Offbeat  

(Search results - 201)
  • কালোবাজারি করলে  জরুরি পণ্য পরিষেবা আইন অনুযায়ী মোটা টাকার জরিমানা বা ৭ বছরের কারাদণ্ড অথবা দুটোই জরিমানা-সহ হাজতবাস হতে পারে।

    Kolkata10, Aug 2020, 11:58 PM

    চুরি করতে এসে ধরা পড়ল চোর, ন্যাড়া করে তুলে দেওয়া হল পুলিশের হাতে

    এলাকায় দিন দিন বেড়েই চলেছিল চুরির ঘটনা পুলিশ প্রশাসনকে বারবার জানিয়েও চুরি রুখতে পারেনি এলাকাবাসী তাই চুরি আটকাতেই সজাগ ছিল তারা। এমনকী  হাতেনাতে ফল পেল তারা। চুরি করতে এসে এলাকাবাসীদের হাতে ধরা পড়ল চোর। আর তখনই উত্তেজিত জনতা  চোরকে ধরে উত্তম-মধ্যম পিটুনি দিয়ে খুঁটিতে বেঁধে মাথা মাথা ন্যাড়া করে  পুলিশের হাতে তুলে দিল।ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরে।

  • <p>Police rescue Python</p>

    Life Style6, Aug 2020, 5:31 PM

    গাড়ির টায়ারে লুকিয়ে অতিকায় পাইথন, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি

    ঘটনাটি ঘটেছে নিউ মেক্সিকোতে। সেখানে পুলিশ বিভাগে এক মহিলার ফোন আসে। ফোনে সেই মহিলা জানান, তাঁর গাড়ির টায়ারে একটি পাইথন রয়েছে। যা তিনি কিছুতেই বের করতে পারছেন না। এমন ঘটনা শুনে তড়িঘড়ি সরীসৃপকে উদ্ধার করতে রওনা হন নিউ মেক্সিকোর পুলিশ বিভাগের দুই কর্মকর্তা।

  • <p>Coronavirus</p>

    Life Style21, Jul 2020, 3:01 PM

    করোনা আক্রান্ত মা-কে শেষ বারের মত দেখার জন্য জানলায় ছেলে, হৃদয় বিদারক ছবি মন ছুঁয়েছে নেট দুনিয়ার

    কোভিড১৯ বা মারণ করোনা ভাইরাস প্রতি মুহূর্তে কেড়ে চলেছে মানুষের জীবন। এই মহামারি বিশ্বজুড়ে সৃষ্টি করেছে আতঙ্কের। কত মানুষ তার পরিজনদের হারিয়েছে বা আরও হারাবেন তার কোনও হিসেব নেই। বিশ্ব জুড়ে এক বিপর্যয়ে সৃষ্টি করেছে কোভিড১৯। এই রোগের চিকিৎসার ধরণ অনুযারী আক্রান্ত ব্যক্তি যদি মারা যান, তবে তাঁর দেহ আর পরিবারের হাতে তুলে দেওয়া হয় না, এতে সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে। সরকারি উদ্যোগেই মৃতদেহগুলির সৎকার করা হয়।

  • <p>squirrel</p>

    Life Style19, Jul 2020, 1:16 PM

    তৃষ্ণার্ত কাঠবিড়ালির হাত জোড় করে জল চাওয়ার আর্তি, মন ছুঁয়েছে নেট দুনিয়ার

    আজকাল সোশ্যাল মিডিয়ার ক্রেজ লকডাউনে আরও বৃদ্ধি পেয়েছে। যে কোনও সেলিব্রিটির জন্মদিন হোক, বা ভাইরাল খবর বা একটি মজার ভিডিও যাই হোক না কেন, ফেসবুক, হোয়াটসঅ্যাপ বা অন্য কোনও ডিজিটাল প্ল্যাটফর্মে প্রায়শই ভাইরাল হয়ে যায়। কিছু ভিডিও এত সুন্দর যে এগুলি ভাইরাল হওয়ার পাশাপাশি সবাই টাইমলাইনে রেখে দেন ভবিষ্যতের জন্য। এমনই একটি সুন্দর মন ছুঁয়ে যাওয়া ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। এই ভিডিওতে, একটি তৃষ্ণার্ন্ত কাঠবিড়ালি জল চেষ্টা পাওয়ার একজন পথিকের কাছে কাতর আর্তি জানাচ্ছে জল পান করার জন্য।

