Maharastra  

(Search results - 123)
  • <p style="text-align: justify;">5- प्रशांत नारनवरे : यह 2011 बैच के आईएएस अधिकारी हैं। इनके करुणा अस्पताल, संजीवनी, कोकिलाबेन, नानावटी, अपेक्स और अपेक्स सुपरस्पेशलिटी अस्पताल की जिम्मेदीर है। इन अस्पतालों की शिकायत करने के लिए covid19nodal5@mcgm.gov.in पर ईमेल कर सकते हैं।</p>

    India May 10, 2021, 1:26 PM IST

    অক্সিজেনের অভাবে মরতে দেননি কাউকে, তবু বিভীষিকাময় সেই রাত এখনও তাড়া করে ইকবালকে

    বৃহন্মুম্বই পুরসভার কমিশনার ইকবাল সিং চাহালের স্মৃতিতে এখনও টাটকা বিভীষিকাময় সেই রাতের অভিজ্ঞতা। এপ্রিলের ১৬-১৭ তারিখের মধ্যবর্তী রাতের অভিজ্ঞতার কথা তিনি শোনান এক জাতীয় সংবাদমাধ্যমে। 

  • করোনা পরিস্থিতি নিয়ে ২৪ মার্চ জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদিন রাত ১২টা থেকেই দেশজুড়ে ২১ দিনের জন্য জারি করা হয় লকডাউন।&nbsp;

    Coronavirus IndiaMay 8, 2021, 3:34 PM IST

    চার রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা, মহারাষ্ট্রের ভূমিকার প্রশংসা প্রধানমন্ত্রীর

    করোনার দ্বিতীয় ঢেউতে বিপর্যস্ত মহারাষ্ট্র। কোভিডের দ্বিতীয় ঢেউটা সবচেয়ে বেশি লাগে মহারাষ্ট্রে গায়েই। লকডাউন করার পরেও সংক্রমণ কমছে না। হাসপাতালে উপচে পড়ছে ভিড়, দ্রুত শেষ হয়ে আসছে বেড। মৃত্যুর সংখ্যাও পাল্লা দিয়ে বাড়ছে। তবু এর মাঝেই লড়ছে মহারাষ্ট্র প্রশাসন। উদ্ভব ঠাকরের সরকার টিকাকরণে গিতে আনতে নানা উদ্যোগ নিয়েছে।

  • undefined

    BusinessApr 23, 2021, 1:30 PM IST

    Big News, বিনামূল্যে কর্মীদের করোনা ভ্যাকসিন দেবে 'Reliance', বড় ঘোষণা মুকেশ আম্বানির

    করোনার বাড়বাড়ন্তের মধ্যেই কর্মীদের জন্য বড় ঘোষণা মুকেশ আম্বানির। কর্মীদের বিনামূল্যে করোনার টিকা দেওয়ার ঘোষণা মুকেশ আম্বানির। শুধু কর্মী নয়, এমনকী তাদের পরিবারকেও টিকা দেওয়া হবে। মহারাষ্ট্রকেও বিশেষ সাহায্য করছে মুকেশ আম্বানির সংস্থা।

  • undefined

    India Apr 22, 2021, 4:27 PM IST

    শিশুর জীবন বাঁচিয়ে হিরো ময়ূর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রেলের সিসিটিভি ফুটেজ

    চলন্ত ট্রেনের সামনে থেকে শিশুর প্রাণ বাঁচিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমত হিরোর তকমা পেয়েছেন মহারাষ্ট্রের পয়েন্টসম্যান ময়ুর শেলখে। সোশ্যাল মিডিয়ায় রেলওয়ের হাড়হিম করা সিসিটিভি ফুটেজ নমিয়ে রীতিমত হৈচৈ শুরু হয়ে গেছে। রেল মন্ত্রী পীযুষ গয়ালও সেই ছবি টুইট করেছেন। সহকর্মীরা ময়ুরের বীরত্বের জন্য তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে একটি শিশু প্ল্যাটফর্মের কিনারা দাঁড়িয়ে থাকা শিশুটি আচমকাই রেল লাইনে পড়ে যায়। 

