Offbeat  

(Search results - 166)
  • Corona and Virus

    Coronavirus World28, Mar 2020, 3:16 PM IST

    করোনা আক্রান্ত হয়ে যমজ সন্তানের জন্ম, সন্তানদের নাম করোনা ও ভাইরাস রাখলেন মা

    এই ঘটনাটি ঘটেছে মোক্সিকোয়। মেক্সিকোর জেনারেল লা ভিলায় সিটি হসপিটালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভর্তি হন বছর ৩৪ এর আন্নামারিয়া জোসে রাফেল গোঞ্জালেস। গর্ভবতী থাকাকালীন টেস্টের মাধ্যমে ধরা পরে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত আন্নামারিয়া জোসে। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আন্নামারিয়া।

  • Millions of Turtles

    Coronavirus India28, Mar 2020, 11:53 AM IST

    লকডাউনের জের, নির্জনতার সুযোগে সমুদ্র সৈকত দখল করল কয়েক লক্ষ কচ্ছপ

    সারা বিশ্ব জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে করোনা নামক মারণ ভাইরাস। প্রতিটি মানুষের মনে ত্রাস সৃষ্টি করেছে এই মারণ ভাইরাস। ভারতে এই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৮৭ তার মধ্যে মৃত্যু হয়েছে ২০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৮ জন রোগী। এখনও চিকিৎসাধীন রয়েছেন ৬০১ জন। আর সারা বিশ্বজুড়ে ৫,৯৭, ৪৫৮ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭,৩৭০ জনের, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১,৩৩,৩৭৩ জন। 

  • Coronavirus

    Life Style24, Mar 2020, 3:20 PM IST

    খবরের কাগজ বা অনলাইনে কেনা জিনিস থেকেও কি ছড়াতে পারে করোনা ভাইরাস, জেনে নিন কী বলছেন চিকিৎসকরা

    করোনা ভাইরাস নিয়ে বহু মন্তব্য বা গুজব ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে জানা গিয়েছে খবরের কাগজ বা অনলাইনে কেনা প্যাকেটজাত দ্রব্য থেকে ছড়াতে পারে এই মারণ রোগের সংক্রমণ। এই তথ্য প্রচারের সঙ্গে সঙ্গেই বহু বাড়িতে বন্ধ হয়ে গিয়েছে অনলাইনে বেচা-কেনা সেই সঙ্গে বন্ধ হয়েছে সংবাদপত্রের বিক্রিও। 

  • Viral Video

    Life Style18, Mar 2020, 1:54 PM IST

    রাতের আকাশে দেখা মিলল রহস্যময় বস্তুর, করোনা আতঙ্ক উপেক্ষা করে শোরগোল নেট দুনিয়ায়

    মহাশূণ্যের জগত নিয়ে মানুষের কল্পনার ও কৌতুহলের শেষ নেই। ভিন গ্রহ ভিন গ্রহের মানুষ এই নিয়ে সাধারণ মানুষ কেন বিজ্ঞান মহলেও রয়েছে জল্পনা। এমনকী ইউএফও নিয়েও মানুষের মধ্যে জল্পনার শেষ নেই। সত্যিই কি ইউএফও আছে নাকি শুধু কল্পনা। এই নিয়ে সারা বিশ্বে বিতর্কের কোনও শেষ নেই। তবে এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় এমন এক দৃশ্য সামনে এসেছে যা করোনা আতঙ্ক উপেক্ষা করে নজর কেড়েছে সমগ্র নেট দুনিয়ার।

  • Viral Vide

    Life Style16, Mar 2020, 4:47 PM IST

    লং গাউন পড়ে ভল্ট থেকে শুরু করে ওয়েট লিফটিং, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

    ভাইরাল বলে ভাইরাল , একের পর এক ভাইরাল হওয়া টিকটক ভিডিও পরপর জুড়ে এই মজার ভিডিও বানানো হয়েছে ৷ ফেসবুকে এক পারসোনাল অ্যাকাউন্ট থেকে শেয়ার হয়েছে এই ভিডিওটি ৷ তবে এই ভিডিও কোনও নাচ বা গানের ভিডিও নয়। তবে এই ভিডিওটি দেখে নির্ভেজাল আনন্দে মেতেছে নেটদুনিয়া।

