Migrant Labourers  

(Search results - 40)
  • पश्चिम बंगाल की सरकार इससे पहले भी नागरिकता कानून के मुद्दे पर सरकार का विरोध कर चुकी है, पर इस महामारी से लड़ने के लिए पूरे देश को साथ आने की जरूरत है।

    KolkataSep 28, 2020, 3:22 PM IST

    কেন্দ্রের হাতে তথ্য নেই কেন, মোদী সরকারকে টুইট খোঁচা মমতার

    সংসদে মোদী সরকারের বক্তব্য়কে হাতিয়ার করে এবার রাজনীতির ময়দানে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। সম্প্রতি সংসদে শ্রমিক স্পেশ্যালে পরিযায়ী শ্রমিকদের মৃত্যুর তথ্য় দিতে পারেনি কেন্দ্রীয় সরকার। যা শুনে সরকারকে সরাসরি আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী। 

  • <p>Bihar Elections 2020</p>

    India Sep 26, 2020, 2:30 AM IST

    শিয়রে নির্বাচন, কোন কোন বিষয় নিয়ে উত্তপ্ত হতে চলেছে বিহারের রাজনীতি

    শুক্রবারই বিহার বিধানসভা নির্বাচন ২০২০-র দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। তিন দফার ভোটগ্রহণ শুরু হচ্ছে ২৮ অক্টোবর, চলবে ৭ নভেম্বর পর্যন্ত। আর ফলাফল ঘোষণা করা হবে ১০ নভেম্বর। কোভিড মহামারি পরবর্তী বিশ্বে বিহারেই ভারতের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। তাই, উন্নয়ন বা আইনশৃঙ্খলার মতো চিরকালীন বিষয়গুলি পাশাপাশি কোভিড সংক্রান্ত কিছু বিষয়ও এই ভোটে বড় প্রভাব ফেলতে চলেছে। দেখে নেওয়া যাক সম্ভাব্য কোন কোনও ইস্যু গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে অক্টোবর-নভেম্বরের নির্বাচনে -

     

  • রাজ্যের বিরুদ্ধে 'নৈতিক জয়', বিকাশ ভবনে  ধর্নায় বসার অনুমতি পার্শ্ব শিক্ষকদের

    KolkataSep 8, 2020, 9:53 AM IST

    পরিযায়ী শ্রমিকদের কাজের স্বপক্ষে ঐতিহাসিক রায় কলকাতা হাইকোর্টের, কাজ পাওয়ার আশায় শ্রমিকরা

    করোনা আবহে লকডাউন পর্বে রাজ্যে ফিরেছিলেন পরিযায়ী শ্রমিকরা। তাঁদের পাশে থাকার বার্তা দিয়ে গত জুন মাসে গরিব কল্যাণ রোজগার যোজনা প্রকল্প ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। এই প্রকল্পে রাজ্যের জেলাগুলির নাম অন্তর্ভুক্তি নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়। ওই মামলায় পরিযায়ী শ্রমিকদের স্বপক্ষে রায় দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।
     

  • <p>Imran Khan on Indian Migrant Labourers</p>

    PakistanJun 11, 2020, 6:56 PM IST

    ভারতের পরিযায়ী শ্রমিকদের সাহায্য করবে পাকিস্তান, ইমরান খানের কি মাথা খারাপ হয়ে গেল


    পরিযায়ী শ্রমিকদের নিয়ে সমস্যায় ভুগছে ভারত। এই অবস্থায় সাহায্যের প্রস্তাব দিলেন পাক প্রধানমন্ত্রী। তবে ভারতের মতোই একই সমস্যার ভুগছে তারাও। তাই তিনি কীকরে সহায়তা করবেন, বুঝতে পারছেন না কেউ।

