Mask  

(Search results - 187)
  • <p>ডেট করার ইচ্ছা ঋতাভরীকে, ইন্টারনেট সেনসেশনের রয়েছে এই একটাই শর্ত</p>

    Bengali Cinema11, Sep 2020, 10:45 PM

    ডেট করার ইচ্ছা ঋতাভরীকে, ইন্টারনেট সেনসেশনের রয়েছে এই একটাই শর্ত

    টলিউড অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীর একটি পোস্টেই ফের আগুন ধরে নেটদুনিয়ায়। ফোটোশ্যুটের ভিডিও হোক বা বাড়িতে তোলা সাধারণ সেলফি, সবেতেই তিনি সাবলিল, হট এবং সেনসেশনালাল। যাই পোস্ট শেয়ার করেন তাতেই ভাইরাল হয়ে ওঠেন ঋতাভরী। বিশেষত হট ছবি পোস্ট করলেই নিমেষে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। দিন কতক আগে কালো পোশাকে ক্যামেরায় ধরা দিয়েছিলেন অভিনেত্রী। যা দেখে চোখ কপালে নেটবাসীর। এই হট ছবিতেই লুকিয়ে ঋতাভরীর ডেটে যাওয়ার শর্ত। 

  • Life Style7, Sep 2020, 5:12 PM

    ঘরোয়া ফেস প্যাক তৈরির সময় এই ভুলগুলি একদম নয়, দেখা দিতে পারে জটিল ত্বকের সমস্যা

    ত্বকের সমস্ত সমস্যা দূর করতে অনেকেই ভরসা রাখেন ঘরোয়া ফেসপ্যাকের উপর। বিশেষ করে একটানা লকডাউন থাকা ফলে বাড়িতে থেকেই ত্বকের যত্ন নিতে হচ্ছিল। এর ফলে ঘরোয়া উপকরণগুলিই তখন রূপ চর্চার প্রধাণ উপকরণ হয়ে ওঠে। প্রাকৃতিক জিনিস ত্বককে পরিষ্কার এবং উজ্জ্বল রাখতে অনেক বেশি কার্যকর। তবে এর মধ্যে এমন অনেক কিছুই আছে যা আপনার ত্বকের উপকারের পাশাপাশি ক্ষতি করতে পারে। যেমন ঘরোয়া ফেস প্যাক তৈরিতে আমরা এমন অনেক উপাদান ব্যবহার করি, যেগুলি ত্বকের মারাত্মক ক্ষতি করতে পারে। জেনে নিন সেই উপাদানগুলি কি কি-

  • <p>ক্রিশ্চিয়ানো রোনাল্ডো</p>

    Football7, Sep 2020, 10:11 AM

    মুখে ছিল না মাস্ক, হাত ফসকে পড়ে যায় কলা, গ্যালারিতে থেকেও আকর্ষণের কেন্দ্রে রোনাল্ডো

    মাঠে না থেকেও একাধিক কারণে শিরোনামে রোনাল্ডো। কাল মুখে মাস্ক না থাকায় তাকে মাস্ক পড়তে অনুরোধ করে এক তরুণী। এরপর খেতে গিয়ে তার হাত ফসকে পড়ে যায় কলা। গ্যালারিতে বসে দলের আকর্ষনীয় ফুটবল উপভোগ করেন তিনি। 
     

  • <p>করোনা থেকে বাঁচতে মাস্ক-ই একমাত্র ভরসা। তবে এই মাস্ক পরার আগে মাথায় রাখতে হবে কিছু জিনিস। কখন মাস্ক পরবেন আর কখন না। এক নজরে দেখেনিন মাস্ক সংক্রান্ত বিস্তারিত তথ্য।</p>
    Video Icon

    Coronavirus5, Sep 2020, 4:44 PM

    করোনা থেকে বাঁচার একমাত্র উপায় মাস্ক, এক নজরে দেখেনিন মাস্ক ব্যবহার সংক্রান্ত বিস্তারিত তথ্য

    করোনা থেকে বাঁচতে মাস্ক একমাত্র ভরসা। তবে এই মাস্ক পরার আগে মাথায় রাখতে হবে কিছু জিনিস। দৈহিক পরিশ্রমের সময় মাস্ক না পরাটাই ভালো। এক নজরে দেখেনিন মাস্ক সংক্রান্ত বিস্তারিত তথ্য।