  • খুব প্রয়োজন ছাড়া ঘর থেকে বার হতে নারাজ মুম্বইবাসী।

    India Feb 18, 2021, 11:07 PM IST

    ৭৫ দিনের ব্যবধানে করোনা আক্রান্ত ৫ হাজার , সংখ্যায় উদ্বেগ বাড়ছে স্থানীয় প্রশাসনের

    নতুন করে আবারও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পয়েছে। সংক্রমণ রুখতে নতুন করে জারি করা হয়েছে গাইডলাইন। নতুন গাইডলাইনে মাস্ক পরার ওপর প্রবল জোর দেওয়া হয়েছে। অমরাবতী যাবত্মাল জেলায় লকডাউনের কথা ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন স্থানীয় প্রশাসন। 

  • undefined

    India Feb 8, 2021, 7:43 PM IST

    ভারতীয় দেশভক্তদের হয়রান করাই মহারাষ্ট্র সরকারের নীতি, সুর চড়িয়ে বললেনজেপি নাড্ডা

    সেলিব্রিটিদের টুইট তদন্ত করে দেখার কথা বলেছেন মহারাষ্ট্র সরকার। আর তাতেই মহারাষ্ট্র বিকাশ আগাড়ি সরকারকে এক হাতে নিলেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। তিনি সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন, দেশভক্তদের বিব্রত করা- মহারাষ্ট্র বিকাশ আগাড়ি সরকারের এটাই রোল মডেল। 

  • <p>Kangana Ranaut was also the one who slammed and trolled Mia for her comments.</p>

    India Feb 8, 2021, 5:38 PM IST

    এবার আতস কাচের তলায় অক্ষয়-অজয়ের মত সেলিব্রিটিদের টুইট, 'চাপ' কিনা জানতে তদন্ত

    মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রী অনিল দেশমুখ জানিয়েছেন, কোনও চাপের মুখে পড়ে কৃষি আইনের প্রতিবাদ থেকে উদ্ভূত ইস্যুতে অবসরপ্রাপ্ত ক্রিকেটার শচিন তেন্ডুলকার, অভিনেতা অক্ষয় কুমার, শাটলার সায়না নেহওয়ালের মত বিখ্যাত ব্যক্তিরা টুইটারে বার্তা দিয়েছিলেন কিনা তা জানতেই রাজ্যের সরকারি সংস্থা বিষয়টি নিয়ে তদন্ত করবে। অনিল দেশমুখ ও  কংগ্রেস নেতা শচীন সাওয়ান্ত অভিযোগ করেছেন, আন্তর্জাতিক পপস্টার রিহানার টুইটের পরিপ্রেক্ষিতে বিজেপির চাপের মুখে পড়েই ভারতীয় সেলিব্রিটিরা সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন। 

  • undefined

    India Jan 13, 2021, 4:12 PM IST

    গুগুল ম্যাপে উল্লেখ নেই ডুবন্ত সেতুর, নদীর ওপর দিয়ে গাড়ি চালানোর ভয়ঙ্কর পরিণতি

    শাড়ি থেকে গাড়ি- নেটদুনিয়ার ওপরই বেশি আস্থা মানুষের। গাড়ির স্টিয়ারিং হাতে অজানা রাস্তায় পাড়ি দেওয়ার জন্য চালক থেকে গাড়ির মালিক- অনেকের ভরসার কেন্দ্র হয়ে উঠেছে গুগুল ম্যাপ। কিন্তু গুগুল ম্যাপের অলিতে গলিতে লুকিয়ে রয়েছে বিপদ। আর সেই বিপদ ডেকে আনতে পারে আপনার মৃত্যুও। রাশিয়ার কয়েক দিন পরে একই ঘটনার সাক্ষী থাকল মহারাষ্ট্র। 
     

