Night Curfew  

(Search results - 37)
  • undefined

    CoronavirusJun 18, 2021, 11:39 PM IST

    করোনার ডেল্টা সংক্রমণের মধ্যেই নতুন বিপদ LAMBDA , কোভিডের নতুন রূপ নিয়ে সতর্ক করল WHO

    এক বছরেরও বেসি সময় ধরে গোটা বিশ্ব করোনাভাইরাস মহামারিক কারণে বিধ্বস্ত। কোভিড ১৯ একের পর এক রূপ বদলে চলেছে। বর্তমান বিশ্ব করোনার ডেল্টা আর ডেল্টা প্লাস রূপের মোকাবিলা করতে করতে ক্লান্ত। এই অবস্থায় করোনার আরও একটি নতুন রূপ দেখতে পাওয়া গেছে। বিজ্ঞানীরা করোনার নতুন রূপটিকে ল্যাম্বদা (LAMBDA) বলে চিহ্নিত করেছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনার নতুন রূপকে 'ভাইব়্যান্ট অব ইন্টারেস্ট' বা VOI বলে চিহ্নিত করেছেন। 

  • undefined

    CoronavirusJun 17, 2021, 3:14 PM IST

    'ডেল্টা প্লাস'এর বিপদ, এখনই সাবধান না হলে করোনার তৃতীয় তরঙ্গ আসন্ন বলল বিশেষজ্ঞরা

    করোভাইরাসের দ্বিতীয় তরঙ্গ দাপট কিছুটা কমেছে। ক্রমশই নিম্নগামী হচ্ছে দৈনিক আক্রান্তের পরিসংখ্যন। তবে এখনও পর্যন্ত তৃতীয় তরঙ্গের আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞরা। সতর্ক না হলে কোভিড-এর তৃতীয় ঢেউ যে কোনও মুহূর্তে ভারতে আছড়ে পড়তে পারে। তেমনই আশঙ্কা করা হচ্ছে। আর এই বিষয় ইতিমধ্যেই সচেতন করেছে করোভাইরাসে আক্রান্ত রাজ্যগুলির শীর্ষে থাকা মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর। স্বাস্থ্য দফতের পক্ষ থেকে বলা হয়েছে করোনাভাইরাসের নতুন রূপ 'ডেল্টা প্লাস' উত্যন্ত উদ্বেগজনক। তৃতীয় তরঙ্গের জন্য এটি দায়ি হতে পারে। 

  • undefined

    Coronavirus IndiaMay 23, 2021, 9:45 PM IST

    করোনাক্লান্ত বিশ্বে ভারত তৃতীয় দেশ, কোভিড সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা ৩ লক্ষ ছাড়াল


    করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে রীতিমত বিপর্যস্ত দেশ। এক বছর আগে দেশে যখন করোনার প্রথম সংক্রমণ শুরু হয়েছিল তখনও পরিস্থিতি এতটা ভয়াবহ ছিল না। কিন্তু দ্বিতীয় তরঙ্গ রীতিমত সুমানির আকার নিয়েছে। আর তারই প্রতিচ্ছবি ধরা পড়েছে মহামারির পরিসংখ্যনে। ভারতই করোনা আক্রান্ত তৃতীয় দেশ, যেখানে  কোভিড সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা ৩ লক্ষ ছাড়িয়ে গেল। ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী রবিবার পর্যন্ত দেশে করোনাভাইরাসের আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৩১২ জনের। ভারতের আগে করোনা সংক্রমিত হয়ে তিন লক্ষেরও বেশি মানুষের মৃত্যুর রেকর্ড রয়েছে ব্রাজিল ও মার্কিন যুক্তরাষ্ট্রের হাতে। 

  • undefined

    Coronavirus IndiaMay 14, 2021, 7:31 PM IST

    কুম্ভ মেলার পুণ্যস্নান, শাশুড়ি-জামাই মিলে কোভিড সংক্রমিত করলেন ৩৩ জনকে

    কয়েক দিন আগেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রকাশিত রিপোর্টে বলা হয়েছিল ধর্মীয় ও রাজনৈতিক সমাবেশের কারণেই ভারতে করোনাভাইরাস সংক্রমণের এই বাড়বাড়ন্ত। বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্টকেই যেন ছাড়পত্র দিলেন বেঙ্গালুরুর ৬৭ বছরের মহিলা।  কুম্ভ মেলায় এসে নিজে আক্রান্ত হলেনই, একই সঙ্গে করোনার জীবাণু ছড়িয়ে দিলেন আরও ৩৩ জনের মধ্যে। 
     