  • <p>ചുംബനം ഒഴിവാക്കുക, മുഖാമുഖം അടുപ്പം ഒഴിവാക്കുക, വായയും മൂക്കും മൂടുന്ന മാസ്ക് ധരിക്കുക, ലൈംഗിക ബന്ധത്തിൽ ഏർപ്പെടുന്നതിന് മുൻപായി, നിങ്ങൾക്കോ നിങ്ങളുടെ പങ്കാളിക്കോ ഏതെങ്കിലും തരത്തിലുള്ള കൊവിഡ് ലക്ഷണങ്ങൾ ഉണ്ടോ എന്ന് പരിശോധിക്കേണ്ടത് വളരെ പ്രധാനമാണെന്നും ഡോ. തെരേസ പറഞ്ഞു.</p>

    International4, Sep 2020, 3:16 PM

    সঙ্গমের সময় পরতে হবে মাস্ক, মহামারির পৃথিবীতে চলবে না চুম্বন, নিউ নরমালে পরামর্শ চিকিৎসকের

    গোটা বিশ্বকে করোনা ভাইরাস কাবু করে রেখেছে। যত দিন যাচ্ছে তত আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সুস্থতার হার বিভিন্ন দেশে বাড়লেও পাল্লা দিয়ে সংক্রমনের সংখ্যাও কিন্তু বাড়ছে। এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ২ কোটি ৬৪ লক্ষ ছাড়িয়েছে। এই ভাইরাসে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ লক্ষ ৭৩ হাজারেরও বেশি মানুষের। ভারতেও করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হচ্ছে। এমন সময় কতটা নিরাপদ যৌন সঙ্গম? নিজের কাছের মানুষের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তে কাটানোর সময় আপনি করোনাভাইরাসকে আপনার শরীরে প্রবেশ করার ছাড়পত্র দিচ্ছেন না তো? এই প্রসঙ্গ নিয়ে রীতিমত গবেষণা চলছে। তবে বিশেষজ্ঞদের মত, সমস্ত নিয়ম মেনে বা বলা ভাল বিধিনিষেধ মেনে যদি যৌন সঙ্গম করা যায়, তাহলে ঝুঁকির সম্ভাবনা অনেক কম থাকে।

  • India 3, Sep 2020, 7:21 PM

    করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ে কখন মাস্কের ব্যবহার বাধ্যতামূলক নয়, জানাল স্বাস্থ্য মন্ত্রক

    কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ জানিয়েছেন, কোনও মানুষ যখন একা একা সফর করবেন বা গাড়ির ভিতর একা থাকবেন তখন আর  আর মাস্কের ব্যবহার জরুরি নয়। 

  • <p>iit jee, neet</p>

    India 1, Sep 2020, 10:22 AM

    দেশজুড়ে চলছে বিতর্ক ও বিরোধিতা, তার মাঝেই শুরু হল জেইই-মেইন

    বিতর্কের আবহেই  শুরু হল জেইই-মেইন, সকাল ৯টায় শুরু প্রথম পরীক্ষা , ৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে জেইই-মেইন, গোটা দেশে পরীক্ষার্থীর সংখ্যা ৮ লক্ষ ৫৮ হাজার।

  • <p style="text-align: justify;">মাস্কেও যুক্ত হল অভিনব ফিচার, এলজি নিয়ে পিউরিকেয়ার ওয়্যারেবল এয়ার পিউরিফায়ার ফেস মাস্ক</p>

    Technology30, Aug 2020, 1:02 PM

    মাস্কেও যুক্ত হল অভিনব ফিচার, এলজি নিয়ে পিউরিকেয়ার ওয়্যারেবল এয়ার পিউরিফায়ার ফেস মাস্ক

    বিশ্বব্যাপী করোনা মহামারীর মাঝে সবাই নিজেকে সুরক্ষিত রাখতে নানা ধরনের মাস্ক নিয়ে জানতে আগ্রহী। কোন মাস্ক কতটা সুরক্ষিত, কোন মাস্ক কতক্ষণ ব্যবহার করা যাবে, নানান ধরণের প্রশ্ন সার্চ হচ্ছে ইন্টারনেটে। এই সময় এলজি নিয়ে এল পিউরিকেয়ার ও এয়ার পিউরাফায়ার ফেস মাস্ক (LG PuriCare Wearable Air Purifier Face Mask)। এই প্রথম এমন এয়ার পিউরিফায়ার ফেস মাস্ক আসতে চলেছে বাজারে। এলজি-এর এই মাস্ক ডিসপোজেবল মাস্কের কম সরবরাহজনিত সমস্যা মোকাবেলায় সহায়তা করবে বলে মনে করা হচ্ছে।