  • <p><br />
सहरसा लौटे प्रवासी मजदूर सूरज कुमार ने कहा कि एक महीने पहले हरियाणा से हमलोग वापस बिहार आए थे। यहां पर हमारे बच्चे भूखे मर रहे हैं और मालिक का फोन आया था। इसीलिए कमाने के लिए दोबारा अमृतसर जा रहे हैं।<br />
&nbsp;</p>

    West BengalJun 9, 2020, 7:34 PM IST

    'করোনা এক্সপ্রেস' ছিটকে দেবে মমতা-কে, নাকি 'গরু ছাগল'ই হবে বিজেপির কাল

    মঙ্গলবারই প্রায় পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের দামাম বেজে উঠল। ফোকাসে পরিযায়ী শ্রমিকদের সমস্যা। অমিত শাহ বললেন করোনা এক্সপ্রেসই তৃণমূল সরকারকে ক্ষমতাচ্যুত করবে। আবার কেন্দ্র শ্রমিকদের গরু-ছাগলের মতো এনেছে বলে অভিযোগ তৃণমূলের।

     

  • <p>Amit shah On Migrant Labourers</p>

    India Jun 7, 2020, 7:02 PM IST

    'ঘরে ফেরাতে সব ব্যবস্থাই করেছিল সরকার', তবে কেন রাস্তায় পরিযায়ীরা, কী বললেন অমিত

    রবিবার বিহারে ছিল অমিত শাহ-এর ভার্চুয়াল সমাবেশ। যা কার্যত ছিল বিহারের বিধানসভা ভোটের প্রচারসভা। সেখানে উঠল পরিযায়ী শ্রমিকদের কথা। কেন অনেকেই হেঁটে ফিরেছেন, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী।

     

  • <p>bihari migrants</p>

    India Jun 2, 2020, 4:33 PM IST

    বাড়ি ফেরার পথে বিহারের পরিযায়ী শ্রমিকদের দেওয়া হচ্ছে কন্ডোম, করোনা আটকাতে না অন্য কারণ

    অনেক রাজ্য়েই ভিনরাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরার সময় দেওয়া হচ্ছে মাস্ক। কোথাও কোথাও হ্যান্ড স্যানিটাইজারও বিতরণ করা হচ্ছে। বিহারে অবশ্য কোয়ারেন্টাইন থেকে বাড়ি ফেরার সময় শ্রমিকরা পাচ্ছেন কন্ডোম। এও কি করোনা আটকাতে, না পিছনে আছে অন্য কারণ?

     

  • <p>পাশের গ্রামে পরিযায়ী শ্রমিক করোনাতে আক্রান্ত, বাঁশের ব্যারিকেড দিল প্রতিবেশী গ্রাম</p>

    MidnaporeMay 30, 2020, 7:22 PM IST

    পাশের গ্রামে পরিযায়ী শ্রমিক করোনাতে আক্রান্ত, বাঁশের ব্যারিকেড দিল প্রতিবেশী গ্রাম

    পশ্চিম মেদিনীপুর জেলাতে জেলা প্রশাসন, স্বাস্থ্য দপ্তরের বড় মাথাব্যথার কারণ এখন পরিযায়ী শ্রমিক।কারণ জেলাতে এখানকার কেউই করোনাতে আক্রান্ত নয়,দিল্লি মুম্বাই ফেরত পরিযায়ীরা এলাকায় প্রবেশ করতেই একের পর এক ধরা পড়ছে করোনা পজেটিভ।শুক্রবার সন্ধ্যা নাগাদ স্বাস্থ্য দপ্তরের করা হিসেবে জেলার ১১ জন নতুন করে করনা পজেটিভ, যার ৬ জন মহারাষ্ট্র থেকে আগত, ৫ জন দিল্লি থেকে। 

  • <p><strong>स्कीम में कम से कम कितना निवेश कर सकते हैं?&nbsp;</strong><br />
PMVVY स्कीम में एक बार में एकमुश्त रकम जमा करनी होती है। निवेश की रकम न्यूनतम 1.50 लाख रुपये और अधिकतम 15 लाख रुपये हो सकती है। निवेशकर्ता ब्याज की रकम पेंशन के रूप में एकमुश्त भी निकाल सकता है।&nbsp;</p>

