Mahabharat  

(Search results - 20)
  • <p>Image of &nbsp;Mayor Krishna Chakrabartee</p>

    Kolkata3, Aug 2020, 7:30 PM

    সংক্রমণে দিলেন সাহস, রাখিবন্ধনে মহাভারতের কথা মনে করালেন বিধান নগরের মেয়র

     বিধান নগরে  সংক্রমণ বৃ্দ্ধিতে চিন্তিত বিধান নগর পৌরনিগম। সোমবার রাখি উপলক্ষে  একটি অনুষ্ঠান আয়োজন করা হয়। বিধান নগরের মেয়র রাখীবন্ধনে মহাভারতের প্রসঙ্গ তোলেন। ব্য়াখা দিয়ে তিনি বলেন ' সঙ্কটের মুহূর্তে যেনও পাশে দাড়াই।'

  • <p><strong>कब तक कर सकते हैं अप्लाई</strong><br />
इस इनोवेशन चैलेंज में भाग लेने के लिए ऑनलाइन अप्लाई करना होगा। इसके लिए innovate.mygov.in पर जाना होगा। एप्लिकेशन सब्मिट करने की आखिरी तारीख 18 जुलाई है।&nbsp;</p>

    India 7, Jul 2020, 2:25 PM

    মহাভারতে যুদ্ধ জিততে লেগেছিল ১৮ দিন, আর ১০০ দিন পার করেও ব্যর্থ কেন্দ্র, পুরনো সঙ্গীর তোপ মোদীকে

    দেশে  করোনা সংক্রমণ বৃদ্ধির জন্য মোদী সরকার দায়ি, প্রধানমন্ত্রী ২১ দিনে যুদ্ধ জয়ের কথা বলেছিলেন, কিন্তু ১০০ দিন পার করে পরিস্থিতি আরও খারাপের দিকে, এর জন্য প্রধানমন্ত্রীকে তুলোধনা প্রাক্তন সহযোগীর।
     

  • <p>ದ್ರೌಪದಿ ಪಾತ್ರದಲ್ಲಿ ಜನಪ್ರಿಯರಾದ ನಂತರ ಗೌತಮ್ ಘೋಷ್ ಅವರ ಪೊಡ್ಮಾ ನೋಡಿರ್ ಮಾಜಿ (1993), ಅಪರ್ಣಾ ಸೇನ್‌ರ ಯುಗಂಟ್ (1995) ಮತ್ತು ರಿತುಪರ್ಣೋ ಘೋಷ್ ಅವರ ಅಂತ್ರಮಹಲ್ (2006) ಚಿತ್ರಗಳಲ್ಲಿ ನಟಿಸಿದರು.</p>

    Bollywood24, Jun 2020, 12:56 PM

    'সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্ত চাই', মুখ খুললেন মহাভারতের দ্রৌপদী

    সুশান্ত  সিং রাজপুতের মৃত্য নিয়ে গর্জে উঠেছেন মহাভারতের দ্রৌপদী । সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্ত নিয়ে এবার দাবি করেছেন অভিনেত্রী রূপা। এটি যে আত্মহত্যা তা কী করে জানাল পুলিশ প্রশ্ন বিজেপি নেত্রীর। বিজেপির মনোজ তিওয়ারিও সুশান্তের মৃত্যু নিয়ে প্রশ্ন তুলেছেন।

  • <p>মহাভারতের চরিত্রে টলিউডের অভিনেতা-অভিনেত্রী, শিল্পীর তুলিতে লকডাউনে কি ছবির আইডিয়া</p>

    Bengali Cinema2, Jun 2020, 7:46 PM

    মহাভারতের চরিত্রে টলিউডের অভিনেতা-অভিনেত্রী, শিল্পীর তুলিতে লকডাউনে কি ছবির আইডিয়া

