Monsoon  

(Search results - 152)
  • undefined

    India 23, Sep 2020, 9:43 PM

    বহু প্রতীক্ষার পর পাস শ্রম আইন সংস্কার বিল, টুইটে কী বললেন প্রধানমন্ত্রী

    সংসদে পাস হল শ্রম আইন সংস্কার বিল। শিল্প সম্পর্ক, সামাজিক সুরক্ষা এবং পেশাগত সুরক্ষা সম্পর্কিত তিনটি বিল পাস হয় এদিন। টুইট করে এই সংস্কারকে স্বাগত জানালেন প্রধানমন্ত্রী। ঠিক কী বললেন তিনি?

     

  • <p><strong>সংসদের কোনও অধিবেশন বসার আগে, সেই অধিবেশনের অ্যাজেন্ডা, আলোচ্য বিষয়, বিল - এ সব নিয়ে সব দলের সঙ্গে আলোচনা করে নিতেই কেন্দ্র সর্বদলীয় বৈঠকের আয়োজন করে। তবে এ বছর করোনাভাইরাসের কারণে কোনও সর্বদলীয় বৈঠকের আয়োজন করলেন না সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশি।&nbsp;</strong></p>

    India 21, Sep 2020, 7:46 PM

    সরকার বলছে নিয়ন্ত্রণ, বিরোধীদের দাবি নজরদারি - পাস হল বিদেশী তহবিল বিল

    সোমবার লোকসভায় পাস হল এফসিআরএ বিল। বিদেশি তহবিল গ্রহণে নিয়ন্ত্রণ আনাই এর লক্ষ্য। একে স্বরাষ্ট্র মন্ত্রকের নজরদারি চালানোর উদাহরণ বলেছে বিরোধীরা। ঠিক কী বলা হয়েছে বিলটিতে?

     

  • undefined

    India 20, Sep 2020, 12:31 PM

    করোনাভাইরাসের থাবায় সংসদের বাদল অধিবেশনেও পড়তে পারে কাঁচি, আক্রান্ত ৩০ সাংসদ

    সাংসদদের মধ্যে ক্রমশই বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। এপর্যন্ত প্রায় ৩০ জনম সাংসাদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।  আর সেই কথা মাথায় রেখেই চলতি বাদল অধিবেশনে কাটছাঁট করা হতে পারে। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে তেমনই আলোচনা। শনিবার সন্ধ্যায় লোকসভার স্পিকার ওম বিড়লা বিজনেস অ্যাডভাইসারি কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকেই উপস্থিত সদস্যরা অধিবেশনের দিন কমিয়ে আনার বিষয়ে একমত হয়েছেন। 
     

  • <p><strong>প্রশ্নোত্তর পর্বের জন্য লোকসভার স্পিকার ওম বিড়লা &nbsp;মাত্র ৩০ মিনিট সময় দিতে সময় দিতে চাইলে বিরোধী পক্ষের অনেক সাংসদও আপত্তি জানান। স্পিকার জানিয়েছেন বিষয়টি নিয়ে সাংসদরাই আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করবেন। আর তাঁকে পরে জানিয়ে দেবে। অন্যদিকে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, মহামারির এই পরিস্থিতিতে অধিবেশনচলছে এটাই বড়কথা। আর এরজন্য তিনি সকলের সহযোগিতার আবেদন জানিয়েছেন।&nbsp;</strong></p>

    India 14, Sep 2020, 8:35 PM

    করোনাভাইরাসের রিপোর্ট নাকি ধাঁধার প্রশ্ন, সোশ্যাল মিডিয়ায় রাজস্থান সাংসদের বার্তা ঘিরে জল্পনা তুঙ্গে

    করোনাভাইরাসের পরীক্ষার রিপোর্ট নাকি ধাঁধার প্রশ্ন? কোনটা ঠিক, তা জানতে এবার রীতিমত মাথার চুল ছিঁড়ছেন এক জনপ্রতিনিধি। রাজস্থানের সাংসদ হমুনাম বেনিওয়াল সোমবার লোকসভার অধিবেশন স্থগিত হওয়ার পরই সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা দেন। আর সেখানেই তিনি তুলে ধরেন তাঁর দুটি করোনা পরীক্ষার রিপোর্ট। যেখানে একটি তিনি পজেটিভ। আর অন্যটিতে তিনি নেগেটিভ। তাই নেটিজেনদের কাছেই তাঁর প্রশ্ন কোন রিপোর্টটি সঠিক। 