  • undefined

    Coronavirus West BengalMay 1, 2021, 8:18 PM IST

    বেলাগাম করোনা মোকাবিলায় আরও কঠোর হল লকডাউন, দেখে নিন বিধিনিষেধ

    করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় আগেই আংশিক লকডাউন জারি করা হয়েছে রাজ্যে।  আর শনিবার  সেই লকডাউনের ওপর আরও অতিরিক্ত বিধিনিষেধ জারি করেছে নবান্ন। রাজ্য সরকারে নির্দেশিকায় বলা হয়েছে, বিয়ে বা অন্যান্য যে কোনও অনুষ্ঠানে ৫০ জনের বেশি মানুষ একত্রিত হতে পারবেন না। একই সঙ্গে বলা হয়েছে সকালে তিন ঘণ্টা আর বিকেলে দুঘণ্টা বাজার খুলে রাখার যে সিন্ধান্ত নেওয়া হয়েছে সেটি জরুরি পরিষেবা ছাড়া বাকি সব দোকান আউটলেট ও স্টলের ক্ষেত্রে প্রযোজ্য হবে। অন্যান্য বাণিজ্যিক প্রতিষ্ঠান যদি খোলা থাকেতাহলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বা মালিককে নিশ্চিত করতে হবে যে তারা করোনাভাইরাস সংক্রান্ত নিয়ম বিধি মেনে চলছেন। 

  • undefined

    Coronavirus West BengalApr 27, 2021, 6:12 PM IST

    বিধানসভা নির্বাচনের 'হটসিট' নন্দীগ্রামেও করোনা ভ্যাকসিন অমিল, নোটিশ দিল গ্রামীণ হাসপাতাল

    রাজ্য বিধানসভা নির্বাচনের হটসিট হিসেবেই পরিচিতি পেয়েছে নন্দীগ্রাম। এই কেন্দ্র থেকেই লড়াই করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রধান প্রতিপক্ষ তাঁরই এক সময়ের সহযোগী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী। রাজ্যে ভোট এখনও শেষ হয়নি। তারই আগে  নজরকাড়া এই কেন্দ্রেই সামনে এল করোনা ভ্যাকসিনের চূড়ান্ত হাহাকার। মঙ্গলবার সকালে নন্দীগ্রামের ২নম্বর ব্লকের রেয়াপাড়া গ্রামীণ হাসপাতাল ভ্যাকসিন নেই বলেও নোটিশ ঝুলিয়ে দিল। 
     

  • <p>Sir Ganga Ram Hospital, Sir Gangaram Hospital Corona, Corona Epidemic, Delhi Hospital, Corona, Corona Death, Arvind Kejriwal, CM Kejriwal, Chief Minister Kejriwal<br />
&nbsp;</p>

    India Apr 23, 2021, 3:35 PM IST

    দিল্লির শ্রী গঙ্গারাম হাসপাতালে ২৫ জন করোনা রোগীর মৃত্যু, অক্সিজেন নিয়ে দুরকম কথা দুই কর্তার


    দিল্লিতে স্যার গঙ্গারাম হাসপাতালে গত ২৪ ঘণ্টার মধ্যে ২৫ জন সবথেকে বেশি অসুস্থ রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার সকালেই এই খবর ছড়িয়ে পড়ে। অক্সিজেন বাড়ন্ত- এই আতঙ্ক তৈরি হয় জাতীয় রাজধানীর বিস্তীর্ণ এলাকায়। রাজধানীর হাসপাতালগুলিতে ক্রমশই বাড়ছে করোনাভাইরাসে সংকট। তারওপর অক্সিজেন না থাকার খবর ছড়িয়ে পড়ায় নতুন করে তৈরি হয় জটিলতা। কিন্তু খবর পুরোপুরি সঠিক নয়। তেমনই দাবি করেছেন শ্রী গঙ্গারাম হাসপাতালের চেয়ারম্যান ডিএস রানা। তিনি  জানিয়েছেন এই খবর পুরোপুরি মিথ্যা, যে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু হয়েছে। তিনি আরও জানিয়েছেন আইএনক্স রাজ্য সরকারের ছাড়পত্র পাওয়ার পর প্রতিদিন ৯০০০-১০০০০ ঘনমিচিরা অক্সিজেন সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছেন। অক্সিজেনের ঘাটতির কথা যখন মেডিক্যাল ডিরেক্টর বলছেন তখনই উল্টো কথা বলেছেন হাসপাতালের চেয়ারম্যান।

