Asianet News BanglaAsianet News Bangla
8 results for "

Metro Services

"
Swapan Dasgupta writes to Railway Minister Piyush Goyal bmmSwapan Dasgupta writes to Railway Minister Piyush Goyal bmm

"রাজ্যে লকডাউনের বিধিনিষেধ খামখেয়ালিপনার পরিচয়", লোকাল ট্রেন চালুর দাবিতে রেলমন্ত্রীকে চিঠি স্বপন দাশগুপ্তের

লোকাল ট্রেন চালুর দাবিতে রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি দিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত।

India Jul 1, 2021, 4:22 PM IST

Kolkata Metro services disrupted on Monday morning RTBKolkata Metro services disrupted on Monday morning RTB

সোমবার সাতসকালে ব্যাহত মেট্রো পরিষেবা, চরম ভোগান্তিতে যাত্রীরা

সোমবার সকালে ব্যাহত হল মেট্রো পরিষেবা। যান্ত্রিক ত্রুটির কারণে খারাপ হয়ে যায় একটি মেট্রো। প্রাথমিক পর্বে মেট্রো মেরামতের চেষ্টা করা হয়। পরিষেবা বন্ধ থাকার কারণে চরম ভোগান্তিতে যাত্রীরা।

Kolkata Dec 7, 2020, 10:20 AM IST

Kolkata Metro railway decides to start sunday metro services BTDKolkata Metro railway decides to start sunday metro services BTD

আজ থেকে রবিবারেও মেট্রো,জেনে নিন পরিষেবার সময়

পরিবর্তিত পরিস্থিতিতে পরিবর্তন। একাধিক আবেদনের ভিড় জমতে দেখে সিদ্ধান্ত বদল। ৫ অক্টোবর সোমবার থেকে বাড়ছে শেষ মেট্রোর সময়সীমা। সোমবার থেকে রাত ৯টা পর্যন্ত মেট্রো চলবে। নোয়াপাড়া স্টেশন থেকে ৭টা ৫৩ মিনিটে ছাড়বে শেষ ট্রেন। আর কবি সুভাষ থেকে রাত ৮টায় শেষ মেট্রো ছাড়বে। শুধু সময়সীমা নয় বাড়ছে মেট্রোর সংখ্যাও। এছড়াও আজ রবিবার থেকে মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
 

Kolkata Oct 4, 2020, 6:10 AM IST

After over 5 month gap metro services back on track across country amid strict COVID 19 norms BSSAfter over 5 month gap metro services back on track across country amid strict COVID 19 norms BSS

প্রায় ৬ মাস পর ফের পথচলা শুরু দিল্লি মেট্রোর, রেক ছুটল বেঙ্গালুরু, চেন্নাই ও লখনউ থেকেও

করোনার সংক্রমণ মাথাচাড়া দিতেই দেশজুড়ে শুরু হয় লকডাউন। গত ২২ মার্চ থেকে বন্ধ করে দেওয়া হয় দিল্লি সহ গোটা দেশের মেট্রো পরিষেবা। ৫ মাস পার করে ৭ সেপ্টেম্বর সোমবার দিল্লিতে চালু হল মেট্রো পরিষেবা। তবে একাধিক বিধি নিষেধ মানতে হচ্ছে যাত্রীদের। এইদিন বেঙ্গালুরু, চেন্নাই ও লখনউ মেট্রোও বিধিনিষেধ মেনে ফের চলা শুরু করল। 
 

India Sep 7, 2020, 10:01 AM IST

Kolkata Metro Rail officials meeting in nabanna for Mamata Banerjees permission BTDKolkata Metro Rail officials meeting in nabanna for Mamata Banerjees permission BTD

কবে চালু মেট্রো, বৈঠকেও সিদ্ধান্ত হল না নবান্নে

বৈঠকই সার। নবান্নে রাজ্য়ের সঙ্গে মেট্রোকর্তাদের আলোচনায় মিলল না সবুজ সংকেত। ফলে ৮ সেপ্টেম্বর বা ১৪ সেপ্টেম্বর কবে মেট্রো চলবে তার দিনক্ষণ স্থির হল না আজও। জানা গিয়েছে, এদিনের আলোচনার নির্যাস তুলে ধরা হবে, মেট্রোরেলের জেনারেল ম্যানেজারের কাছে। তার সবুজ সংকেতের পরই মুখ্য়সচিবের সঙ্গে আরেক প্রস্থ আলোচনা সম্ভব। 

Kolkata Sep 3, 2020, 3:59 PM IST

Metro railways and WB state govt would discuss Thursday on how to resume metro services RTBMetro railways and WB state govt would discuss Thursday on how to resume metro services RTB

কলকাতায় আচরণবিধি পাঠাল কেন্দ্র, আজ রাজ্য-মেট্রোর জরুরি বৈঠক


 লকডাউনে টানা অনেক মাস বন্ধ থাকার পরে এবার পরিষেবা চালু করতে চলেছে কলকাতা মেট্রো। করোনা বিধি মেনে কীভাবে মেট্রো চলবে, সেটা ঠিক করতে একটি আদর্শ আচরণবিধি তৈরি করেছে কেন্দ্রীয় আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রক। সেই আচরণবিধির খসড়া কলকাতা মেট্রো কর্তৃপক্ষের কাছে এসে পৌঁছেছে। ওই নির্দেশিকা নিয়েই  বৃহস্পতিবার  রাজ্য প্রশাসনের সঙ্গে বৈঠকে বসেছে মেট্রো কর্তৃপক্ষ।


 

Kolkata Sep 3, 2020, 2:23 PM IST

Kolkata Metro rail passengers must have arogya setu aap BTDKolkata Metro rail passengers must have arogya setu aap BTD

মেট্রোয় উঠতে গেলে মানতেই হবে এইসব নিয়ম, জেনে নিন বিস্তারিত

মেট্রো রেল চালাতে তৈরি  কর্তৃপক্ষ। এখন শুধু মুখ্যমন্ত্রী সবুজ সংকেত পাওয়ার অপেক্ষা। বুধবার নবান্নে রাজ্য়ে মেট্রো রেল চালানোর বিষয়ে আবেদন করবে কলকাতা  মেট্রো রেল কর্পোরেশনের আধিকারিকরা। ইতিমধ্য়েই রাজ্য়ে সামাজিক দূরত্ব বজায় রেখে মেট্রো চালানোর রূপরেখা তৈরি করেছে ফেলেছেন মেট্রো রেল। ৮ সেপ্টেম্বর মেট্রোর চাকা ঘোরার সম্ভাবনা প্রবল।
 

Kolkata Sep 2, 2020, 3:25 PM IST

Metro services will be available with specific restrictionsMetro services will be available with specific restrictions

প্রস্তুতি নিচ্ছে কলকাতা মেট্রো, স্বাস্থ্য় বিধি মেনেই পরিষেবা

লকডাউন উঠলেও করোনা-আবহে স্বাস্থ্য়বিধি মেনেই পরিষেবা শুরুর প্রস্তুতি মেট্রো কর্তৃপক্ষের। স্টেশনের প্রবেশপথে ভিড় নিয়ন্ত্রণের সঙ্গে টোকেন কেনার কাউন্টার পৃথক করা হচ্ছে। প্ল্যাটফর্মে ঢোকার পথে ঘেঁষাঘেঁষি করে যাতায়াত করা যাবে না বলে মেট্রো সূত্রের খবর। উল্লেখ্য়, মঙ্গলবার থেকে সারা দেশে ১৫ জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক।
 

Kolkata May 11, 2020, 12:29 PM IST