  • কম সময়ে চটপট বানিয়ে নিন হরিয়ালি মুর্গ মশালা

    Food13, Jul 2020, 5:46 PM

    ঘরবন্দিতে অবসাদ নয়, মন ভালো করুন স্পাইসি হরিয়ালি মুর্গ মশালা-এ

    দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই বাড়িতে আটকে রয়েছেন বেশ কিছু দিন ধরেই। টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেরই কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায় একটু স্বাদ বদলের জন্য ট্রাই করতে পারেন এই পদ। আর প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই সাধারণ খাবার দিন তবে সাজিয়ে গুছিয়ে। যাতে প্রতিদিনের সাধারণ খাবারও তাঁদের ভালো লাগে।

  • <p>নিউ আলিপুরে  রহস্যমৃত্যু বালিকার, পিছনে ভূত না হত্যা<br />
 </p>

    Kolkata12, Jul 2020, 3:16 PM

    নিউ আলিপুরে রহস্যমৃত্যু বালিকার, পিছনে ভূত না হত্যা

    ১০ বছরের এক বালিকার মৃ্ত্য়ুকে কেন্দ্র করে রহস্য ঘনাল নিউ আলিপুরে। পরিবারের লোকজন জানিয়েছেন, জানলা দিয়ে বাইরে তাকালেই ভয় পেত মেয়ে। কীসের থেকে ভয় তা উদ্ধার করতে পারেননি অবিভাবকরা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
     

  • <p>Human size bat</p>

    Life Style8, Jul 2020, 2:01 PM

    মানুষের মত বিশালাকার বাদুড়, ভাইরাল হওয়া ছবি ঘিরে আতঙ্কে নেট দুনিয়া

    'বাদুড়ের বাড়াবাড়ি'- করোনা ভাইরাসের বাহক হিসেবে চিহ্নিত করা হয়েছিল এই প্রানীটিকে। এরপর থেকে এই প্রানীটিকে ঘিরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিটি দেখলে মনে হচ্ছে কালো পোষাক পরে উপরে পা দুটির সাহায্যে ঝুলছে একটি মানুষ। গা শিঁউড়ে ওঠা এই ছবিটি সম্প্রতি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। তবে মানুষের আকারের বাদুড়? এও কি সম্ভব? এতো সেই সিনেমার গল্পের মত ব্যাট ম্যান এর জলজ্যান্ত উধাহরণ বলে মনে করছে নেটিজেনরা। তবে এই ছবিটি কিসের!

  • <p>৬ বছর বেহাল রাস্তা, নজরে আনতে ধানের চারা পুঁতে প্রতিবাদ বিজেপির</p>

    West Bengal6, Jul 2020, 9:17 PM

    ৬ বছর বেহাল রাস্তা, নজরে আনতে অভিনব প্রতিবাদ বিজেপির

    খানাখন্দে ভরা বেহাল রাস্তা সংস্কারের দাবিতে রাস্তায় ধান গাছের চারা রোপণ করে প্রতিবাদে সোচ্চার হলেন বিজেপির কর্মী সমর্থক থেকে শুরু করে গ্রামবাসীরা। স্থানীয় সূত্রে জানা গেছে, তারকেশ্বরের কেশবচক পঞ্চায়েতের তুল্যান গ্রাম থেকে তালপুর স্টেশন যাওয়ার রাস্তাটির বেহাল দশা। দীর্ঘ ছ'বছর ধরে ওই রাস্তার কোন সংস্কার করা হয়নি।প্রশাসনকে একাধিকবার জানিয়েও সমস্যার সমাধান হয়নি বলে গ্রামবাসীদের অভিযোগ। 

  • <p>सात फेरों से ठीक पहले दुल्हन ने दूल्हे को देखकर शादी करने से मना कर दिया। दुल्हन का कहना था कि जिस लड़के से उसकी एंगेजमेंट हुई है ये वो लड़का ही नही है बल्कि उसकी जगह दूसरा दूल्हा सात फेरे लेने पहुंचा है</p>

