Newborn  

(Search results - 10)
  • বাঁদর মায়ের কোলে বড় হচ্ছে ছোট্ট কুকুর ছানা
    Video Icon

    India 5, Dec 2019, 12:39 PM IST

    অবিশ্বাস্য কাণ্ড দেবভূমিতে, বাঁদর মায়ের কোলে বড় হচ্ছে ছোট্ট কুকুর ছানা

    এই বিশ্বে অনেক কিছুই ঘটে যা আমাদের কল্পনার অতীত। তেমনি এক ঘটনা দেখা গেল হরিদ্বারে। এই পুণ্যভূমি সাক্ষী  থাকল এই অবিশ্বাস্য ঘটনার। বাঁদর মায়ের কোলে দেখা গেল সদ্যজাত একটি কুকুরছানাকে। তাকে পরম স্নেহে কোলে নিয়ে এপ্রান্ত থেকে ওপ্রান্ত ছুটে বেড়াচ্ছে বাঁদর মা। ছোট্ট কুকুর ছানাটিকে খাওয়েও দিচ্ছে মা বাঁদর। দেবভূমিতে এই ঘটনা চাক্ষুস করে হতবাক সকলেই। তবে কুকুরছানাটির নিরাপত্তার কথা ভেবে বনদফতরকে খবর দেন স্থআনীয়রা। এরপর বনদফতরের আধিকারিকরা এসে উদ্ধার করে ছানাটিকে। কীভাবে ওই স্ত্রী বাঁদরের কাছে কুকুর ছানাটি এল তা এখনও জানা যায়নি। তবে কুকুর ছানাটির কোনও ক্ষতিই করেনি সে। গায়েত্রী বিহার কলোনির এই ঘটনা এখন হরিদ্বারের মানুষের মুখে মুখে ঘুরছে।
     

  • শিশুর ছবি

    Life Style1, Dec 2019, 4:22 PM IST

    শীতে সদ্যজাতকে কীভাবে যত্নে রাখবেন, জেনে নিন

    খাওয়ানোর আগে স্যানিটাইজার দিয়ে হাত ধুয়ে নিন। ছমাস পর্যন্ত বাচ্চাকে স্তনদুগ্ধ পান করানো উচিত। বাড়ির সকলের সঙ্গে বাচ্চার জামাকাপড় কাচবেন না। সদ্যজাতকে মায়ের কাছাকাছি রাখলে সবচেয়ে ভাল হয়। 
     

  • বাচ্চার ছবি

    West Bengal15, Nov 2019, 12:54 PM IST

    সদ্যোজাত কন্যাসন্তানকে রাজকুমারীর মতো বরণ, ভিডিও ছড়াল নেটদুনিয়ায়

    মেয়ে সন্তান হওয়া মানেই সবার মনেই ভীতি, মুখেচোখে টেনশনের চাপ স্পষ্ট। হাসপাতাল থেকে বাড়িতে কন্যা সন্তান ঢুকতেই চারিদিকে বেজে উঠেছে শঙ্খ, উলু। দুধ আলতার মধ্যে রাঙানো হয়েছে মা লক্ষ্মীর পদযুগলকে। এই ভিডিওটি সাড়া ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

  • সদ্যোজাত শিশু

    India 1, Nov 2019, 11:44 AM IST

    নারকীয় ঘটনার সাক্ষী তেলেঙ্গানা, সদ্যোজাত কন্যা সন্তানকে জীবন্ত কবর দেওয়ার চেষ্টা

    দেশে  গোপনে চলছে শিশু কন্যা হত্যার ঘটনা। পরিবারে এখনও ব্রাত্য কন্যা সন্তানরা। সদ্যোজাত কন্যা সন্তানকে জীবন্ত কবর দেওয়ার চেষ্টা। বাবা ও দাদুকে গ্রেপ্তার করল তেলেঙ্গানা পুলিশ। 

  • newborn baby

    West Bengal28, Oct 2019, 6:40 PM IST

    হাসপাতালে সদ্যোজাতকে আছাড় মেরে খুন করল মাসি, চাঞ্চল্য ক্যানিং-এ


    ভরদুপুরে হাসপাতালে এক সদ্যোজাতকে আছাড় মেরে খুন করল এক মহিলা। সে আবার সম্পর্কে ওই শিশুটি মাসি। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং মহকুমা হাসপাতালে। অভিযুক্তকে আটক করেছে পুলিশ। তবে কেন  ওই মহিলা এমন কাণ্ড ঘটাল, তা স্পষ্ট নয়। তাকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা।

