Mental Stress  

(Search results - 12)
  • undefined

    HealthMay 30, 2021, 2:36 PM IST

    সাবধান, হার্টের সমস্যা থেকে স্ট্রোক, অতিরিক্ত স্ট্রেসের জন্যই শরীরে বাসা বাধছে এই জটিল রোগ

    ব্লাড প্রেসার, কোলেস্টেরলের সমস্যা দিন দিন যেন বাড়ছে। স্ট্রেসের কারণেই শরীরে বাসা বাধছে নানা ধরণের জটিল রোগ। স্ট্রেস নিয়ন্ত্রণে রাখতে শরীরচর্চার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। স্ট্রেস নিয়ন্ত্রণের অন্যতম ভাল উপায় হল মেডিটেশন।

  • undefined

    KolkataMay 18, 2021, 2:25 PM IST

    মানুষের জন্য কাজ করতে পারছেন না, জেলে বসে মানসিক অবসাদ ফিরহাদ হাকিমের

    করোনা পরিস্থিতিতে কত মানুষ অসহায়। তাঁদের জন্য কাজ করতে পারছেন না। জেলে বসে মানসিক অবসাদে ভুগছেন ফিরহাদ

  • <p>মানসিক চাপে সমস্যায় আছেন, বৃহস্পতিবার পালন করুন এই নিয়ম কাটিয়ে উঠুন বাধা</p>

     AstrologySep 24, 2020, 1:21 PM IST

    মানসিক চাপে সমস্যায় আছেন, বৃহস্পতিবার পালন করুন এই নিয়ম কাটিয়ে উঠুন বাধা

    ২০২০ সালের ২৪ শে সেপ্টেম্বর বৃহস্পতিবার অষ্টমী তিথি। এই দিনটি মূল নক্ষত্র এবং চাঁদ ধনু এবং সূর্য কন্যা মধ্যে প্রবেশ করছে। রাহু ২৩ সেপ্টেম্বর মিথুন থেকে বৃষে চলে এসেছে। রাহু তখনও মিঠুনু রাশিতে প্রবেশ করেছিল। রাহুর রাশি পরিবর্তন যাঁদের জাতক জাতিকার রাহু অশুভ তাদের জন্য বিশেষ সমস্যা সৃষ্টি করবে। রাহু এবং কেতু জ্যোতিষশাস্ত্রে ছায়া গ্রহের মর্যাদা পেয়েছেন। অশুভ হয়েও রাহু একটি প্রভাবশালী গ্রহ। রাহু উভয়ই শুভ এবং অশুভ ফলাফল দেয়। রাশি এবং রাশিফলের অন্যান্য গ্রহ শুভ এবং অশুভ হতে দৃঢ় প্রতিজ্ঞ। রাহুর অশুভতা কোনও রাশিফল ​​ছাড়াও সনাক্ত করা যায়।

  • <p>যৌনতা এমনই একটা জিনিস যা নিয়ে অনেকেরই ভিন্ন রকমের ফ্যান্টাসি রয়েছে। একেকজন একেক রকমভাবে যৌনতাকে উপভোগ করে। ঘরবন্দি দশায় প্রত্যেকেই অনেক বেশি পরিমাণে যৌন মিলনে মেতে উঠেছেন দম্পতিরা।&nbsp;<br />
&nbsp;</p>

    RelationshipJul 17, 2020, 12:59 PM IST

    ঘামের গন্ধেই ঘুম হবে গভীর, বাড়বে সঙ্গমের ইচ্ছাও, জানাল গবেষণা

    ঘুমোতে কে না ভালবাসে। কিন্তু বর্তমানে কাজের চাপে তা যেন শিকেয় উঠেছে। কিন্তু ঠিকমতো না ঘুমোলেও শরীর ও মন কোনওটাই ভাল থাকে না। তার শরীর সুস্থ রাখতে এবং সুস্থতার চাবিকাঠি হল ঘুম।অত্যাধিক কাজের চাপ, মানসিক টেনশনে থেকে স্ট্রেসের কারণেই ঘুম সমস্যা হচ্ছে বেশিরবভাগ মানুষের। সম্প্রতি গবেষণায়  এমন এক তথ্য প্রকাশ্যে এসেছে যা শুনে চক্ষু চড়কগাছ হয়েছে। সমীক্ষায় জানা গেছে, শরীরের ঘামের গন্ধেই ঘুমও যেমন গাঢ় হয়, তেমনি বাড়ে মিলনের ইচ্ছা। জেনে নিন বিশদে।

  • <p>আগামী দিনে&nbsp;চাকরীতে সমস্যার যোগ, বেকার হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে এই রাশিগুলির</p>

    HealthJun 25, 2020, 6:10 PM IST

    মহাসঙ্কট কালে সবথেকে বেশি একাকীত্বে ভুগছেন তরুণ প্রজন্মরা, জানাল সমীক্ষা

    শারীরিক রোগ থেকে মানসিক রোগ অনেক বেশি জটিল। আর এই রোগের কাছেই অবলীলায় হার মেনে নিচ্ছেন অনেকেই । একটাই শব্দ মানসিক অবসাদ। এই শব্দটাই তিলে তিলে শেষ করছে একাধিক প্রাণ। কত শক্তিই রয়েছে এই ছোট্ট শব্দটার মধ্যে যে মানুষের প্রাণ নিয়ে নিচ্ছে নিঃশব্দেই। এই মহাসঙ্কট কালে একাকীত্ব,নিঃসঙ্গতা,সামাজিক বিচ্ছিন্নতা কুরে কুরে খাচ্ছে তরুণ প্রজন্মকে।  বয়স্কদের তুলনায় তরুণ-তরুণীরা অনেক বেশি শিকার হচ্ছেন মানসিক অবসাদের। জানুন কেন।
     