  • Health29, Aug 2020, 4:58 PM

    মাস্ক পরে ব্যায়াম করছেন, মৃত্যুর থেকে আর কয়েক মাইল দূরে আপনি

    করোনা আবহের মধ্যে একটানা দীর্ঘদিনের লকডাউনে বন্ধ ছিল সবকিছুই। জিম থেকে সিনেমাহল, শপিং মল সবই ধীরে ধীরে খুলছে। কিন্তু জীবন যেহেতু এখন আগেপর মতোন স্বাভাবিক নয়, তাই সব  কিছু খুললেই রয়েছে একাধিক নিয়ম কানুন। চলতি মাসের ৫ আগস্ট থেকে খুলে গিয়েছে জিম। স্বাস্থ্য-বিধি মেনেই জোরকদমে চলছে শরীরচর্চা। মুখে উঠছে মাস্ক, হাতে স্যানিটাইজার- সমস্ত বিধিনিষেধ মেনেই তবে শুরু হচ্ছে শরীরচর্চা। কিন্তু এটা জানেন কি মুখে মাস্ক পরে শরীরচর্চা করলে প্রাণনাশের ঝুঁকি বাড়ছে। গবেষণায় দেখা যাচ্ছে,মাস্ক পরে শরীরচর্চা ডেকে আনছে গভীর বিপদ। 

  • <p>అంతేకాకుండా.. మాస్క్ వేసుకున్నా.. దానికి అంటుకోలి లిప్ స్టిక్స్ కి గిరాకీ పెరిగే అవకాశం ఉందని చెబుతున్నారు.</p>

    Health29, Aug 2020, 1:02 PM

    মাস্ক পরেও কমপক্ষে এক মিটার দূরত্ব বজায় রাখা প্রয়োজন, জানাল হু

    বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানিয়েছে, যে করোনার ভাইরাস সংক্রমণের ক্ষেত্রে যাদের মধ্যে সংক্রমণের লক্ষন আছে তাদেরও যেমন টেস্ট এর প্রয়োজন, যাদের কোনও লক্ষণ নেই তাদেরও টেস্ট করা সমানভাবে প্রয়োজন। এই নীতি আপাতত আমেরিকার নিজস্ব স্বাস্থ্য নীতির সাম্প্রতিক পরিবর্তনের বিপরীতে রয়েছে। এর আগে মার্কিন স্বাস্থ্য সংস্থা তাদের নীতি পরিবর্তন করে জানিয়েছিল যে, সংক্রামিত ব্যক্তিদের সংস্পর্শে আসা লোকেরা যাদের সংক্রমণের লক্ষণ নেই তাদের টেস্ট করার প্রয়োজন নেই।

  • <p>উদাসীনতার ফলেই কি সিএসকে শিবিরে করোনা ভাইরাসের থাবা, একাধিক ভাইরাল ছবি ঘিরে উঠছে প্রশ্ন<br />
 </p>

    Cricket29, Aug 2020, 11:18 AM

    উদাসীনতার ফলেই কি সিএসকে শিবিরে করোনা ভাইরাসের থাবা, একাধিক ভাইরাল ছবি ঘিরে উঠছে প্রশ্ন

    আইপিএল শুরু আগেই এমএস ধোনির চেন্নাই সুপার কিংসে থাবা বসিয়েছে করোনা ভাইরাস। আক্রান্ত শিবিরের ১ বোলার সহ মোট ১৩ জন সদস্য। বাকিরা কোচিং স্টাফ ও মিডিয়া দলের সদস্য। কিন্তু প্রশ্ন উঠছে স্বাস্থ্যবিধি নিয়ে এত কড়াকড়ি সত্ত্বেও কি করে আক্রান্ত হল সিএসকের এত জন  সদস্য।  অনেকেই বলছেন চেন্নাইয়ে ধোনিদের খোলামেলাভাবে অনুশীলন ও যাত্রাপথে উদাসীনতার মাশুলই দিতে হল গোটা দলকে। দলের পক্ষ থেকে শেয়ার করা একাধিক ছবিতেই ধরা পড়েছে সেই উদাসীনতা।
     

  • <p>এই পোস্ট দেখে চুপ করে বসে থাকেননি সানি। তিনিও পাল্টা উত্তরে জানিয়েছিলেন, এটা দুঃখের বিষয় যখন ক্ষমতায় থাকা মানুষের আমায় নিয়ে সময় নষ্ট করে, বদলে অসহায়দের সাহায্য করার কথা তাঁদের। </p>

    Kolkata28, Aug 2020, 7:39 AM

    প্রতিটি বিষয়ে ১০০, ভর্তির আবেদন সানির, আশুতোষ কলেজের মেধা তালিকা মুহূর্তে ভাইরাল

    কলকাতার কলেজে ভর্তির আবেদন। আশুতোষ কলেজে এবার আঈবেদন জমা পড়েছে সানি লিওনির। মেরিট লিস্ট প্রকাশ্যে আসতেই তা সকলের চোখে পড়ে। সবেতে প্রাপ্ত নম্বর তাঁর একশোতে একশো।