    ফ্যানমেড থিওরি, ফ্যানমেড চরিত্র, ফ্যানমেড ক্লিপিংসও। ফ্যানের হাতে চলে অধিকাংশ বিষয়। ছবি হিট করা না করাও ভক্তদের উপর। এই ভক্তদের হাতেই মাসখানেক আগে জনপ্রিয় স্প্যানিশ সিরিজ মানি হাইস্টের ফ্যানমেড চরিত্রগুলিও প্রকাশ্যে এসেছিল। যেমন প্রফেসরের চরিত্রে শাহরুখ খান, টোকিওর চরিত্রে আলিয়া, রাকেলের চরিত্রে টাব্বু সহ অনেক অভিনেতা-অভিনেত্রীদের নামই উঠে এসেছিল এখানে। এবার টলিউডের পালা। মানি হাইস্ট নয়, ভারতের মহাকাব্য মহাভারতের চরিত্রগুলিতে রাঙানো হয়েছে টলিউড অভিনেতা অভিনেত্রীদের। শিল্পী অবাক সাহা নিজের ফেসবুক প্রোফাইলে মহাভারতের বেশ কয়েকটি চরিত্র বাংলা চলচ্চিত্র জগতের তারকাদের সঙ্গে রাঙিয়ে দিয়েছেন। টলিউডের কোনও তারকাদের এই পোস্টই কেবল চোখে পড়ার অপেক্ষায়। বলিউডে যেমন মানি হাইস্ট তৈরি করার কথা ইতিমধ্যেই ভেবে ফেলেছেন অনেকে তেমনই অবাকের আঁকা ছবিগুলি থেকে অনুপ্রাণিত হতে পারে টলিউড।   

  • <p style="text-align: justify;">एक्टर का मानना है कि जब तक स्कूलों में यह किताबें छपती रहेंगी, उनका जिक्र उनमें रहेगा और वो प्रासंगिक रहेंगे। कर्ण मंदिर में उनकी पूजा की जाती है। ऐसे दो मंदिर हैं, जहां उनकी रोजाना पूजा होती है। पंकज धीर उन दो मंदिरों में गए भी थे। एक मंदिर करनाल में है और दूसरा बस्तर में। वहां, कर्ण के तौर पर 8 फुट की मूर्ति है, जिस पर लोग पूजा करने आते हैं।</p>

    Bollywood31, May 2020, 12:57 AM

    'মহাভারত'র কর্ণকে পুজো করা হয় মন্দিরে, ভগবানের আসনে মন্দিরে রয়েছে অভিনেতা পঙ্কজ ধীরের মূর্তি

    'মহাভারত'-এ কর্ণের চরিত্রে অভিনয় করেছিলেন পঙ্কজ ধীর। এই চরিত্রে অভিনয় করে মন জয় করেছিলেন লক্ষাধিক দর্শকের।  ভালবাসায় ও শ্রদ্ধায় তাঁকে পুজো করে অসংখ্য মানুষ। তাঁর রূপে তৈরি মূর্তি ভগবানের স্থান পেয়েছে মন্দিরে।
     

  • <p>'মহাভারত' সতীশ কৌল চরম অর্থকষ্টে ভুগছেন, বৃদ্ধাশ্রম থেকে এখন ভাড়াবাড়িতে অসুস্থ অভিনেতা</p>

    Bollywood23, May 2020, 8:26 PM

    'মহাভারত' সতীশ কৌল চরম অর্থকষ্টে ভুগছেন, বৃদ্ধাশ্রম থেকে এখন ভাড়াবাড়িতে অসুস্থ অভিনেতা

    চরম অর্থকষ্টে ভুগছেন মহাভারতের সতীশ কৌল। বি আর চোপড়ার মহাভারতে ভগবান ইন্দ্রের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। একটি বৃদ্ধাশ্রমে থাকতেন তিনি।সেখান থেকে বেরিয়ে দুবছর লুধিয়ানায় ভাড়ায় থাকছেন সতীশ।

  • <p>কান্নায় ভেঙে পড়া অর্জুনকে সামলাচ্ছেন রূপা, 'মহাভারত'র শ্যুটিং শেষে ভাইরাল ভিডিও<br />
&nbsp;</p>

    Bollywood12, May 2020, 11:08 PM

    কান্নায় ভেঙে পড়া অর্জুনকে সামলাচ্ছেন রূপা, 'মহাভারত'র শ্যুটিং শেষে ভাইরাল ভিডিও

    মহাভারতের শ্যুটিংয়ের শেষ দিন। কান্নায় ভেঙে পড়ছেন সকল অভিনেতা-অভিনেত্রী। নেটদুনিয়ায় ভাইরাল হল ভিডিও। 

  • <p>रूपा ने एक मेकेनिकल इंजीनियर ध्रुब मुखर्जी से 1992 में शादी की। शादी के 14 साल के बाद वे 2007 में अलग हो गए और बाद में औपचारिक रूप से जनवरी 2009 में उन्होंने तलाक ले लिया। उनका एक बेटा आकाश मुखर्जी है।<br />
&nbsp;</p>

