Lockdown Recipe  

(Search results - 32)
  • <p>చాలామంది గుడ్డు కొట్టేటప్పుడే ఛీజ్ కలుపుతారు. ఇది సరైన పద్ధతి కాదు. దీనివల్ల ఆమ్లెట్ విరిగిపోతుంది. ఒకవేళ తురిమిన ఛీజ్ ను కలపాలనుకుంటే ఆమ్లెట్ కాస్త ఉడుకుపట్టగానే కలిపి ఆమ్లెట్‌ మీద మూతపెట్టి, &nbsp;తక్కువ మంట మీద 2 నిమిషాలు ఉడికించాలి.</p>

    FoodApr 7, 2021, 4:25 PM IST

    কম খরচে পুষ্টিকর জল-খাবার, ঘরোয়া উপকরণ দিয়ে বানিয়ে নিন সহজেই

    স্বাস্থ্য সচেতনতার কারণে বর্তমানে অনেকেই কম তেল মশলার খাবারের দিকে বেশি মন। তাছাড়া বাড়িতে জল খাবারেও মাঝে মধ্যে স্বাদ বদল করতে বানিয়ে দেখতেই পারেন ডিমের মুখরোচক এই পদ। এই পদ খুব সহজেই বানানো যায়। অনেকটা সময় বাড়িতে অনেক সময় নতুন নতুন কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে ছোটরা। তাই এক ঘেয়ে ঘরোয়া খাবারের থেকে একটু অন্য স্বাদের খাবার পেলেই খুশি ওরা।

  • undefined

    FoodJan 12, 2021, 3:02 PM IST

    পুষ্টিগুণে ভরপুর প্রোটিন সমৃদ্ধ ব্রেকফাস্ট, কয়েক মুহূর্তেই তৈরি হবে স্বাস্থ্যকর পদ

    এখনও করোনা-মুক্ত নই আমরা। এখন লকডাউন শিথিল হলেও করোনা আক্রান্তের ভয় রয়েই গিয়েছে। তাই এই সময় বিশেষ নজর দিতে হবে পরিবারের স্বাস্থ্য ও খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাদ্য।স্বাস্থ্যের কারণে আমরা অনেকেই কম তেল মশলার কন্টিনেন্টাল খাবারের দিকে বেশি মন দেয়। তাছাড়া জল খাবারে মাঝে মধ্যে স্বাদ বদল করতে বানিয়ে দেখতেই পারেন ডিমের মুখরোচক এই পদ। 

  • Pomegranate lime juice

    FoodNov 21, 2020, 4:16 PM IST

    মরশুম বদলের এই সময়ে শরীর সুস্থ ও প্রতিরোধ ক্ষমতা উন্নত রাখতে, ডায়েটে রাখুন এই স্বাস্থ্যকর পানীয়

    আবহাওয়া পরিবর্তনের এই সময় সর্দি-কাশির মত সাধারণ সমস্যা লেগেই থাকে। তবে এই সমস্যাগুলি থেকে মুক্তি পেতে আমাদের রান্নাঘরে উপস্থিত রয়েছে বেশ কিছু এমনই উপাদান। এমন এক পরিস্থিতিতে শরীর সুস্থ রাখতে ডায়েটে রাখুন এই পানীয়। যা শরীর সুস্থ রাখার পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত রাখতেও সাহায্য করবে।

