Nirmala Sitaraman  

(Search results - 53)
  • নির্মলা সীতারমন

    Coronavirus26, Mar 2020, 3:39 PM IST

    লকডাউনে কোনও মানুষই খালি পেটে ঘুমাতে যাবে না, ১লক্ষ ৭০ হাজার কোটি টাকার প্যাকেজ কেন্দ্রের

     কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বদ্ধপরিকর কেন্দ্রীয় সরকার। অর্থমন্ত্রকের প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুরকে পাশে বসিয়েই সাংবাদিক সম্মেলন করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তিনি বলেন অভিবাসী শ্রমিক, দারিদ্রসীমার নিচে বসবাসকারী প্রায় ৮০ কোটি মানুষের জন্যই ১লক্ষ ৭০ হাজার কোটি টাকার বিশেষ প্যাকেজের কথা ঘোষণা করা হচ্ছে। 

  • Sitharaman_Nirmala

    Coronavirus Fact Check26, Mar 2020, 2:35 PM IST

    করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের পুরস্কার, চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের ৫০ লক্ষ টাকার বিমা

    কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, আগামী তিন মাসের জন্য চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত প্রত্যেক ব্যক্তিকে ৫০ লক্ষ টাকার স্বাস্থ্য বিমার আওতায় আনা হবে। তিন মাসের মধ্যেই ভারত এই ভয়ঙ্কর পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। 

  • Nirmala Sitharaman

    Coronavirus India24, Mar 2020, 4:04 PM IST

    আয়কর রিটার্নের সময় বাড়ল কেন্দ্র, করোনা আর লকডাউনের কারণেই ছাড় ঘোষণা সীতারমনের

    করোনাভাইসের সংক্রমণ রুখতে প্রায় গোটা দেশেই জারি করা হয়েছে লক ডাউন। এই অবস্থায় গৃহবন্দি দেশের অধিকাংশ মানুষই। জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই শুধুমাত্র বাইরে বার হচ্ছেন। এই পরিস্থিতিতে আয়কর রিটার্ন জমা করা সম্ভব নয়। তাই কেন্দ্রীয় সরকার আইটি রিটার্ন জমা করার শেষ দিন আরও বাড়িয়ে দিয়েছে।  ২০১৮-২০১৯ অর্থবর্ষের আইটি রিটার্ন জমা করা যাবে আগামী ৩০ জুন পর্যন্ত। 

  • കര്‍ശന പരിശോധനയെ തുടര്‍ന്ന് ആളൊഴിഞ്ഞ പാര്‍ലമെന്‍റ് പരിസരം.

    India 23, Mar 2020, 5:31 PM IST

    কোনও আলোচনা ছাড়াই ধ্বনী ভোটে পাস অর্থবিল, অনির্দিষ্টকাল মুলতবি লোকসভা

    করোনা আকঙ্কের জেরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল লোকসভার অধিবেশন। তবে তার আগে
    কোনও আলোচনা ছাড়াই পাশ হয়ে ২০২০ সালের অর্থ বিল।  ধ্বনী ভোটে পাস করা হয় অর্থবিল। তবে বিরোধী রাজনৈতিক দলগুলি জানতে চেয়েছিল করোনাভাইরাসের সংক্রমণ রুখতে কী কী আর্থিক প্যাকেজ ঘোষণা করতে চলেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

  • ইয়েস ব্যাঙ্ক

    India 7, Mar 2020, 12:11 PM IST

    ইয়েস ব্যাঙ্কের গ্রাহকদের উদ্বেগ থেকে স্টেট ব্যাঙ্কের ঘোষণা, দেখুন ১০টি তথ্য

    চরম সংকটে ইয়েস ব্যাঙ্ক। পাল্টা উদ্বেগ বাড়ছে গ্রাহকদের। এই পরিস্থিতি ইয়েস ব্যাঙ্কের লগ্নি করতে আগ্রহী স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। আগেই অবস্য কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন ঘোষণা করেছিলেন ইয়েস ব্যাঙ্ক বাঁচাতে সব রকম সদর্থক পদক্ষেপ নিচ্ছে সরকার। যোগাযোগ রাখা হয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার সঙ্গে। কিন্তু তারপরেও উদ্বগ কমেনি গ্রাহকদের। 

