Mnrega  

(Search results - 6)
  • undefined

    India Jul 23, 2021, 9:22 PM IST

    শুভেন্দু অধিকারীর দিল্লি সফরে আরও ২ মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, নন্দীগ্রাম রেলপথ নিয়ে তদবির

    নন্দীগ্রাম রেল প্রজেক্ট নিয়ে তদবির অশ্বিনী বৈষ্ণবের কাছে।  দিল্লিতে দেখা করলেন আরও এক কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং-এর সঙ্গে। মনরেগা প্রকল্প নিয়ে অভিযোগ জানান তিনি। 

  • <p>ಕಾಂಗ್ರೆಸ್ ನಾಯಕ ರಾಹುಲ್ ಗಾಂಧಿ ಸಹ ಕೇಂದ್ರ ಸರ್ಕಾರದ ಮುಂದೆ ಪ್ರಶ್ನೆ ಇಟ್ಟಿದ್ದು ಲಸಿಕೆಯಲ್ಲಿ ಸಕಾರಾತ್ಮಕ ಹೆಜ್ಜೆ ಇದ್ದರೆ ಭಾರತ ಈಗಿನಿಂದಲೇ ಸಿದ್ಧತೆ ಮಾಡಿಕೊಳ್ಳಬೇಕು ಎಂದು ಕೇಂದ್ರ ಸರ್ಕಾರಕ್ಕೆ ಸಲಹೆ ನೀಡಿದ್ದಾರೆ.</p>

    India Nov 27, 2020, 10:22 PM IST

    'প্রধানমন্ত্রীর এই প্রাথমিক ধারনাটা থাকতে হবে', কেন এমন কথা বললেন রাহুল গান্ধী

    বিজিতের ওপর কঠোর শর্ত আরোপ করে দেশের আর্থিক উন্নয়ন করা যায় না। প্রধানমন্ত্রীকে প্রথমে এই সত্যি কথাটা বুঝতে হবে। দ্বিতীয় ত্রৈমাসিকের জিডিপি প্রকাশের পরই রাহুর  গান্ধী সুর চড়িয়ে আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জমানায় দেশ প্রথম আনুষ্ঠানিকভাবে আর্থিক মন্দার মুখ দেখতে চলেছে। তিনি আরও বলেন এখনও পর্যন্ত তিন কোটি মানুষ মনরেগা প্রকল্পের দিকে তাকিয়ে রয়েছে। সেখান থেকেই কর্মসংস্থানের আশায় তাঁরা দিন গুজরান করছে। 

  • undefined

    India Sep 18, 2020, 9:11 PM IST

    বর্তমান পরিস্থিতিকে অন্ধকূপের সঙ্গে তুলনা, নির্মলার কাছে পরিত্রাণের পথ দেখানোর আর্জি সৌগত রায়ের

    সরকারি বিমান বন্দর বিক্রির প্রতিবাদ জানালেন দমদমের তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়। লোকসভায় একটি বিতর্কে অংশ নিয়ে অধ্যাপক সৌগত রায় জানিয়েছেন দেশের অর্থনীতিকে বাঁচানোর জন্য রাষ্ট্রাত্ত্ব সম্পত্তি বিক্রির কোনও প্রয়োজন নেই। তারপরিবর্তে যদি মনরেগার মত প্রকল্পগুলিতে বেশি মনোযোগ দেওয়া যায় তাহলে কাটতে পারে অর্থনৈতিক সংকট। পাশাপাশি কেন্দ্রীয় অর্থমন্ত্রীর কাছে তিনি আবেদন করেন অর্থনীতির অন্ধকূপ থেকে দেশের মানুষকে উদ্ধারের জন্য যেন একটি সুর্দিষ্ট পরিকল্পনা গ্রহণ করা হয়। 

  • <p>गोली चलने की आवाज सुनकर वहां पड़ोसी आए तो दोनों को जमीन पर पड़ा देखा। उन्हें तुरंत अस्पताल ले जाया गया, जहां उनकी मौत हो गई।&nbsp;<br />
&nbsp;</p>

    India May 19, 2020, 5:17 PM IST

    মিনিট খানেকের হাড়হিম করা খুনের ভিডিও, যোগীর রাজ্যে 'বাহুবলী' গুলিতে নিহত বাবা ও ছেলে

     দিনে দুপুরে গ্রামের মেঠো পথ রক্তাক্ত হল সমাজবাদী পার্টির নেতা ও তাঁর ছেলের রক্তে। দুই বন্দুকবাজ রীতিমত তাণ্ডব চালাল। এই ঘটনা উত্তর প্রদেশের  সম্বল জেলায়। উত্তর প্রদেশের রাজধানী লখনৌ থেকে মাত্র ৩৭৯ কিলোমিটার আর দেশের রাজধানী দিল্লি থেকে মাত্রা ১৮৭ কিলোমিটার দূরে। আর সেই ঘটনার ভয়ঙ্কর ছবি এক প্রত্যক্ষদর্শী ক্যামেরা বন্দি করেছিলেন। নিমেশের মধ্যে বাবা ও ছেলের খুনের ছবি ছড়িয়ে পড়ে গোটা দেশে। ক্রমেই তা ভাইরাল হয়ে যায়। 

  • Ragul and  modi came kerala

    India May 18, 2020, 7:22 PM IST

    মনরেগা নিয়ে প্রধানমন্ত্রীর সমালোচনা করলেন, আবার ধন্যবাদও জানালেন রাহুল গান্ধি

    পঞ্চম দিনের ঘোষণায় কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছিলেন করোনা সংকট রুখতে প্রধানমন্ত্রী   ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের কথা ঘোষণা করেছেন। কিন্তু সংকটকালীন এই পরিস্থিতিতে কর্মসংস্থান সুনিশ্চিত করতে অতিরিক্ত ৪০ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে মনরেগা প্রকল্পে। আর এই মনরেগা প্রকল্পকে সামনে রাখেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, গ্রামীণ কর্মসংস্থান সুনিশ্চিত করতে কংগ্রেসের আমলে শুরু হওয়া মনরেগা প্রকল্পে ৬৬ শতাংশ বরাদ্দ বৃদ্ধি করার জন্য ধন্যবাদ প্রধানমন্ত্রীকে। 

  • undefined

    India May 17, 2020, 1:55 PM IST

    গ্রামীণ কর্মসংস্থান বাড়াতে মনরেগায় বরাদ্দ বৃদ্ধি, জনস্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নে জোর

    করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে স্বাস্থ্য খাতে ব্যয় বরাদ্দ বাড়ানো হয়েছে। জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মা সীতারম। পাশাপাশি তিনি জানিয়েছেন আগামী দিনে যে কোনও মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য তৈরি হচ্ছে ভারত। লকডাউনের কারণে অনেক প্রবাসী শ্রমিকই কাজ হারিয়ে গ্রামে ফিরছেন। তাঁদের কর্মসংস্থানের লক্ষ্যে মনরেগা প্রকল্পে আরও ৪০ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।