  • <p>Stuffed Lonkar Pakoda</p>

    FoodAug 26, 2020, 5:13 PM IST

    চায়ের সঙ্গে মুখরোচক স্ন্যাকস, ঝটপট তৈরি হবে ঝাল ঝাল পুর ভরা লঙ্কার পকোড়া

    সন্ধের চায়ের আড্ডা হোক বা মুড়ি মাখার সঙ্গে মুখরোচক কোনও পদ, যে কোনও সময় রাখতে পারেন এই পকোড়া। আজ রইল জিভে জল আনা অসাধারণ স্ন্যাক্স রেসিপি  পুর ভরা লঙ্কার পকোড়া। সস্তায় এমন মুখরোচক পকোড়া হিসেবে এই পদের কোনও তুলনা হয় না। সবথেকে বড় বিষয় হল এই সময় সুস্থ থাকতে বাড়িতে তৈরি খাবারই খাওয়া উচিত। তাই এক ঘেয়ে ঘরোয়া খাবার থেকে মুক্তি পেতে বাড়িতেই বানিয়ে ফেলুন একেবারে দোকানের মত ঝাল ঝাল পুর ভরা লঙ্কার পকোড়া।

  • <p>Bhapa Taaler Pitha</p>

    FoodAug 25, 2020, 5:21 PM IST

    তালের এই পদ চেখে দেখেছেন কখনও , আজই ট্রাই করুন তালের ভাপা পিঠা

    তবে এমন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় এমন বেশ কিছু ভিডিও সামনে এসেছে, যা আমাদের শিখিয়েছে খুব পদ্ধতিতে বাড়িতেই নানান পদ তৈরির সহজ উপায়। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। 

  • <p>Russian Cutlets</p>

    FoodAug 10, 2020, 3:07 PM IST

    রেস্তোরাঁর স্বাদের মুখরোচক রাশিয়ান কাটলেট, খুব সহজেই তৈরি হবে বাড়িতে

    ঘরে আটকে থাকা অবস্থায় মোবাইল খুললেই একের পর এক খাবারের পোস্ট। যা দেখে ছোট থেকে বড় সবাই কুপোকাত। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে জিলিপি থেকে ডালগোনা সব হিট।

  • <p>Chicken Spring Roll</p>

    FoodAug 5, 2020, 5:54 PM IST

    কম খরচে সুস্বাদু স্ন্যাকস, ঝটপট তৈরি হবে চিকেন স্প্রিং রোল

    করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ দেশের বেশিরভাগ দেশের জন জীবন। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। দেশের এমন পরিস্থিতিতে বাইরে থেকে কেনা খাবার না খেয়ে বাড়ির তৈরি খাবার খাওয়াই উচিত। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন সুস্বাদু পদ। চটজলদি পুষ্টিগুণ সমৃদ্ধ পদ যা বানাতে সময়ও লাগবে খুব কম। 

  • <p>Manchurian Fried Rice</p>

    FoodJul 29, 2020, 5:28 PM IST

    কয়েক মিনিটে বাড়িতেই তৈরি হবে রেস্তোরাঁর স্বাদ, রইল মাঞ্চুরিয়ান ফ্রায়েড রাইস-এর সহজ রেসিপি

    বিরিয়ানি, ফ্রায়েড রাইসের পাশাপাশি অন্যতম জনপ্রিয় আরেকটি পদ হল ফ্রায়েড রাইস। ডিম বা চিকেন আপনি যেটা পছন্দ করেন তা দিয়েই বানিয়ে নিতে পারেন এই পদ। উপকরণেও লাগে খুব সাধারণ জিনিস। আজকের এই ব্যস্ত জীবনযাত্রায় যদি চটপট এমন সুস্বাদু খাওয়ার বাড়িতেই বানিয়ে নেওয়া যায় তবে খাওয়াটা দারুন জমে যায়। কারণ এখনও আমরা ঘরবন্দি। তাই সুস্থ থাকতে রেস্তোরাঁর স্বাদ ভুলে বাড়ির তৈরি খাবারেই মন ভরাতে হচ্ছে।

