অজানা রহস্য

    ১ এপ্রিল সারা বিশ্ব জুড়ে এই দিন 'ফুল ডে' বা বোকা বানানোর দিন হিসেবে পরিচিত। অনেকে আবার এই দিনটিকে 'প্রাঙ্ক ডে' ও বলে থাকেন। তবে নাম আর যাই হোক না কেন, আসল উদ্দেশ্য হল অন্যকে বোকা বানানো। ইরানে পার্সি ক্যালেন্ডার অনুসারে নববর্ষের ১৩তম দিনে আনন্দ উৎসব পালন করা হয়। এই দিন গ্রেগরিয়ান ক্যালেন্ডারে হিসেব অনুযায়ী তা ১ এপ্রিল ও ২ এপ্রিল। ঐতিহাসিকদের মতে, ১৫৬৪ সালে ফ্রান্সে নতুন ক্যালেন্ডার চালু করাকে কেন্দ্র করে এপ্রিল ফুল ডে'র সূচনা হয়। 

  • undefined

    Life Style1, Apr 2020, 12:46 PM IST

    বোকা বানানোর সহজ উপায়, এপ্রিল ফুল-এ রইল সেরা ১০ মজার টিপস

    আজ পয়লা এপ্রিল। এপ্রিল ফুল দিবস। প্রতিবছর এই দিনটার জন্য ছোট থেকে বড় সকলেই অপেক্ষা করে থাকেন। কয়েকদিন আগে থেকেই মাথার মধ্যে নানা রকমের ফন্দি ঘুরতে থাকে। কীভাবে নিজের প্রিয়জনকে আজকের দিনে বোকা বানানো যায়। কিন্তু এই বছরের আজকের দিনটা প্রতিবছরের থেকে একটু যেন ভিন্ন। করোনা আতঙ্কে সকলেই যেন গুটিয়ে গেছে। কিন্তু আতঙ্ক-ভয়ে জীবনের এই মজাগুলি মিস করা এটা কিন্তু ঠিক মেনে নেওয়া যায় না। তবে মজা যেন নিছকই মজার ছলেই হয়, মারাত্মক যেন না হয় সেদিকে খেয়াল রাখা উচিত। কাউকে আঘাত না দিয়ে মজার ছলে নিজের প্রিয়জনকে কীভাবে বোকা বানাবেন, রইল মজার ১০ সেরা টিপস।

  • লকডাউনেই কমল রান্নার গ্যাসের দাম

    Life Style1, Apr 2020, 11:59 AM IST

    আজ থেকেই কমছে রান্নার গ্যাসের দাম, লকডাউনেই মধ্যবিত্তের হেঁসেলে ফিরল স্বস্তি

    মধ্যবিত্তের হেঁসেলে এবার স্বস্তির হাসি। দাম কমল ভর্তুকিহীন রান্নার গ্যাস সিলিন্ডারের। এর আগে ১ মার্চ কমানো হয়েছিল রান্নার গ্যাসের দাম। নতুন মাস শুরু হতে না হতেই আবারও কমল রান্নার গ্যাসের দাম। অর্থনৈতিক মন্দার মধ্যে হেঁসেল রান্নার গ্যাসের দাম ফলে কপালে ভাঁজ পড়েছিল সাধারণের মানুষের। সেই চাপ খানিকটা কমিয়ে আজ আবার দাম কমল রান্নার গ্যাসের।

  • ১ এপ্রিল থেকেই কার্যকর হবে দুই ধরণের আয়কর ব্যবস্থা, রইল বিস্তারিত

    Life Style1, Apr 2020, 9:07 AM IST

    ১ এপ্রিল থেকেই কার্যকর হচ্ছে দুই ধরণের আয়কর ব্যবস্থা, রইল বিস্তারিত

    ১ এপ্রিল (আইএনএএস) ২০২০-২১ বাজেটে কেন্দ্রীয় সরকার ঘোষিত বেশ কয়েকটি পদক্ষেপ ১ এপ্রিল থেকে কার্যকর হবে। আয়কর প্রদানের পদ্ধতি সহ এই বছর থেকে কিছু উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে। প্রত্যক্ষ ও অপ্রত্যক্ষ উভয় কারণই সাধারণ জনগণকে প্রভাবিত করে বুধবারের মধ্যে দেশব্যাপী প্রয়োগ করা হবে। ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছে, ১ এপ্রিল থেকে ১০টি রাষ্ট্র পরিচালিত ব্যাঙ্ক একীকরণের প্রকল্পগুলি কার্যকর হচ্ছে। 