  • undefined

    Coronavirus West BengalApr 22, 2021, 9:22 PM IST

    করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে রাজ্যে বাড়ছে আক্রান্তের সংখ্যা, শীর্ষে কলকাতা

    ১০ হাজারের গণ্ডি আগেই পেরিয়েছিল। বৃহস্পতিবার সন্ধ্যে রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত করোনাভাইরাস সংক্রান্ত তথ্যে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্য ১২ হাজার ছুঁই ছুঁই। মৃত্যুর সংখ্যা ৫০এর ওপর। যা রীতিমত চোখে আঙুল তুলে দেখিয়ে দিচ্ছে রাজ্যের করোনার ভয়াবহ ছবিটা। কিন্তু এখনও এই রাজ্যের মানুষ সচেতন নন। এখনও অনেককেই মাস্কের ব্যবহার করতে দেখা যায় না বলেও অভিযোগ উঠেছে। 
     

  • মানুষকে করোনার হাত থেকে বাঁচাতে কড়া পদক্ষেপ, মালবাজারে শুরু হল নাইট কার্ফু
    Video Icon

    Coronavirus West BengalApr 21, 2021, 9:10 PM IST

    মানুষকে করোনার হাত থেকে বাঁচাতে কড়া পদক্ষেপ, মালবাজারে শুরু হল নাইট কার্ফু

    প্রতিদিন বারছে করোনা আক্রান্তের সংখ্যা। মালবাজারেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এবার মালবাজারে পুরসভার উদ্যোগে সেখানে শুরু হল নাইট কার্ফু। রাত ৮ ট থেকে পরের দিন ৮ পর্যন্ত চলছে এই কার্ফু।

  • <p>local lockdown in ernakulam</p>

    West BengalApr 21, 2021, 9:04 PM IST

    বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ, তাই নাইট কার্ফুর পথেই মালবাজার

     
    দেশের সঙ্গে রাজ্যেও করোনাভাইরাসে সংক্রমণ বেড়ে চলেছে। দ্বিতীয় তরঙ্গ ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে রীতিমত কঠোর সিদ্ধান্ত নিয়েছে মালবাজর পুরসভা।  মালবাজারে পুরসভার উদ্যোগে শুরু হয়েছে নাইট কার্ফু । মঙ্গলবার রাত ৮ ট থেকে পরের দিন ৮ পর্যন্ত চলবে এই কার্ফু। করোনার হাত থেকে বাচতে অনির্দিষ্টকালের এই নাইট কার্ফু বলবৎ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলেই পুরসভা সুত্রের খবর। গতকালের মত আজও  রাত ৮টার পর বন্ধ হয়ে যায় সমস্ত দোকান

  • undefined

    India Apr 20, 2021, 9:02 PM IST

    লকডাউন নিয়ে বার্তা নরেন্দ্র মোদীর, দেখে নিন জাতির উদ্দেশ্যে কী বললেন প্রধানমন্ত্রী

    করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে জাতীর উদ্দেশ্যে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার তিনি বলেন করোনাভাইরাসের এই সংকটের সময় দেশের অনেক জায়গায় অক্সিজেনের চাহিদা বেড়েছে। এই বিষয়টিতে গুরুত্ব দেওয়া হচ্ছে। অক্সিজেন তৈরির জন্য বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। 

  • undefined

    India Apr 20, 2021, 6:11 PM IST

    স্বস্ত্রিক নিভৃতবাসে কেজরিওয়াল, দিল্লির মুখ্যমন্ত্রীর ঘরে করোনার থাবা

    এবার করোনাভাইরাসের থাবা খোদ জাতীয় রাজধানী দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ঘরে। কোভিডে আক্রান্ত কেরজিওয়ালের স্ত্রী সুনীতি কেজরিওয়াল। মঙ্গলবার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানান সঙ্গে সঙ্গেই সেল্ফ আইসোলেশনে চলে গিয়েছেন অরবিন্দ কেজরিওয়ালও। তাঁর স্ত্রীও রয়েছেন বাড়িতে। মৃদু উপসর্গ থাকায় বাড়তে রেখেই তাঁর চিকিৎসার ব্যবস্থ করা হয়েছে। 
     