    Life Style2, Jul 2020, 5:10 PM

    বিভিন্ন দেশে বিয়ের অদ্ভুত এবং আশ্চর্যজনক কিছু রীতি, যা জানলে অবাক হবেন

    বিশ্ব জুড়ে নানা মাঙ্গলিক কার্যের নানান রীতিনীতি। বিভিন্ন জাতি বর্ণ ধর্ম নির্বিশেষ এই নিয়মগুলিও সর্বত্র আলাদা হয়। আমরা ভারতীয় ঐতিহ্য সম্পর্কে জানি, তবে কিছু খুব আকর্ষণীয় এবং আশ্চর্যজনক বিয়ের কিছু ঐতিহ্যবাহী রীতি রয়েছে বিশ্ব জুড়ে। যা বিভিন্ন দেশে বিবাহের সময় পালন করা হয়। সর্বভারতীয় এক সংবাদ মাধ্যমে প্রকাশিত একটি নিবন্ধ অনুসারে, এই রীতিগুলি বিশ্বব্যাপী বিবাহের সময়েই পালন করা হয়েছে। জেনে নেওয়া যাক এই আশ্চর্যজনক ঐতিহ্যগুলি সম্পর্কে।

  • <p>কাজ দেওয়ার নামে শোষণ, মহিলার সঙ্গে ডেপুটি  সুপারের ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ভাইরাল</p>

    Burdwan30, Jun 2020, 4:02 PM

    কাজ দেওয়ার নামে শোষণ, মহিলার সঙ্গে ডেপুটি সুপারের ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ভাইরাল

    পত্রলেখা বসু চন্দ্র : এক মহিলার সাথে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল কাটোয়া হাসপাতালে ডেপুটি সুপারের। যার জেরে শোরগোল পড়ে গিয়েছে কাটোয়া জুড়ে। কাটোয়া শহরের একটি ফেসবুক গ্রুপে একটি ভিডিও পোস্ট হয়। তাতে দেখা যায়,কাটোয়ার ডেপুটি সুপার অনন্য ধর একটি ঘরের মধ্যে এক মহিলার সাথে ঘনিষ্ঠ মুহূর্তে লিপ্ত হচ্ছেন । আর এই ভিডিও সামনে আসতেই হইচই পড়ে যায় কাটোয়া জুড়ে।  

  • <p>Lunar Loo Challenge</p>

    Life Style27, Jun 2020, 1:32 PM

    নাসার 'লুনার লু চ্যালেঞ্জ', জিতলেই মিলবে ৩৫ হাজার মার্কিন ডলার

    'টয়লেট এক প্রেম কথা' ছবিটির নাম তো প্রায় সকলেই জানেন। এবার এমনই চ্যালেঞ্জ জনসাধারণের দিকে ছুঁড়ে দিয়েছে ন্যাশনাল এরোনটিক্স এবং স্পেস অ্যাডমিনিস্ট্রেশন অর্থাৎ নাসা। আর এই চ্যালেঞ্জ এর নাম দেওয়া হয়েছে 'লুনার লু চ্যালেঞ্জ'। এই চ্যালেঞ্জ এর মূল বিষয় হল মহাকাশের জন্য বিশেষ করে চাঁদ ও মঙ্গল-এর জন্য বিশেষ এক টয়লেট তৈরি করা।

  • <p>নদীর জলচ্ছ্বাসে উল্টে গেল জেসিবি মেশিন,কী হল চালকের<br />
 </p>

    Jalpaiguri25, Jun 2020, 6:33 PM

    নদীর জলোচ্ছ্বাসে উল্টে গেল জেসিবি মেশিন,কী হল চালকের

    পাহাড়ি নদীর প্রবল স্রোতে উল্টে গেল এক জেসিবি পে-লোডার।  জেসিবিতে চাপা পড়ে মারা গিয়েছে ওই জেসিবির চালক। বৃহস্পতিবার সকালে ওদলাবাড়ির কাছে লেইতি নদীতে ঘটেছে এই ঘটনা।  নিহতের নাম দুর্গেশ ওঁড়াও( ২৩)। বাড়ি মাল ব্লকের  ওদলাবাড়ী গ্রাম পঞ্চায়েতের বাবুজোতে  । 
     