  • Relationship

    Relationship16, Mar 2020, 2:45 PM IST

    পথে-ঘাটে খুল্লামখুল্লা নারী সঙ্গের ডাক, ফাঁদে পা দিয়েছেন কি মরেছেন

    শুধু নামমাত্র একটি রেজিস্ট্রেশন। ব্যস সরাসরি তন্বী ও সুন্দরী মহিলাদের সঙ্গে বোল্ড রিলেশনের ছাড়পত্র। এমনই কত বিজ্ঞাপণের ফাঁদে পা দিয়ে পকেট ফাঁকা হয়ে গিয়েছে বহু মানুষের। এমন প্রতারণার জাল ছড়িয়ে ছিল শহরের অলিতে গলিতে। হয়তো আপনার বাড়ির সামনের কোনও ওয়ালে অথবা কোনও ল্যাম্পপোস্টের গায়ে প্রায়শই চোখে পড়ত এই ধরনের বিজ্ঞাপন।

  • undefined

    Bollywood15, Mar 2020, 8:05 PM IST

    ১৭ বছর বয়সে দেহব্যবসায়, সেখান থেকে আজ বলিউডের স্টার, প্রেরণা দেওয়া এক অসামান্য কাহিনি

    ১৭ বছর বয়সে শুরু হল পতিতার জীবন। ২৭ বছর বয়সে ছোট খাটো প্রাইভেট পার্টিতে নাচ করে রোজগার করতেন তিনি। সেই অন্ধকার পৃথিবী থেকে বেরিয়ে বলিউডে মহেশ ভাটের সঙ্গে একের পর এক ছবিতে কাজ করে যাওয়া। জীবনের এই মারাত্মক ওঠাপড়াকে অদম্য সাহস নিয়ে সামলেছিলেন সাগুফতা রফিক। আজ সেই পতিতাই বলিউডের একজন জনপ্রিয় লেখিকা। গত বছর মুক্তি পায় তাঁর পরিচালিত প্রথম ছবি 'মন জানে না'। 

  • Snake Dance

    India 12, Mar 2020, 6:37 PM IST

    গল্ফ কোর্সের মাঠে সাপের মিলন, বিরল দৃশ্য ধরা পড়ল ক্যামেরায়

    বেঙ্গালুরুর বাসিন্দা বসুধা বর্মা নিজের টুইটার হ্যান্ডেলে এমন একটি ভিডিও পোস্ট করেছেন যা রীতিমতো অবাক করার মতো। ৩৫ সেকেন্ডের একটি ভিডিওটতে এমন এক বিরল দৃশ্য ধরা পড়েছে যা বহু মানুষকে অবাক করেছে। বেঙ্গালুরুর একটি গল্ফ কোর্সের মাঠে দুটি সাপের মিলনের এক দৃশ্য ধরা পড়েছে এই ভিডিওটিতে। 

  • Metro Station

    Life Style12, Mar 2020, 9:49 AM IST

    দিনের আলোয় ভীড় মেট্রো স্টেশনে যৌনতায় মত্ত যুগল, বিতর্ক সোশ্যাল মিডিয়ায়

    সোশ্যাল মিডিয়ার হাত ধরে এমন বহু ঘটনা সামনে এসেছে বহুবার। বেশ কিছু এমন ঘটনা রয়েছে যা সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই  চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে আমাদের অবস্থান ও আমাদের সমাজ ব্যবস্থা। ঠিক যেন সামনে ধরা এক আয়নার কাজ করে চলেছে এই সোশ্যাল মিডিয়া। 

  • corona virus

    Life Style11, Mar 2020, 1:09 PM IST

    করোনামুক্ত ভারতের গান একদল মহিলার, ঝড়ের গতিতে ভাইরাল নেট দুনিয়ায়

    সোশ্যাল মিডিয়ায় কত কিছু ভাইরাল হয়। তবে এবার এমন এক ভাইরাল হওয়া পোস্ট সামনে এল যা একেবারেই অন্যরকম। সম্প্রতি সারা বিশ্ব জুড়ে নোবেল করোনা ভাইরাসের যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে তা রীতিমত ভীতি সৃষ্টি করেছে মানুষের মনে। এই মুহূর্তে গোটা বিশ্বে মোট ১ লক্ষ ১৪ হাজার ৮০৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত।