  • <p>vaccine</p>

    Coronavirus IndiaApr 20, 2021, 5:07 PM IST

    কেন আমরা এভাবে করোনাভাইরাসের টিকা অপচয় করছি, মহামারির নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ দিল্লি আদালতের

    করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশই বাড়ছে। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুয়ায়ী গত ২৪ ঘণ্টায়  দেশে করোনা দেশেকরোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আড়াই লক্ষেরও বেশি। দেশে মোট আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়ে গেছে। এই পরিস্থিতিতে দিল্লি হাইকোর্ট টিকা নষ্ট হচ্ছে বলে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছে। দিল্লি হাইকোর্ট রীতিমত উদ্বেগ প্রকাশ করে বলেছে, 'আর কিছু দিনের মধ্যেই দেশে সকল নাগরিককে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হবে। এই পরিস্থিতিতে কেন আমাদের দেশে টিকা নষ্ট হচ্ছে? টিকা নষ্ট কি কোনও ভাবেই রোধ করা যায় না?' এই প্রশ্ন তুলেছে আদালত। একই সঙ্গে দ্রুততার সঙ্গে সকল নাগিরককে টিকা দেওয়ার কথাও বলা হয়েছে। একই সঙ্গে সুপ্রিম কোর্টের তরফ থেকে বলা হয়েছে, করোনাভাইরাসের এই মহামারির কোনও ধর্ম বর্ণ, শ্রেনি কিছুই দেখছে না। সকলকেই আক্রান্ত করছে। এই পরিস্থিতিতে যাঁদের যাঁদের টিকা প্রয়োজন রয়েছে তাদের দ্রুতার সঙ্গে টিকা দান করতে হবে বলেও জানিয়েছে দিল্লি আদালত। 

  • undefined

    West BengalApr 18, 2021, 10:32 PM IST

    ভোটের বাংলায় কি আছড়ে পড়ল করোনার দ্বিতীয় তরঙ্গ, আক্রান্তের সংখ্যা ৮ হাজারের বেশি

    গোটা দেশের সঙ্গে করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গ আছড়ে পড়তে চলেছে এই রাজ্যেই। রবিবার সন্ধ্যে স্বাস্থ্য দফতরের প্রকাশ করা করোনাভাইরাস সংক্রান্ত তথ্যে বলা হয়েছে গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে আক্রান্তের সঙ্গে এক ধাক্কায় বেড়ে হয়েছে ৮ হাজার ৮১৯ জন। শুধুমাত্র কলকাতাতেই আক্রান্তের সংখ্যা ২ হাজার ১৯৭। স্বাস্থ্য দফতর সূত্রের খবর মৃত্যু হয়েছে ২৮ জনের। এপর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৬ লক্ষেরও বেশি। 

  • undefined

    Coronavirus IndiaApr 18, 2021, 7:49 PM IST

    করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চালু হচ্ছে 'অক্সিজেন এক্সপ্রেস', জানিয়েছে ভারতীয় রেল

    দেশের করোনাভাইরাসের সংক্রমণ যখন ভয়ঙ্কর আকার নিচ্ছে তখনই আরও এবার দেশবাসীর ত্রাতা হয়ে এগিয়ে এল দেশের লাইফ লাইন। প্রেস ইনফরমেশন ব্যুরো থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে রেলপথ মূল করিডোরগুলিতে তরল মেডিক্যাল অক্সিজেন ও অক্সিজেন সিলিন্ডার পরিবহনের জন্য পুরোপুরি প্রস্তুত। বর্তমানে দেশে করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গ আছড়ে পড়েছে। বেশ কিছু রাজ্যে পর্যাপ্ত অক্সিজেন ও ওষুধপত্র নেই বলেও অভিযোগ উঠেছে। ভারতীয় রেল সূত্রের খবর কিছুদিনের মধ্যেই চালু করা হবে 'অক্সিজেন এক্সপ্রেস' ট্রেন।