Nitish Kumar  

(Search results - 72)
  • undefined

    India Aug 2, 2021, 9:01 PM IST

    Pegasus Scandal - 'কোনও গ্যারান্টি নেই', বিজেপির অস্বস্তি বাড়ালেন নিতিশ

    বিজেপির অস্বস্তি বাড়ালেন বিহারের মুখ্যমন্ত্রী তথা অন্যতম এনডিএ শরিক নেতা নীতীশ কুমার। বিরোধীদের সুরে সুর মিলিয়েই তিনি পেগাসাস কণ্ডের তদন্তের দাবি জানালেন।
     

  • undefined

    India Jul 8, 2021, 1:13 PM IST

    কাকাকে মন্ত্রী করায় চিরাগের নিশানায় নীতিশ কুমার, জেডিইউ ভাঙতে পারে বলে হুমকি

    বিহারে বিধানসভা ভোটের আগে নিজেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হনুমান বলেছিলেন চিরাগ পাসওয়ান। তারপর কেটেগেছে দীর্ঘ দিন। বুধবার নরেন্দ্র মোদী তাঁর মন্ত্রিসভা সম্প্রসারণ করেছেন। সেখানে স্থান পেয়েছেন চিরাগ পাসওয়ানের কাক পশুপতি পারস। কিন্তু তাঁর মন্ত্রিত্ব প্রবল আপত্তি রয়েছে চিরাগ পাসওয়ানের। আগে তিনি জানিয়েছিলেন পশুপতি তাঁর দল লোকজনশক্তি পার্টির ( LJP) সদস্যই নন। এবার তিনি সরাসরি নিশানা করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে। 

  • undefined

    India Jan 22, 2021, 12:45 PM IST

    ফেসবুক-টুইটারে সরকারের বিরুদ্ধে মানহানি পোস্টে সাফ 'না', কড়া শাস্তি ঘোষণা করলেন বিহার সরকার

    সোশ্যাল মিডিয়ায় মাঝে মধ্যেই ভাইরাল হয়ে ওঠে সরকারের বিরুদ্ধে কোনও পোস্ট, নানা মিম বা আপত্তিজনক মন্তব্য। যা হাতে হাতে ট্রোল হতে শুরু করে পলকে। এই চল বা ট্রেন্ডকেই এবার বন্ধ করতে উদ্যত বিহার সরকার।

  • <p>nitish tejaswi</p>

    India Dec 29, 2020, 6:06 PM IST

    বিহারে অস্বস্তিতে এনডিএ, বাড়ছে বিজেপি-নীতিশ দ্বন্দ্ব - ঘোলা জলে মাছ ধরতে নামল আরজেডি


    বিহারে নির্বাচনের পর একমাসও যায়নি। এর মধ্যেই দ্বন্দ্বে জড়ালো শাসক জোট। সূত্রপাত অরুণাচল প্রদেশের এক রাজনৈতিক বিকাশ থেকে। সুযোগ বুঝে নীতিশ-কে নয়া প্রস্তাব দিল আরজেডি।

  • <p><strong>Nitish Kumar</strong> - Chief Minister - Home, General Administration, Vigilance, and all other departments which are yet to be allocated any minister<br />
&nbsp;</p>

    India Nov 18, 2020, 4:08 PM IST

    বিহার সরকার পুরো মুসলিমবিহীন, নেই একজন বিধায়কও - স্বাধীনতার পর থেকে এই প্রথম

    সোমবার বিহারে শপথ নিয়েছে নীতিশ কুমার মন্ত্রিসভা। সেই মন্ত্রিসভায় সমাজের সব সম্প্রদায়ের প্রতিনিধির ভারসাম্য রাখা হয়েছে। তবে নেই একটিও মুসলমান মুখ। স্বাধীনতার পর থেকে এই প্রথম বিহার সরকার একেবারে মুসলমান বিহীন।

  • <p>शपथ ग्रहण समारोह में पहुंचे केंद्रीय गृह मंत्री अमित शाह का स्वागत करते सीएम नीतीश कुमार।&nbsp;</p>

    India Nov 17, 2020, 4:27 PM IST

    নীতিশের মন্ত্রিসভায় বিজেপিরই দাপট, অর্থ থেকে স্বাস্থ্য সবই গেরুয়া শিবিরে

    সোমবারই গঠিত হয়েছিল মন্ত্রিসভা। মঙ্গলবারই হল দপ্তর বন্টন করা হল। অর্থ, নগরোন্নয়ন, পঞ্চায়েত, স্বাস্থ্যের মতো গুরুত্বপূর্ণ দপ্তর পেয়েছে বিজেপি। স্বরাষ্ট্র দপ্তর নিজের হাতেই রেখেছেন নীতিশ কুমার।

     