  • undefined

    India 6, Mar 2020, 8:07 PM IST

    ইয়েস ব্যাঙ্কের কর্মীদের আশ্বাস দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী

    ইয়েস ব্যাঙ্ক ইস্যুতে যথেষ্ট সচেতন কেন্দ্রীয় সরকার। সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। 

  • nirmala sitaraman

    India 6, Mar 2020, 3:59 PM IST

    "টাকা সুরক্ষার আশ্বাস", ইয়েস ব্যাঙ্ক নিয়ে রাহুলের নিশানায় মোদীনমিক্স

    গ্রাহকদের টাকা সুরক্ষিত রয়েছে। ইয়েস ব্যাঙ্ক নিয়ে আশ্বাস কেন্দ্রীয় অর্থমন্ত্রীর। ইয়েস ব্যাঙ্ক সংকট কাটিয়ে উঠবে বলেও আশা প্রকাশ করেন তিনি। ইয়েস ব্যাঙ্ক নিয়ে মোদীকে নিশানা রাহুল গান্ধির । 

  • প্রণব মুখোপাধ্য়ায়, মনমোহন সিং, বিশ্বনাথ প্রতাপ সিং

    India 1, Feb 2020, 6:48 PM IST

    নির্মলা সীতারামন কি পরবর্তী প্রধানমন্ত্রী হতে চলেছেন, কী বলছে ট্রেন্ড

    দেশের অন্তত এমন ৬জন অর্থমন্ত্রী ছিলেন, যাঁরা পরবর্তীকালে হয় প্রধানমন্ত্রী নয় তো রাষ্ট্রপতি হয়েছিলেন তবে অর্থমন্ত্রী পদের সঙ্গে প্রধানমন্ত্রী পদের রাজ-যোগই  বেশি দেখা গিয়েছে এছাড়া,  জওহরলাল নেহেরু থেকে ইন্দিরা গান্ধি হয়ে রাজীব গান্ধি, প্রত্য়েকেই প্রধানমন্ত্রী থাকাকালীন একবার-না-একবার বাজেট পেশ করেছিলেন

  • Union Budget 2020 key takeaways: Points that matter for citizens, corporates

    India 1, Feb 2020, 5:47 PM IST

    ঘুরপথে রেলের বেসরকারিকরণের পথেই হাঁটলেন অর্থমন্ত্রী

    বলা হল, পিপিপি মডেলে ১৫০টি নতুন ট্রেনের কথা আর সেইসঙ্গে ওই একই মডেলে ৪টি স্টেশনের কথা যা শুনে বিরোধীদের  মন্তব্য়, এবার এলআইসির মতো ঘুরপথে রেলের বেসরকারিকরণের পথে হাঁটতে চলেছে সরকার তেজস দিয়ে যে বৃত্ত শুরু হয়েছিল, তা সম্পূর্ণ করার পথে এগোচ্ছে সরকার প্রসঙ্গত, দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরেই মোদী সরকার রেলকে  ধাপে ধাপে বেসরকারি হাতে তুলে দেওয়ার পথে হাঁটেনযার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ হয় দেশজুড়ে

  • ইউনিয়ন বাজেট ২০২০

    India 1, Feb 2020, 3:10 PM IST

    নতুন শিক্ষানীতির ঘোষণা, খুলল প্রত্য়ক্ষ বিদেশি বিনিয়োগের দরজা

    বাজেটে নতুন শিক্ষানীতি ঘোষণা করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামনশিক্ষাক্ষেত্রে বরাদ্দ করা হল প্রায় এক লক্ষ কোটি টাকাশিক্ষায় প্রত্য়ক্ষ বিদেশি বিনিয়োগের দরজা খুলে দেওয়া হল