     Entertainment22, Apr 2020, 2:00 PM

    একাধিকবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন মহাভারতের 'দ্রৌপদী', ভয়ঙ্কর দিনের কথা আজও ভোলেননি অভিনেত্রী

    সারা দেশেরই অগ্নিগর্ভ পরিস্থিতি। একটানা দীর্ঘদিনের লকডাউন চলছে। কোনওভাবেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। এহেন পরিস্থিতিতে নিজের অতীতে ফিরে গেলেন মহাভারতের 'দ্রৌপদী' ওরফে রূপা গাঙ্গুলী। ব্যক্তিগত জীবন নিয়ে খুব একটা খুল্লামখুল্লা আলোচনা করেন না রূপা। সম্প্রতি নিজেকে ধরে রাখতে না পেরেই নিজের অতীতের ঘটনা সকলের সামনে তুলে ধরেছেন অভিনেত্রী।  সম্প্রতি নব্বইয়ের দশকের জনপ্রিয় ধারাবাহিক 'রামায়ণ', 'মহাভারত',আবারও পর্দায় পুনঃপ্রচার হচ্ছে। সেই মহাভারতের দ্রৌপদী আবারও নজর কাড়ছেন টেলিভিশনের পর্দায়। আচমকাই জনতার রোষে পড়ে বেদম মার খেয়েছিলেন অভিনেত্রী তথা বিজেপি নেত্রী। সেই ভয়ঙ্কর দিনের কথাই তুলে ধরেছেন অভিনেত্রী। কী হয়েছিলে সেই দিন জেনে নিন বিশদে।

  • रामायण में सीता का किरदार निभाने वाली दीपिका चिकलिया को आज भी सीता के रूप में ही याद किया जाता है। वैसे तो टीवी पर कई हिरोइनों ने सीता का किरदार निभाया, लेकिन दीपिका जैसा जादू किसी का नहीं चला। रामायण के खत्म हो ने के बाद उन्होंने बीजेपी की टिकट पर वडोदरा सीट से चुनाव भी लड़ा और उन्हें जीत हासिल हुई थी। इसके बाद उन्होंने कॉस्मेटिक कंपनी के मालिक हमेंत टोपीवाला से शादी कर ली। अब वो एक्टिंग की दुनिया से दूर परिवार संभाल रही हैं।

    Bollywood15, Apr 2020, 10:19 AM

    চিনতে পারবেন তো রামায়ণের সীতাকে, এখন কেমন দেখতে হয়েছে অভিনেত্রীকে

     সালটা ১৯৮৭। দিনটা ২৫ জানুয়ারি। এই দিনেই প্রথম সম্প্রচারিত হয়েছিল রামায়ণ। সমস্ত দর্শক সেদিনই প্রথম দেখেছিল পর্দার রাময়ণ। সেই রামায়ণ নিয়ে আবারও হাজির হয়েছে দূরদর্শন। একঘেয়েমি থেকে দর্শকদের  মুক্তি দিতে এবং দীর্ঘ এতদিনের লকডাউনের মধ্য ঘরের মধ্য সকলকে আটকে রাখতে নিজেদের মতো করে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দুরদর্শন। মাত্র কয়েকদিনেই বেসরকারী চ্যানেলগুলোকে টেক্কা দিয়ে জনপ্রিয়তার শীর্ষে চলে এসেছে এই  দুরদর্শন। লকডাউনের জেরে 'রামায়ণ', 'মহাভারত'-এর মতো পুরোনো সিরিয়ালেই মজেছে দর্শক। আর তার ফলেই একলাফে বেড়ে গিয়েছে দর্শকসংখ্যা। 'রামায়ণ'-এ সীতার কথা মনে আছে। চিনতে পারবেন তো অভিনেত্রীকে। বর্তমানে কেমন আছেন অভিনেত্রী। দেখে নিন তার একগুচ্ছ ছবি।
  • 'মহাভারত নিয়ে একতা ছেলেখেলা করেছে', বিস্ফোরক মুকেশ খান্না