  • <p><strong>সাংসদরা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেন। এদিন সাংসদরা শ্রদ্ধা জানিয়েছেন প্রয়াত পণ্ডিত যশরাজ, ছত্তিশগড়ের সাংসদ অজিত যোগীর প্রতিও শ্রদ্ধা জানিয়েছেন।&nbsp;</strong></p>

    India 14, Sep 2020, 4:59 PM

    মহামারির মধ্যেই সংসদের বাদল অধিবেশেনের প্রথমদিন, লোকসভার মূল ১০টি বিষয়ে চোখ রাখুন

    মহামারির মধ্য়ে ১৮ দিনের বাদল অধিবাশনের এদিনই ছিল প্রথম দিন। এদিন করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনেই অধিবেশনে যোগদিয়েছিলেন সাংসদরা। করোনা আবহে মাস্কের ব্যবহার ছিল বাধ্যতামূলক। কিন্তু তাও ঠেকানোগেলনা সংক্রমণ। প্রথম দিনের অধিবেশেনের পরই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৭ জন সাংসদ। তবে এদিন সংসদে লাদাখ থেকে অভিবাসী শ্রমিকের পাশাপাশি বর্তমানে দেশে জ্বলন্ত সমস্যা নিট পরীক্ষা নিয়েও আলোচনা হয়েছে। 
     

  • undefined

    India 14, Sep 2020, 4:51 PM

    প্রত্যাশার চাপ না নিতে পেরে আত্মঘাতী একের পর এক নিট পরীক্ষার্থী, কেন্দ্রকেই বিঁধছে বিরোধী শিবির

     নিট পরীক্ষার্থীদের আত্মহত্যা নিয়ে উত্তাল তামিলনাড়ু, কেন্দ্রের দিকেই অভিযোগের তির বিরোধী ডিএমকে শিবিরের, ৩ দিনের বিধানসভা অধিবেশনে নিটকে বাতিলের দাবি, মাস্ক পরে বিক্ষোভ প্রদর্শন ডিএমকে বিধায়কদের।

  • undefined

    India 14, Sep 2020, 8:19 AM

    সর্বদল বৈঠক ছাড়াই শুরু বাদল অধিবেশন, ১৮ দিনের কর্মকাণ্ডে বিরোধীদের সামলে ১১টি বিল পাশ করানোই লক্ষ্য মোদীর

    এদেশে করোনা যখন মাথা চাড়া দিচ্ছে তখন সংসদে চলছিল বাজেট অধিবেশন। লকডাউনের কারণে গোটা দেশের মত বন্ধ হয়ে যায় সংসদও। দীর্ঘ বিরতির পর করোনার বাড়বাড়ন্তের মধ্যেই সোমবার শুরু হচ্ছে ফের সংসদ।  ১৮ দিনের এই অধিবেশনে যদিও থাকছে না কোনও প্রশ্নোত্তর পর্ব। করোনা সংক্রমণের কারণে কোপ পড়েছে সর্বদলীয় বৈঠকেও।

  • undefined

    Kolkata9, Sep 2020, 10:02 PM

    পরীক্ষায় ফেল দিদির বিধায়ক, বিধানসভায় এসেও মিলল না প্রবেশের অনুমতি

    বিধানসভায় এসেও ঢুকতে পারলেন না তৃণমূলের বিধায়ক। দোর থেকেই দিতে হল উল্টে পথে হাঁটা। রাজ্য়ের করোনা আবহে বিধানসভায় ঢোকার মুখেই শুরু হয়েছিল অ্য়ান্টিজেন টেস্ট। সেখানেই রিপোর্ট পজিটিভ আসে জলঙ্গির বিধায়ক আবদুর রেজ্জাকের। ফলে শেষ মুহূর্তে আর অধিবেশনে যোগ দিতে পারেননি তিনি।
     

  • <p>বাংলা_বিধানসভা</p>

    Kolkata9, Sep 2020, 9:49 PM

    শুরু হচ্ছে বাদল অধিবেশন, বিধানসভায় করোনা পরীক্ষা হল স্পিকার থেকে বিধায়কদের

    করোনা আবহের মধ্য়েই বাদল অধিবেশন শুরু হচ্ছে রাজ্য বিধানসভায়। তার আগে বিধানসভার মধ্য়ে করোনা পরীক্ষা হল বিধানসভার স্পিকার সহ বিধায়কদের। পূর্ব নির্ধারিত নির্দেশ অনুযায়ী বিধানসভার মধ্য়েই কোভিড টেস্ট করলেন বিধায়করা।

  • <p>তবে বর্তমানে ভারতের কী নাম হবে এই নিয়ে বহু আগে থেকেই বিভিন্ন বিতর্ক রয়েছে ৷ অনেক বিতর্কের পর ভারতের দুটো নাম বেছে নেয় সংবিধান ৷&nbsp;</p>

    India 2, Sep 2020, 5:12 PM

    করোনা আবহে সংসদের বাদল অধিবেশনে বাতিল হল 'প্রশ্নোত্তর পর্ব', ছুটিও পাবেন না সাংসদরা

    দেশে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এই আবহেই আগামী ১৪ তারিখ থেকে শুরু হচ্ছে সংসদের বাদল  অধিবেশন। মাত্র দুই সপ্তাহ হবে এই অধিবেশনের মেয়াদ। কোভিড পরিস্থিতিতে গুরুত্ব দিয়ে এবারের বাদল অধিবেশনে বেশ কিছু কড়াকড়ি করা হয়েছে। রাখা হচ্ছে না প্রশ্নোত্তর পর্ব।  যা নিয়ে রাজনৈতিক মহলে ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে বিতর্ক।

  • <p>Reports say that the patient had developed a mild fever in early August post which she decided to get herself tested at Jayanagar General Hospital. Followed by that an official from BBMP gave her a call to inform her that her report showed she tested positive and she decided to be under home quarantine.</p>

    Health1, Sep 2020, 2:07 PM

    বর্ষায় রোগের ঝুঁকি, জেনে নিন এর কারণ এবং প্রতিরোধমূলক ব্যবস্থা

    করোনা ভাইরাস বিশ্বব্যাপী শুধু মহামারি নয় সৃষ্টি করেছে আতঙ্কেরও। বর্ষা মৌসুমে এই সমস্যা আরও খানিকটা বাড়িয়ে দিয়েছে। প্রতি বছর অপ্রত্যাশিত বর্ষার সময়ে হওয়া রোগগুলি বিশেষ করে ম্যালেরিয়া, ডায়রিয়া টাইফয়েড এবং অন্যান্য সংক্রমণের মাত্রা বৃদ্ধি পায়। ফলে কোভিড-এর সংক্রমণের পাশাপাশি এই রোগগুলিও বর্ষার এই সময় আরও জটিল পরিস্থিতির সৃষ্টি করে তুলতে পারে। বহু সমীক্ষায় প্রমানিত হয়েছে বর্ষার সময়ে মারাত্মকভাবে বৃদ্ধি পায় রোগের প্রকোপ।
     

  • <p><strong>দিল্লি পুলিশ জানা যায়, ওই জঙ্গির নিশানায় ছিল প্রভাবশালী ব্যক্তি। লোন উল্ফ কায়দায় হামলার ছক কষেছিল সে, দাবি পুলিশের। &nbsp;উত্তরপ্রদেশের বাসিন্দা ওই &nbsp;জঙ্গির কাছ থেকে গাজিয়াবাদের নম্বর প্লেট দেওয়া একটি মোটর সাইকেল উদ্ধার করা হয়।</strong></p>

    Coronavirus India28, Aug 2020, 7:34 PM

    ৭২ ঘণ্টার মধ্যেই করোনাভাইরাস পরীক্ষার আবেদন সাংসদদের কাছে, করাতে হবে আরটি-পিসিআর টেস্ট

    সেপ্টেম্বরের মাঝামাঝি বসতে পারে সংসদের অধিবেশন। সেইমতই শুরু হয়ে গেছে তোড়জোড়। শুক্রবার লোকসভার স্পিকার ওম বিড়লা সকল সাংসদের কাছে অধিবেশনে যোগ দেওয়ার ৭২ ঘণ্টার আগেই করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করোনার আবেদন জানিয়েছেন। তিনি বলেছেন যে সকল সাসংদ অধিবেশনে যোগ দিতে ইচ্ছুক তাঁরা যেন সকলেই করোনাভাইকরাসের পরীক্ষা করিয়ে নেন। তিনি আরও বলেছেন বর্ষাকালীন অধিবেশনের জন্য সংসদের প্রচুর পরিবর্তন করা হয়েছে। কিছু প্রয়োজনী দ্রব্র সরবরাহ করার কথাও বিবেচনা করা হচ্ছে। 
     

  • undefined

    India 26, Aug 2020, 7:01 PM

    জলের তোড়ে ভেসে গেল কংক্রিটের তৈরি সেতু, ভূস্বর্গের ভয়ঙ্কর ভিডিওটি দেখুন

    বুধবার প্রবল বৃষ্টি হয় জম্মুর বিস্তীর্ণ এলাকায়। আর তাতেই জলের তোড়ে জম্মুর গাদিগড় এলাকায় একটি পাকা কংক্রিটের তৈরি সেতুর অর্ধেক অংশ ভেঙে যায়।  তারপর কংক্রিটের ওই সেতুর অর্ধেকটা অংশ ভাসতে ভাসতে চলে যাচ্ছা জলের তোড়ে।  তেমনই ছবি ধরা পড়েছে একটি ভিডিও রেকর্ডিংএ। ভিডিওটিতে দেখা যাচ্ছে নদীর জল অনেকটাই বেড়ে গেছে। তা প্রায় রাস্তায় উঠে এসেছে । আপনিও দেখে নিন প্রকৃতির তাণ্ডবের সেই ভয়ঙ্কর ভিডিওটি। 

  • <p>Parliament Monsoon Session, Congress to raise China, Facebook, Covid-19 handling of Modi</p>

    India 20, Aug 2020, 5:15 PM

    আসছে বাদল অধিবেশন, চিন-কোভিড-ফেসবুক - মোদীকে সামলাতে হবে কোন কোন ঝড়ের ঝাপটা

    সাধারণত জুলাইয়ের মাঝামাঝি সময়ে শুরু হয় সংসদের বাদ অধিবেশন। কিন্তু এইবার কোভিড মহামারির কারণে এইবার অধিবেশনের সময় অনেকটাই পিছিয়ে গিয়েছে। এই অবস্থায় ১০ ​​সেপ্টেম্বর থেকে বাদল অধিবেশন শুরু হতে চলেছে। মনে করা হচ্ছে অন্যান্যবারের থেকে এইবারের অধিবেশ অনেকটাই সংক্ষিপ্ত হবে। তবে সেই সক্ষিপ্ত সময়েই নরেন্দ্র মোদী সরকার-কে মোকাবিলা করতে হতে পারে চিন, কোভিড, ফেসবুক-সহ বেশ কয়েকটি ঝড়ের।    

     

  • <p>ಡಿಟಿಸಿ ಬಸ್ ಮುಳುಗಡೆಯಾಗಿದ್ದು, ಮೃತ ದೇಹ ನೀರಿನಲ್ಲಿ ತೇಲಿ ಬಂದಿದೆ.</p>

    India 19, Aug 2020, 3:26 PM

    প্রবল বৃষ্টিতে বানভাসি গুরুগ্রামের জলছবি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ছবি

    দিল্লি ও এনআরসি এলাকায় প্রবল বৃষ্টিপাতের ফল ভোগ করছে গুরুগ্রাম। ভারতের শহরগুলির মধ্যে গুরুগ্রামকে হাইপ্রফোইল শহর বললে ভুল হবে না। সাধারণে স্যাটেলাইট মেট্রোপোলিস হিসেবেই খ্যাত এই শহরটি। কিন্তু প্রবল বৃষ্টিতে রীতিমত বিপর্যস্ত এই শহর। একাধিক রাস্তা ছোটখাট নদীর আকার নিয়েছে। জমা জলে ব্যাহত হয়েছে জনজীবন। প্রায় স্তব্ধ হয়েগেছে চলাফেরা। চলতি বছর গুরুগ্রামের জলছবি ফিরিয়ে দিচ্ছে ২০১৯ এর স্মৃতি।