  • undefined

    India 1, Feb 2020, 3:09 PM IST

    এবারও তাঁর বাজেট জুড়ে গান্ধীর 'গ্রাম ভারত'

    গ্রামে গ্রামে ফসল গুদাম তৈরির কথা বল হলসেইসঙ্গে দাবি করা হল, কৃষকদের জন্য় ক্রেডিট কার্ড লক্ষ্য়মাত্রা ছাড়িয়ে গিয়েছে কৃষকদের জন্য় ১৫ লক্ষ কোটি টাকা ঋণের ঘোষণা শোনা গেলফুলচাষ আর ডেয়ারি উৎপাদনেও জোর দেওয়া হল সেচ আর তার সংশ্লিষ্ট খাতে বরাদ্দ করা হল ২.৮ লক্ষ কোটি টাকা আরও বেশি হাসপাতাল তৈরির কথা বল হল জেলায়-জেলায় মেডিকেল কলেজ তৈরির ঘোষণাও শোনা গেল

  • undefined

    India 1, Feb 2020, 10:32 AM IST

    আজ বাজেটে যে সব চ্য়ালেঞ্জের মুখে নির্মলা সীতারামন

    বৃদ্ধির হার গত ৪২ বছরের মধ্য়ে সর্বাধিক কমযদিও বাজেটের আগে যে আর্থিক সমীক্ষা হয় তাতে দাবি করা হয়েছে, চলতি বছরে বৃদ্ধির হার ৫ শতাংশ থেকে বেড়ে দাঁড়াবে ৬.৫ শতাংশে  অর্থনীতির ঘুরে দাঁড়ানোর কিছু আগাম লক্ষণ দেখা দিয়েছে বলে সমীক্ষায় দাবি

  • নির্মলা সীতারামন

    India 1, Feb 2020, 6:57 AM IST

    Budget 2020-21 Live- কৃষিখাতে উন্নয়নের বন্যা বইয়ে আয়করে নতুন হারের ঘোষণা নির্মলার

    নরেন্দ্র মোদী-র প্রধানমন্ত্রীত্বে এই বাজেট এমন একটা চ্যালেঞ্জ যা আগে কখনও তাঁর সরকারকে মোকাবিলা করতে হয়নি। কারণ, অর্থনীতির শ্লথ গতি। যার জেরে আর্থিক বৃদ্ধির হার যেমন নেমে এসেছে তেমনি খাদ্যে মুদ্রাস্ফীতির হারও উদ্বেগ জনক জায়গায় পৌঁছেছে। 

  • Onion price touches 150 a kg in hyderabad & kolkata KPS

    India 5, Dec 2019, 1:02 PM IST

    পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ে উত্তাল সংসদ, আগুনে ঘি ঢাললেন অর্থমন্ত্রী

    সরকার পেঁয়াজের দাম কমবে আশ্বাস দিচ্ছে। দিনকে দিন অবশ্য দাম বেড়েই চলেছে। এই নিয়ে বৃহস্পতিবার উত্তাল হল সংসদ। অসংবেদী মন্তব্যে সেই আগুনে ঘি ঢাললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।  

     

  • undefined

    India 20, Nov 2019, 10:58 PM IST

    বিক্রি হচ্ছে ভারত পেট্রোলিয়াম, মোদী সরকার উড়িয়ে দিচ্ছে আরও চার 'সোনার পাখি'

    ভারত পেট্রোলিয়াম বিক্রি করে দিচ্ছে মোদী সরকার। বুধবার সিদ্ধান্ত নেওয়া হল মন্ত্রিসভার বৈঠকে। সেই সঙ্গে বিক্রি করা হচ্ছে আরও চার রাষ্ট্রায়ত্ব সংস্থা। শেয়ারের পরিমান কমানো হচ্ছে আরও বেশ কিছু সংস্থায়।