    Bollywood5, Apr 2020, 2:12 AM

    'মহাভারত নিয়ে একতা ছেলেখেলা করেছে', বিস্ফোরক মুকেশ খান্না

    সোনাক্ষি সিনহা ও একতা কাপুরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মুকেশ খান্না। সোনাক্ষির মহাকাব্যের বিষয়ের কম তথ্য থাকা। একতার মহাভারতে বিরক্তি প্রকাশ করা। সব মিলিয়ে বিস্ফোরক হয়ে উঠলেন অভিনেতা। 

  • ফিরছে ঋতুপর্ণের পুপে-গোরা, ফের নস্টালজিয়ায় ভাসবে বাঙালি

    Bengali Cinema3, Apr 2020, 8:00 PM

    ফিরছে ঋতুপর্ণ-র পুপে-গোরা, ফের নস্টালজিয়ায় ভাসবে বাঙালি

    লকডাউন জেরে উপরি পাওনায় ভরে গিয়েছে বিনোদন জগৎ। করোনা আতঙ্কে বন্ধ হয়ে গিয়েছে বিনোদনের সমস্ত শ্যুটিং। পুরনো বহু আইকনিক শো ফিরে আসছে ছোটপর্দায়। তেমনই বাঙালিকে নস্টালজিয়ায় ভরাতে আসছে পুপে-গোরা।

  • ফিরছে শক্তিমান, লকডাউনের মাঝে নস্টালজিয়ায় গা ভাসাতে চলেছে গোটা দেশ

    Bollywood30, Mar 2020, 9:55 PM

    ফিরছে শক্তিমান, লকডাউনের মাঝে নস্টালজিয়ায় গা ভাসাতে চলেছে গোটা দেশ

    রামায়ণ ও মহাভারতের হাত ধরে ফিরছে নস্টালজিয়া। এবার তালিকায় নাম লেখালো শক্তিমানও। ইনস্টাগ্রামে ভিডিও পোস্টে মুকেশ খান্নার বিশেষ বার্তা।

  • undefined

     Entertainment28, Mar 2020, 1:01 PM

    লকডাউনে দূরদর্শনে ফিরছে নস্টালজিয়া, শুধু রামায়ণ মহাভারত নয় শুরু হবে আরও একাধিক ধারাবাহিক

    যদি আমরা কয়েকটা বছর পিছিয়ে যাই সাত বা আটের দশকে বিনোদের উৎস ছিল দূরদর্শণ। সেই সময়ে বেশ কিছু জনপ্রিয় ধারাবাহিক যা দেখার জন্য গোটা পাড়া একজোট হত টিভির পর্দার সামনে। শোনা যেত যেই সময় দূরদর্শণের পর্দায় মহাভারত ধারাবাহিকটি প্রকাশিত হত, রবিবার সেই সময়টিতে রাস্তাঘাট প্রায় ফাঁকা হয়ে যেত লকডাউনের মতোই।

  • বাংলা মহাভারত প্রতীকী ছবি

    Relationship7, Mar 2020, 8:30 AM

    'খুল্লম-খুল্লা যৌনতা'-এটাই ছিল রীতি, মহাভারতের এই কাহিনিগুলি অবাক করবে

    নারী ও পুরুষ যখন-ই চাইত তখন নিজেদের মধ্যে যৌন ক্রীড়া করত। এমনকী, সর্বসমক্ষে, অন্যান্য লোক সমাগমের মধ্যেই নারী ও পুরুষ একে অপরের সঙ্গে যৌন মিলনে আবদ্ধ হত। এমনকী বোনও তাঁর যৌনতেষ্টা মেটানোর জন্য ভাই বা দাদাকে ব্যবহার করত বলেও কথিত রয়েছে।

  • undefined

    Kolkata15, Jan 2020, 1:32 AM

    অর্জুনের তিরে পরমাণু অস্ত্র ছিল, বিজ্ঞান নিয়ে আজব তত্ত্ব রাজ্য়পালের

    অর্জুনের তিরে ছিল পরমাণু অস্ত্র । বিংশ শতাব্দী নয়,রামায়নেও ছিল উড়ন্ত যানের ব্য়বস্থা। এক অনুষ্ঠানে মঙ্গলবার বিজ্ঞান নিয়ে এমনই মন্তব্য় করলেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। যদিও রাজ্য়পালের এই বক্তব্য়কেই বিরোধিতার হাতিয়ার  হিসাবে ব্য়বহার করছেন বিরোধীরা। তাঁদের অভিযোগ, বিজ্ঞানেও গৈরিকরণের চেষ্টা করছে বিজেপি।