  • <p><strong>জাফিরার কিছু বিশেষত্ব রয়েছে। কাপড়ের দোকানে আসা প্রতিটি ব্যক্তি মাস্ক পরে রয়েছে কিনা তা পরীক্ষা করে দেখছে জাফিরা। পাশাপাশি দোকানে আসা অতিথিদের সকলকেই স্যানিটারাইজার দিচ্ছে এই রোবট সুন্দরী। এখানেই অবশ্য শেষ নয় রোবট সুন্দরীর কাজ। দোকানে আসা প্রতিটি মানুষের নম্বর নিয়ে তা মালিকের কাছে মেল করেও পাঠাচ্ছে রোবট কন্যা। </strong></p>

    India 27, Aug 2020, 3:51 PM

    মাস্ক না পরলে মিলবে না ছাড়পত্র, সচেতন করতে ফ্রন্ট লাইনে রোবট কন্যা 'জাফিরা'

    করোনার কারণে দীর্ঘদিন লকডাউনে ছিল দেশ। তবে এখন দেশে  শুরু হয়েছে আনলক পর্ব। ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে জনজীবন। খুলতে শুরু করেছে, অফিস-কাছারি, কল-কারখানা, দোকান-পাট। যদিও এর সঙ্গেই পাল্লা দিয়ে দেশে বাড়ছে সংক্রমণ। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা রেকর্ড গড়ছে। কিন্তু তাইবলে অর্থনৈতিক কাজকর্ম বন্ধ করে ঘরে বসে থাকার উপায় নেই। তাই উপযুক্ত সুরক্ষা নিয়েই নামতে হবে ময়দানে। তার জন্য সচেতনতা বাড়াতে। আর তাই তামিলনাড়ু ত্রিচুরপল্লীর  বস্ত্র বিপণতি মানুষকে সচেতন করতে দেখা গেল এক অভিনব উদ্যোগ নিতে। 

  • <p>ఎన్95 మాస్క్ ల వల్ల పెద్దగా ఉపయోగం ఏమీ లేదని తేల్చి చెప్పింది. కరోనా నుంచి రక్షించేందుకే ఎన్-95 మాస్కులు ఉపయోగపడుతాయని మొన్నటి వరకు అందరూ భావించారు. వాటిని విపరీతంగా కొనుగోలు చేశారు. డిమాండ్ కూడా వాటికి పెరిగిపోయింది.<br />
 </p>

    India 26, Aug 2020, 8:05 PM

    করোনা সংক্রমণ রুখতে এন ৯৫ মাস্কে ভরসা ভারতীয় বিজ্ঞানীদের, বললেন মাস্ক কতটা জরুরি

    করোনাভাইরাসের সংক্রমণ রখতে মাস্কের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। বলা হয়েছে যেকোনও মাস্কের ব্যবহারও সংক্রমণের হাত থেকে রক্ষা পাওয়া যাবে। কিন্তু ভারতীয় একদল বিজ্ঞানী দাবি করছেন করোনার সংক্রণ থেকে বাঁচতে গেলে এন ৯৫ মাস্ক বিকল্পহীন। এই গবেষণা দলে সেইসবব বিজ্ঞানীরাও রয়েছেন যাঁরা একটা সময় দাবি করেছিলেন যেকোনও মাস্কের সঠিক ব্যবহারও করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে রক্ষা করতে পারে। ইরসোর পদ্মনাভ প্রসন্ন সিংহ ও কর্ণাটকের শ্রী জয়দেব ইনস্টিটিউট অব কার্ডিও ভাসকুলার সায়েন্সের অ্যান্জ রিসার্চের প্রসন্ন সিং মোহন নানা রকম মাস্ক নিয়ে পরীক্ষা করার পরই এই দাবি জানিয়েছেন। 
     

  • <p>mask</p>

    International24, Aug 2020, 8:24 AM

    করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ছে শিশু ও কিশোরদের, মাস্ক পরার ক্ষেত্রে নতুন গাইডলাইন দিল 'হু'

    বিশ্বে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসার কোনও লক্ষণই নেই। তারমধ্যে শিশু ও কিশোরদের এবার মারন ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা ক্রমেই বাড়ছে। এই নিয়েই বিশ্ব স্বাস্থ্য সংস্থা নয়া সতর্কতা দিয়েছে।  'হু'  জানাচ্ছে ১২ বছরের ওপরের শিশুদেরও মাস্ক পরা বাধ্যতামূলক। পাশাপাশি ৬ থেকে ১১ বছরের শিশুদেরও করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকছে। তাই তাদেরও একই সতর্কতা নেওয়া উচিত, যা বড়দের ক্ষেত্রে নিতে হয়। তবে ২টি ক্ষেত্রে নিয়ম আলাদা। আর তা নিয়েই নতুন গাইডলাইন প্রকাশ করল 'হু'।