  • undefined

    HealthJun 15, 2020, 2:56 PM IST

    অজান্তেই মানসিক অবসাদের শিকার হননি তো, জানান দেবে এই লক্ষণগুলি

    শারীরিক রোগ থেকে মানসিক রোগ অনেক বেশি জটিল। আর এই রোগের কাছেই অবলীলায় হার মেনে নিচ্ছেন অনেকেই । একটাই শব্দ মানসিক অবসাদ। এই শব্দটাই তিলে তিলে শেষ করছে একাধিক প্রাণ। কত শক্তিই রয়েছে এই ছোট্ট শব্দটার মধ্যে যে মানুষের প্রাণ নিয়ে নিচ্ছে নিঃশব্দেই। সম্প্রতি তার জলজ্যান্ত উদাহরণ বলি অভিনেতা সুশান্ত সিং রাজপুত। দীর্ঘদিন ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। চিকিৎসাও চলছিল। তাও বাঁচাতে পারলেন না নিজেকে। আমাদের আশেপাশে এরকম অসংখ্য মানুষ রয়েছে। যারা নিজেরাও মানসিক অবসাদের শিকার। চিকিৎসা তো দূর কাউন্সেলিং -এর সুযোগটাও যাদের কাছে আসেনা। কীভাবে বুঝবেন?

  • <p>Image of Anuj Sharma</p>

    KolkataJun 15, 2020, 1:22 PM IST

    সুশান্তের মৃত্যুর পর সজাগ সিপি, হতাশায় ভুগলে ১০০ ডায়ালে ফোন করার পরামর্শ

    সুশান্ত সিং রাজপুতের মৃত্য়ু নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই ডিপ্রেশনে ভুগছিলেন তিনি। এই কঠিন পরিস্থিতিতে কেউ হতাশায় ভুগলে ১০০ ডায়াল করুন। কলকাতা পুলিশ তাঁর পাশে আছে, জানালেন সিপি অনুজ শর্মা।
     

  • স্ট্রেসের ছবি

    Life StyleDec 4, 2019, 9:05 AM IST

    বাড়ি ফিরেও অফিসের কাজ করছেন, অজান্তেই ঘটতে চলেছে বড় বিপদ

    স্টেস নিয়ন্ত্রণের অন্যতম ভাল উপায় হল মেডিটেশন। স্ট্রেসের কারণেই শরীরে বাসা বাধছে নানা ধরণের জটিল রোগ। ফোনটা যতটা পারবেন দূরে রাখুন। খুব প্রয়োজন না পড়লে বাড়ি এসে অফিসের কাজ না করাই ভাল।
     

  • রাগের ছবি

    Life StyleNov 26, 2019, 11:07 AM IST

    রাগ থাকবে নিজের বশে, মেনে চলুন এই সহজ উপায়গুলি

    বিশেষত ছেলেরা নিজের রাগ কমাতে গেম খেলতে পারেন। রেগে গেলেই সুগন্ধী স্প্রে করে দিন।মুড অফ থাকলে হাতের কাছে সবথেকে পছন্দের খাবার রাখুন। মাথা যদি খুব গরম হয় তাহলে গান শুনুন মনটা অনেক হালকা লাগবে।

  • ঘুমের ছবি

    Life StyleNov 11, 2019, 12:11 PM IST

    রাতে ৮ ঘন্টার কম ঘুমোচ্ছেন, আপনার অজান্তেই ডেকে আনছেন এই বিপদগুলি

    অপর্যাপ্ত ঘুমের কারণে বেড়ে যায় হৃদরোগের সম্ভাবনা। অনেকসময় ঘুমের মধ্যে স্লিপিং প্যারালাইসিস হবারও সম্ভাবনা বেশি থাকে। অনিয়মিত ঘুমের কারণেই শরীরে দানা বাঁধছে নানান রোগ। ব্লাডপ্রেসার, ডায়াবেটিস-এর মতো কঠিন রোগগুলি চিরতরে বাসা বাঁধতে থাকে আপনার শরীরে।
     

  • অফিসে মানসিক চাপ! এর জন্য দায়ি সহকর্মীরা, বলছে সমীক্ষা

    Life StyleAug 6, 2019, 4:35 PM IST

    অফিসে মানসিক চাপ! এর জন্য দায়ী সহকর্মীরা, বলছে সমীক্ষা

    অফিসের মানসিক চাপের জন্য বেশিরভাগ ক্ষেত্রেই দায়ী সহকর্মীরা। অতিরিক্ত কাজের চাপ থেকে জন্ম নেয় মানসিক অবসাদ। যার ফলে অনেকেই কর্ম ও ব্যক্তিগত জীবনের ব্যালান্স করে উঠতে পারে না। সম্প্রতি টেল আভিভ ইউনিভার্সিটি ৮২০ জন কর্মীর উপর একটি সমীক্ষা চালানো হয়েছিল।