  • অ্যাম্বল্যান্স

     Entertainment22, Oct 2019, 1:58 PM IST

    অ্যাম্বুল্যান্সের দেরি, মৃত্যু মারাঠি অভিনেত্রী মা ও সদ্যোজাতর

    এখনও ভারতে চিকিৎসার অভাবে মৃত্যু হয় রোগীর। সঠিক সময়ে অ্যাম্বুল্যান্স পেল না অভেনত্রীর  পরিবার। যার জেরে রাস্তাতেই মত্যু হল মারাঠি অভিনেত্রীর। সন্তান জন্ম দিতে গিয়ে অভিনেত্রীর শারীরিক অবস্থার অবনতি হয়। 

  • সদ্যোজাত শিশু

    India 15, Oct 2019, 4:05 PM IST

    ৭৫ বছরে মা হয়ে নজির, সংকটে প্রসূতি ও সদ্যোজাত

    যে কোনও বয়সে এখন সন্তানের জন্ম দেওয়া সম্ভব। সেই আশীর্বাদেই মা হলেন এক প্রৌঢ়া। কোটার ওই  প্রৌঢ়ার বর্তমান বয়স ৭৫ বছর। শিশু ও মাকে সুস্থ রাখা চিকিৎসকদের কাছে চ্যালেঞ্জ। 

  • No Ventilation for new Born, Didi ke bolo cant't help.

    West Bengal30, Sep 2019, 6:26 PM IST

    সদ্যজাতর জন্য মিলল না ভেন্টিলেশন, দিদিকে বলোতে জানিয়েও হল না সুরাহা

    মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সদ্যজাত। অন্যদিকে, সদজাতের জন্য ভেন্টিলেশনের ব্যবস্থা করতে কালঘাম ছুটল বাবা বিক্রম সূত্রধরের। শিলিগুড়ির অরবিন্দপল্লীর বাসিন্দা বিক্রমবাবু নিজের একমাত্র মেয়েকে বাঁচাতে শিলিগুড়ি জেলা হাসপাতালের সুপার থেকে  রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান, সবার কাছেই দরবার করেন। কিন্তু মেলেনি সুরাহা। শেষ পর্যন্ত দিদিকে বলোর দ্বারস্থ হন তিনি। কিন্তু সেখান থেকেও ফিরতে হয় খালি হাতে। অবশেষে শুভাকাঙ্খীদের দৌলতে মিলল ভেন্টিলেটর। 

  • India 21, Jul 2019, 12:23 PM IST

    অবিশ্বাস্য! এই রাজ্যে গত তিন মাসে জন্মায়নি কোনও কন্যাসন্তান

    সাম্প্রতিককালে উত্তরাখণ্ডের উত্তরকাশির তিনটি ব্লকের সাস্থ্য দফতর থেকে পাওয়া রিপোর্টে কার্যত চক্ষু চড়কগাছ উত্তরাখণ্ড জেলা প্রশাসনের। উত্তরকাশির দুন্ডা, ভাটওয়ারি এবং নওগাঁও ব্লকের ১৩৩টি গ্রামে জন্ম হয়েছে ২১৬জন সদ্যোজাতের। আর রেকর্ড বলছে এই ২১৬ সদ্যোজাতের মধ্যে নেই কোনও কন্যা সন্তান। বিষয়টি অবিশ্বাস হলেও এটাই সত্যি। 

  • প্রধানমন্ত্রীর নামে সদ্যোজাতের নাম রাখলেন এক মুসলিম মহিলা

    India 26, May 2019, 3:04 PM IST

    লোকসভায় জয়ের পর প্রধানমন্ত্রীর নামে সদ্যোজাতের নাম রাখলেন এক মুসলিম মহিলা

    সপ্তদশ লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছিল চলতি মাসের ২৩ মে। ওইদিনই উত্তরপ্রদেশের প্রত্যন্ত একটি গ্রামে এক মায়ের কোল আলো করে জন্ম নেয় ফুটফুটে এক পুত্র সন্তান। সারা দেশ জুড়ে ওঠা গেরুয়া ঝড়ে কোথাও গিয়ে ভেসে গিয়েছেন সদ্য মা হওয়া মঈনাজ বেগম। ঠিক করেন নিজের ছেলের নাম রাখবেন প্রধানমন্ত্রীর নামে।