  • <p>bird flu</p>

    India Jan 10, 2021, 3:13 PM IST

    দেশের ৭টি রাজ্যে বার্ড ফ্লুর থাবা, রিপোর্টের অপেক্ষায় রয়েছে জাতীয় রাজধানী

    ভারতের মোট ৭টি রাজ্যে বার্ড ফ্লু হয়েছে বলে নিশ্চিত করেছে কেন্দ্রীয় সরকার। রাজ্যগুলি হল উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, কেরল, রাজস্থান, হিমাচল প্রদেশ, হরিয়ানা, গুজরাত।  অ্যাভিয়ান ফ্লু বা বার্ড ফ্লু সংক্রমণ রুখতে রীতিমত তৎপর কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই পশুপালন ও গবাদিপশু অভিদফর সক্রিয় ভূমিকা গ্রহণ করছে। হাঁস, মুরগির অপ্রত্যাশিত মৃত্যুর ঘটনা ক্ষতিয়ে দেখছে। সম্ভাব্য হটস্পটগুলিতে নজরদারী বাড়িয়েছে। সংশ্লিষ্ট এলাকাগুলিতে সতর্কতা জারি করা হয়েছে। জাতীয় রাজধানী দিল্লি থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার জন্য তা পাঠান হয়েছে জলন্ধরে। 

  • <p>rape survivor</p>

    India Dec 25, 2020, 5:34 PM IST

    চলন্ত ট্রেনে ধর্ষণ করে করে খুনের চেষ্টা, মুম্বইয়ের 'নির্ভয়া' হাসপাতালে ভর্তি

    হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে মুম্বইয়ের 'নির্ভয়া'। মুম্বইয়ের মহিলা যৌন নির্যাতনের শীকার। চলন্ত ট্রেনেই তাঁকে ধর্ষণ করা হয়ে। আর তারপর প্রমাণ লোপাটের উদ্দেশ্যে ট্রেন থেকে ধাক্কা মেরে ফেলে দেওয়া হয়। দেশে অসংখ্য আঘাতের চিহ্নি নিয়ে নির্যাতিতা মহিলা ভর্তি রয়েছেন মুম্বইয়ের জেজে হাসপাতালে। 
     

  • <p>50% बच्चों के साथ ही स्कूलों खोलने की अनुमति मिली है। बावजूद इसके अभी काफी कम संख्या में बच्चे स्कूल पहुंचे।&nbsp;</p>

    India Nov 20, 2020, 4:28 PM IST

    সরকারের নির্দেশ মানল না কর্পোরেশন, মুম্বইয়ে এই বছর আর খুলছে না স্কুল

    ২৩ নভেম্বর থেকে স্কুল খোলার নির্দেশ দিয়েছে মহারাষ্ট্র সরকার। তার উল্টোপথে হাঁটল মুম্বই পুরসভা। এই বছর আর খুলবে না মুম্বইয়ের স্কুল। কেন রাজ্য সরকারের নির্দেশ মানছে না পুরসভা?

     

  • undefined

    India Nov 11, 2020, 4:43 PM IST

    অর্ণব ইস্যুতে হাটে হাঁড়ি ভাঙল বিজেপি, এবার ঠাকরেদের বিরুদ্ধে জমি কেলেঙ্কারির নতুন অভিযোগ

    অর্ণব গোস্বামী ইস্যুতে আরও একবার সরব হল বিজেপি। মহারাষ্ট্র তাঁক গ্রেফতারের প্রায় সপ্তাহখানের পরই  মৃত অন্বয় নায়েকের সঙ্গে স্ত্রীর সঙ্গে নাম জড়িয়ে  মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরের বিরুদ্ধে জমি কেলেঙ্কারির অভিযোগ আনল। বিজেপি নেতা কীর্তি সোমাইয়া বুধবার জানিয়েছেন, উদ্ধবের পরিবার মৃত অন্বয়ের পরিবারের সঙ্গে জমির লেনদেন করেছিলেন। আর সেই জমির চুক্তি সংক্রান্ত নথি তাঁর হাতে রয়েছে বলেও দাবি করেন তিনি।  তাঁর দাবি অর্ণব গোস্বামীকে হেনস্থা করার পিছনে মহারাষ্ট্র সরকারের বেশ কয়েকটি অসাধু উদ্দেশ্য রয়েছে। 
     