  • undefined

    Food31, Mar 2020, 5:40 PM IST

    লকডাউনে বাড়িতে বসেই বানিয়ে ফেলুন স্মোকি গ্রিলড চিকেন, রইল মজাদার রেসিপি

    বাড়িতে থাকলে খিদেটা যেন আরও দ্বিগুণ বেড়ে যায়। লকডাউনের মধ্যে বাড়িতে বসেই বানিয়ে নিতে পারেন রেস্তোরাঁর স্টাইলের বিভিন্ন খাবার। রেস্তোরাঁর খেতে গেলেই সবার আগে চোখ আটকে যায় কাবাব, গ্রিলড চিকেন এই ধরনের স্টার্টারে। স্মোকি ফ্লেভারের গ্রিলড চিকেন আরও যেন খেতে বেশি সুস্বাদু।

  • ಭಾರತದಲ್ಲಿ ಖ್ಯಾತ ನಟ- ನಟಿಯರನ್ನು ಅನುಕರಣೆ ಮಾಡುತ್ತಾರೆ.

    Relationship31, Mar 2020, 5:25 PM IST

    লকডাউনে প্রেমিকাকে হাতের মুঠোয় রাখতে চান, হাতের কাছে রাখুন এই ৫ জিনিস

    গার্লফ্রেন্ড পুরোনো হোক বা নতুন তাকে সবসময় হাতের কাছেই রাখতে চান পুরুষরা। একটানা বাড়িতে থাকতে থাকতে অনেকেই একঘেয়ে হয়ে গেছেন। পারফিউম মেখেই সঙ্গিনীর মন অনায়াসেই জয় করতে পারেন। সম্পর্কের মধ্যে উষ্ণতা বজায় রাখতে জুড়ি মেলা ভার এই পারফিউমের।

  • লকডাউনে সুখবর, ঘরবন্দি গ্রাহকদের জন্য দ্বিগুণ ডেটার অফার দিচ্ছে জিও

    Life Style31, Mar 2020, 3:37 PM IST

    লকডাউনে সুখবর, ঘরবন্দি গ্রাহকদের জন্য দ্বিগুণ ডেটার অফার দিচ্ছে জিও

    করোনা আতঙ্কে গৃহবন্দী সমস্ত গ্রাহকদের জন্য সুখবর দিল জিও। ঘরে বসেই এবার আরও কিছু সময় করতে পারবেন নেট সার্ফিং। এছাড়াও লক ডাউনের কারণে বেশিরভাগ কাজ হচ্ছে বাড়ি থেকে। ফলে লকডাউনে বেশ কিছুটা বেড়ে গিয়েছে ইন্টারনেট এর ব্যবহার। তাই সেই কথা মাথায় রেখেই গ্রাহকদের বিশেষ সুবিধা দিতে এই অফার এনেছে দেশের সেরা টেলিকম সংস্থা রিলায়েন্স জিও।

  • യു.എസ്. ഫ്ലോറിഡയിലെ മിയാമിയിൽ കൊറോണ വൈറസ് രോഗം പടരാതിരിക്കാൻ മിയാമി-ഡേഡ് കൗണ്ടിയില്‍ പ്രവേശനം നിയന്ത്രിച്ച ബീച്ചിലേക്ക് നോക്കി ബാല്‍ക്കണിയിലിരിക്കുന്ന ഒരാള്‍.

    Coronavirus30, Mar 2020, 5:14 PM IST

    করোনা সন্দেহে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন, কিন্তু মেনে চলছেন তো এই নিয়মগুলো

    দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়িয়ে তোলা হচ্ছে সচেতনতা। সরকার থেকে শুরু করে বিভিন্ন মাধ্যম, সেলিব্রিটি সকলেই নিজের মত করে সচেতন করে চলেছেন মানুষকে।

  • লকডাউনেই মিটিয়ে ফেলুন সম্পর্কের যাবতীয় সমস্যা, এই সময়কে কাজে লাগাতে মাথায় রাখুন এই বিষয়গুলি

    Life Style28, Mar 2020, 5:06 PM IST

    লকডাউনেই মিটিয়ে ফেলুন সম্পর্কের যাবতীয় সমস্যা, এই সময়কে কাজে লাগাতে মাথায় রাখুন এই বিষয়গুলি