  • undefined

    India Nov 16, 2020, 7:38 PM IST

    নীতিশকে মেয়াদ নিয়ে খোঁচা চিরাগের, অভিনন্দন জানিয়ে বার্তা মোদীর

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের জন্য নীতিশ কুমারকে অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি তিনি বলেছেন বিহারের উন্নয়নের জন্য এনডিএ পরিবার একত্রিত হয়ে কাজ করবে। পাশাপাশি বিহারের উন্নয়নের জন্য তিনি যাথাসম্ভব সাহায্য করবেন বলেই প্রতিশ্রুতি দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে এমনই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 
     

  • <p>nitish kumar</p>

    India Nov 16, 2020, 5:43 PM IST

    চতুর্থবার মুখ্যমন্ত্রী নীতিশ, এবার মাথায় গেরুয়া মুকুট - একনজরে দেখে নিন তাঁর মন্ত্রীসভা

    চতুর্থবারের মুখ্যমন্ত্রী হলেন নীতীশ কুমার। উপস্থিত ছিলেন অমিত শাহ, জেপি নাড্ডা। উপমুখ্যমন্ত্রী হলেন বিজেপির দুই নেতা। গেরুয়া মুকুট পরেই এবার শাসনে নীতিশ।

  • <p>tejashwi yadav</p>

    India Nov 16, 2020, 4:12 PM IST

    রাজভবনে যাবে না তেজস্বীর মহাজোট, প্রতারণা করে পরিবর্তন আটকে দেওয়ার অভিযোগ

    বিহারের জনতার রায় এডিএ-এর বিরুদ্ধে ছিল। শপথ নেওয়ার আগেও নিজের দাবিতে অনড় রইলেন রাষ্ট্রীয় জনতা দলের নেতা তেজস্বী যাদব। সোমবার ৩১ বছরের তেজস্বীর দল বলে ভোটের ফলাফলে  ভোট দাতাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। আর সেই কারণেই আরজেডি নীতিশ কুমারের শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে। রাষ্ট্রীয় জনতা দলের সহযোগী কংগ্রেসও বামদলগুলিও অনুপস্থিত থাকছে নীতিশ কুমারের শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে। 

  • <p>Bihar</p>

    India Nov 16, 2020, 1:57 PM IST

    দুই বিজেপি উপমুখ্যমন্ত্রীর সাঁড়াশির মধ্যে নীতিশ - কেমন হতে চলেছে বিহারের মন্ত্রীসভা, দেখুন

    কথা মতো নীতিশ কুমারই হচ্ছেন মুখ্যমন্ত্রী। কিন্তু সরকার কি আদৌ তার কথায় চলবে? তাঁর উপর দুই উপমুখ্যমন্ত্রী চাপাতে চলেছে বিজেপি। কেমন হতে চলেছে বিহারের পরবর্তী মন্ত্রিসভা?

     

  • <p>सुशील मोदी ने 13 अप्रैल 1987 में बिना मुहुर्त के जेसी जॉर्ज से शादी की थी, जो मुंबई से हैं। बताते हैं कि उस समय उन्होंने अपनी शादी का आमंत्रण हाथ से चिट्ठी लिखकर अटल बिहारी वाजपेयी को भी भेजी थी, जो न सिर्फ मोदी की शादी में शामिल हुए थे,बल्कि भाषण भी दिए थे। उनके दो बेटे उत्कर्ष ताथगेट और अक्षय अमृतांशु हैं। तथगेट ने बंगलौर में इंजीनियरिंग पूरी की, जबकि अक्षय ने राष्ट्रीय कानून संस्थान विश्वविद्यालय, भोपाल में कानून पूरा किया।(फाइल फोटो)</p>

    India Nov 15, 2020, 7:08 PM IST

    মোদীর ভাগ্যে এবার আর শিকে ছিঁড়ল না, নীতিশের ডেপুটি হচ্ছেন অন্য বিজেপি নেতা

    শপথের আগেই নীতিশ কুমারের মন্ত্রিসভায় নক্ষত্র পতনের ঘটনা ঘটল। এবার আর নীতিশ কুমারের ডেপুটি হিসেবে দেখতে নাও পাওয়া যেতে পারে বিজেপি নেতা সুশীল মোদীকে। বিহার বিধানসভায় বিজেপির নেতা হিসেবে মনোনীত করা হয়েছে কাটিহারের  বিধায়ক তারকিশোর প্রসাদকে। তিনি সম্ভবত বিহারের উপমুখ্যমন্ত্রী  হতে চলেছেন। বিজেপি নেত্রী রেণুদেবীর নাম নিয়েও চলছে জল্পনা। গত বিধানসভাতেই বিহারের উপমুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলে ছিলেন বিজেপি নেতা সুশীল মোদী। 
     

  • <p>नीतीश कुमार का जन्म 1 मार्च 1951 को पटना के एक गांव बख्तियारपुर में कविराज राम लखन सिंह और परमेश्वरी देवी के यहां हुआ था। परिवार के लोग उन्हें मुन्ना बुलाते थे। वो सरकारी स्कूल में शिक्षिका थी, जिनका 2007 में निधन हो गया।<br />
&nbsp;</p>