  • <p>മുൻ പ്രിൻസിപ്പൽ സെക്രട്ടറി പ്രതി ചേർക്കപ്പെട്ടതോടെ ലൈഫ് കോഴ യുണിടാക്കും- യുഎഇ കോണ്‍സുലേറ്റും തമ്മിലുള്ള ഇടപാട് മാത്രമെന്ന് വിശദീകരിച്ച മുഖ്യമന്ത്രിക്കും തിരിച്ചടിയായി.</p>

    India Nov 4, 2020, 3:22 PM IST

    মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখান পথেই বাম কেরলা , বিশ বাঁও জলে লাইফ মিশন তদন্ত

    বাংলার দেখান রাস্তাতেই হাটল কেরলা। বুধবার কেন্দ্রীয় তদন্ত ব্যুরো বা সিবিআই-কে দেওয়া সাধারণ সম্মতি প্রত্যাহার করে নিয়েছে কেরলের বাম সরকার। দীর্ঘদিন ধরেই বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছিল। এদিন মন্ত্রিসভার বৈঠকে সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে রাজ্যে তদন্ত চালানোর জন্য প্রতিটি বিষয়ে রাজ্য সরকারের অনুমতি নিতে হবে। সম্প্রতি একই রাস্তায় হেঁটেছিল মহারাষ্ট্র। টিআরপি কেলেঙ্কারির তদন্ত করছিল মুম্বই পুলিশ। উত্তর প্রদেশ সরকারও একই ঘটনার তদন্ত  সিবিআইকে হস্তান্তর করেছিল। সেই চলাকালীন সিবিআইকে প্রতিহত করার জন্য সিবিআইকে দেওয়া সাধারণ সম্মতি প্রত্যাহার করেছিল। যা নিয়ে তীব্র সমালোচনা হয়ে মহারাষ্ট্র বিকাশ আগাড়ি সরকারের। কিন্তু এবার সেই একই পথে হাঁটল কেরল সরকার। আগেই অবশ্য এই বিশয়ে পদক্ষেপ করেছে পশ্চিমবঙ্গ। 

     

  • undefined

    India Nov 4, 2020, 2:22 PM IST

    অর্ণব গোস্বামীর গ্রেফতারি নিয়ে রাজনৈতিক তরজা, বিজেপি বনাম সেনার লড়াইয়ে হাতিয়ার কংগ্রেস

    রিপাব্লিক টিভির এডিটর অর্ণব গোস্বামীর গ্রেফতারি নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে। পুরনো একটি মামলার জেরে মঙ্গলবার ভোররাতে বাড়িতে ঢুতে তাঁকে গ্রেফতার করে পুলিশ। অর্ণব গোস্বামীকে নিয়ে যাওয়ার সময় তিনি পুলিশ ভ্যান থেকেই জানিয়ে দেন তাঁর গায়ে হাত তুলেছে পুলিশ কর্মীরা। তিনি বলেন তাঁকে মারধর করা হয়েছে। একই অভিযোগ করেন তাঁর আইনজীবী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন দুই পুলিশ অফিসার অর্ণব গোস্বামীকে হেনস্থা করেছেন। পাশাপাশি তিনি অভিযোগ করেন অর্ণব গোস্বামীর গ্রেফতারি নিয়ে তাঁর স্ত্রীকেও কিছু জানান হয়নি। মহারাষ্ট্র পুলিশের এই আচরণের তীব্র প্রতিবাদ করেছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। 

  • undefined

    India Oct 12, 2020, 6:12 PM IST

    শাড়ি পরেই দুর্গ অভিযান, ভাইরাল ভিডিওতে এযুগের 'লক্ষ্মীবাই'কে স্যালুট করল নেটদুনিয়া

    বয়সকে হার মানালেন বললে খুব একটা ভুল হবে না। মহারাষ্ট্রের ৬৮ বছরের প্রৌঢ়়া দেখিয়ে দিলেন মনের জোর থাকলে কোনও কিছুই অসম্ভব নয়। জয় করা যায় অনেক দুর্গম পথও। কারণ সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল এই প্রৌঢ়ার একটি দুর্গ অভিযানের ভিডিও।  মহিলার মনের জোর আর  সাহস দেখে তাঁকে সাধুবাদ জানিয়েছেন নেটিজেনরা। মহিলার নাম আশা আম্বেড।