  • করোনা ভাইরাসে আক্রান্তের লক্ষণগুলো কী কী, জানাল সমীক্ষা

    Life Style11, Mar 2020, 11:31 AM IST

    করোনা ভাইরাসে আক্রান্তের লক্ষণগুলো কী কী, জানাল সমীক্ষা

    গোটা বিশ্বের কাছে বর্তমানে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে এই মারণ রোগ। প্রতি মুহূর্তে সারা বিশ্বে এই রোগের আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। ইতিমধ্যেই এই রোগকে মহামারি বলে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। চিনে এই রোগের উৎপত্তি হলেও ধীরে ধীরে সারা বিশ্বে ছড়িয়ে পরেছে এই মারণ রোগ। 

  • umoja village

    Life Style8, Mar 2020, 2:46 PM IST

    পুরুষতান্ত্রিক সমাজেকে বুড়ো আঙ্গুল দেখিয়ে, মহিলা পরিচালিত এই গ্রাম আজ আলোচনার শীর্ষে

    ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের একটি প্রতিবেদন অনুসারে, গত ৫০ বছরে ৮৫ টি রাজ্য রয়েছে যেখানে শীর্ষস্থানীয়ে কোনও মহিলা নেই। এমন পরিস্থিতিতে উত্তর কেনিয়ার একটি গ্রাম উমোজা আজ আলোচনার শীর্ষে রয়ে গিয়েছে। বিশেষ এই দিনে আজ এই গ্রামের বিষয়ে না জানালেই নয়। এখানে পরিচালনার সিদ্ধান্ত থেকে শুরু করে সমস্ত কার্যনির্বাহের দায়িত্ব রয়েছে মহিলাদের উপর। এক কথায় সম্পূর্ণরূপে একটি মহিলা পরিচালিত গ্রাম। বিশেষ বিষয়টি হল পুরুষরা এই গ্রামে নিষিদ্ধ। 

  • দোল ও হোলি উপলক্ষে পঞ্চব্যঞ্জন, রাজ্য মৎস্য দফতরের তত্ত্বাবধানে মিলছে বিশেষ সুযোগ

    Life Style8, Mar 2020, 11:48 AM IST

    দোল ও হোলি উপলক্ষে পঞ্চব্যঞ্জন, রাজ্য মৎস্য দফতরের তত্ত্বাবধানে মিলছে বিশেষ সুযোগ

    দোলের দিন রঙ খেলার পাশাপাশি প্রিয়জনদের সঙ্গে জমিয়ে আনন্দ করে খেতে রাজ্য মৎস্য দফতরের অধীনস্ত মৎস্য উন্নয়ন নিগম লিমিটেড-এর ‘ভুরিভোজ’ রেস্তোরাঁয় আয়োজন করা হয়েছে পঞ্চব্যঞ্জনের।

  • Murder Case

    India 8, Mar 2020, 8:51 AM IST

    মৃত ভাইয়ের উপস্থিতি অনুভব করতেন তিনি, গলার নলি কাটা অবস্থায় উদ্ধার যুবকের মৃতদেহ

    মহারাষ্ট্রের থানে জেলার ভিওয়ান্ডির, নারপোলিতে ৩১ বছর বয়সের এক যুবকের গলার নলি কাটা অবস্থায় মৃতদেহ পাওয়া গিয়েছে। মৃত ওই যুবকের নাম তুলসীরাম চাওয়ান। কয়েক বছর আগেই তুলসীরামের বাবা মায়ের মৃত্যু হয়েছে। বাবা-মা গত হওয়ার পর থেকে বাড়িতে একাই থাকতেন তুলসীরাম।

  • ৭ দিনে ৭ মহাদেশ দৌড়ে, প্রথম বিশ্ব ম্যারাথন চ্যালেঞ্জ নজির গড়লেন এই ভারতীয়

    Sports7, Mar 2020, 2:35 PM IST

    ৭ দিনে ৭ মহাদেশ দৌড়ে, বিশ্ব ম্যারাথন চ্যালেঞ্জে এই প্রথম নজির গড়লেন ভারতীয়

    বিশ্ব ম্যারাথন চ্যালেঞ্জে ইতিহাস গড়লেন প্রথম ভারতীয় আদিত্য রাজ। আদিত্য ৭ দিনে ৭টি মহাদেশে ম্যারাথন দৌড়েছেন। গুড়গাঁওয়ের বাসিন্দা আদিত্য রাজ কেপটাউন থেকে এই চ্যালেঞ্জ শুরু করেছিলেন। মিয়ামিতে তিনি চ্যালেঞ্জটি শেষ করেছেন।