  • <p>Honey Bees</p>

    Life Style22, Jun 2020, 5:32 PM

    ৪ ঘন্টারও বেশি সময় ধরে মাথায় আটকে কয়েক লক্ষ মৌমাছি, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম যুবকের

    মানুষ ও প্রাণীজগতের বন্ধুত্বের অনেক ঘটনা ও কাহিনি শোনা গেছে। তবে এমন ঘটনা বোধহয় কখনও সামনে আসেনি। মানুষ ও মৌমাছির বন্ধুত্বের ঘটনার সাক্ষী রইল নেট দুনিয়া। এমন একটি ঘটনায় তোলপাড় হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আমরা প্রায়শই মৌমাছির মানুষকে কামড় দেওয়ার কথা শুনতে অভ্যস্ত। তবে কখনও কখনও মানুষ এবং মৌমাছিদের মধ্যে বন্ধুত্বের কথা শুনেছেন। 

  • <p>পিতৃ দোষ মুক্তির পাশাপাশি মিলিত হয়ে আর্থিক পরিস্থিতি উন্নতি করতে অমাবস্যায় পূর্বপুরুষদের উত্সর্গ, শ্রদ্ধা কর্ম, গঙ্গা স্নানের কথা বর্ণিত হয়েছে। </p>

    Life Style21, Jun 2020, 2:00 PM

    দেশের বিভিন্ন স্থানে সূর্যগ্রহণের বিভিন্ন রূপ, রইল বিরল এই মহাজাগতিক দৃশ্যের অসাধারণ চিত্র

    চলছে বছরের বিরলতম সূর্যগ্রহণ। সূর্যগ্রহণ সকাল সাড়ে ৯ টায় শুরু হয়েছিল এবং চলবে দুপুর সাড়ে ৩ টা অবধি। আজকের এই সূর্যগ্রণ হল এ্যানুলার সূর্যগ্রহণ। ভারত ছাড়াও আরও অনেক দেশ এই মহাজাগতিক জ্যোতির্বিজ্ঞানের ঘটনার সাক্ষী থাকবে। এই সূর্যগ্রহণকে 'রিং অফ ফায়ার'ও বলা হয়েছে। ২০২০ সালের এই সূর্যগ্রহণ সাধারণ গ্রহণের তুলনায় আলাদা। ১৯৯২ সালে এই বছরেরর মতোই সূর্যগ্রহণ হয়েছিল, যখন একের পর এক তিনটি গ্রহণ পরপর হয়েছিল। দেখে নেওয়া যাক দেশের কোন স্থানে কেমন দেখা দৃশ্য ধরা পড়েছে গ্রহণের। 

  • <p>अब लॉकडाउन की वजह से पर्यावरण में आए  बदलाव के बाद कहा जा रहा है कि दुनिया एक बार फिर आइस एज में जा रही है। कई देशों में गर्मियों के मौसम में बर्फ़बारी होगी और लोगों को कई तरह के बदलाव देखने को मिलेंगे। </p>

    Life Style21, Jun 2020, 1:00 PM

    সূর্যগ্রহণের সঙ্গে করোনার সম্পর্ক কোথায়, জেনে নিন এই বিষয়ে কি বলছেন বিশেষজ্ঞরা

    ২১ জুনের অর্থাৎ আজকের এই সূর্যগ্রণ হল এ্যানুলার সূর্যগ্রহণ। ভারত ছাড়াও আরও অনেক দেশ এই মহাজাগতিক জ্যোতির্বিজ্ঞানের ঘটনার সাক্ষী থাকবে। এই সূর্যগ্রহণকে 'রিং অফ ফায়ার'ও বলা হয়েছে। তবে এই সমস্তগুলির মধ্যে ভারতীয়দের মনে কেবল একটি প্রশ্ন রয়েছে - এই সূর্যগ্রহণ কি কোনও ভাবে করোনা ভাইরাস নির্মূল করতে সক্ষম হবে? এমনকী সূর্যগ্রহণের শক্তিশালী প্রভাব করোনার ভাইরাস নির্মূল করতে সক্ষম কিনা তা গুগলে সর্বাধিক অনুসন্ধানও চলছে। আসুন জেনে নেওয়া যাক এই বিষয়ে বিজ্ঞান কি বলছে