    প্রতিটি সম্পর্কেই থাকে দায়বদ্ধতা। আর সেই দায়বদ্ধতা এড়িয়ে চলতে শুরু করলেই সম্পর্কে সমস্যার শুরু। আর বর্তমানে কর্মব্যস্ত জীবনে সম্পর্ক নিয়ে সমস্যা ক্রমশ বেড়েই চলেছে। দিনের পর দিন ছোটখাটো বিষয়গুলিকে কেন্দ্র করে বেড়েই চলেছে সমস্যা। একটা সমস্যা কাটিয়ে ওঠার পর দুদিনের মধ্যে শুরু হয়ে যাচ্ছে অরেকটি নতুন সমস্যা। যে কোনও একটি সম্পর্ক শুরুতে ভালো থাকলেও, কয়েকদিন পর থেকেই শুরু হয়ে যায় সমস্যা।

  • আগামী ৩ মাস দেশের ৮.৩ কোটি বিপিএল তালিকাভুক্ত পরিবারে বিনামূল্যে রান্নার গ্যাস দেওয়া হবে।

    Kolkata27, Mar 2020, 2:40 PM IST

    লকডাউনেও রান্নার গ্য়াস সিলিন্ডার পাওয়া যাবে, আশ্বাস দিচ্ছে সংস্থাগুলি

    লকডাউনে গ্যাস পাওয়া যাবে কিনা, চিন্তায় রাজ্য়বাসী। ডিলারদের দাবি, লকডাউনেও সিলিন্ডার পাওয়া যাবে। রাজ্যে সিলিন্ডার দেওয়া হয় প্রতিদিন গড়ে আড়াই লক্ষ। যদিও গত তিনদিনে সেটা বেড়ে ৩ লক্ষ হয়ে গিয়েছে।

  • এবার নিজে থেকেই আপনার কনজিউমার নম্বর চলে আসবে তারপর গ্রাহকদের কাছে অপশন আসবে তিনি কি চাইছেন।

    India 26, Mar 2020, 4:50 PM IST

    ৩ মাস সম্পূর্ণ বিনামূল্যে মিলবে রান্নার গ্যাস, বড় ঘোষণা কেন্দ্রের

    সারা দেশ জুড়ে করোনা আতঙ্ক গ্রাস করেছে। যার জেরে নাজেহাল বিশ্ববাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে  সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। এই লকডাউন চলাকালীন সকলেই ঘরবন্দি। এরই মধ্যে সুখবর শোনাল মোদী সরকার। আজকের সাংবাদিক বৈঠকে একগুচ্ছ নয়া ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। এবার তিন মাস সম্পূর্ণ বিনামূল্যে মিলবে রান্নার গ্যাস। এর ঘোষণার পরই মধ্যবিত্তের মুখে হাসি ফুটেছে। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় যে পরিবারগুলি গ্যাস সিলিন্ডার নিয়েছেন আগামী তিনমাস তাদের বিনামূল্যে গ্যাস দেবে কেন্দ্রীয় সরকার। কবে থেকে মিলবে এই সুবিধা, জেনে নিন বিস্তারিত।

  • రిజర్వ్ బ్యాంక్ ఆఫ్ ఇండియా(ఆర్‌బి‌ఐ) వచ్చే ఏడాది నుండి బ్యాంకు సెలవుల వివరాలను అధికారిక వెబ్‌సైట్‌లో వెల్లడించింది. హైదరాబాద్ లోని రీజనల్ ఆఫీస్‌తో పాటు దేశవ్యాప్తంగా ఉన్న అన్ని రీజనల్ ఆఫీస్ పరిధిలోని బ్యాంకులకు సెలవులు ఎప్పుడు ఉంటాయో ప్రకటించింది.

    Life Style26, Mar 2020, 11:44 AM IST

    লকডাউনে নিয়ম বদল একাধিক ব্যাঙ্কের, জেনে নিন সময়সূচী

    সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। লকডাউন চলাকালীন বদলে যাচ্ছে একাধিক ব্যাঙ্কের কাজের নিয়ম। ১৫ এপ্রিল পর্যন্ত রাজ্যের সমস্ত গ্রামীণ ব্যাঙ্কের শাখা খোলা থাকবে প্রতি ১ দিন অন্তর। এটিএম পরিষেবা পুরোপুরি সচল থাকবে।