    India Nov 15, 2020, 5:22 PM IST

    বিহারের মসনদে নীতিশ কুমারকে মনোনীত করল জোট, সোমবার হবে শপথ গ্রহণ অনুষ্ঠান

    যেটা হওয়ার ছিল সেটাই হল। রবিবার ন্যাশানাল ডেমোক্রেটিভ অ্যালায়েন্সের বৈঠকে জোটের নেতা নির্বাচিত হলেন নীতিশ কুমার। পাটনায় নীতিশ কুমারের সরকারি বাসভবনেই বৈঠক অনুষ্ঠিত হয়। দুপুর সাড়ে বারোটা থেকে এই বৈঠক আর সেখানেি ৬৯ বছরের নীতিশ কুমারে জোটের নেতা নির্বাচিত করা হয়। আগামিকাল অর্থাৎ সোমবার তিনি বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে  আরও একবার শপথ গ্রহণ করবেন। 

  • <p>Tejashwi Yadav</p>

    India Nov 12, 2020, 5:45 PM IST

    তেজস্বীর সঙ্গে টেলিফোনে কথা মমতার, 'নীতিশ পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হচ্ছেন' বলে অভিযোগ

    বিহার নির্বাচেনরের প্রচারে রীতিমত  নজর কেড়েছিলেন লালুপুত্র তথা রাষ্ট্রীয় জনতা দলের নেতা তেজস্বী যাদব। নির্বাচনের ফল গেছে ক্ষমতাসীন শাসকদলের দিকেই। হারের প্রায় দেড় দিন পরে মুখ খুললেন বিরেধী শিবিরের নেতা তেজস্বী যাদব। আর সেই সাংবাদিক সম্মেলনে হারের জন্য দায়ি করেন নীতিশ কুমারের প্রশাসনকে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে তিনি দাবি করেন বিহারে প্রশাসনের ক্ষমতা অপব্যবহার করেই ভোট জিতেছে নীতিশ কুমারের নেতৃত্বাধীন এনডিএ। তাঁর দাবি জনতার রায় তাঁদের পক্ষেই ছিল। সংকীর্ণ রাজনীতি করে তাঁদের হারিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। 

  • <p>2020 ലെ ബിഹാറിലെ രാഷ്ട്രീയ സൂചനകള്‍ കോണ്‍ഗ്രസിനും സഖ്യ കക്ഷികള്‍ക്കും ആശാവഹമായ ഒന്നല്ല. 17 -ാം നിയമസഭയില്‍ 75 സീറ്റ് നേടി ഏറ്റവും വലിയ ഒറ്റകക്ഷിയായി ലാലുവിന്‍റെ മകന്‍ നയിക്കുന്ന ആര്‍ജെഡി മാറിയെങ്കിലും കഴിഞ്ഞ തവണത്തേതില്‍ നിന്ന് &nbsp;5 സീറ്റുകളാണ് ആര്‍ജെഡിക്ക് നഷ്ടമായത്</p>

    India Nov 12, 2020, 11:01 AM IST

    সোমবার হতে পারে নীতিশ কুমারের শপথ, ইতিমধ্যেই শুরু হয়েছে সরকার গঠনের প্রস্তুতি

    কাউন্টডাউন শুরু করে দিতে পারেন বিহারেরে বাসিন্দারা। রেকর্ড তৈরি করে  ১৬ নভেম্বর অর্থাৎ আগামী সোমবার ৬বার বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন নীতিশ কুমার। তিন। বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে প্রথম শপথ গ্রহণ করেছিলেন ২০০০ সালে। কিন্তু তৎকালী বিহারের চলত লালুপ্রসাদ যাদবের রাজ। সেই সময় মাত্র ৭ দিন স্থায়ী হয়েছিল তাঁর কার্যকাল। পরবর্তীকালে মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছিলেন লালু-পত্নী রাবড়ি দেবী। তারপর ২০০৫ সালে ফিরে এসে একটানা ৮ বছর ক্ষমতায় ছিলেন নীতিশ কুমার। পরের দফায় ২০১৫ সালে লালুপ্রদাস যাদের সঙ্গে জোট বেঁধে বিহারের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। পরে অবস্য লালুর হাত ছেড়ে তিনি বিজেপির হাত ধরেন।

  • <p>Nitish Kumar and Tejashwi Yadav</p>

    India Nov 11, 2020, 3:33 PM IST

    'নীতিশ-কে মহাজোটে স্বাগত', ফল ঘোষণার পরই এনডিএ-র ঘোলা জলে মাছ ধরতে নেমে গেল আরজেডি

    ভোটের আগে নীতিশ-এর সঙ্গে জোট হবে না বলে জানিয়েছিল আরজেডি। প্রত্যাশিত ফল না মেলার পর এবার সেই নীতিশের দিকেই হাত বাড়ালো তারা। এনডিএ সরকার গড়লেও তা বেশিদিক নাও টিকতে পারে বলে মনে করা হচ্ছে। তা বুঝেই ঘোলা জলে মাছ ধরতে নেমে গেল তেজস্বীর দল।