Lock Down Recipe  

(Search results - 3)
  • কম সময়ে চটপট বানিয়ে নিন হরিয়ালি মুর্গ মশালা

    Food13, Jul 2020, 5:46 PM

    ঘরবন্দিতে অবসাদ নয়, মন ভালো করুন স্পাইসি হরিয়ালি মুর্গ মশালা-এ

    দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই বাড়িতে আটকে রয়েছেন বেশ কিছু দিন ধরেই। টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেরই কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায় একটু স্বাদ বদলের জন্য ট্রাই করতে পারেন এই পদ। আর প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই সাধারণ খাবার দিন তবে সাজিয়ে গুছিয়ে। যাতে প্রতিদিনের সাধারণ খাবারও তাঁদের ভালো লাগে।

  • <p>Laddu</p>

    Food25, Apr 2020, 5:32 PM

    অক্ষয় তৃতীয়া হোক বা রমদান, লকডাউনে মিষ্টি মুখ হোক ঘরে তৈরি লাড্ডুতেই

    করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। প্রতিদিন একঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। আর লকডাউনের মধ্যেই কেটে যাচ্ছে একের পর এক উৎসব। তাই অক্ষয় তৃতীয়া হোক বা রমদান ভরসা রাখুন বাড়ির তৈরি খাবারেই। অক্ষয় তৃতীয়া আর লাড্ডু থাকবেনা তা কী হয়। পুজো থেকে শুরু করে অতিথি আপ্যায়ণ বা মুখ বদলের জন্য এই মিষ্টি পদটির জুড়ি মেলা ভার। তাই আজ রইল অক্ষয় তৃতীয়া ও রমদান উপলক্ষে কয়েকটি লাড্ডুর সহজ রেসিপি- 

  • মধুঃ শীতকালে মধুর কোনও বিকল্প নেই। গলার খুসখুস কমানোর পাশাপাশি মধু ঠান্ডা দূর করে।

    Food15, Apr 2020, 4:49 PM

    লকডাউনে ঘরে বানিয়ে নিন স্বাস্থকর ও মুখরোচক এই স্যুপ, রইল সহজ রেসিপি

    করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। এই সময় বাড়িতে থেকেই যত্ন নিতে হবে শরীরের। এদিকে প্রতিদিন তাপমাত্র বেড়েই চলেছে। এমন সময় বাইরের খাবার খাওয়া যত বন্ধ রাখা যায় ততই তা উপকারী। আর যেহেতু বাড়িতে আটকে থাকতে হচ্ছে ফলে হাতের সময় কাজে লাগান বাড়িতেই বানিয়ে ফেলুন সুস্বাদু সমস্ত পদ।