    India May 29, 2020, 8:39 PM IST

    অর্থনীতি বাঁচাতে 'পাপ্পু'র দেখানো পথই নিতে পারে মোদী সরকার, হতে পারে বাড়তি নোট ছাপানোও

    কোভিড-১৯ মহামারির সবচেয়ে বিরূপ প্রভাব পড়েছে ভারতের দরীদ্র মানুষদের উপর। এই অবস্থায় তাদের হাতে সরাসরি নগদ অর্থ দেওয়ার দাবি করেছিলেন রাহুল গান্ধী। অর্থমন্ত্রক সূত্রে খবর অবস্থা আরও খারাপ হলে সেই পথেই হাঁটবে মোদী সরকার। এমনকী প্রয়োজনে বাড়তি নোট ছাপিয়ে অবস্থা সামাল দেওয়া হতে পারে।

     

  • <p>পরিযায়ী শ্রমিকদের জন্য প্রতিদিন খাওয়ারের ব্যবস্থা করছেন সেওয়াগ<br />
&nbsp;</p>

    CricketMay 29, 2020, 7:09 PM IST

    পরিযায়ী শ্রমিকদের জন্য প্রতিদিন খাওয়ারের ব্যবস্থা করছেন সেওয়াগ

    লকডাউনে মানবিক উদ্যোগ বীরেন্দ্র সেওয়াগের। পরিযায়ী শ্রমিকদের খাওয়ার ব্যবস্থা করছেন বীরু। নিজেও রান্নার কাজে হাত লাগাচ্ছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। নিজের ও অন্যান্য সংস্থার মাধ্যমে খাওয়ার পৌছে দিচ্ছেন তিনি।
     

  • <p>হুগলিতে পরিযায়ী শ্রমিকদের নিয়ে আতঙ্ক, অনেকের দেহেই &nbsp;করোনার উপসর্গ<br />
&nbsp;</p>

    West BengalMay 28, 2020, 2:41 PM IST

    হুগলিতে পরিযায়ী শ্রমিকদের নিয়ে আতঙ্ক, অনেকের দেহেই করোনার উপসর্গ

    কলাবাগানে কোয়ারেন্টাইন শিবির ! মহারাষ্ট্র  থেকে আগত বেশ কিছু পরিযায়ী শ্রমিক বাড়ি না গিয়ে স্বেচ্ছায় চলে এসেছেন শিবিরে । এদিন পোলবা থানার সুগন্ধায় গেলে এই দৃশ্য দেখা যায় । গত কয়েক দিন ধরেই দলে দলে পরিযায়ী শ্রমিক ফিরছেন হুগলিতে । দেখা যাচ্ছে, তাঁদের মধ্যে অনেকেরই করোনার উপসর্গ রয়েছে। ইতিমধ্যেই আরামবাগ মহকুমায় আক্রান্তের সংখ্যাটা ২৬ ছাড়িয়ে গেছে। 

  • <p>कोरोना मरीजों की डिस्चार्ज पालिसी के तहत उन्हें रिपोर्ट निगेटिव आने के बाद 21 दिनों तक अस्पताल में ही रहना होता था। अब नई पालिसी के तहत उन्हें 13 दिन बाद ही डिस्चार्ज किया जाएगा।&nbsp;</p>

    West BengalMay 27, 2020, 9:38 PM IST

    দু'জনের দেহে করোনা পজিটিভ, গ্রিন জোন থাকল না পুরুলিয়া

    গ্রিন জোন থাকল না পুরুলিয়া ।পুরুলিয়ার বলরামপুর থানার বলরামপুর এবং রঘুনাথপুর থানার বাঘাডাবর গ্রামে দু জনের দেহে পাওয়া গেলো কোভিড ১৯ ভাইরাস।দুজনেই বর্তমানে ঝাড়খণ্ডের টাটা মেন হসপিটাল এবং দুর্গাপুরের সনকা কোভিড হাসপাতালে চিকিৎসাধীন। দীর্ঘ দুমাস পর গ্রিন জোন পুরুলিয়ায় করোনা পজিটিভ আসার খবরে আতঙ্ক ছড়িয়েছে জেলায়। 

