Misery  

(Search results - 28)
  • ঘরের ছাউনি নেই রয়েছে ছেঁড়া ত্রিপল, চরম দুরবস্থা -র সঙ্গে দিন কাটছে খাঁ পরিবারের
    Video Icon

    West BengalJul 24, 2021, 11:19 PM IST

    ঘরের ছাউনি নেই রয়েছে ছেঁড়া ত্রিপল, চরম দুরবস্থা -র সঙ্গে দিন কাটছে খাঁ পরিবারের

    এ যে ইঁট দিয়ে তৈরি তাসের ঘর। ইঁটের উপর ইঁট সাজিয়ে তৈরি সেই ঘরের দেওয়াল। ঘরের ছাউনি নেই, রয়েছে ছেঁড়া ত্রিপল। দিনের বেলাটা সেখানেই কাটান কার্তিক খাঁ ও তাঁর পরিবার।

  • undefined

    Life StyleMay 17, 2021, 12:14 PM IST

    সর্বনাশ, সপ্তাহে ৬০ ঘন্টা একটানা বসে কাজ করছেন, অজান্তেই বড় ক্ষতি ডেকে আনছেন নিজের

    করোনা পরিস্থিতিতে নাজেহাল অবস্থা সকলেরই। বেশিরভাগ অফিসই ওয়ার্ক ফ্রম হোম। আর বাড়িতে বসে কাজ করতে গিয়ে একটানা ১০-১২ ঘন্টা একই জায়গায় বসে আছেন। জানেন কি সারা সপ্তাহে কত ঘন্টা বসে থাকছেন আপনি। ৬০ ঘন্টা কিংবা তার বেশি। কিন্তু এই বসে কাজ করতে গিয়েই মৃত্যুর একধাপ এগিয়ে যাচ্ছেন আপনি। নিজের অজান্তে কীভাবে বিপদ ডেকে আনছেন জানেন, সতর্ক না হলেই চরম দুর্দশা নেমে আসতে পারে আপনার জীবনে। 

  • undefined

     AstrologyMar 24, 2021, 11:26 AM IST

    যদি দুর্ভোগ থেকে মুক্তি পেতে এবং আর্থিক উন্নতি পেতে চান তবে দোলের আগে মেনে চলুন এই নিয়মগুলি

    ন্যাড়াপোড়ার অর্থ হল সব ধরণের অশুভ শক্তির বিনাশ। এই দিনে বিশেষ কিছু নিয়ম পালন জীবনের বিভিন্ন ধরণের অসুবিধা দূর করে। তাই দোলের আগের দিনের এই রাতকে খুব গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। যাঁদের জীবনে অর্থ, ঋণ, রোগ, কেরিয়ার এবং ব্যবসায় সম্পর্কিত সমস্যা আছে, তারা এই দিনে কিছু কৌশল বা প্রতিকার মেনে চললে সমস্ত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি কি কি-
     

  • <p><br />
পুরোহিত মশাই মনযোগের সহিত মন্ত্র পড়ছেন।&nbsp;অন্যান্য বারের তুলনায় এবার পরিস্থিতিটা অন্যরকম। সেই কথা মাথায় রেখে যারা ঠাকুর দর্শন করতে আসবে তাঁদের প্রত্যেকের মুখে মাস্ক থাকতে হবে।&nbsp;</p>

     AstrologyFeb 28, 2021, 11:06 AM IST

    এই মূর্তিগুলো বাড়িতে কখনোই স্থাপন নয়, আসতে পারে চরম দুর্ভোগ

    আধুনিক পৌত্তলিকতা হচ্ছে একটি ধর্মিয় আন্দোলন যা প্রাক-আধুনিক ইউরোপের বিভিন্ন ঐতিহাসিক পৌত্তলিক বিশ্বাস দ্বারা প্রভাবিত অথবা অনুপ্রাণিত। এটি সম সাময়িক পৌত্তলিকতা এবং নব্য পৌত্তলিকতা হিসেবেও পরিচিত। যদিও অনেক সাদৃশ্য দেখা যায়, তবুও আধুনিক পৌত্তলিক ধর্মিয় আন্দোলনগুলো অনেকটা বিচ্যুত এবং তারা পূর্বের বা বর্তমান কোনও বিশ্বাস, রীতি অথবা গ্রন্থকে অনুসরণ করে না। হিন্দুধর্ম মতে, মূর্তি বলতে দেবতার আবয়বকে বোঝায়। মূর্তি দেবতার প্রতিনিধি। সাধারণত পাথর, কাঠ, ধাতু অথবা মাটি দিয়ে মূর্তি নির্মাণ করা হয়। হিন্দুধর্মাবলম্বীরা মূর্তির মাধ্যমে দেবতার পুজো করে থাকেন। মূর্তিতে দেবতার আবাহন ও প্রাণপ্রতিষ্ঠা করার পরই হিন্দুরা সেই মূর্তিকে পুজোর যোগ্য মনে করেন। 