  • kulfi

    FoodJul 28, 2020, 5:24 PM IST

    ঘরোয়া উপাদানে তৈরি হবে সহজেই, মন ভালো করে দেবে ছোট থেকে বড় সকলের

    করোনা আতঙ্কের জেরে কার্যত ঘরবন্দি দেশের বেশিরভাগ জন জীবন। এমন অবস্থায় ঘরে থেকে নিজেকে সুরক্ষিত রেখে লড়তে হচ্ছে এই মহামারির সঙ্গে। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে খুব বেশি প্রয়োজন না হলে বাড়ির বাইরে যেতে নিষেধ করছেন বিশেষজ্ঞরা। তাঁরা পরামর্শ দিচ্ছেন বাড়িতে থেকেই যত্ন নিন নিজের ও পরিবারের। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেরই কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। 

  • <p>Nuto Cake</p>

    FoodJul 26, 2020, 4:09 PM IST

    খুব সহজ উপায়ে ঘরের তৈরি হবে নাটো কেক, রইল তার সহজ রেসিপি

    করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে জিলিপি থেকে ডালগোনা সব কিছুই তৈরি হচ্ছে। অনেক দিন ধরেই ঘরবন্দি সকলে। এমন অবস্থায় মাঝে মধ্যেই ভালোমন্দ খাওয়ার মন করছে। আর বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। 

  • <p>Bundia</p>

    FoodJul 25, 2020, 5:12 PM IST

    মাত্র ১ কাপ বেসন, পলকে তৈরি হবে দোকানের মত ঝরঝরে ও রসালো বুন্দিয়া

    বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। অনেক দিন ধরেই ঘরবন্দি সকলে। এমন অবস্থায় মাঝে মধ্যেই ভালোমন্দ খাওয়ার মন করছে। তবে মন চাইলেই তো আর হবে না। ঘরের বাইরে যাওয়া একেবারে নিষেধ। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। 

  • <p>Spanish Omelette</p>

    FoodJul 21, 2020, 5:05 PM IST

    পুষ্টিগুণে ঠাসা প্রোটিন সমৃদ্ধ ব্রেকফাস্ট, যা তৈরি হবে কয়েক মুহূর্তেই

    করোনা মহামারির এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে বিশেষ নজর দিতে হবে পরিবারের স্বাস্থ্য ও খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার কারও কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাদ্য। চটজলদি প্রোটিন সমৃদ্ধ পদ বানাতে অবশ্যই ট্রাই করুন প্রোটিন সমৃদ্ধ ব্রেকফাস্ট। 

  • <p>Saucy Chicken Tangdi</p>

    FoodJul 20, 2020, 4:46 PM IST

    একেবারে অন্য স্বাদের মশলাদার সোসি চিকেন টেংরি, রইল সহজ রেসিপি

    দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেরই কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাবার। চটজলদি একটু স্বাদ বদলের জন্য ট্রাই করুন এটি। আর প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই সাধারণ খাবার দিন তবে সাজিয়ে গুছিয়ে। যাতে প্রতিদিনের সাধারণ খাবারও তাঁদের ভালো লাগে। লাগে। আজ রইল সে রকমই এক রেসিপি যা ছোটরা খুব পছন্দ করবে।

  • চায়ের আড্ডা জমে উঠুক  সেসমি পটাটো-র সঙ্গে

    FoodJul 19, 2020, 4:00 PM IST

    রেস্তোরাঁর স্বাদের ৪টি মুখরোচক স্ন্যাক্স, যা ছোটদের মন ও পেট দুই ভরাবে

    ঘরে আটকে থাকা অবস্থায় মোবাইল খুললেই একের পর এক খাবারের পোস্ট। যা দেখে ছোট থেকে বড় সবাই কুপোকাৎ। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে জিলিপি থেকে ডালগোনা সব হিট।

  • <p>Mysore Masala Paniyaram</p>

    FoodJul 18, 2020, 4:45 PM IST

    কম খরচে পুষ্টিকর জল খাবার, ঝটপট তৈরি হয় ভালো থাকে শরীরও

    করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিচ্ছে চিকিৎসকেরা। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে প্রতিদিন তাপমাত্র বেড়েই চলেছে। এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার কারও কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে।