New Year  

(Search results - 167)
  • <p>इसके लिए 6 जून की तारिख एस्ट्रोलॉजर्स ने दी है। सुबह 3:24 में ये ग्रहण लगेगा। </p>

    Life Style11, Jun 2020, 4:23 PM

    'অন্ধকার' ঘনিয়ে আসবে দিনের বেলায়, মহাজাগতিক দৃশ্যের সাক্ষী থাকবে গোটা বিশ্ব

    ২০২০ সালের প্রথম সূর্যগ্রহন তাও আবার করোনা আবহে। ২১ জুন অর্থাৎ রবিবার সকালেই আধার ঘনিয়ে আসবে। এই সূর্যগ্রহণে মহাজাগতিক দৃশ্যের সাক্ষী থাকবে গোটা বিশ্ব। দুটি চন্দ্রগ্রহণের পর প্রথম সূর্যগ্রহণের সাক্ষী থাকতে চলেছে ভারত।

  • <p>গাব্বায় ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট,অ্যাডিলেডে হবে ঐতিহাসিক পিঙ্ক বল টেস্ট<br />
 </p>

    Cricket28, May 2020, 11:11 AM

    গাব্বায় ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট,অ্যাডিলেডে হবে ঐতিহাসিক পিঙ্ক বল টেস্ট

    সম্ভাব্য ক্রীড়াসূচি ঘোষণা হল ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের। ৩ ডিসেম্বর গাব্বা থেকে শুরু হতে চলেছে সিরিজের প্রথম ম্যাচ । ১১ ডিসেম্বর অ্যাডিলেডে হবে ঐতিহাসিক দিন রাতের পিঙ্ক বল টেস্ট । তৃতীয় ও চতুর্থ টেস্ট ম্যাচ হবে মেলবোর্ন ও সিডনিতে ২৬ ডিসেম্বর ও ৩ জানুয়ারি।
     

  • <p>Image of a Home</p>

     Astrology15, May 2020, 5:16 PM

    বাস্তুর নিয়ম মেনে তৈরি করুন বাড়ি, জীবনে ফিরে পান শান্তি-সাফল্য়

    আধুনিক যুগে বাস্তু শাস্ত্রের প্রয়োজনীয়তা অনস্বীকার্য।  মনি-ঋষিরা বাস্তুতন্ত্রের নিয়ম কানুনের কথা বলে এসেছেন। বিয়ে থেকে শুরু করে বাড়ি তৈরী সবেতেই বাস্তুর প্রভাব আছে। জানুন কীভাবে বাড়ি বানালে পাবেন দাম্পত্য় জীবনে সর্বোচ্চ সুখ।

  • <p>আগামী দিনে চাকরীতে সমস্যার যোগ, বেকার হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে এই রাশিগুলির</p>

    Astrology 202028, Apr 2020, 10:06 AM

    আগামী দিনে চাকরীতে সমস্যা, বেকার হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে এই রাশিগুলির

    প্রথমেই জানিয়ে রাখি জ্যোতিষ শাস্ত্র কেবল নক্ষত্র, গ্রহ, রাশি, লগ্ন ও ব্যক্তির বিশেষ কিছু নির্দিষ্ট তথ্যের উপর ভিত্তি করে ভবিষ্যথ সম্পর্কে অনুমান করে। এটি নিছক এক অঙ্ক কষার মত বিষয়। তাই জ্যোতিষশাস্ত্রের অনুমান কোনও ভাবেই অন্তিম সিদ্ধান্ত নয়। কোনও ব্যক্তির ভবিষ্যৎ কেমন হবে তা জ্যোতিষশাস্ত্র অনুমান করে মাত্র। কখনোই সিদ্ধান্ত জানায় না।

  • <p>জ্যোতিষশাস্ত্র মতে মেনে চলুন এই নিয়মগুলি, নতুন বছরে কাটিয়ে উঠুন জীবনের সমস্ত বাধা</p>

    Astrology 202026, Apr 2020, 12:01 PM

    জ্যোতিষশাস্ত্র মতে মেনে চলুন এই নিয়মগুলি, নতুন বছরে কাটিয়ে উঠুন জীবনের সমস্ত বাধা

    আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন। তবে রত্ন ধারণে সমস্যা কাটিয়ে ওঠা গেলেও অনেকের পক্ষেই সব সময় রত্ন ধারণ সম্ভব হয় না। জ্যোতিষশাস্ত্র মতে, সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের বিষয়ে নির্দিষ্ট কিছু সময় এবং নিয়ম মেনে চলা জরুরি।  একইসঙ্গে গ্রহ প্রতিকারের জন্য প্রয়োজন প্রচুর পরিমান অর্থের, যা সকলের পক্ষে ব্যবস্থা করা সম্ভব হয়ে ওঠে না। এই সমস্ত কিছু ছাড়া এমন কিছু নিয়ম আছে যাতে সহজেই আপনি ঘরোয়া কিছু উপকরণ দিয়েই নতুন বছরে সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন। জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি-

  • <p>নতুন বছরে কোন দিন কোন রং হবে শুভ, কোন রং- এ ফিরবে আপনার ভাগ্য</p>

    Astrology 202023, Apr 2020, 2:03 PM

    নতুন বছরে কোন দিন কোন রং হবে শুভ, কোন রং- এ ফিরবে আপনার ভাগ্য

    সাত দিনে কোন রং-এর পোশাক আপনার ভাগ্য উন্নত করতে সাহায্য করবে। জ্যোতিষশাস্ত্র মতে, ব্যক্তির পোশাকের রং তাঁর ভাগ্য ফেরাতে সাহায্য করতে পারে। পোশাকের রং এর প্রভাবের ফলে ভাগ্য ফেরাতে জেনে নিন সপ্তাহের সাত দিন কোন রং এর পোশাক পড়বেন। কারণ যে কোনও সমস্যা কাটিয়ে ওঠার জন্য রং-এর প্রভাবে কাজ করে। জেনে নেওয়া যাক সপ্তাহের সাত দিন কোন রং-এর পোশাক পড়বেন।
     

  • <p>বাংলার নতুন বছরে এই রাশিগুলির রয়েছে সম্পত্তি প্রাপ্তি ও সম্পদ বৃদ্ধির যোগ</p>

    Astrology 202021, Apr 2020, 10:22 AM

    বাংলার নতুন বছরে এই রাশিগুলির রয়েছে সম্পত্তি প্রাপ্তি ও সম্পদ বৃদ্ধির যোগ

    জ্যোতিষশাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের ১৪২৭ সালে অর্থাৎ বাংলার নতুন বছরে সম্পত্তি প্রাপ্তি বা সম্পদ বৃদ্ধির যোগ রয়েছে বলে মনে করেছেন বিশেষজ্ঞরা। তবে একবার দেখে নিন সেই তালিকায় আপনার রাশিটি আছে কী না! এদের মধ্যে যেই রাশিগুলির সবথেকে বেশি সুযোগ রয়েছে সেই নিরিখে দেওয়া হল তালিকা। দেখে সেই তালিকায় আপনার রাশিটি আছে কি না। জ্যোতিষশাস্ত্রে কেবল রাশি অনুযায়ী কোনও ব্যক্তির ভবিষ্যৎ অনুমান করা সম্ভব। আর সেই অনুমানের নিরিখেই বিশেষজ্ঞদের এই মত। দেখে নেওয়া যাক কোন কোন রাশির ভাগ্য ফিরতে চলেছে বাংলার নতুন বছরে।

  • <p>Bengali New Year</p>

    Astrology 202019, Apr 2020, 11:52 AM

    বছরের প্রথম অমাবস্যা, জেনে নিন এই গুরুত্বপূর্ণ তিথির তাৎপর্য

    বুধবার, ২২ এপ্রিল বছরের প্রথম অমাবস্যা। একে সত্যুভাই অমাবাস্যও বলা হয়।  বুধবার ও বৃহস্পতিবার এই অমাবস্যার যোগ রয়েছে। শুক্লপক্ষ এবং কৃষ্ণপক্ষ এক মাসের দুটি অংশ রয়েছে। শুক্লপক্ষে চন্দ্রের শিল্পকলা বৃদ্ধি পায় অর্থাৎ চন্দ্র বৃদ্ধি পায়। কৃষ্ণপক্ষের চন্দ্র বক্ররেখা এবং অমাবস্যায় সম্পূর্ণ অদৃশ্য হয়ে যায়। চাঁদের ষোলটি কলার মধ্যে ষোড়শ শিল্পকে অমা বলা হয়। তাই এই তিথি অমাবস্যা নামে পরিচিত।

  • <p>নতুন বছরে সাড়ে সাতির যোগ, রাশি অনুযায়ী কোন সময়ে কেমন প্রভাব ফেলবে </p>

    Astrology 202018, Apr 2020, 12:51 PM

    নতুন বছরে সাড়ে সাতির যোগ, জেনে নিন রাশি অনুযায়ী কোন সময়ে কেমন প্রভাব থাকবে

    জ্যোতিষশাস্ত্র মতে, সাড়ে সাতি জন্ম কুণ্ডলিতে তিনবার ফিরে আসে। প্রথমবার শিক্ষায় সমস্যা সৃষ্টি করে। দ্বিতীয়বার জীবিকা ও অর্থ সংকটের সমস্যার সৃষ্টি করে। আর তৃতীয় বার স্বাস্থ্য এবং গুরুজনদের মৃত্যু অবধি এনে দিতে পারে এই সাড়ে সাতি দশা। শনির সাড়ে সাতির প্রভাব কিন্তু জন্ম কোষ্ঠীতে তখনই পড়ে যখন কোষ্ঠী দুর্বল হয়। যার অর্থ জন্ম কোষ্ঠীর সবলতা ও দুর্বলতা অনুযায়ী জাতক বা জাতিকার উপর সাড়ে সাতির প্রভাব পড়ে। বৃশ্চিক, ধনু ও মীন রাশির জাতকদের ক্ষেত্রে সাড়ে সাতি চলাকালীন পাঁচ বছর সমস্যা দেখা যায়। কিন্তু অন্যান্য ক্ষেত্রে শনির সাত বছরের মধ্যে মাত্র আড়াই বছর খারাপ ফল দেয়। এই সাড়ে সাতি চলাকালীন জাতক বা জাতিকা নিজের জীবনকে বিচার করার, বিশ্লেষণ করার সুযোগ পায় বলে মনে করেন জ্যোতিষীরা। 

  • <span style="font-size:11pt"><span style="line-height:107%"><span style="font-family:Calibri,sans-serif"><span lang="BN" style="font-family:"Vrinda",sans-serif">নতুন বছরে মঙ্গলের যোগ</span>, <span lang="BN" style="font-family:"Vrinda",sans-serif"> কোন রাশির কোন ঘরে কে</span><span lang="BN" style="font-family:"Vrinda",sans-serif">মন প্রভাব থাকবে জেনে নিন</span></span></span></span>

    Astrology 202015, Apr 2020, 11:25 AM

    নতুন বছরে মঙ্গলের যোগ, কোন রাশির ঘরে কেমন প্রভাব থাকবে জেনে নিন

    জ্যোতিষশাস্ত্র মতে,  রাশিচক্রে মঙ্গল যদি ষষ্ঠ, অষ্টম এবং দ্বাদশভাব ছাড়া যদি বাকি ভাবে থাকলে মঙ্গল শুভ ফল দান করে। এর মূল অর্থ হল মঙ্গল এই বাকি ভাবগুলিতে অবস্থান করলে ভৌমদোষ বা মাঙ্গলিক দোষের অশুভ ফল দেখা যায় না। জ্যোতিষীদের মতে এমন প্রচুর জাতক জাতিকা আছেন যারা মাঙ্গলিক অর্থাৎ মাঙ্গলিক দোষ থাকা সত্বেও সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন।
  • অভিনয়ের মধ্যে প্রবেশ করার ইচ্ছা টিভিসি থেকেই জাগে দর্শনার মধ্যে। তখনই তিনি প্রথম বুঝতে পারেন যে অভিনয়ের প্রতি তাঁর একটা ভালো লাগা রয়েছে। তারপরই সুযোগের অপেক্ষায় ছিলেন অভিনেত্রী।

    Bengali Cinema14, Apr 2020, 9:24 PM

    বিষাদে ভরা দর্শনার পয়লা বৈশাখ, মহামারীর সময় মুম্বইয়ে আটকে অভিনেত্রী

    নববর্ষের দিনে দর্শনা বণিকের আবেগভরা পোস্ট। মহামারীর সময় নববর্ষের দিনটি একবারেই শুভ বলে মনে করছেন না দর্শনা। তবে আশা হারাননি অভিনেত্রী, আশার আলো হিসেবে নববর্ষের দিনটিকেই ধরে নিতে বললেন দর্শনা। 

  •  Entertainment14, Apr 2020, 6:22 PM

    লকডাউন শর্টফিল্ম এবার টলিউডে, বাড়ি থেকেই তৈরি ছবি মুক্তি পেল নববর্ষে

    প্রতি বছরের চেনা ছবিটা এবার বেশ খানিকটা অচেনা। ঘড়ির কাঁটায় তখন টিক টক টিক টক শব্দ। দেখতে দেখতে হাজির আরও একটা নতুন বছর। বাংলার নববর্ষ, প্রতিবছর হালখাতা, খাওয়া-দাওয়া, নতুন পোশাকে সেলিব্রেশন থাকে তুঙ্গে।
  • তিক্ততা ভুলে মিষ্টিতে শুভারম্ভ, নববর্ষে রাজ্যপালের কাছে 'মমতার দূত'

    Kolkata14, Apr 2020, 5:54 PM

    তিক্ততা ভুলে মিষ্টিতে শুভারম্ভ, নববর্ষে রাজ্যপালের কাছে 'মমতার দূত'

    নববর্ষে রাজভবনে 'মুখ্যমন্ত্রীর দূত'। রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ মন্ত্রী ফিরহাদ হাকিমের। চলল শুভেচ্ছা বিনিময়, মিষ্টিমুখ।  টুইট করলেন জগদীপ ধনখড়।
     
  •  Astrology14, Apr 2020, 5:25 PM

    সংসারে শ্রীবৃদ্ধি ফেরাতে, নববর্ষের প্রথম দিনে অবশ্যই করুন এই কাজগুলি

    আজ  বাঙালির নববর্ষ উৎসব। শাস্ত্র মতে, গণেশের পুজো দিয়েই  যে কোন পুজোর শুরু হয়। এই সিদ্ধিদাতা গণেশের আর্শীবাদে সংসারে শ্রীবৃদ্ধি ফেরে। নববর্ষের প্রথম দিনে এই মন্ত্রটি ৫ বার জপ করলেই আপনার জীবনে উন্নতি ফিরে আসবে।
  • করোনা আতঙ্কে ঘরবন্দি হয়েই পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন অভিনেত্রী।

    Bengali Cinema14, Apr 2020, 3:56 PM

    বৈশাখী আগমণে সারা ঋতুপর্ণার, সিঙ্গাপুর থেকেই নববর্ষের উপহার পাঠালেন ভক্তদের

    নিজের ইনস্টা প্রোফাইলে সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। নিজের লেখা কবিতা পাঠ করেই সমস্ত অনুরাগীদের শুভ নববর্ষের উপহার দিয়েছেন অভিনেত্রী। সিঙ্গাপুরে থেকে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত সামিল হয়েছে বর্ষবরণ উদযাপনে। গৃহবন্দি দশাতেই মনের সঙ্গে মনের মিলন ঘটালেন ঋতুপর্ণা।