  • <p>Abdul Mannan has expressed concerns over minority votes in the state. He highlighted that have shifted away from Congress which was evident from the last parliamentary election 2019.<br />
&nbsp;</p>

    India Feb 21, 2021, 9:53 PM IST

    পেট্রোলের দাম নিয়ে উদ্বেগ, জনগণের দুর্দশা আর সরকারের লাভ নিয়ে মোদীকে লম্বা চিঠি সনিয়ার

    ক্রমবর্ধমান পেট্রোলের দাম নিয়ে উদ্বেগ প্রকাশ করে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী চিঠি লিখেছেন প্রধানমনমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি বলেছেন জনগণের দুঃখ আর দুর্দশা থেকে থেকে লাভ করতে মরিয়া চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় সরকার। পেট্রোলের দাম ইতিহাস তৈরি করেছে রেকর্ড হারে দাম বেড়েছে বলেও তিনি লিখেছেন। সনিয়া গান্ধী বলেছেন দেশের অধিকাংশ এলাকায় লিটার প্রতি পেট্রোল বিক্রি হচ্ছে ১০০ টাকায়। পেট্রোল আর ডিজেলের ক্রমবর্ধমান দাম দেশের মধ্যবিত্ত, কৃষকদের সমস্যাকে আরও বাড়িয়ে তুলেছে। 

  • <p>এদিন তারাপীঠের শ্মশান এক অন্য রূপ নেয়। তন্ত্র শাস্ত্রের ব্যাখা অনুযায়ী, এই তিথিতে মা তারার পুজো দিয়ে দ্বারকা নদীতে স্নান করলে শত জন্মের পুন্যলাভ হয়।&nbsp;</p>

     AstrologyFeb 11, 2021, 10:23 AM IST

    চলছে মৌনী অমাবস্যার যোগ, এই সময়ে এই ভুলগুলি জীবনে আনতে পারে চরম দুর্ভোগ

    মৌনী অমাবস্যা ২০২১, মাগ মাসের এই অমাবস্যাকে গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। পঞ্জিকা মতে ১১ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার অমাবস্যা তিথি। মাগ মাসের কৃষ্ণপক্ষের এই অমাবস্যকে মৌনি অমাবস্যা, মাঘা অমাবস্যাও বলা হয়। পঞ্জিকা গণনা অনুসারে মাগ অমাবস্যার তারিখ ১১ ফেব্রুয়ারি রাত ১টা বেজে ৮ মিনিটে শুরু হবে এবং ১২ ফেব্রুয়ারি  বেলা ১২ টা বেজে ৩৫ মিনিট পর্যন্ত চলবে।

  • headache on one side

     AstrologyJan 28, 2021, 9:44 AM IST

    বৃহস্পতিবারে এই কাজগুলি জীবনে ডেকে আনতে পারে চরম দুর্ভোগ

    সুপ্রাচীনকাল থেকেই বৃহস্পতি গ্রহটি জ্যোতির্বিজ্ঞানী ও জ্যোতিষীদের কাছে পরিচিত। বিভিন্ন সংস্কৃতির প্রচুর পৌরাণিক কাহিনী এবং ধর্মীয় বিশ্বাসও আবর্তিত হয়েছে বৃহস্পতিকে কেন্দ্র করে। রোমানরা গ্রহটির নাম রেখেছিল পৌরাণিক চরিত্র জুপিটারের নামে। সূর্য থেকে দূরত্বের দিক দিয়ে পঞ্চম এবং আকার আয়তনের দিক দিয়ে সৌরজগতের বৃহত্তম গ্রহ। বৃহস্পতি ব্যতিত সৌর জগতের বাকি সবগুলো গ্রহের ভরকে একত্র করলেও বৃহস্পতির ভর তা থেকে আড়াই গুণ বেশি।  এটি পৃথিবীর আকাশে দৃশ্যমান তৃতীয় উজ্জ্বল জ্যোতিষ্ক। কেবল চাঁদ এবং শুক্র গ্রহের উজ্জ্বলতা এর থেকে বেশি। অবশ্য কক্ষপথের কিছু বিন্দুতে মঙ্গল গ্রহের উজ্জ্বলতা বৃহস্পতির চেয়ে বেশি হয়ে থাকে। 

  • <p><strong>सूर्यदेव</strong></p>

<p>अपने तीन अंशों द्वारा जगत का पालन व बारिश करवाने का काम महादेव ने इन्हें सौंपा है।</p>

     AstrologyJan 10, 2021, 12:21 PM IST

    সকল দুর্দশা থেকে মুক্তি পেতে, রবিবারে মেনে চলুন এই কয়েকটি নিয়ম

    সূর্যের উপাসনা জীবন-শক্তি, মানসিক শান্তি, শক্তি এবং জীবনে সাফল্য নিয়ে আসে। পৌরাণিক বেদে সূর্যকে পৃথিবীর প্রাণ এবং ঈশ্বরের চক্ষু হিসাবে উল্লেখ করা হয়েছে। হিন্দু ধর্মের পৌরাণিক বিশ্বাস অনুসারে, সূর্য ঈশ্বর প্রত্যক্ষ দৃশ্যমান দেবতা। রবিবার সূর্য দেবের উপাসনা করার নিয়ম রয়েছে। এই কারণেই মানুষ উদীয়মান সূর্য দেখা শুভ বিবেচনা করে এবং সূর্যকে অর্ঘ্য অর্পণ করা পবিত্র বলে মনে করা হয়। আরও মনে করা হয়, রবিবার সূর্য দেবের পুজো করলে সমস্ত ইচ্ছা পূরণ হয়।

  • undefined

    India Dec 14, 2020, 2:13 PM IST

    ফিরে দেখা ২০২০, একের পর এক নির্বাচনে কী করে জয় অব্যাহত রাখল মোদী-অমিত শাহর গেরুয়া শিবির

    ফিরে দেখা ২০২০। গতবছর লোকসভা নির্বাচনে নিরঙ্কশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছিল বিজেপি। কিন্তু তারপরেও একটুকু চিড় পড়েনি গেরুয়া  শিবিরের আত্মবিশ্বস আর কর্মপদ্ধতিতে। কারও দ্বিতীয়বার দিল্লির মসনদ দখল করার পরেও বিজেপি নেতৃত্ব কঠোর পরিশ্রম করছে একের পর এক নির্বাচনে জয়ের ধারা অব্যাহত রাখতে। সদ্যো বিহার নির্বাচনেও বিজেপ দাপট দেখিয়ে। বাদ যায়নি পুরোসভা বা গ্রাম পঞ্চায়েত নির্বাচন। রাজ্যসভা থেকে শুরু বিধানসভা নির্বাচন সবেতেই জয়ের ধারা অব্যাহত রাখার চেষ্টা করেছে বিজেপি। গত মার্চ মাস থেকেই করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে গোটা দেশ। কিন্তু তারই মধ্যে অনুষ্ঠিত হয়ে রাজ্যসভার ৭০টি আসনের নির্বাচন। সেখান থেকেই জয়েরর মুখ দেখতে শুরু করেছে বিজেপি। 
     

  • undefined

     AstrologyNov 11, 2020, 6:28 PM IST

    ধনতেরাসের দিন ভুলেও কিনবেন না এই জিনিসগুলি, গৃহস্থে নেমে আসবে চরম দুর্দশা

    আর মাত্র কয়েকঘন্টা।  তার পরেই শুরু অবাঙালিদের ধনতেরাস উৎসব। বাঙালি নয়, বিশেষ করে অবাঙালিদের ঘরে ধনতেরাস অত্যন্ত পবিত্র উৎসব হিসেবে পালিত হয়, তবে উৎসবে মরশুমে এখন বাঙালিরাও সেই উৎসবে সামিল হচ্ছেন। করোনা আবহের মধ্য়েও দীপাবলির আলোকছটা ছড়িয়ে পড়েছে সারাদিকে।দীপাবলির আগের দিন এই উৎসব মহা ধুমধাম করে পালিত হয়।  আর ধনতেরাস মানেই জিনিস কেনার সুবর্ণ সময়।  কিন্তু জানেন কি, ধনতেরাসের দিন এই জিনিসগুলি কিনলেই সংসারে নেমে আসবে চরম দুর্দশা।

  • <p>&nbsp;ಇತರರ ತಪ್ಪುಗಳಿಂದ ಕಲಿಯಿರಿ, ನೀವು ದೀರ್ಘಕಾಲ ಬದುಕಲು ಸಾಧ್ಯವಿಲ್ಲ. ಅದಕ್ಕಾಗಿ ಇನ್ನೊಬ್ಬರು ತಪ್ಪು ಮಾಡಿದಾಗ ಅದನ್ನು ನಿಮ್ಮ ಜೀವನದಲ್ಲಿ ಮಾಡದೆ ಇರಲು ಪ್ರಯತ್ನಿಸಿ. ಇದರಿಂದ ಜೀವನ ಉತ್ತಮವಾಗುತ್ತದೆ.&nbsp;</p>