  • <p>আমফান সমস্যা নয়, পশ্চিম মেদিনীপুরে মন্ত্রীর মাথাব্যাথা পরিযায়ী শ্রমিক</p>

    MidnaporeMay 26, 2020, 8:31 PM IST

    আমফান সমস্যা নয়, পশ্চিম মেদিনীপুরে মন্ত্রীর মাথাব্যাথা পরিযায়ী শ্রমিক

    জেলার সমস্যা আমফান নয়, সমস্যা প্রচুর প্রবেশ করা পরিযায়ী শ্রমীক নিয়ে ৷ প্রায় ৩৬ হাজার পরিযায়ী শ্রমীকদের আশ্রয় দিয়ে স্বাস্থ্য পরীক্ষা ও কর্মসংস্থান খাদ্যই বড় ব্যাপার বলে উদ্বেগ প্রকাশ করেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ৷ 

  • <p>কলেজে পরিযায়ী শ্রমিকদের কোয়ারেন্টাইন সেন্টার, খবর পেতেই রাস্তা আটকাল এলাকাবাসী</p>

    West BengalMay 25, 2020, 5:47 PM IST

    কলেজে পরিযায়ী শ্রমিকদের কোয়ারেন্টাইন সেন্টার, খবর পেতেই রাস্তা আটকাল এলাকাবাসী

     কলেজে কোয়ারেন্টাইন সেন্টার হবে, শোনার পর গ্রামবাসীদের একজোট হয়ে ইটকাঠ রাস্তায় ফেলা  কলেজ গেটের সামনে অবরোধ করল। 
     কলেজের মধ্যে ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের জন্য তৈরি হবে কোয়ারেন্টাইন সেন্টার।  এই কথা শোনার পর আতঙ্কে নদিয়ার বেথুয়াডহরি কলেজ সংলগ্ন গ্রামবাসীরা। গ্রামের মধ্যে ঘনবসতি এই জায়গায় কোয়ারেন্টাইন সেন্টার করতে দেওয়া হবে না। তারই প্রতিবাদ জানিয়ে আজ দুপুরে নদিয়ার বেথুয়াডহরি কলেজ গেটের বাইরে ইট কাঠ ফেলে ব্যারিকেড গড়ে তুলল স্থানীয় গ্রামবাসীরা। 

  • <p>ಕೊರೋನಾ ವೈರಸ್ ನಿಯಂತ್ರಿಸುವ ನಿಟ್ಟಿನಲ್ಲಿ ದೇಶದಾದ್ಯಂತ ಕಳೆದೊಂದು ತಿಂಗಳಿನಿಂದ ಲಾಕ್‌ಡೌನ್ ಹೇರಲಾಗಿದೆ.</p>

    West BengalMay 23, 2020, 8:15 PM IST

    লকডাউনে বেতন নেই, ভিন রাজ্য়ে আত্মঘাতী বাংলার ৬ শ্রমিক

    লকডাউনে বেতন না পেয়ে  কুয়োয় আত্মহত্যার পথ বেছে নিলেন ৯ শ্রমিক। করোনা পরিস্থিতিতে তেলেঙ্গানার এই ঘটনা নড়িয়ে দিয়েছে সাড়া দেশকে। জানা গিয়েছে,মৃতদের মধ্য়ে রয়েছে পশ্চিমবঙ্গের একই পরিবারের ৬জন। বাকিদের মধ্যে ২ দুজন বিহারের এবং একজন ত্রিপুরার বাসিন্দা। ঘটনাটি ঘটেছে, তেলেঙ্গানার গোরেকুন্টা গ্রামে।