     AstrologyNov 3, 2020, 10:51 AM IST

    'মানুষের এই স্বভাবই হয়ে ওঠে জীবনে দুর্ভোগের একমাত্র কারণ', জানায় চাণক্য নীতি

    চানক্য বলেছেন যে কারও উচ্চাভিলাষী হওয়া উচিত নয়। মহাভারতের কাহিনীও আচার্য চাণক্যের এই সত্যকে প্রমাণ করে। চাণক্য নীতির মতে, যে কোনও ব্যক্তির জীবনে সুখ এবং দুঃখ রয়েছে। কিন্তু যখন কোনও একজন ব্যক্তি আরও উচ্চাভিলাষী হয়ে ওঠে, তখন তার ভোগান্তি বাড়তে থাকে। কারণ ব্যক্তির উচ্চাকাঙ্ক্ষা কখনই শেষ হয় না। মহাভারতের যুদ্ধটি উচ্চাকাঙ্ক্ষা পূরণের জন্য করা হয়েছিল। এই উচ্চাকাঙ্ক্ষা কৌরবদের ধ্বংস করেছিল।

  • <p>বেছে বেছে সুশান্ত সংক্রান্ত মানসিক অবসাদের পোস্ট শেয়ার করেন দীপিকা। যাতে তিনি সকলের সহানুভূতি নিতে পারেন। দীপিকার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন কঙ্গনা।&nbsp;</p>

    BollywoodSep 22, 2020, 3:13 PM IST

    পানশালাতে বসেই 'হ্যাশ-কোকেনে' সুখটান, হ্যালোইন পার্টিতেই ড্রাগের নেশায় চুর ছিলেন দীপিকা

    সুশান্তের মৃত্যু মামলা খতিয়ে দেখতে তদন্তভার নিয়েছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। এনসিবি জেরায় বলিউডের বড়  বড় রাঘববোয়ালদের নামও ফাঁস করেছেন রিয়া চক্রবর্তী । এবার মাদকচক্রে উঠে এল দীপিকা পাড়ুকোনের নাম । ফের বিপাকে বলিউডের টপমোস্ট অভিনেত্রী। প্রায় ৩ বছরের পুরোনো চ্যাট থেকেই দীপিকার সঙ্গেই মাদকযোগের হদিশ পেয়েছে এনসিবি। সম্প্রতি নয়া তথ্য প্রকাশ্যে এসেছে, যা নিয়ে উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া।

  • <p>নেতিবাচকতা যখন কোনও ব্যক্তির উপর আধিপত্য বিস্তার শুরু করে, তখন সেই ব্যক্তি খারাপ থেকে ভাল-কে আলাদা করতে অক্ষম হয়। এরপর একদিন সে সমস্ত কিছু হারাতে থাকে। এই জাতিয় ব্যক্তির জীবনে অর্থের সংকটও দেখা দেয়, কারণ মহালক্ষ্মী সেই ঘরেই বাস করেন যেই ঘর ইতিবাচকতায় ভরা থাকে।</p>

    Astrology 2020Sep 19, 2020, 11:21 AM IST

    জীবনে দুর্ভোগের একমাত্র কারণ এই স্বভাব, জানায় চাণক্য নীতি

    চাণক্য নীতির মতে, যে কোনও ব্যক্তির জীবনে সুখ এবং দুঃখ রয়েছে। কিন্তু যখন কোনও একজন ব্যক্তি আরও উচ্চাভিলাষী হয়ে ওঠে, তখন তার ভোগান্তি বাড়ে। কারণ ব্যক্তির উচ্চাকাঙ্ক্ষা কখনই শেষ হয় না। তাই, চানক্য বলেছেন যে কারও উচ্চাভিলাষী হওয়া উচিত নয়। মহাভারতের কাহিনীও আচার্য চাণক্যের এই সত্যকে প্রমাণ করে। মহাভারতের যুদ্ধটি উচ্চাকাঙ্ক্ষা পূরণের জন্য করা হয়েছিল। হস্তিনাপুরের রাজা ধৃতরাষ্ট্র দুর্যোধনের পুত্রকে এমনভাবে সিক্ত করেছিলেন যে তিনি দুর্যোধনের উচ্চাভিলাষের দিকে মনোযোগ দেন নি। দুর্যোধনের আকাঙ্ক্ষা ছিল যে তিনি নিজেই হস্তিনাপুরের রাজা হন। এই উচ্চাকাঙ্ক্ষা কৌরবদের ধ্বংস করেছিল।